Be a Trainer! Share your knowledge.
Home » Facebook tricks » এবার ফেসবুকে আসলো Ai Lebel ফিচার 😲😲!!

এবার ফেসবুকে আসলো Ai Lebel ফিচার 😲😲!!

আসসালামু আলাইকুম

আশা করছি সকলেই অনেক ভালো আছেন। আজকে আবারো আপনাদের মাঝে চলে আসলাম নতুন একটি টেক নিউজ নিয়ে। এই টেক নিউজটি যে ফেসবুক কে কেন্দ্র করে সেটা তো নিশ্চয়ই টাইটেল দেখেই বুঝতে পেরেছেন। হ্যাঁ এটা ফেসবুককে কেন্দ্র করেই। ফেসবুকে নতুন একটি ফিচার ইতিমধ্যই চলে এসেছে। আর এই ফিচারটি হচ্ছে Ai Lebel।

বর্তমানে কিছুদিন ধরেই দেখা যাচ্ছে Ai বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। ছবি ইডিট থেকে শুরু করে আর্টিকেল লিখা, কাল্পনিক ছবি তৈরি করা ইত্যাদি ইত্যাদি নানা কাজে বর্তমানে Ai ব্যবহৃত হচ্ছে। তাই ফেসবুক ও এবার যুগের সাথে তালে তাল মিলিয়ে ফেসবুকে নিয়ে আসলো Ai Lebel ফিচার। ধারণা করা হচ্ছে ভবিষ্যতে এই ফিচারটি ফেসবুকের বড় একটি ফিচার হয়ে দাঁড়াবে। তবে কি সেই ফিচার? যা নিয়ে আজকের এই পোস্ট লিখা? ঠিক আছে চলুন, আর দেরি না করে এখন সেটাই এবার জেনে নেওয়া যাক।

 

ফেসবুকের নতুন Ai Lebel ফিচার

ফেসবুকের নতুন আপডেটে এই Ai Lebel ফিচারটি যুক্ত হয়েছে। এই ফিচারের মাধ্যমে ফেসবুক সাধারণ মানুষের ছবি ও Ai দ্বারা তৈরিকৃত ছবি বা ভিডিও বা যা কিছুই হোক না কেন আলাদা করতে পারবে। এতে যদিও আমাদের বর্তমানে কোনো লাভ হবে বলে মনে হচ্ছে না। তবে ভবিষ্যতে যখন আমরা নিজেরাই একটা কনফিউশান এর মধ্য পরে যাবো যে কোনো ছবি ai দিয়ে তৈরি হয়েছে নাকি আসল ছবি, তখন এই ai ফিচারটি বেশ কাজে লাগবে। তো এই ফিচারটি কিভাবে ব্যবহার করবেন? ব্যবহার করতে হলে কি করতে হবে, সেটাই চলুন এবার জেনে নেওয়া যাক।

 

কিভাবে ফেসবুকে Ai Lebel ফিচার ব্যবহার করবো?

তো এই ফিচারটি ব্যবহার করতে হলে আপনাদের প্রথমেই ফেসবুক এপটিতে প্রবেশ করতে হবে। এরপর পোস্ট করার অপশনে যেতে হবে। এরপর আপনারা যেভাবে নরমালি পোস্ট করেন সেভাবেই পোস্ট করবেন। তবে যদি কোনো ছবি বা কন্টেন্ট ai দিয়ে তৈরি করে থাকেন তাহলে সেটার জন্য আপনাদের এই ফিচারটি অন করতে হবে। তো এই ফিচারটি অন করার জন্য নিচের স্ক্রিনশট এ দেখানো যায়গায় ক্লিক করে দিবেন।

এরপর দেখবেন নিচের দিকে একটি পপ-আপ অপশন আসবে, সেটাকে অন করে দিবেন।

তবে আপনি যদি কোনো ছবি ai দিয়ে না তৈরি করে থাকেন তাহলে তখন এটাকে অন করবেন না। আর যদি ai দিয়ে তৈরি করেন তাহলে অন করে দিবেন। তবে আবার যদি এমনও হয় যে, ai এর সাথে আসল কন্টেন্ট ও আছে, তাহলেও অন করার প্রয়োজন নেই।

ফেসবুক বর্তমানে এই ফিচারের খুব একটা জোড় না দিলেও শোনা যাচ্ছে সূদুর ভবিষ্যতে তারা এই ফিচারে বেশ গুরুত্ব দিবে, এবং এটিকে ব্যবহার না করার জন্য কিছু রেস্টিকশন ও দিতে পারে বলে ধারণা করা হচ্ছে। যদিও এখন এটা নিয়ে ততটা মাথা ব্যাথার প্রয়োজন নেই। তবে ভবিষ্যতে যে এটা বেশ ভালোই একটা ইফেক্ট ফেলতে যাচ্ছে সেটা বেশ ভালোই বোঝা যাচ্ছে।

 

আমার ফোনে এই ফিচার কেন আসছে না?

এখন আপনাদের সাথে আরো একটি কমন সমস্যা শেয়ার করি। সেটা হলো এই ফিচারটি আপনার ফোনে কেন আসছে না? তো এটা মূলত কোনো সমস্যা না। আসলে ফেসবুক এপ যদি আপডেট করা না থাকে তাহলে এটি আসবে না। তবে আপডেট করে নিলেই এই ফিচারসহ নতুন যে যে ফিচার এসেছে এ পর্যন্ত তার সবই চলে আসবে।

তবে এখন অনেকের ফোনেই আপডেট নাও শো করতে পারে। এর কারণ হলো ফেসবুকের আপডেট বলুন আর যে কোনো আমেরিকান এপের আপডেটই বলুন না কেন, সেটা বাংলাদেশ সার্ভারে আসতে বেশ কিছুদিন সময় নেয়। এছাড়াও ফেসবুক যদি নতুন কোনো ফিচার নিয়ে আসে তাহলে প্রথমে আমেরিকা সহ কয়েকটি দেশে শুধুমাত্র চেকিং এর উদ্দেশ্য সেই ফিচারের আপডেট দেয়। যদি তারা সেটার পজিটিভ দিক পায় তাহলে গ্লোবাল আপডেট দিয়ে দেয়। আর যদি নেগেটিভ দিক পায় তাহলে সেই ফিচারটি বাতিল করে দেয়।

এখন আপনাদের মনে প্রশ্ন আসতে পারে, তাহলে আমি কিভাবে এই আপডেট পেলাম। আসলে সত্যি কথা বলতে আমি নিজেও আপডেট পাই নি। আমার এক কাজিন আমেরিকাতে তার পরিবারসহ থাকে। তো সেই কাজিন এর ফোনেই এই আপডেট আশা মাত্রই সে আমাকে জানায় সেটা সম্পর্কে। তো আমি তার থেকেই এটা সম্পর্কে জেনে আপনাদের মাঝে শেয়ার করলাম। কেননা নতুন কিছু শেয়ার করাই হলো ট্রিকবিডির উদ্দেশ্য।

 

তো যাই হোক, আশা করি সকলেই দ্রুতই এই ফিচারটি পেয়ে যাবেন। আর এই পোস্ট ও আশা করছি আপনাদের সময় নষ্ট করেনি। এরপরেও এই ফিচার নিয়ে অন্য কোনো প্রশ্ন থাকলে করতে পারেন। আর এই ফিচার নিয়ে আপনার কি মতামত তা কমেন্টে জানাতে পারেন। যাই হোক আজকে এই পর্যন্তই। সকলে ভালো থাকবেন সুস্থ থাকবেন। দেখা হবে আবারো নতুন কোনো পোস্টে। আল্লাহ হাফেজ।

1 week ago (Jun 10, 2024)

About Author (15)

Shihab
author

লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ

Trickbd Official Telegram

2 responses to “এবার ফেসবুকে আসলো Ai Lebel ফিচার 😲😲!!”

  1. এইটা কোন দিক থেকে আপনার কাছে এ আই ফিচার মনে হল?

  2. Mahmudmuqtadir Contributor says:

    seriously?! You are an author?

Leave a Reply

Switch To Desktop Version