Be a Trainer! Share your knowledge.
Home » Facebook tricks » ফেসবুকের কাস্টম URL চেঞ্জ করুন মাত্র কয়েকটা স্টেপ ফলো করে

ফেসবুকের কাস্টম URL চেঞ্জ করুন মাত্র কয়েকটা স্টেপ ফলো করে

ইউটিউবে ট্রিকবিডিকে সাবস্ক্রাইব করুন

অনেক সময় আমরা যখন ফেসবুক অ্যাকাউন্ট খুলতে নেই তখন ইউজারনেম বিষয়ে তেমন একটা খেয়াল করি না বিধায় ফেসবুক কর্তৃপক্ষ থেকে অটোমেটিক একটি ইউজার নেম দিয়ে দেওয়া হয়। তো পরবর্তীতে যখন সেটা চেঞ্জ করতে নিবেন তখন সেটা চেঞ্জ করার অপশন ফেইসবুক অফিশিয়াল অ্যাপ থেকে থাকে না। তাই আজকে আমি আপনাদের মাঝে যে ট্রিকসটি নিয়ে এসেছি সেটার মাধ্যমে আপনি মেসেঞ্জার এর মাধ্যমে খুব সহজে মাত্র কয়েকটি স্টেপ ফলো করে আপনার ফেসবুকের প্রোফাইলের কাস্টম ইউআরএল নিজের ইচ্ছা মত বানিয়ে নিতে পারবেন।

তো চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক

নোট: পোস্ট পাবলিশ হওয়ার সাথে সাথে কিছু মানুষ ঝড়ের গতিতে কমেন্ট করা শুরু করে দেন এই পোস্ট আগে হয়েছে এটা হয়েছে ওটা হয়েছে ইত্যাদি। তো ভাই তাদের উদ্দেশ্যে বলছি ট্রিকবিডিতে সব সময় একই রেঞ্জের মেম্বারস্ থাকেনা প্রতিদিনই মেম্বারের সংখ্যা ট্রিকবিডিতে বৃদ্ধি পায়। তো যে সব ভাইয়েরা এই ট্রিক্স গুলো 1-2 বছর আগে শেয়ার করেছিল তখনকার মানুষ এই ট্রিক্স গুলো দেখতে পেয়েছিল কিন্তু 1-2 বছর পর যেত মেম্বারস যুক্ত হয়েছে তারা এই ট্রিক্স গুলো কিভাবে জানতে পারবে!? তাই তাদের জন্যই আবারো নতুনভাবে ট্রিক্সটি রিপিট করা হলো।

প্রথমে ক্রোম ব্রাউজারে আপনার ফেসবুক আইডিতে লগিন করে প্রোফাইলে চলে গিয়ে এবাউট অপশনে যান।



সেখানে গিয়ে ইউজারনেম নামের একটা অপশন দেখতে পাবেন তার ওপরে edit লেখা থাকলেও এডিট অপশনে চাপ দিলে ইউজারনেম চেঞ্জ করার কোন অপশন পাওয়া যায় না।


এর জন্য আবার আপনাকে মেসেঞ্জারে চলে যেতে হবে। যাওয়ার পরে উপরের বাম পাশের নিজের প্রোফাইলে ক্লিক করতে হবে।


ক্লিক করার পর একটু নিজেই দেখতে পাবেন ইউজারনেম নামের একটা অপশন আছে সেখানে ক্লিক করার সাথে সাথেই আপনি ইউজারনেম নিজের ইচ্ছামত চেঞ্জ করে নিতে পারবেন যেমনটা আমি স্ক্রিনশটে দেখেছি।


এখন আগের ইউজারনেম চেঞ্জ করে যে নতুন ইউজার নেম টা দিয়েছেন সেটা চেক করার জন্য একই ভাবে আপনার ফেসবুক প্রোফাইলে গিয়ে এবাউট অপশনে গিয়ে চেক করে দেখে নিন দেখবেন নতুন যে দিয়েছিলেন সেটাই দেখাচ্ছে।


আশাকরি টিউটরিয়ালটি ভালো লেগেছে যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই লাইক কমেন্ট করবেন। কারণ আপনার একটা লাইক ও কমেন্ট আমাকেও অনুপ্রেরণা যোগাবে আমার পরবর্তী পোস্টের জন্য।

সম্পূর্ন পোস্ট টি এত ধৈর্য সহকারে পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।






4 months ago (Oct 30, 2019)

About Author (29)

Mehedi Mehedi
author

ট্রিকবিডি থেকে নিজে জানতে চাই এবং ট্রিকবিডি থেকেই অন্যকে জানাতে চাই।

5 responses to “ফেসবুকের কাস্টম URL চেঞ্জ করুন মাত্র কয়েকটা স্টেপ ফলো করে”

  1. A M A M Contributor says:

    haha 😀



  2. RR Rokib Contributor says:

    Vai keo amr Diseased id ta back ane dite parben

  3. Khairul Islam✅ Khairul Islam✅ Author says:

    এগুলা কই থেকে আসে

  4. Rezaul013 Contributor says:

    friend request daily koyta accept kora jabe?

Leave a Reply

Switch To Desktop Version