অনেক দিন পর টি টি তে লিখতে বসলাম। আগের টিউনার দের খুব মিস করি কারণ তাদের অনেকেই এখন আর টিটি তে লিখতে আসেনা। আশা করি পূর্বের মত টিটি আবার প্রানজ্জল হয়ে উঠবে।

যাই হোক খুব ই গুরত্ত পূর্ণ একটি তথ্য শেয়ার করতে আসলাম যা অবশ্যই কাজে লাগবে আমি নিজে ট্রাই করে দেখেছি তাই ভাব্লাম টিটি তে শেয়ার করি।

আপনি যদি আপনার ফেসবুক প্রোফাইলে ফোন নম্বর দিয়ে থাকেন, তাহলে আজই সাবধান হোন। কারণ, ফেসবুকের নয়া প্রাইভেসি সেটিংস মোতাবেক যে কোনও ব্যক্তি ‘সার্চ বার’ -এ আপনার ফোন নম্বর দিলেই আপনার সম্পর্কে বিস্তারিত তথ্য পাবেন। সাইবার ক্রিমিনালরা সেই তথ্য নিয়ে অসাদুপায় অবলম্বন করতে পারে।
বিশ্বাস না হলে নিজে করে দেখুন- ফেসবুকের উপরে যেখানে ‘সার্চ’ অপশন রয়েছে (অর্থাৎ যেখানে কোনও বন্ধুর নাম লিখে তাঁর প্রোফাইল খোঁজেন) সেখানে একটি চেনা ফোন নম্বর টাইপ করুন। দেখুন, যার ফোন নম্বর টাইপ করেছে, তাঁর প্রোফাইলটি খুলে যাবে সঙ্গে সঙ্গে। কোনও নাম লিখে ‘সার্চ’ করতে হচ্ছে না। অবশ্য তখনই কারও প্রোফাইল দেখতে পারবেন, যখন ওই ব্যক্তির মোবাইল নম্বরটি ফেসবুকের সঙ্গে লিঙ্কড করা থাকবে।

ডেইলি মেলে প্রকাশিত এক খবরে দাবি করা হয়েছে, ব্রিটেন, মার্কিন যুক্তরাষ্ট্র ও কানাডায় ফেসবুক ইউজাররাও অহরহ এই সমস্যায় ভুগছেন। নিরাপত্তা বিশেষজ্ঞদের দাবি, “নিরাপত্তায় এরকম বড় গোলযোগ থাকলে যে কোনও অচেনা ব্যক্তিও আপনার বহু ব্যক্তিগত তথ্য হাতিয়ে নিতে পারে।” বিশেষজ্ঞরাও এও বলছেন, “ক্রেডিট কার্ড হাতিয়ে নেওয়ার থেকেও এখন ট্যুইটার ও ফেসবুক প্রোফাইল হ্যাক করাটা দুষ্কৃতীদের কাছে অধিক লাভনজক।”

4 thoughts on "ফেসবুক হ্যাক হতে পারে আপনার মোবাইল নাম্বার দিয়ে"

  1. Fyberbablu Fyberbablu Contributor says:
    hmm


  2. mithu Contributor says:
    আপনার নিজের নামে ওয়েব সাইট বানন।
    খোদার কসম আপনার টাকা মেরে খাবো না।
    0 1 7 22993195 nmmmmmmm
  3. MDhosian9 Contributor says:
    old trickbd মত একটি forum site BDtric.tk বিক্রয় করা হবে, মাএ ১০০ টাকায়।
    কিন্তু টাকা খরচ করে এই সাইট কেনো কিনবেন।
    ইন্টারনেট থেকে টাকা আয় নিয়ে
    বাংলাদেশে অনেক গুঞ্জন শোনা
    যায়,পোস্ট দেখা যায়। সত্যি ইন্টারনেট
    থেকে টাকা আয় করা যায়? হ্যাঁ যায়,
    তবে স্বপ্নের মতো আয় করা যায় না, শ্রম
    করে আয় করতে হয়। এর জন্য নিজেকে
    প্রস্তুত করা একান্ত প্রয়োজন।
    আপনি এই
    সাইট এর মাধ্যমে আয়
    করতে পারবেন যা অনেকেই সাইট ব্যবহার করে আয় করছে ।
    সাইট নেয়ার সাথে সাথে আপনাকে
    এ ব্যাপারে সবকিছুই বুজিয়ে দেওয়া হবে । আর কত দিন অন্যর সাইট এ পোস্ট করবেন। অন্যর সাইটে টিউনার হবার জন্য আবেদন করবেন। এবার নিজে সাইট কিনে, তাতে পোস্ট করেন, এবং আপনার সাইটে টিউনার হবার জন্য আপনার কাছে আবেদন করবে সবাই। এবং অনেকে সাইট ব্যবহার করে হয়ে গেছে নেট সেলিেব্রটি। যেমন হয়েছে আমাদের রানা ভাই। মাএ ১০০ টাকা। এরকম সাইট এত কম দামে পাওয়া যাবে না। সাইট এর নাম ভালো না লাগলে পরির্বতন করে দেওয়া হবে। আমাদের থেকে ওয়াপ-সাইট নিলে
    সম্পুন কাজ মোবাইল দিয়ে করতে
    পারবেন। যোগাযোগ করতে এ নাম্বারএ ফোন করেনঃ-০১৯৩২৭৭৪৮৮৭
  4. khairul sarkar khairul sarkar Contributor says:
    Amake Akto Sahajjo korben plz

Leave a Reply