ের ফেক আইডি বন্ধ করা শুরু করেছে ফেসবুক কর্তৃপক্ষ। আজ ১৫ মে রবিবার সন্ধ্যা ফেসবুক এ কাজ শুরু করেছে বলে জানা গেছে। তবে এ ব্যাপারে ফেসবুক কর্তৃপক্ষ থেকে এখনও কোন আনুষ্ঠানিক ঘোষণা পাওয়া যায়নি। তবে বাংলাদেশের অনেক ফেসবুক ব্যবহারকারী তাদের ফেসবুকের ফেক আইডি বন্ধ হয়ে যাওয়ার কথা জানিয়েছেন।

ফেসবুক বন্ধ করে দিচ্ছে ফেক আইডি!

জানা গেছে, ফেসবুকে যেসব অ্যাকাউন্টকে সন্দেহজনক মনে হচ্ছে, সেসব অ্যাকাউন্টধারীদেরকে প্রমাণ দিতে নোটিফিকেশন পাঠাচ্ছে ফেসবুক কর্তৃপক্ষ। জাতীয় পরিচয়পত্র, ড্রাইভিং লাইসেন্স, পাসপোর্টের বা অন্যান্য পরিচয়পত্রের স্ক্যানিং কপি পাঠাতে বলছে ফেসবুক কর্তৃপক্ষ। উপযুক্ত প্রমাণ না দিতে পারলে সেসব অ্যকাউন্ট বন্ধ করে দেওয়া শুরু করেছে ফেসবুক কর্তৃপক্ষ।

ফেসবুকের ব্যবহারকারীরা তাদের ফ্রেন্ডলিস্টে গেলে দেখতে পাবেন যে, ফ্রেন্ডলিস্টে আপনার অনেক বন্ধুর ছবি দেখা যাচ্ছে না। এর কারণ ওই বন্ধুর অ্যাকাউন্টটি ফেক হওয়ায় তা বন্ধ করে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

ফ্রেন্ডলিস্টে যেসব বন্ধুর ছবি দেখা যাচ্ছে না, তাদের নামে ক্লিক করলে দেখা যাচ্ছে ফেসবুক কর্তৃপক্ষ একটি বার্তায় জানাচ্ছে যে, ওই অ্যাকাউন্টটি বন্ধ করে দেওয়া হয়েছে।

বর্তমানে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুক। কোনো ধরনের ভেরিফিকেশন ছাড়াই যে কেউ এই সাইটটি ব্যবহার করতে পারে বলে অনেকেই নানা নামে ফেক আইডি খুলে ব্যবহার করছে। সম্প্রতি ফেক আইডি থেকে জঙ্গি তৎপরতার বিষয়টি সামনে চলে আসায় এ উদ্যোগ নিয়েছে ফেসবুক।

আরো নতুন কিছু পেতে ক্লিক করুন

4 thoughts on "ফেসবুক বন্ধ করে দিচ্ছে সকল ফেক আইডি!"

  1. ♚ 🅜🅢 🅢🅗🅞🅗🅤🅖 ♚ msshohug Author says:
    hmm, tai 🙂


  2. Asr Rifat ✅ Asr Contributor Post Creator says:
    ji
  3. Naim Ahmed Naim Ahmed Contributor says:
    Amar Ta ate O ID Cailsilo Disi Akhob Future a kuno prblm hobe !???
  4. Asr Rifat ✅ Asr Contributor Post Creator says:
    na

Leave a Reply