প্যারিসে হামলা : ফেসবুকের বিশেষ উদ্যোগ

ফ্রান্সের রাজধানী প্যারিসে ভয়াবহ হামলার পর বন্ধুদের খবর জানতে বিশেষ উদ্যোগ নিয়েছে ফেসবুক। শুক্রবারের ওই হামলায় ১৫৩ জনের প্রাণহানির পর ফেসবুক ‘প্যারিস টেরর অ্যাটাকস’ নামের একটি সেফটি পেজ চালু করেছে। প্যারিসের বন্ধুরা কেমন আছে তা জানার জন্যে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম এ উদ্যোগ নিয়েছে।

সেফটি চেক পেজে বলা হয়েছে, দ্রুত খোঁজ এবং ওই এলাকার বন্ধুদের সঙ্গে যোগাযোগ করো’ এবং ‘তুমি যদি জানো সে নিরাপদে আছে তাহলে মার্ক করো’। ফেসবুকের একজন মুখপাত্র বার্তা সংস্থা এএফপিকে বলেন, প্যারিসের এ ঘটনায় আমরা শোকাহত। আর এ সময়ে খবরের জন্যে উদ্বিগ্ন পরিবার ও বন্ধুদের জন্যে ওই এলাকার সঙ্গে যোগাযোগ করাটা খুবই দুরূহ কাজ।

ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ একটি পোস্টে বলেন, আমি আজকে প্যারিসে থাকা সবার কথা ভাবছি। এমন সহিংসতার জায়গা কোনো দেশ অথবা শহরে নেই। আমরা সেফটি চেক চালু করেছি, যদি আপনারা প্যারিসে থাকেন তাহলে আপনি, আপনার বন্ধু ও পরিবার নিরাপদে আছে কী না সেটা চেক করে নিতে পারবেন।

এছারা প্যারিসে ভয়াবহ হামলার কারনে শোকাহত ফেইসবুক তাই তারা ফ্রান্সের পতকার ভিতর প্রোফাইল পিকচার দেওয়ার ব্যবস্থা করেছে…নিচের মত;

Farhan Shadhin's photo.

প্যারিসে সন্ত্রাসী হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৫৩ জনে দাঁড়িয়েছে। স্থানীয় সময় শুক্রবার প্যারিসের ছয়টি স্থানে ভয়াবহ এ হামলার ঘটনা ঘটেছে। হামলার পর ফ্রান্সে জরুরি অবস্থা জারি করেছেন প্রেসিডেন্ট ফ্রাসোয়া ওলাঁদ। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এই প্রথম ফ্রান্সে জরুরি অবস্থা জারি করা হয়েছে।

“সবাইকে ধন্যবাদ” 😀 😀

One thought on "প্যারিসে হামলার কারণে বিশেষ উদ্যোগ গ্রহন করেছে ফেসবুক ।"

  1. AkasDavraz AkasDavraz Contributor says:
    hmmm good post
    bdtechkothon.gq

Leave a Reply