আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন। ওহ হ্যা ট্রিকবিডির সাথে থাকলে তো ভাল থাকারই কথা! এই ভাল থাকাকে ভালবাসায় পরিণত করতে আপনাদের জন্য নিয়ে আসলাম নতুন আরেকটি মজার টিউটোরিয়াল। তাহলে অহেতুক বক বক না করে সোজা মূল পর্বে চলে যাওয়া যাক।

ফেসবুকে কয়েক দিন ধরে দেখা যাচ্ছে অনেকে ফেসবুকে স্ট্যার্টাস দেওয়ার সময় স্টিকার ব্যবহার করছে। তাই ভাবলাম ট্রিকবিডি বাসীদের কাছে ট্রিকটা শেয়ার করি। যারা স্টিকারসহ স্ট্যার্টাস জিনিসটা কি জানেন না তারা ওপরের থাম্বনাইল হিসেবে ব্যবহার করা পিকটা দেখতে পারেন। তারপরও না বুঝলে আজকের বাকি আর্টিকেলটি দেখেন আশা করি আপনি বুঝতে পারবেন। তাহলে চলুন কথা না বাড়িয়ে শুরু করি আজকের টিউটোরিয়াল। শুরুতেই বলে রাখি আজকের আর্টিকেলটি একটু বড় হতে পারে তাই ধৈর্য ধরে সম্পূর্ণ আর্টিকেলটি পড়বেন।

ফেসবুকে স্টিকার সহকারে স্ট্যার্টার্স বা পিক আপলোড করতে হলে আপনাকে ফেসবুকের পুরাতন ভার্সনের একটি অ্যাপস ডাউনলোড করতে হবে। অনেকে হয়তো বুঝে গেছে মনে করে ডাউনলোড করা শুরু করে দিয়েছেন তাই না? দাড়ান ভাই শুধু ডাউনলোড করে আপনি স্টিকারের ফিচারটি ব্যবহার করতে পারবেন না। কারণ ফেসবুক পুরাতন ভার্সনে ডাউনলোড করে লগ ইন করতে গেলে নিচের মত Update Your Apps To Continue লিখাটা আসবে। এই সমস্যাটা যেন না হয় তার জন্য আমি একটি অ্যাপসের সাহায্য নিব। ফেসবুকের স্টিকারের ফিচারটি ব্যবহার করতে আপনার দুইটি অ্যাপসের প্রয়োজন হবে সেগুলো নিচে লিংক থেকে ডাউনলোড করে নিবেন।

প্রয়োজনীয় অ্যাপস সমূহঃ

  1. Facebook Pages Manager Suite
  2. Virtual Android

উপরের লিংক থেকে আপনারা অ্যাপস দুইটি ডাউনলোড করে মোবাইলে ইনস্টল করে নিবেন। ইনস্টল হয়ে গেলে প্রথমে Virtual Android অ্যাপসে প্রবেশ করলে নিচের মত একটা পেইজ অপেন হবে। অ্যাপসটি ব্যবহার করতে হলে দুইটি ফাইল ডাউন করতে হবে স্কিনশর্টে দেখানো Confirm বাটনে ক্লিক করে অপেক্ষা করুন।

ক্লিক করে দিলে ফাইল ডাউনলোড হওয়া শুরু করবে। ফাইল সাইজ ২০০ এমবির বেশি হবে না তাই ডাউনলোড হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। এই রকম আমাদের ২টি ফাইল ডাউনলোড করতে হবে তবে ২য় ফাইলের সাইজ বেশি না।

ফাইলটি ডাউনলোড করা হয়ে গেলে অ্যাপসটি বন্ধ করে দিবেন। তারপর আবার নতুন করে প্রবেশ করলে আবার শুরুর মত ফাইল ডাউনলোড হওয়ার পারমিশন চাইলে Confirm করে দিবেন। তারপর নিচের মত ২/২ ফাইল অর্থাৎ ২য় ফাইলটি ডাউনলোড হওয়া শুরু হবে।

ফাইল ২টি ডাউনলোড হয়ে গেলে অ্যাপস ডাউনলোড করা ফাইল ইনস্টল হওয়া শুরু করবে। যদি আপনার ফোনে না হয় তাহলে অ্যাপসটি আবার ক্লোজ করে অপেন করবেন। তারপর নিচের মত একটা পেইজ আসবে সেখান থেকে Start বাটনে ক্লিক করে দিলে কিছু পারমিশন চাইবে সেগুলো দিয়ে দিবেন।

Start এ ক্লিক করে দিলে আপনার ফোনটি বন্ধ হওয়ার মত দেখাবে তবে সেটা বন্ধ হবে না। সো ভয় পাবেন না হ্যাং হয়ে গেছে বা হ্যাক হয়ে গেছে মনে করে একটু করে অপেক্ষা করবেন শুধু।

একটু করে অপেক্ষা করুন তারপর নিচের মত দেখতে পাবেন। অর্থাৎ আপনার ফোনে ভার্চুয়াল এন্ড্রয়েইড চালু হয়ে গেছে। চিন্তা করবেন না এটি কিভাবে বন্ধ করতে হয় সেটাও দেখাব। নিচের মত আসলে সেখান থেকে Import বাটনে ক্লিক করে দিবেন।

তারপর নিচের মত Facebook Pages Manager ইমপুট করে নিবেন যাতে সেটা আমরা ব্যবহার করতে পারি!

ইমপুট হয়ে গেলে ব্যাকে চলে আসলে নিচের মত দেখতে পাবেন। এই বার page Manager টি অপেন করে নিবেন।

Page Manager অপেন করলে ফেসবুক লগ ইন পেইজ দেখতে পাবেন। সেখানে আপনার ফেসবুক আইডির নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে দিয়ে লগ ইন করে নিবেন।

লগ ইন করলে নিচের মত দেখতে পাবেন সেখানে আপনার ফেসবুক আইডি ও যতগুল পেইজ আছে সবগুলো দেখা যাবে। সবগুলো একসাথে দেখতে হলে বাম পাশের ওপরের দিকে থাকা থ্রিডট বাটনে ক্লিক করলে দেখা যাবে। তারপর আপনার প্রোফাইল হোক বা পেইজ হোক যেখানে ইচ্ছা সেখানে স্টিকারের ফিচারটি ব্যবহার করতে পারবেন।

আমি আমার পেইজে পোস্ট করব তাই পেইজটি বাছাই করে নিলাম। এখন স্কিনশর্ট দেখানো জায়গায় ক্লিক করে স্টিকার সিলেক্ট করে নিবেন স্ট্যার্টাসের টপিক অনুসারে।

বর্তমানে ফুটবল বিশ্বকাপ চলতেছে তাই ফুটবল নিয়ে স্টিকার লিখলাম শুধু আপনাদের দেখানোর জন্য। দেখতে পাচ্ছেন স্টিকার ব্যবহার করা যাচ্ছে। তারপর আপনি চাইলে পাবলিশ করে দিতে পারবেন। আশা করি এখন থেকে আপনি নিজে নিজে স্টিকার সহকারে স্ট্যার্টাস আপডেট করতে পারবেন।

পোস্ট তো করলেন এখন Virtual Android থেকে আগের মত ফোন করতে হবে না? তার জন্য Virtual Android অ্যাপের নিচের দিকে থাকা বাটনটিতে ক্লিক করে দিলে আপনার ফোন আগের মত হয়ে যাবে।

প্রমাণ হিসেবে আপনাদের আমার ফেসবুক পেইজ থেকে স্কিনশর্ট নিয়ে দেখালাম।

আর্টিকেলের শেষেঃ আমি চেষ্টা করেছি একেবারে শুরু থেকে শেষ পর্যন্ত সহজ ভাবে বুঝিয়ে দেওয়ার জন্য। তারপরও যদি কারও কোন সমস্যা হয় তাহলে আমাকে ফেসবুকে নক করে জানাতে পারেন। আর আর্টিকেলে যদি কোন ভুল-ত্রুটি হয়ে থাকে তাহলে কমেন্ট করে জানাবেন সংশোধন হওয়ার চেষ্টা করব। আজ এখানেই শেষ করছি আল্লাহ হাফেজ।

আমার সাইটঃ TripsNet.Xyz

23 thoughts on "ফেসবুকে স্টিকারসহ স্ট্যার্টাস আপডেট করুন খুব সহজে [Updated Problem Solve]"

  1. আবির আহসান Contributor says:
    ভাই যদি পাড়েন তাহলে ভাচুয়াল বক্স ছাড়া এই অ্যাপস্ চালানোর উপায় বলেন😑😑
    1. ARIF AHMED Contributor Post Creator says:
      ট্রিকটি পেলে নিয়ে আসব ইনশাআল্লাহ্
  2. MD Musabbir Kabir Ovi Author says:
    ভাই এতদিন আমি এই বিষয় এ অনেক কে জিজ্ঞেস করেছি কেউ এই বিষয় এ বলে নি। অনেক দিন ধরেই জানার আগ্রহ ছিলো ধন্যবাদ পোস্ট করার জন্য
    1. ARIF AHMED Contributor Post Creator says:
      Thanks
  3. MD Rakib Mia Subscriber says:
    ভার্চুয়াল বক্স ছাড়াও চালানু যায়
    1. Mr 360° Contributor says:
      Kemne??
  4. MD Shakib Hasan Author says:
    এতো কষ্ট করে পোস্ট করা যাবে না। সহজ কোন উপায় থাকলে পোস্ট করেন
    1. Ashraful Author says:
      App safe to?
  5. Mr 360° Contributor says:
    Page a post kora Jai but id te kora jai na…. Id te kemne korbo??
    1. ARIF AHMED Contributor Post Creator says:
      Page নামের বাম পাশে থাকা থ্রি ডট বাটনে ক্লিক করলে আইডিও দেখা যাবে!
  6. মনের মতো পোষ্ট করেছেন ভাই।
    1. ARIF AHMED Contributor Post Creator says:
      Thanks
    2. ওয়েলকাম।
  7. Levi Author says:
    ভার্চুয়াল বক্স দিয়েও তো প্রোফাইল থেকে স্টিকার সহ পোস্ট করা যাবে না।এটা তো শুধু পেজের জন্য।
    1. ARIF AHMED Contributor Post Creator says:
      প্রফেশনাল মোড অন থাকলে অবশ্যই করা যাবে।
    2. Levi Author says:
      প্রফেশনাল মোড নেই ভাই।
  8. Ashraful Author says:
    Darun. But profile e to post deoa jai na. Shudhu page e deoa jai.
    1. ARIF AHMED Contributor Post Creator says:
      করা যায় ভাই। লগ ইন করার পর পেইজ আসলে Page লেখার পাশে থ্রি ডট বাটনে ক্লিক করলে পেইজও করা যাবে। তবে তার জন্য আপনার প্রোফাইলে প্রফেশনাল মোড অন থাকতে হবে।
    2. Ashraful Author says:
      Oo assa. Thanks
  9. mdimam hossein Contributor says:
    Amar kace akta application ache ,oii ta android all devices supported. Ami apps ta 100 tk diye kine nichi … apnader believe hote na pare😅 Amar YouTube channel vedio upload dichi ata niye🤗 channel Name: Imam Tech ” search korle 1st asbe.jader lagbe comment korben free dibo sobaike inshallah 🥰
  10. pappu1122 Contributor says:
    Install hoina agei update cai

Leave a Reply