এখন যে ট্রিকটি শিখবেন সেটা কোন হ্যাকিং না শুধুই মজার জন্য। আপনি আপনার বন্ধুর ফেসবুক স্ট্যাটাস,কমেন্ট সহ প্রায় সবকিছু বদলে দিতে পারবেন।

এজন্য যা যা লাগবেঃ
১. Mozilla Firefox 5.0 or later
২. Firebug addon- এখান থেকে ডাউনলোড করুন

সবকিছু রেডি? তাহলে আমরা শুরু করি-

১. ফায়ারফক্স ব্রাউজারে আপনার ফেসবুক আইডিতে লগিন করে বন্ধুর আইডিতে যান। সেখানে যেকোন একটি স্ট্যাটাসের লেখার ওপর মাউসের কার্সর রাখুন এবং রাইট ক্লিক করুন। রাইট ক্লিক করে মেনু থেকে Inspect Element with firebug সিলেক্ট করুন।

২. এবার ব্রাউজারের নিচে একটি window আসবে। এখান থেকে আপনি Edit এ ক্লিক করবেন। তাহলে

দেখবেন কিছু কোড লেখা আছে এরকম-

<span class=”userContent”>We just released a new Facebook app for iPhone and iPad and it’s a lot faster. Our team completely rewrote it from the ground up to focus on speed. It’s a big step forward.</span>

এখানে <span class=”userContent”> এর পর থেকে </span> এর আগ পর্যন্ত যা লেখা আছে তাই বন্ধুর স্ট্যাটাসের লেখাগুলো। এবার এগুলো আপনার ইচ্ছামত পালটে দিন। সাথে সাথেই বন্ধুর স্ট্যাটাসটিও বদলে যাবে।

৩. এবার firebug অফ করে বন্ধুর স্ট্যাটাসের screenshot নিন। সহজে screenshot নিতে keyboard এর PrntScrn button চাপুন এবং ms paint খুলে paste করুন।
লেখা পড়ে না বুঝলে ছবি দেখুনঃ

itcare24

itcare24.tk

ব্যস! এবার সেটা আপনার বন্ধুকে দেখিয়ে দিন আর সে অবাক হয়ে যাবে।

কমেন্ট পালটে দিতেঃ কমেন্ট বদলে দিতে চাইলে একইভাবে কমেন্টের লেখার ওপর রাইট মাউস ক্লিক করে inspect element with firebug ক্লিক করুন। এবং edit এ ক্লিক করলে দেখবেন লেখা-

does that mean the stock price will go up?

এখানে এর পরে ও এর আগে যা আছে তাই কমেন্টের লেখাগুলো। এগুলো বদলে দিলেই কাজ হয়ে গেলো!

একইভাবে আপনি আইডির নাম,পোস্টের সময়,স্থান,লাইক এমনকি ছবিসহ সব ইচ্ছামত পালটে দিতে পারবেন। প্রতিটি লেখার ওপর একইভাবে inspect element with firebug দিয়ে কোডগুলো edit করুন। প্রোগ্রামিং জানলে আপনার জন্য সহজ হবে কিন্তু না জানলেও একটু মনোযোগ দিয়ে কোডগুলো দেখলেই আপনি বুঝে যাবেন কিভাবে কি পালটে দিতে হবে।

আরও টিপস পেতে – আমার সাইট

তাহলে চেষ্টা করতে থাকুন আর সবাইকে চমকে দিন

2 thoughts on "বন্ধুর ফেসবুক আইডি হ্যাক না করেই তার স্ট্যাটাস পালটে তাকে চমকে দিন![Inspect Element]"

  1. SM RAKIB Contributor says:
    Ata Somvob na ata sodo apnar nijer computer ae dekhabe……
    onno kothao dekhabe na… ata just fun For only for you…..
  2. mdsumonjpi Contributor says:
    hoi na to………..

Leave a Reply