প্রিয় শিক্ষার্থীবৃন্দ আসসালামু আলাইকুম। আশা করি তোমরা সবাই ভালো আছ। বর্তমানে আমরা কম বেশি সবাই মোবাইল ফোন ব্যাবহার করি। তবে বেশিরভাগ সময় আমরা মোবাইলে ফেসবুক, ইউটিউব চালিয়ে সময় নষ্ট করি। আপনারা কি জানেন মোবাইলে আমারা চাইলে স্মার্টলি পড়াশুনা করতে পারি! পরীক্ষায় ভালো ফলাফল করার জন্য ঘণ্টার পর ঘণ্টা পড়াশুনা করতে হয় না, মনোযোগ দিয়ে দিনে ২ঘণ্টা পড়লেই যথেষ্ট। আর পড়াশুনার কাজটি যদি হয় গোছানো, রুটিন করে এবং দৈনন্দিন সকল কাজকর্মের সাথে সামঞ্জস্য রেখে- তহলেতো কোন কথাই নেই!

যেই স্মার্টফোনে তুমি প্রতিনিয়ত সময় নষ্ট করে যাচ্ছো গেইম খেলে কিংবা সোশ্যাল মিডিয়ায় অনর্থক সময় কাটিয়ে, সেই স্মার্টফোনেই রয়েছে কিছু বিশেষ অ্যাপ যা তোমাকে সফল করে তুলবে পড়াশোনায়। শুধু পড়াশোনা নয় বরং যেকোনো কাজই এখন হাতের মুঠোয়। চলো দেখে নেই এমন কিছু অ্যাপ যা স্মার্ট পদ্ধতিতে পড়াশুনা করতে সাহায্য করে।

Timetable

এই অ্যাপটি ক্লাস, পরীক্ষা থেকে শুরু করে যেকোনো কাজের হিসাব খুব সুন্দর ভাবে টুকে রাখে। তোমার প্রতিদিনের রুটিন তৈরী করে সেই শিডিউল অনুযায়ী টাইমার সেট করেও নিতে পারবে। ব্যস্ততার মাঝে কোনো কাজ যাতে ভুলবশত ছুটে না যায়, কিংবা সময়ের কাজ যাতে সময়ে শেষ করা যায় সেক্ষেত্রে এই অ্যাপের জুড়ি নেই!

সহজেই বিনা খরচে গুগল প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করে ব্যবহার করতে পারো এবং পড়াশোনার কাজগুলোকে দৈনন্দিন সকল কাজের সাথে সামঞ্জস্য রেখে তৈরি করে ফেলতে পারো নিজস্ব রুটিন। অ্যাপটির ডাউনলোড লিংক – https://play.google.com/store/apps/details?id=com.gabrielittner.timetable

MyScript Stylus Beta

যদি তুমি টাইপিং এর বদলে হাতে লিখে নোট করতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করো,তবে এই অ্যাপটি তোমার জন্য দারুণ কার্যকরী। এখানে হাতের লেখা হিজিবিজি হলেও সমস্যা নেই, অ্যাপটি সাধারণত লেখা বুঝে নিয়ে তা সাজিয়ে তোলে নোট আকারে। এতে সহজেই যেকোনো ভাষায় নোট করা এমনকি হাতের লেখা বিভিন্নভাবে এডিটও করতে পারবে।

তাছাড়া গণিতের বিভিন্ন সমীকরণ, চিত্র, পিডিএফ ফাইল সংযোজন করার সুযোগ রয়েছে। সুতরাং কম সময়ে দ্রুত যেকোনো বিষয় নোট করে ফেলার এই স্মার্ট অ্যাপটি হতে পারে তোমার নিত্যদিনের সহযোগী। অ্যাপটির ডাউনলোড লিংক – https://www.appsapk.com/myscript-stylus-beta/

অ্যাপ দুটি তোমাদের পড়াশুনার ক্ষেএে অনেক উপকারি ভূমিকা পালন করবে। তোমরা এই অ্যাপ দুটি ব্যাবহার করে দেখতে পার। আশা করছি তোমাদের ভালো লাগবে। এইরকম আরও পোস্ট পেতে আমাদের সাথেই থাকো। ধন্যবাদ।

জন্ম নিবন্ধন সনদ যাচাই করতে এখনি ভিজিট করুন – জন্ম নিবন্ধন যাচাই

2 thoughts on "পড়াশুনার জন্য কার্যকরী ২ টি অ্যাপ"

Leave a Reply