আসসালামুআলাইকুম বন্ধুরা কেমন আছেন সবাই আশা করি সকলেই অনেক অনেক ভাল আছেন আজকে আপনাদের সামনে একটি বিষয় নিয়ে আলোচনার জন্য পোস্টটি করেছি।বিষয়টি হচ্ছে আমি বেশ কিছুদিন যাবৎ অনলাইন থেকে ইনকাম নিয়ে পোস্ট করছি। তো ফেসবুকে আমাকে অনেকেই জানিয়েছেন ভাই ওয়েব ডিজাইন শিখে ফ্রিল্যান্সিং করবো কিভাবে আর এর ক্যারিয়ার কেমন হবে??

তাদের উদ্দেশ্যে আমি বলি সকলকে একসঙ্গে রিপ্লাই দেওয়া সম্ভব না তাই আজকে এই পোস্টটি করতে বসলাম।

দেখুন ফ্রিল্যান্সিং জগতে আপনাকে প্রতিষ্ঠিত হতে হলে আপনাকে ইন্টারনেট জগতে খুবই দক্ষ হতে হবে, শুধু ইন্টারনেট চালানো ব্রাউজিং করা ইউটিউব চালানো বা ভিডিও দেখা এগুলোকে ইন্টারনেট জগত দক্ষ মানে না।যখন কোনো সমস্যা দেখা দিবে এবং আপনি সেটি সমাধান করতে পারবেন গুগল থেকে বা অন্য যেকোন ভাবে তখনই আপনি ইন্টারনেট জগতে টুকটাক কিছু করতে পারবেন তার আগে নয়।

আজকে আমার এই পোস্টটি করার মূল উদ্দেশ্য হচ্ছে যারা যারা ওয়েব ডিজাইন শিখতে চেয়েছেন তারা হয়তো বা পোস্টগুলো পড়বেন বা দেখবেন আমিও অন্যান্য অথর এবং কন্ট্রিবিউটর এর কাছে জানতে চাচ্ছি আপনারা কি ওয়েব ডিজাইন শিখতে চাচ্ছেন?? যদি চান তাহলে তাদের উদ্দেশ্যে বলি আমি একদম শুরু থেকে শেষ পর্যন্ত সবকিছু আপনাদের শিখিয়ে দিব এবং কিভাবে আপনি ওয়েব ডিজাইন শিখে freelancing.com এ কাজ করবেন। অ্যাকাউন্ট খোলা থেকে শুরু করে কিভাবে বিড করতে হয়, সাথে সাথে কিভাবে বায়ার এর কাছে জমা দিতে হয় সেগুলো সব এটুজেড শিখিয়ে দেবো।

আমি ট্রিক বিডির সকল মেম্বার এর কাছে জানতে চাচ্ছি আপনারা কি ওয়েব ডিজাইন শিখতে চাচ্ছেন এবং অনলাইন থেকে ইনকাম করতে চাচ্ছেন? তাও আবার ফ্রিল্যান্সিং করে? যদি উত্তর হ্যাঁ হয় তাহলে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিন.

আমি আপনাদেরকে বেসিক থেকে প্রফেশনাল অব্দি সবকিছু ভালোভাবে শিখিয়ে দেয়ার চেষ্টা করব।যদি কোন কিছু বুঝতে না পারেন তাহলে কমেন্ট করে জানাবেন অবশ্যই বাজে কমেন্ট করবেন না এতে আমাদের পোস্ট করার উৎসাহ কমে যায়।

আপনি যদি কোন টপিক বুঝতে না পারেন তাহলে অবশ্যই জানাবেন কমেন্টে সমাধান দিতে না পারলেও ফেসবুকে নক দিবেন বা ফোন নাম্বারে কল দিবেন আমি অবশ্যই আপনাদেরকে বিস্তারিত বুঝিয়ে দিব।

ওয়েব ডিজাইনের কোডিং গুলো খুবই কঠিন আবার খুবই সহজ। যদি আপনি পারেন তাহলে আপনার কাছে সহজ মনে হবে আর যদি আপনি না পারেন তাহলে আপনার কাছে খুবই কঠিন মনে হবে

সুতরাং আমি আপনাদের সাজেস্ট করব সব সময় বারবার চেষ্টা করবেন কোডিং গুলো মনে রাখার বা আপনি খাতায় লিখে রাখবেন। এবং প্রতিটি এট্রিবিউট ভালোভাবে মনে রাখতে হবে সেগুলো কোন নিজস্ব মাথা খাটিয়ে আপনাকেই সমাধান করতে হবে যে আপনি কিভাবে ডিজাইন করবেন।
দেখুন আমি তো শুধু আপনাদের কোড শিখিয়ে দিব বা কোন একটি টেমপ্লেট শিখিয়ে দিলাম কিন্তু বাকি গুলো তো আপনাকেই করতে হবে না???

তাহলে নিজে নিজে যদি প্র্যাকটিস না করেন তাহলে পারবেন না কেননা অন্যদের টেমপ্লেট কপি করার চেয়ে কপি দেখে নিজে একটি টেম্পলেট তৈরি করা অনেক বেটার, আমি বলছি না যে হুবহু কপি করেন আমি বলছি সে টেমপ্লেট থেকে আধুনিক করে তুলুন। পুরাতন একটি টেম্পলেটকে কিভাবে আর নতুনভাবে সাজিয়ে তুলবেন তার দায়িত্ব আপনার।

আশাকরি বিষয়গুলো সবাই বুঝতে পেরেছেন তো আমিও আর বেশি কিছু বলবো না শুধু একটা কথা বলি, যারা ওয়েব ডিজাইন শিখতে চাচ্ছেন এবং ফ্রিল্যান্সিং করে অনলাইন থেকে আয় করতে চাচ্ছেন তারা কমেন্ট করে জানিয়ে দিবেন বিষয়গুলো নিয়ে আপনারা পোস্ট যাচ্ছেন নাকি আমার দেয়া গাইডলাইন অনুসরণ করে কোন ট্রেনিং সেন্টার থেকে ট্রেনিং নিয়ে কাজ শুরু করবেন??

আজকের মত এখানেই বিদায় নিচ্ছি সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং trickbd.com এর সাথে থাকুন ধন্যবাদ সবাইকে খোদা হাফেজ

16 thoughts on "ট্রেনিং সেন্টার থেকে ট্রেনিং নিয়ে ফ্রিল্যান্সিং শুরু করবেন? নাকি আমি বিস্তারিত পোস্ট লিখব আপনাদের সকলের মতামত আশা করছি"

  1. MD Shiful Islam Author says:
    Waiting Boss for Next Content ❤️
  2. SHUHANUR RAHMAN Contributor says:
    start next content.. jodio pari. but dekhe aro ektu sikhbo
    1. Shakil Contributor Post Creator says:
      Gd
    1. Shakil Contributor Post Creator says:
      Ok,cesta korbo video debar
  3. shamim jamaddar Contributor says:
    আপনি পোস্ট করেন,,আমি একজন এর কাছে ফ্রিল্যান্সিং শিখতে চাইছিলাম সে 6000 টাকা চাইছিলো কোর্স ফি,,কিন্তু আমার কাছে এত টাকা নেই তাই শিখতে পারিনি,,আপনি যদি পোস্ট করেন তাহলে অনেক উপকার হবে❤️
  4. shamim jamaddar Contributor says:
    আপনি পোস্ট করেন,,আমি একজন এর কাছে ফ্রিল্যান্সিং শিখতে চাইছিলাম সে 6000 টাকা চাইছিলো কোর্স ফি,,কিন্তু আমার কাছে এত টাকা নেই তাই শিখতে পারিনি,,আপনি যদি পোস্ট করেন তাহলে অনেক উপকার হবে❤️
  5. IMDAD SHUVRO Author says:
    Video soho post koren
  6. Sukamol Contributor says:
    Vai apni a-z amader k sikhaben plz.
    1. Shakil Contributor Post Creator says:
      Ji
  7. Shakil Contributor Post Creator says:
    Apnara post caccen naki video??
    1. Hasib106083 Contributor says:
      Both hle better hoi! Sb text e bujha jai na..
  8. abuasad Contributor says:
    Video hola valo hoy vai?
  9. $K Contributor says:
    হ্যা
  10. farhanbd591gmail.com Contributor says:
    পোষ্ট করেন +ভিডিও বানান ভাই প্লিজ
  11. Abdus Sobhan Author says:
    vhai inbox korechi check koiren akta bisoye poramorso nitam

Leave a Reply