আসসালামু আলাইকুম ট্রিকবিডি বাসী। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া এবং আল্লাহর অশেষ রহমতে ভালো আছি। আজ আমি আপনাদের সাথে একটা নতুন বিষয়ে নতুন টপিক নিয়ে চলে এসেছি। আশা করছি সবাই শেষ পর্যন্ত সাথেই থাকবেন।

পোস্ট শুরু করার আগে একটা কথা বলে রাখি। আমি মানুষ। তাই আমার অবশ্যই কোন না কোন জায়গায় ভুল যেতে পারে। তাই বলে আপনারা যেন কমেন্টে খারাপ মন্তব্য করবেন না। পারলে আমাকে একটু কষ্ট করে ভুলটি ধরিয়ে দিবেন ।আমি পরে সংশোধন করে নেওয়ার চেষ্টা করবো।

তো বন্ধুরা আপনারা হয়তো আর্টিকেলের টাইটেল ও থামনেল দেখে বুঝে গেছেন যে আজকে আমি কোন বিষয় নিয়ে আলোচনা করতে চলেছি। হ্যা বন্ধু রা আজকে আমি আলোচনা করবো কিভাবে কুইজ খেলার মাধ্যমে কোর ৭ এর ১১ জেনারেশনের ল্যাপটপ জিতে নিতে পারেন তার বিষয়ে। তার আগে একটা কথা বলে রাখি এই পোস্টটা মূলত ৮ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থী দের জন্য। তাই বলে কি এই বয়সের উধ্বে যারা রয়েছেন তারা কী আর্টাকেলটি পড়বেন না? অবশ্যই পড়বেন। কারণ এই আর্টিকেলে বলা হবে কুইজ প্রতিযোগিতা নিয়ে। আর এখানে অংশ নিতে পারবে ৮ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থী রা। এখন বড়রা প্রশ্ন করতে পারেন যে “এখানে তবে বড়দের কাজ কী?” এখানে হয়তো বড়রা অংশ নিতে পারবেন না। কিন্তু আপনাদের অনেক ভাই ,বোন , ছেলে ,মেয়ে থাকতে পারে যারা এখানে অংশ নিতে পারে। তাই জন্যই বড়দের এই আর্টিকেলটি পড়ার জন্য আহ্বান করছি।

« বি:দ্র: আমার এই আর্টিকেলটি প্রকাশের কোন ইচ্ছাই ছিল না। তারপরও ট্রিকবিডিতে সার্চ করে দেখলাম যে এই বিষয়ের ওপর কোন আর্টিকেল আছে কিনি? দেখলাম যে নেই। তখন আর্টিকলটি প্রকাশের চিন্তা করলাম। আপনারা যারা শিক্ষার্থী আছেন তারা অনেকেই আপনাদের বিদ্যালয়ের শিক্ষক কিংবা বন্ধু বান্ধবদের কাছ থেকে বিষটা জেনে থাকতে পারেন। কিন্তু অনেকেই বিষয়টা জানেন না। তাদের জন্যই এই পোস্ট। যারা জানেন তারা অন্তত পক্ষে খারাপ মন্তব্য করবেন না।»

তো চলুন মূল বিষয়ে ফিরে যাওয়া যাক।
কুইজ খেলে কিভাবে ল্যাপটপ জেতা যায়? এই প্রশ্নটা হয়তো সবার কাছে। কিন্তু বাংলাদেশ সরকার এবং শিক্ষা বোর্ড মিলে আয়োজন করেছে শেখ রাসেল কুইজ প্রতিযোগিতা ২০২২।

এই কুইজ প্রতিযোগিতাটি হবে দুইটি গ্রুপে। ১. ‘ক’ গ্রুপ এবং ২. ‘খ’ গ্রুপ।
এই দুই গ্রুপের বয়স সীমার মধ্যে বাংলাদেশের সকল শিক্ষার্থী অংশ নিতে পারবে।

বয়স সীমা:
এই কুইজ প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য ৮ বছর থেকে ১২ বছর বয়সী সকল শিক্ষারর্থী ‘ক’ গ্রুপে অংশ নিতে পারবে। আর ১৩ থেকে ১৮ বছর বয়সী সকল শিক্ষার্থী ‘খ’ গ্রুপে অংশ নিতে পারবে। ‘ক’ গ্রুপের সকল শিক্ষার্থী এখান থেকে রেজিস্ট্রেশন করতে পারবেন।
আর ‘খ’ গ্রুপের সকল শিক্ষার্থী এখান থেকে রেজিস্টেশন করতে পারেন।
রেজিস্ট্রেশনের সময় সীমা ২৮ আগষ্ট থেকে ২৭ সেপ্টেম্বর ২০২২ রাত ১২ টার ভিতরে যেকোনো এক সময়।
আর আপনারা যদি আরো বিস্তারিত জানতে চান তবে এখানে ক্লিক করুন।

কুইজের সময়:

কুইজটি “ক” গ্রুপের জন্য ৩০ সেপ্টেম্বর সন্ধা ৭ টা থেকে ৮ টার ভিতরে যেকোনো ১০ মিনিট এখান থেকে লগঈন করে কুইজে অংশগ্রহন করতে পারেন।
আর ‘খ’ গ্রুপের সকল শিক্ষার্থী ১ অক্টোবর সন্ধা ৭টা থেকে ৮ টার ভিতরে যেকোনো ১০ মিনিট এখান থেকে লগইন করে কুইজে অংশ গ্রহন করতে পারেন।

কুইজের বিষয়: কুইজটি শেখ রাসেলের জন্ম, মৃত্যু, পরিবারের সাথে কাটানো সময়, বেড়ে ওঠা, খেলাধুলা ইত্যাদি বিষয় নিয়ে হবে।

বিজয়ী নির্বাচন: ১০ টি এমসিকিউ প্রশ্ন থাকবে সবার। এর মধ্য থেকে সর্বনিম্ন সময়ে সঠিক উত্তর দাতা বিজয়ী হবেন।

বিজয়ীর পুরষ্কার: সারা বাংলাদেশ থেকে ‘ক’ বিভাগের থেকে প্রথম ৫ জন এবং ‘খ’ বিভাগ থেকে প্রথম ৫ জন মিলে মোট ১০ জন কে বিজয়ী ঘোষণা করা হবে। এই ১০ জন কে একটি করে কোর ৭ ,১১ জেনারেশনের ল্যাপটপ দেওয়া হবে।

তো বন্ধুরা আজকের পোস্টটি এই পর্জন্তই ছিলো। পোস্টটি ভালো লাগলে কমেন্ট করতে ভুলবেন না। আর আপনাদের যদি কোন প্রশ্ন থাকে যেটি উত্তর আপনি জানেন না তাহলে আমাদের ওয়েবসাইট ইকুয়েশন বিডিতে ভিজিট করতে পারেন। ওখানে আপনার মতনই অনেক দক্ষ ইউজার আপনার উত্তরটি দেওয়ার চেষ্টা করবে। আর আপনি যদি ওখানে কোন প্রশ্নের উত্তর জেনে থাকেন তাহলে এখানে উত্তর দিতে পারেন। ধন্যবাদ।

15 thoughts on "৮ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীদের জন্য বড় সুযোগ কুইজ খেলে ল্যাপটপ জিতার।"

  1. Toxic Contributor says:
    সুন্দর াা্ট।
  2. MD Musabbir Kabir Ovi Author says:
    দুঃখীত বয়স পার হয়ে গেছে
    1. MD Tamim Ahmed Author Post Creator says:
      so sad
  3. Md Mahabub Khan Author says:
    Sujog ace but agroho nai
  4. Md Jahidul Islam Contributor says:
    adike ami scl a registration korte korte ses ar apni post koren😑
    mokkol gula porelaka cara kicui parena
  5. MD Tamim Ahmed Author Post Creator says:
    tnx for your comment
  6. MD Tamim Ahmed Author Post Creator says:
    সেটা আপনার ইচ্ছা।
  7. partho Contributor says:
    fake name/Date of Birth diye Niye quiz play kora jabena?
    1. MD Tamim Ahmed Author Post Creator says:
      na bro
  8. Md Azharul Islam Contributor says:
    ভাই আমি এই পোস্ট করছি কিন্তু এপ্রুভ হয়নি । আর এই কুইজে 100 টি এমসিকিউ প্রশ্ন থাকবে সময় 10 মিনিট ।
    1. MD Tamim Ahmed Author Post Creator says:
      খুবই দুঃখ জনক বিষয়।
  9. Md Azharul Islam Contributor says:
    bro tomar ask site a kiser theme
  10. MD Tamim Ahmed Author Post Creator says:
    ভাই আপনি কি মনে করছেন যে আপনি ট্রিকবিডিতে পুরোনো পোস্টে কমেন্ট করবেন আর মোডারেটর রা ধরতে পারবে না। তাহলে আপনার ধারণাটি সম্পুর্ণ ভুল। আপনাকে খুব তাড়াতাড়ি ই ডিসকোলিফাই করে দেওয়া হবে। অপেক্ষা করেন শুধু।

Leave a Reply