কেমন আছেন trickbd বাসীরা? আশা করি ভালো আছেন। আমিও ভালো আছি। তো আর বেশি কথা না বারিয়ে আজকের পোস্ট শুরু করি।

 

আমার প্রথম পোস্ট এ আমি বলেছিলাম কিভাবে 10 minute school Affiliation থেকে মাসে 5 থেকে 15 হাজার টাকা মত আয় করবেন। সাথে কিভাবে একাউন্ট করবেন সেটাও বলেছিলাম আমার প্রথম পোস্ট এর লিংক ( এইখানে ক্লিক করুন)। আমার প্রথম পোস্ট এ বলেছিলাম কিভাবে একাউন্ট করবেন এবং আয় করবেন। তাই একাউন্ট করতে চাইলে আমার প্রথম পোস্ট টি দেখতে পারেন । আপনারা অনেকেই টেলিগ্রাম এ জানতে চেয়েছিলেন কিভাবে এইখান থেকে সেল আনবেন। তো সে জন্যেই মূলত আজকের পোস্টটি করা। আশা করি আপনাদের ভালো লাগবে।তো কাজের কথায় আসা যাক….

 

এইখান থেকে আগে আয় করতে হলে আপনাদের আগে 10 minute school। এবং এদের প্রোডাক্ট সম্মন্ধে ধারণা রাখতে হবে। আশা করি আপনারা সকলেই 10 minute school সম্পর্কে জানেন আপনাদের ফেসবুক এর স্পন্সরড অ্যাড কিংবা Ayman Sadiq এর মাধ্যমে। বর্তমানে এটি বাংলাদেশের একটি অন্যতম onilne student teaching platform.

আপনাকে সেল আনতে গেলে আগে ড্যাশবোর্ড এর সঠিক ব্যাবহার সঠিক ভাবে জানতে হবে এটি ছাড়া আপনি সেল আনতে পারবেন না। তো চলুন আগে ড্যাশবোর্ড এর ব্যাবহার সম্পর্কে কথা বলি।

আপনার অ্যাফিলিয়েট একাউন্ট এ ঢোকার পরে আপনি আপনার ড্যাশবোর্ড দেখতে পারবেন। Dashboard এ কয়েকটি অপশন রয়েছে। যেমন:

  1. প্রোডাক্টসমূহ । ( এইখানে আপনারা সকল ধরনের প্রোডাক্ট পেয়ে যাবেন) ওপরের সার্চ বার থেকে ইচ্ছা করলে সার্চ করে প্রোডাক্ট খুঁজে বের করতে পারবেন।
  2. রিপোর্ট সমূহ ( এইখান থেকে আপনি আপনার মাসিক কিংবা প্রতিদিনের বিক্রির হিসেব রাখতে পারেন)
  3. Leaderboard ( এইখানে দেখতে পারবেন সেল করার দিকে দিয়ে আপনি অন্য affilitae দের থেকে কত দূর এগিয়ে আছেন।)
  4. Learning room (এর ব্যাবহার এইখানে আপনি প্রোডাক্ট গুলো কিভাবে বিক্রি করবেন সে সম্পর্কে সামান্য আলোচনা করা হয়েছে।

Dashboard কিভাবে ব্যাবহার করবেন সেটা আরো ভালোভাবে বোঝার জন্যে আমি একটি ভিডিও লিংক দিচ্ছি এটি দেখলে আরো সহজে বুঝে যাবেন আপনি।

ভিডিও লিংক click me!

Dashboard এর সবচেয়ে গুরত্বপূর্ণ অংশ হলো copy link আর কন্টেন্ট। আপনার অ্যাফিলিয়েট লিংকটি ছাড়া কিন্তু কেও কোর্স কিনলে আপনি কমিশন পাবেন না তাই আপনার অ্যাফিলিয়েট লিংক টি সাবধানে কপি করবেন। আর কন্টেন্ট অপশন থেকে দরকারি poster, caption কিংবা ভিডিও নিয়ে আপনার ইউটিউব কিংবা ফেসবুক অথবা অন্য মাধ্যমে দিয়ে কাস্টমার দের দৃষ্টি আকর্ষণ করে সেল আনতে পারবেন।

1 ( কপি লিংক- একবার এ না হলে 3/4 বার ক্লিক করুন)

2 ( কন্টেন্ট – কোর্স এর সাথে সম্পর্কযুক্ত বিভিন্ন কন্টেন্ট পেয়ে যাবেন। যেটা ব্যাবহার করে আরো কাস্টমার এর দৃষ্টি আকর্ষণ করতে পারেন। কন্টেন্ট গুলি গুগল ড্রাইভ এ আপলোড থাকায় ডাউনলোড এর কোনো ঝামেলা নেই)

এই বার আসি কোর্স এর ধরনে। এইখানে মূলত আপনি কয়েক ধরনের ক্যাটাগরি এর কোর্স পাবেন । যথা:

  • Skills Development ( এইগুলো বিশেষভাবে চাকরিজীবী ক্ষেত্রবিশেষ আসবার জন্যে প্রযোজ্য)
  • Onilne coaching
  • ভর্তি প্রস্তুতি ( top sells)
  • বই ( পিডিএফ কপি)

আপনারা যেহুতু মাত্র অ্যাফিলিয়েট মার্কেটিং শুরু করবেন তাই আপনাদের উচিত ছোট ammount এর বই গুলো বিক্রি এর মাধ্যমে শুরু করা। এই বই গুলো বিক্রি করার জন্যে আপনাদের নিজেদের বড় বড় প্ল্যাটফর্ম লাগবে না এইগুলো আপনারা চাইলে আপনাদের ফেসবুক প্রোফাইল এ চাইলেও পোস্ট করে বিক্রি করাইতে পারেন। এইরকম টপ কয়েকটা বই হলো। ঘরে বসে স্পোকেন ইংলিশ, ঘরে বসে ফ্রিলঞ্চিং, সবার জন্যে ভোকাবুলারি আর communication hacks।

আর আপনি যদি একটু বেশি টাকা দামের কোর্স সেল করতে চান তাহলে ADMISSIONS এর কোর্স গুলো বিক্রি করতে পারেন । আপনার আশে পাশে আছে এমন বড় কিংবা ছোট ভাইদের ADMISSIONS কোর্স গুলো সম্পর্কে বলতে পারেন। ADMISSIONS এর প্রত্যেকটি কোর্সে বিক্রি করলেই পেয়ে যাবেন 750 টাকার মতো। তাদেরকে বর্তমানে আছে এমন প্রমো কোড দিয়ে ডিসকাউন্ট দেওয়ার কথা বলতে করেন। প্রমো কোড ADM500

আমি বর্তমানে টপ কয়েকটা কোর্স এর ছবি যুক্ত করে দিচ্ছি এইগুলোর প্রমোশন করলে বিক্রি হওয়ার সম্ভাবনা আরো বেশি।

অ্যাফিলিয়েট মার্কেটিং করতে গেলে আপনাদের আগে বুঝতে হবে আপনার সামনের জন কি চাচ্ছে তাকে কিভাবে খুশি করা যায় আপনি সেটা করবেন। আপনারা নিজেদের ছোট খাটো পেজ খুলে সেইখানে নিয়মিত পোস্ট করতে পারেন এরপর পোস্ট গুলো নিজেদের প্রোফাইল এ SHARE করতে পারেন এর মাধ্যমেও সেল আসে।কোনো কিছু পোষ্ট করার পূর্বে কন্টেন্ট অপশন থেকে ঠিকমত POSTER বেছে নিয়ে তারপর করবেন। আপনার ইউটিউব channel থাকলে সেখানকার description ও কমেন্ট বক্স এ লিংক দিতে পারেন। এছাড়া সবচেয়ে ভালো হয় যদি আপনাদের নিজস্ব  কোনো বড় ফেসবুক গ্রুপ থাকে তাহলে আপনারা বেশি সেল করতে পারবেন।

মূলত সকল কোর্স লঞ্চ হওয়ার সময় একটা নির্দিষ্ট দামে লঞ্চ হয়। পরে কিছু নির্দিষ্ট প্রমো কোড এর মাধ্যমে কোর্সটিতে 500 বা 1000 টাকা ডিসকাউন্ট দেওয়া হয়। আপনারা প্রমো কোড collect করে পরবর্তীতে কেও কোর্স কিনতে চাইলে তাদের অফার দিতে পারেন, এতে করে ডিসকাউন্ট এর জন্যে তারা অবশ্যই কিনবে। প্রমো কোড এর 10 minute school affiliates এর ফেসবুক গ্রুপ এবং পেজ এ দেওয়া হয় এইটা আমি নিচে যুক্ত করে দিবো।

 

তবে খেয়াল রাখবেন যেই কোর্স কিনুক আপনি তাকে আগে 10 minute school এর ওয়েবসাইট এ একাউন্ট এ লগইন করে নিতে বলবেন । একাউন্ট না থাকলে একাউন্ট করে নেওয়ার কথা বলবেন। অনেক সময় একাউন্ট লগইন না থাকলে তারা লগইন করার পর ওয়েব সাইট  থেকে ডাইরেক্ট কিনে নেই এতে আপনার সেল কাউন্ট হয় না। তাই এইদিকে খেয়াল রাখবেন।

এইগুলোই ছিল মূলত sells tips. আশা করি সাজেশন গুলো ফলো করলে ভালো সেলস আনতে পারবেন।

আজকে শুক্রবার আপাতত পিডিএফ গুলোর প্রচারণা করে নিজেদের প্রথম sell আনতে পারেন।

10 minute school এর নিত্যনতুন প্রোডাক্ট সম্পর্কে জানতে তাদের ফেসবুক পেজ ফলো করতে পারেন। কমেন্ট বক্স থেকেও সেল আনা যায়। তবে ভুলেও সেইখানে নিজেদের লিংক দিবেন না তাহলে পেজ থেকে ব্লক করে দিবে।

10 minute school official Facebook page

সকল অ্যাফিলিয়েট দের জন্যে খোলা আলাদা পেজ এবং গ্রুপ। এইখানে প্রমো কোড গুলো দেওয়া হয়

10 minute school Affiliation page

10 minute school Affiliation group

নতুন affiliate দের জন্যে খোলা আমার টেলিগ্রাম গ্রুপ এর লিংক। Click me!

 

তো তাহলে আজকে এই পর্যন্তই। ভালো লাগল লাইক করে দিবেন। আর কোথাও বুঝতে সমস্যা হলে কমেন্ট করতে ভুলবেন না। আমি নতুন লেখা শুরু করেছি তাই আমার ভুল গুলো ক্ষমা সুলভ দৃষ্টিতে দেখার অনুরোধ থাকবে।

 

আমার করা বিগত পোস্ট গুলোর লিংক:

প্রতি মাসে ইনকাম করুন ৫ থেকে ১৫ হাজার টাকা। 10 minute school Affiliation থেকে!

মোবাইল ফোন এর স্ক্রীনলক থাকা অবস্থায় কিভাবে ছবি বা ভিডিও করবেন।

খুঁজে বের করুন আপনার silent mode এ থাকা মোবাইল।

3 thoughts on "যেভাবে করবেন 10 minute school এর অ্যাফিলিয়েট মার্কেটিং ( বিস্তারিত )"

    1. likhon Author Post Creator says:
      Thank you♥️
  1. likhon Author Post Creator says:
    Main post password protected kindly see from Here

Leave a Reply