আসসালামু আলাইকুম


কেমন আছেন বন্ধুরা, আশা করি সবাই ভালো আছেন।আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে আমিও খুবই ভালো আছি,বরাবরের মত আবারো নতুন একটি পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হলাম, আশা করি আপনাদের একটু হলেও উপকারে আসবে। তো চলুন আর কথা না বাড়িয়ে চলে যায় মূল পোস্টে।

আপনারা অনলাইনে অনেক ঘাটা-ঘাটি করেছেন কিন্তু কোন লাভ হয়নি তাইতো ? হয়তো আপনি কথাও লোভের বশে ঠকে থাকলেও থাকতে পারেন। কিন্তু এই সাইটে এরকম ঠকবার কোন ভয় নেই, এ কথাটি আগেই বলে নিলাম। আপনাদের সাহায্য করতে পারলেই আমার সার্থকতা। আপনারা কিভাবে সহজে অনলাইনে আয় করবেন জানতে চান ? আপনি ভালো ইংলিশ বোঝেন না তাইতো ? আপনি হয়তো অনেক ইংলিশ সাইট খুলে দেখেছেন কিন্তু ফল শুন্য ? এ রকম অনেক প্রশ্নের সমাধান পাবেন এই সাইটে। অনলাইনে কাজের ক্ষেত্রে আমারা বাঙ্গালিরা বিভিন্ন ভাবে, বিভিন্ন সাইটে গিয়ে নানা ভাবে প্রতারিত হই । আপনাদের একটি কথা বলে রাখি ইন্টারনেটে কাজ পেতে আপনাকে কোন টাকা পয়সা ব্যয় করতে হবেনা।

এর জন্য চাই – ১) আপনার ব্যাবহার করা কম্পিউটার এবং ২) ইন্টারনেট যুক্ত হবার যন্ত্র ৩) কাজ করার মানসিকতা এবং ৪) অসীম ধৈর্য ।

এই সাইটির কাজ এখন শেষ হয়নি এর কাজ এখনো চলছে। আমি আপনাদের আবার বলছি অনলাইনে কাজের জন্য এক কানাকড়িও ব্যয় করবেন না। আপনাকে আমি ব্যক্তিগত ভাবে কাজের জন্য সাহায্য করবো।

যেভাবে আয় করবেন-ব্লগ কি এবং কীভাবে আয় করবেন – আপনি যদি লিখতে ভালো বাসেন তবে ,সেটাকে কাজে লাগিয়ে টাকা আয় করতে পারবেন।কেন্না আজকাল কমবেশি সবাই ইন্টারনেট ব্যবহার করে . তার জন্য আপনার একটি সাইট কিংবা ব্লগ দরকার। আপনিwww.blogger.com থেকে একটি ব্লগ বানিয়ে নিতে পারেন।

Freelancing কি এবং কেন ? Freelancing হচ্ছে ফুল টাইম বা পার্ট টাইম ঘড়ে বসে আয়। না আছে আপনার সময় বাঁধানো ,না আছে আপনার বস । আপনি যে কোন সময় যে কোন মহুতে এ কাজটি অনায়সে করতে পারেন। আমরা ঘড়ে বসে অনেক রকম কাজ করতে যেগুলি হল – ডাটা এন্ট্রি গ্রাফিক্স ডিজাইন Web design SEO(Search Engine Optimization) ফ্রীল্যান্সিং Logo Design ব্যানার ডিজাইন ——ইত্যাদি ।

ডাটা এন্ট্রি কি – কম্পিউটার এ কি বোর্ড এর মাধ্যমে বিভিন্ন ফর্ম ফিলাপ কে এক কথায় ডাটা এন্ট্রি বলা হয়। ডাটা এন্ট্রি আমরা বিভিন্ন Company থেকে পেতে পারি। কাজ পেতে কাজ পেতে লগ ইন করুন। => www.elance.com =>www.freelancer.com => www.oDesk.com => www.guru.com

ছবি কিংবা ভিডিও থেকে আয়ঃ- আপনি যদি ছবি কিংবা ভিডিও তোলার শখ থাকে আপনি শেখান থেকেও টাকা আয় করতে পারেন । এটি সবচে সহজ এবং সারা জীবন আপনি টাকা পেতে থাকবেন । আমরা অনেকে Facebook এ ফটো ও ভিডিও যুক্ত করি কিন্তু কোন টাকা পাইনা এতে আমরাFacebook কে লাভ করে দেই।

লিঙ্ক শর্ট করে আয়– লিঙ্ক শর্ট মানে আপনার ব্লগ বা ফেসবুকের URL শর্ট করে টাকা আয় করা যায়। এটি খুব সাধারন কাজ কিন্তু সারাজীবন আয় কারা যায়। অনভিজ্ঞরাও এ কাজ সহজে করতে পারে। সার্ভে ফর্ম ফিলাপ থেকে আয় কোন প্রতিষ্ঠানের ফর্ম ফিলাপ করে সহজে আয় করা যায়। এতে মাসে ৫০০০ থেকে ১০০০০ টাকা আরামে পার্ট টাইম কাজ করে ইনকাম করতে পারবেন। নিম্নে জনপ্রিয় কয়েক টি Freelance সাইট উল্লেখ করা হল- www.elance.com www.freelancer.com www.oDesk.com www.guru.com http://jobs.problogger.net/ www.craiglist.com www.ifreelance.com www.peopleperhour.com www.gofreelance.com www.demandstudios.com www.project4hire.com http://fiverr.com http://allfreelancework.com http://www.online-writing-jobs.com/ www.freelancewritinggigs.com www.journalismjobs.com (Great for people in journalism)

নিছে Programmers, web designers and logo/banner বানানো ইত্যাদি সাইট এর লিস্ট দেওয়া হল :- http://www.rent-acoder.com/ www.getacoder.com http://99designs.com www.scriptlance.com www.logomyway.com www.programmermeetdesigner.com www.projectspring.com www.eprojects.co.in http://www.ejobs4pros.com/

ব্লগারা কিভাবে আয় করবেন – আমরা বিভিন্ন ভাবে আয় করতে পারি। নিছে কয়েকটি পদ্ধতি আলোচনা করছি। নিজের প্রোডাক্ট বিক্রি করে । কারো প্রোডাক্ট বিক্রি করে । Adsense থেকে অ্যাড দিয়ে । লোকাল অ্যাড ব্লগে যুক্ত করে । নিজের প্রোডাক্ট বিক্রি করে – আপনার নিজস্ব কোন Company থাকলে ,আপনি আপনার প্রোডাক্ট বিক্রি করতে পারেন ব্লগ এর মাধ্যমে। আর সেখান থেকেও আয় করতে পারেন । কেননা নেট দুনিয়ায় ঘড়ে বসে মানুষ সব হাতে পেতে চায়। তাই প্রোডাক্ট বিক্রি করার এটি একটি উত্তম মাধ্যম। কারো প্রোডাক্ট বিক্রি আয় :- আপনার নিজস্ব কোন কম্পানি না থাকলে অন্য কম্পানির প্রোডাক্ট বিক্রি করতে পারেন। আপনি অন্য কম্পানির Affiliate নিয়ে প্রোডাক্ট বিক্রি করতে পারেন।এতে সেই company আপনাকে কমিশন দেবে। আপনার ও Company এর উভয়য়েরই লাভ হবে। নিম্নে কয়েকটি সাইট তুলে ধরা হল- www.clickbank.com www.linkshare.com www.shareasale.com www.affiliate-program.amazon.com www.ebaypartnernetwork.com www.ClickSure.com http://www.shareresults.com

Adsense থেকে আয় – আপনি Adsense থেকে আপনার ব্লগে/ সাইটে অ্যাড দিয়ে টাকা পেতে পারেন।নিম্নে কয়েকটি ভালো অ্যাড নেটওয়ার্ক এর নাম উল্লেখ করলাম । www.google.com/adsense www.Chitika.com www.infolinks.com www.media.net

আজ আর নয়। আমার লেখাতে কোন ভুল থাকলে ক্ষমা করে দিবেন। পোস্ট টি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই একটি লাইক দিবেন,পজিটিভ কমেন্ট করে author দের উৎসাহিত করবেন,পোস্টে কিছু না বুঝতে পারলে কমেন্ট করে জানাবেন , আমি চেষ্টা করবো সাথে সাথেই সমাধান দিতে,আর একটি কথা আজেবাজে কমেন্ট করে author দের পোস্ট করার মানসিকতা নষ্ট করে দিবেন না কারন একটি পোস্ট লিখতে কতটা কষ্ট হয় সেটা একজন পোস্ট রাইটার ই ভালো করে বোঝেন। মনোযোগ দিয়ে পোস্ট পড়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।,খোদা হাফেজ

আমার একটি YouTube চ্যানেল আছে আপনারা চাইলে দেখে আসতে পারেন।
আমার চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

আমার চ্যানেলের কিছু লেটেস্ট ভিডিও

? হ্যাক করুন যেকোন অফলাইন গেম ছোট্ট একটি powerful software দিয়ে

?প্রেমিকার 10 বছর আগে ডিলিট করা পুরনো মেসেজ কিভাবে ফিরিয়ে আনবেন

? যে কোন অ্যাপ থেকে কিভাবে গুগলের অ্যাড রিমুভ করবেন আর কখনোই অ্যাড দেখতে হবে না

One thought on "অনলাইনে ইনকাম সেরা টিপস।"

Leave a Reply