অ্যাসাইনমেন্ট-৩য়-সপ্তাহ

৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির শিক্ষার্থীদের তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। বুধবার (৩১ মার্চ) তৃতীয়  সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে।

গতবছরের মত এ বছরও ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট ও নির্ধারিত কাজের মাধ্যমে মূল্যায়ন করা হচ্ছে। গত ২০ মার্চ থেকে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে এ মূল্যায়ন কার্যক্রম শুরু হয়েছে। এ পরিস্থিতিতে ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির শিক্ষার্থীদের তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করলো শিক্ষা অধিদপ্তর।

পাঠকদের জন্য ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির শিক্ষার্থীদের তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট তুলে ধরা হলো।

অ্যাসাইনমেন্ট দেখতে ক্লিক করুন :

জানা গেছে, গতবছরের মতই ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির শিক্ষার্থীদের প্রতি সপ্তাহে অ্যাসাইনমেন্ট ও নির্ধারিত কাজ দেয়া হচ্ছে।  প্রতি সপ্তাহ শুরুর আগেই শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট ও নির্ধারিত কাজ প্রকাশ করা হবে বলে জানিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। স্বাস্থ্যবিধি মেনে প্রতিটি শিক্ষাক্রম ও পাঠ্যসূচি পুর্নবিন্যাস করে শিক্ষার্থীদের শিখন প্রক্রিয়া অব্যহত রাখতে অ্যাসাইনমেন্ট ও মূল্যায়ন ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছে শিক্ষা অধিদপ্তর।

জানা গেছে, অনলাইনে বা সামাজিক দূরত্ব মেনে শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট দেয়া এবং গ্রহণ করতে বলা হয়েছে স্কুলগুলোকে। কোন শিক্ষার্থী যেন অর্থনৈতিক চাপের মুখে না পড়ে সে বিষয়টি নিশ্চিত করতে বলা হয়েছে। অ্যাসাইনমেন্ট ও নির্ধারিত কাজ ছাড়া কোন ধরণের পরীক্ষা বা বাড়ীর কাজ শিক্ষার্থীদের দেয়া যাবে না।

শিক্ষার্থীদের অতি উত্তম, উত্তম, ভালো ও অগ্রগতি প্রয়োজন ইত্যাদির মাধ্যমে অ্যাসাইনমেন্টগুলোর শাব্দিক মূল্যায়ন করতে বলা হয়েছে শিক্ষকদের। এছাড়া শিক্ষার্থীদের সবল ও দুর্বল দিকগুলো খাতায় চিহ্নিত করে তা লিপিবিদ্ধ করতে বলা হয়েছে।

এদিকে শিক্ষার্থীদের নোট-গাইড দেখে অ্যাসাইনমেন্ট করতে নিষেধ করেছে অধিদপ্তর। নোট গাইড দেখে অ্যাসাইনমেন্ট করা হলে তা বাতিল করা হবে বলেও জানানো হয়েছে। এক্ষেত্রে আবারও সেই অ্যাসাইনমেন্ট করে জমা দিতে হবে।
Visit my website

4 thoughts on "৬ষ্ঠ-৯ম শ্রেণির শিক্ষার্থীদের তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ"

  1. Alone Life Author says:
    এই অ্যাসাইনমেন্ট গুলো কোন সাইটে প্রকাশ করা হয় সেই সাইটের লিংক দেন
    1. Hardy Asif Author Post Creator says:
      সেটা তো জানি না, সর্বপ্রথম কোন ওয়েবসাইটে প্রকাশ করা হয়।
    2. Hardy Asif Author Post Creator says:
      পেয়েছি, http://www.dshe.gov.bd
    3. Alone Life Author says:
      ধন্যবাদ ভাই

Leave a Reply