আপনার জ্ঞান বৃদ্ধির জন্য ০৯ টি সেরা অ্যান্ড্রয়েড Learn And Increase your Knowledgeঅ্যাপ্লিকেশন!

The 5 best Android apps to enhance your knowledge!

আমরা আজকের দিনে এতটাই সুযোগ সুবিধা পাচ্ছি যা আজ থেকে ১০ বছর আগে এমন সুযোগ সুবিধা ছিল না।এখনকার দিনে আমরা স্কুলে না গিয়েও আমরা বিভিন্ন ধরনের সফটওয়্যার এর মাধ্যমে অনেক কিছু শিখতে পারি যা তথ্য প্রযুক্তির কল্যাণেই কেবল সম্ভব হয়েছে।এখনকার দিনে বলা হয়ে থাকে যে,একজন শিক্ষকের চাইতে গুগল স্মার্ট।যাইহোক আজকে আমি ০৯ টি সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন নিয়ে আলোচনা করবো যা আপনার জ্ঞান বৃদ্ধিতে সাহায্য করবে।

ই-লার্নিং এবং অনলাইন কোর্স মার্কেটটি নতুন উচ্চতায় বেড়েছে।

This Post First Plublished In Factarticle.com_if You want can see this website #click 

অনলাইন কোর্স প্ল্যাটফর্মগুলি কী কী?

অনলাইন কোর্স প্ল্যাটফর্মগুলি হ’লো এক ধরণের লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেম (এলএমএস) যা ব্যবহারকারীদের ডিজিটাল ক্লাসে অ্যাক্সেস সরবরাহ করে।

এই ভার্চুয়াল কোর্সগুলি অনেক উপায়ে অফলাইন ক্লাসের অনুরূপ,একজন প্রশিক্ষক ভিডিও, চিত্র, পাঠ্য, অডিও এবং পিডিএফ ফাইলগুলির মাধ্যমে একটি আকর্ষণীয় শিক্ষামূলক অভিজ্ঞতা সরবরাহ করে।শিক্ষার্থীরা এলএমএস সফ্টওয়্যারটি অনুসরণ করে নোট নেয়, অনুশীলন করে এবং তাদের জ্ঞান পরীক্ষা করতে সম্পূর্ণ পরীক্ষা দেয়।

আরও পড়ুনআপনি আপনার সোফায় বসে অর্থ উপার্জন করুন  ৯ টা ওয়েবসাইট থেকে, না দেখলে মিস করবেন-কিল্ক করুন 

আপনার স্মার্টফোন বা ট্যাবলেটটি ব্যবহার করে শিখতে বোধগম্য। এটি এমন একটি ডিভাইস যা প্রায়শই আপনার সাথে থাকে যার অর্থ আপনি আপনার শিক্ষাগুলি যে কোনও জায়গায় নিতে পারবেন এবং আপনাকে কী জানা দরকার তা শেখানোর জন্য গুগলে একটি মেট্রিক টন সংস্থান রয়েছে। কিছু শেখার অ্যাপ্লিকেশন অন্যের চেয়ে ভাল তবে তারা আপনাকে এমন কিছু জানতে সহায়তা করার একই লক্ষ্য অর্জন করে যা আপনি আগে জানেন না। আপনি যদি আপনার অগ্রগতি দ্রুত ট্র্যাক করতে চান এবং ঠিক যে কোনও কিছু সম্পর্কে জানতে চান তবে এখানে অ্যান্ড্রয়েডের জন্য সেরা শিক্ষার অ্যাপ্লিকেশন রয়েছে!Learn And Increase your Knowledge app

সেরা অ্যাপস

আপনার জ্ঞান বৃদ্ধির জন্য ০৯ টি সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন!

1.Amazon Kindle

2.Coursera

3.Edx

4..Duolingo

5.Khan Academy

6.LinkedIn Learning

7.SoloLearn

8.BYJU’S

9.Brilliant

আপনার সাফল্য এবং ব্যর্থতার উপর নজর রাখে এবং আপনাকে চেষ্টা করে এগোতে হবে।

আরও পড়ুন- ইমেইল মার্কেটিং কি? ইমেইল মার্কেটিং শেখার সহজ উপায় দেখে নিন-কীল্ক করে দেখে নিন!

1.আমাজন কিন্ডল

অ্যামাজন কিন্ডল হচ্ছে অন্যতম প্রচলিত শিক্ষামূলক অ্যাপ্লিকেশন। পরিষেবাটিতে অগণিত রেফারেন্স গাইড রয়েছে।

আমাজন কিন্ডল বলতে বোঝায় Amazon.com উদ্ভাবিত ও বিপণনকৃত এক ধরনের ই-বুক। আমাজন কিন্ডল ব্যবহার করে একজন পাঠক খুব সহজে ডিজিটাল ফরমেটে থাকা বই,ম্যাগাজিন,সংবাদপত্র ইত্যাদি যেকোনো ধরনের লিখিত নথি পড়তে পারেন। পড়ার সুবিধা ছাড়াও কিন্ডল ব্যবহার করে একজন ব্যাবহারকারী ইন্টারনেটের মাধ্যমে আমাজন স্টোরে থাকা কয়েক লক্ষ বই থেকে তার পছন্দের বই কিনতে,জমা রাখতে ও ডাউনলোড করতে পারেন।Learning Apps

আরও পড়ুনবাচ্চাদের আত্মবিশ্বাস কিভাবে বাড়াবেন ও মানসিক চাহিদা কিভাবে পূরণ করবেন?-কিল্ক করুন পড়তে 

স্মার্টফোনে ই-বুক পড়ার সময় ই-মেইল, সোশ্যাল মিডিয়া ম্যাসেজিং অ্যাপগুলোর নোটিফিকেশন, ফোন-কল আপনার বইয়ের প্রতি মনোযোগে ঘাটতি তৈরির জন্য যথেষ্ট।কিন্তু ই-রিডারগুলোর ডিজাইনই যেহেতু শুধুমাত্র বই পড়ার জন্য করা হয়েছে।সেহেতু মনোযোগের কোনোরকম ঘাটতি ছাড়াই আপনি নিরবচ্ছিন্নভাবে পছন্দের বইটি পড়ে যেতে পারবেন আমাজন কিন্ডল থেকে।

2.Coursera/কোর্সেরা

কোর্সেরা হলো একটি অনলাইন স্কুল। এটিতে আপনি বিভিন্ন ধরণের পাঠ এবং ক্লাস নিতে পারেন। প্রত্যেকে আপনাকে আলাদা আলাদা বিষয়ে শিক্ষিত করে। গণিত ও বিজ্ঞান ক্লাস করতে পারেন বা পাঠের ভিডিও সামগ্রী নিয়েও শিখতে পারেন। কিছু কোর্স রয়েছে বিনামূল্যে। আবার কিছু কোর্সের জন্য আপনাকে অর্থ প্রদান করতে হবে।

বর্তমানে প্রায় দেড় কোটি শিক্ষার্থীর অনলাইন-পড়াশোনার অন্যতম মাধ্যম হলো কোর্সেরা (www.coursera.org)। ইংরেজি, স্প্যানিশ, চায়নিজ, রুশ, জার্মানিসহ ১২ ভাষায় কোর্স করার সুযোগ রয়েছে এই ওয়েবসাইটে। যেখানে শিক্ষার্থীরা কম্পিউটার সায়েন্স, চিকিৎসাবিজ্ঞান, গণিত, পরিসংখ্যান, অর্থনীতিসহ ২৮টি দেশের বিশ্ববিদ্যালয়ের কোর্স করার সুযোগ পান। অনলাইন কোর্সের বিশেষায়িত ওয়েবসাইটটিতে বর্তমানে
প্রায় দুই হাজার কোর্স করানো হচ্ছে!

শুধু এডেক্স বা কোর্সেরাই নয়, এ ছাড়া আরও বিভিন্ন ওয়েবসাইট আছে।increase your knowledge

গুগলের কল্যাণে সহজেই সেসবের খোঁজ মিলবে কোর্সেরাতে

1.কম্পিউটার বিজ্ঞান: প্রোগ্রামিং, মোবাইল এবং ওয়েব বিকাশ

2.ডেটা বিজ্ঞান: মেশিন লার্নিং, পরিসংখ্যান, সম্ভাবনা এবং ডেটা

3.ব্যবসায়: অ্যাকাউন্টিং, বিপণন এবং উদ্যোক্তা

4.বিজ্ঞান: রোবোটিক্স, রসায়ন, পুষ্টি এবং মেডিসিন

5.ডিজাইন, ফটোগ্রাফি, সঙ্গীত এবং ক্রিয়েটিভ রাইটিং সহ আরও আরও অনেক কিছু।

আরও পড়ুন ডাঁটা এন্ট্রি কি? ডাঁটা এন্ট্রি করে কিভাবে আপনি মাসে ৩০০-৪৫০ ডলার ইনকাম করবেন দেখে নিনক্লিক করে দেখে নিন!

3.এডেক্স

বিশ্বের অন্যতম সেরা শিক্ষাপ্রতিষ্ঠান যুক্তরাষ্ট্রের হার্ভার্ড বিশ্ববিদ্যালয় ও এমআইটি ২০১২ সালে প্রতিষ্ঠা করে এডেক্স (www.edx.org)। শিক্ষার জগতে বিপ্লব আনতেই দুই বিশ্ববিদ্যালয়ের শিক্ষকেরা তৈরি করেছেন এই ওয়েবসাইট। শুরুতে এমআইটির শিক্ষকেরা এমআইটিএক্স নামের প্রকল্পের মাধ্যমে অনলাইন কোর্স চালু করেন। সারা বিশ্বের প্রায় ৭০ লাখ শিক্ষার্থী নিবন্ধন করেছেন এই ওয়েবসাইটে। বিশ্ববিদ্যালয় পর্যায়ের ৭০০ বিষয়ের ওপর বিনা মূল্যে কোর্স করার সুযোগ রয়েছে এখানে।learning app

প্রথমেই প্রকাশিত হয়েছে Factarticle.com আপনি চাইলে দেখতে পারেন Hit Click 

4.ডিউলিঙ্গো

এটি একটি ভাষা শেখার অ্যাপ্লিকেশন যা এর জন্য প্রচুর পরিমাণে চলছে।এটি ব্যবহারের জন্য সম্পূর্ণ বিনামূল্যে free কোনও বিজ্ঞাপনও নেই। এটি প্রাপ্তবয়স্ক এবং বাচ্চাদের উভয়ের জন্য একটি দুর্দান্ত শেখার অ্যাপ্লিকেশন। নতুন সাবস্ক্রিপশন পরিষেবা জিনিসগুলিকে কিছুটা কম আনন্দদায়ক করে তোলে তবে ফ্রি সংস্করণটি এখনও ভালো। কোর্সের মাধ্যমে অগ্রগতি পেতে আপনার দক্ষতা বৃক্ষের বিভিন্ন ধাপ শেষ করতে হবে। একটি দক্ষতা সম্পূর্ণ করা অন্য দক্ষতা আনলক করে। ধীরে ধীরে, আপনি ব্যাকরণ, বাক্য গঠন এবং বিমূর্ত ধারণাগুলির মাধ্যমে মৌলিক শব্দগুলি থেকে সমস্ত পথে অগ্রগতি করতে পারেন। ডিউলিঙ্গো আপনার সাফল্য এবং ব্যর্থতার উপর নজর রাখে এবং আপনাকে চেষ্টা করে এগোতে হবে।

5.Khan Academy

খান একাডেমি হলো একটি অলাভজনক অনলাইন প্ল্যাটফর্ম যা শিক্ষামূলক “মাইক্রো-লেকচার” এর সম্পূর্ণ নিখরচায় গ্রন্থাগার সরবরাহ করে থাকে। শেখার জন্য একটি জনপ্রিয় অনলাইন সংস্থান। এটি গণিত, বিজ্ঞান, পদার্থবিজ্ঞান, অর্থনীতি বিষয়গুলি পড়ায়।
খান একাডেমির খ্যাতির বড় দাবি হ’ল কোনও ফি বা গোপন ব্যয় ছাড়াই এটি সম্পূর্ণ বিনামূল্যে। এটি একাডেমিকদের জন্য অন্যতম সেরা শিক্ষামূলক অ্যাপ্লিকেশন হিসাবে তৈরি করা হয়েছে।

আরও পড়ুন- ২০১৯ এর সেরা গেমিং ল্যাপটপ পারফর্মার দেখে নিন! না দেখলে মিস করবেন-কিল্ক করুন 

learn your questions

6.লিঙ্কডইন লার্নিং

লিংকডইন লার্নিং একটি নতুন নতুন শেখার অ্যাপ্লিকেশন। এই এক একটি আকর্ষণীয় ইতিহাস আছে। এটি পেশাদার ব্যবহারের জন্য একগুচ্ছ কোর্স এবং টিউটোরিয়াল সহ একটি শিক্ষণ অ্যাপ্লিকেশন। আপনি সেখানে সমস্ত কোর্সও দেখতে পারেন। অফিস দক্ষতা, সৃজনশীল দক্ষতা এবং অন্যান্য অনুরূপ জিনিসগুলির জন্য প্রচুর কোর্স রয়েছে। অ্যাপ্লিকেশনটি Chromecast সমর্থন, অফলাইন সমর্থন, এটি আসলে একটি শালীন অ্যাপ্লিকেশন যা আপনার সাফল্য এবং ব্যর্থতার উপর নজর রাখে।

7.SoloLearn

সোলোলার্ন কম্পিউটার প্রোগ্রামিং শেখানো অ্যাপ্লিকেশনগুলির মধ্যে অন্যতম একটি । তারা এইচটিএমএলের মতো ওয়েব ভাষা, জাভা বা সি ++ এর মতো আরও সাধারণ ভাষা এবং পাইথনের মতো আরও কিছু বিশেষকৃত স্টাফকে সমর্থন করে। প্রতিটি ভাষার নিজস্ব অ্যাপ থাকে এবং প্রতিটি অ্যাপ্লিকেশন সম্পূর্ণ বিনামূল্যে। এই শেখার অ্যাপটা দুর্দান্ত ভাবে আপনাকে তৈরি করবে।

যে যে ভাষা আপনি শিখতে পারেন সোলোলার্ন থেকে

1.এইচটিএমএল 5, সিএসএস 3, জাভাস্ক্রিপ্ট, জিকুয়েরি সহ ওয়েব বিকাশ

2.পাইথন

3.জাভা

4.সি ++

5.সি

6.সি শার্প

7.পিএইচপি

8.এসকিউএল

9.অ্যালগরিদম এবং ডেটা কাঠামো

10.চুনি

11.মেশিন লার্নিং

12.নকশা নিদর্শন

13.দ্রুতগতিlearn book online apps

8.BYJU’S – লার্নিং অ্যাপ

BYJU’S অ্যাপটি চায় প্রতিটি শিক্ষার্থী প্রতিটি বিষয়ে শীর্ষে থাকে এবং তাদের এমন কিছু শিখাতে যা তারা আগে জানত না।এই অ্যাপটির মাধ্যমে প্রতিটি শিক্ষার্থী গনিত ও লজিক বিষয়ে পারদর্শী হতে পারবে এবং এই অ্যাপটি প্রতিটি শিক্ষার্থীর সাফল্য এবং ব্যর্থতার উপর নজর রাখে। শিক্ষার্থীর জন্য এটি অন্যতম সেরা শিক্ষামূলক অ্যাপ্লিকেশন হিসাবে তৈরি করা হয়েছে।

আরও পড়ুন-ডেটা সায়েন্স কী? ডেটা সায়েন্স কিভাবে শিখবেন এবং কেন শিখবেন-কীল্ক করে দেখে নিন! 

9.Brilliant: Best Logic Puzzle Solving App

ধাঁধা সমাধানের মাধ্যমে অ্যাপ্লিকেশনটির ফোকাসটি শেখার একটি অভিনব উপায় এবং যারা আলাদাভাবে শিখেন তাদের জন্য বিকল্প সরবরাহ করে।প্রতিটি প্রশ্নের আগে সবসময় প্রচুর নির্দেশনা থাকে না। এই অ্যাপ্লিকেশনগুলির অনেকগুলি যেমন, এটি একটি গণিত এবং বিজ্ঞানের উপর ভারী, এবং সমস্ত কিছুর উপর আলোকপাত করে।learn how to apps

এই অ্যাপটির মাধ্যমে প্রতিটি শিক্ষার্থী গনিত ও লজিক বিষয়ে পারদর্শী হতে পারবে।
শিক্ষার্থীর জন্য এটি অন্যতম সেরা লজিকাল অ্যাপ্লিকেশন হিসাবে তৈরি করা হয়েছে। যা একজন শিক্ষার্থীর লজিককে উন্নতি করবে।

পোস্টটি ভালো লাগলে সবাইকে দেখার সুযোগ করে দিবেন এবং Factarticle.com এর সঙ্গেই থাকার চেষ্টা করবেন।

পোস্টটি যদি ভালো লাগে তাহলে সবাইকে দেখার সুযোগ করে দিবেন এতে সবাই জানতে পারবে যে অনলাইন এ শিক্ষামূলক অ্যাপ্লিকেশন সম্পর্কে এবং Factarticle এর সঙ্গেই থাকার চেষ্টা করবেন।

BY:Factarticle.com

8 thoughts on "আপনার জ্ঞান বৃদ্ধির জন্য ০৯ টি সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন! না দেখলে মিস করবেন!"

  1. Md.Ariful Islam Md.Ariful Islam Author says:
    Duolingo te amra English shikbo kivabe……Hindi or onno kono language to Jani na……pls help…..


    1. DevX DevX Contributor Post Creator says:
      sakib tnx
  2. Md Nayeem Akondo Subscriber says:
    ami Akta post 16 hours holo krci akhno pending mane ta ki?
    1. DevX DevX Contributor Post Creator says:
      #NAYEEM wait koren ..published korbe
    2. Md Nayeem Akondo Subscriber says:
      bro 20hour holo akhno pending
    1. DevX DevX Contributor Post Creator says:
      #nusrat Tnq YU

Leave a Reply