আসসালামু আলাইকুম বন্ধুরা। আশা করি সবাই ভালো আছেন। বেশ কয়েকদিন হল টিউন করি না।

 

হেডিং টা দেখে মনে হয় অনেকে আবার গালাগালি শুরু করে দিছেন। ভাই থামেন,  আগে টিউনটা ভালো করে পড়েন। তারপর না হয় দুই একটা গালি দিয়ে দিবেন যদি অপ্রয়োজনীয় মনে হয়।

আজকে আমি যে পদ্ধতিটি দেখাবো সেটা হয়ত অনেকে জানেন। হয়ত বা আগে কোন টিউন ও হয়েছে। তবে যারা যানেন না তাদের জন্য আবার আমি এই টিউনটি করছি।

আজকের এই বর্তমান সময়ে ফেইসবুক ইউজ করেন না এমন খুব কম মানুষই পাওয়া যাবে। আর ফেইসবুক একাউন্ট হ্যাক হওয়া সেটাও নতুন কিছু না। তার মধ্যে জনপ্রিয় একটি মাধ্যম হল ফিশিং। আপনাকে তারা ইনবক্সে একটি লিংক দিয়ে অনেক লোভনীয় অফার করবে। আর এই লিংকে ক্লিক করে ঢুকলেই মাশ-আল্লাহ কাম শ্যষ। তাই বলছি, এরকম কাহিনী থেকে ৯৮ হাত দূরে থাকবেন। আর আজকে আমি যে বিষয় টি শেয়ার করছি সেটা ফলো করলে ফিশিং কেনো? পাসওয়ার্ড দিয়ে দিলেও হ্যাক করতে পারবে না কোন হ্যাকার ছাড়া…  যাই হৌক, এবার কাহিনী শুরু করা যাক।

সাধারণ দ্রষ্টব্যঃ এটার জন্য আপনাকে একটি এন্ড্রয়েড ফোন কিছু সময়ের জন্য নিতে হবে।

প্রথমে আপনি আপনার এন্ড্রয়েড ফোন দিয়ে ফেইসবুক অফিসিয়্যাল এপ্স দিয়ে আপনার একাউন্ট লগ-ইন করুন। আর এপ্সটি না থাকলে   Facebook V19.0.0.0.14 APK ডাউনলোড করে নেন।

  • তারপর ‘Account Setting’  এ ক্লিক করুন। নিচে স্কীনশর্ট দেওয়া হল

  • তারপর ‘Security’ তে ক্লিক করুন।

  • তারপর ‘Login Approvals On’ এ ঠিক দেন।

বাস!! কাহিনী  ৮০% শ্যষ। এখন যা যা চায় তাই দিয়ে  ‘Login Approvals On’  এ ঠিক দেন। এখন কেউ যদি আপনার আইডি পাসওয়ার্ড দিয়ে নতুন কোন ডিভাইস থেকে ঢুকে থাহলে সিকুরিটি কোড চাবে। নতুন ডিভাইস বলতে অন্য কোন কম্পিউটার বা মোবাইল দিয়ে ঢুকলে। নিচের স্কীনশর্টটি দেখুন।

এখন ভাবতাছেন যদি আপনিই ঢুকতে চান তাহলে কিভাবে ঢুকবেন। ভাই দাঁড়ান!! আরো ২০% রইছে।

এখন কাহিনী হল এই কোড পাবেন কোথায়? এটি আপনি দুইটি পদ্ধতিতে পেতে পারেন।

১। মোবাইল এস এম এস

২। কোড জেনার‍্যটর

আমি নিজে ২ নাম্বার টা ইউজ করছি। তাই কাহিনী ২ নাম্বার টাই দেখাচ্ছি।

আবার এপ্স এর সেটিং এ যান। তারপর “Code Generator’ এ যান।

এখানে আপনাকে একটা কোড দিবে। সেই কোড দিয়ে আপনি আপনার নতুন ডিভাইসে লগ-ইন করতে পারবেন। এখানে তারা একই কোড বারবার দিবে না। পরিবর্তন করে ভিবিন্ন কোড বার বার দিবে। আর আপনি যদি এই কাহিনীতে না যেতে চান তাহলে আপনার জন্য কাহিনী আরেকটা আছে। সেটা হল একেবারে দেওয়া ১০টি কোড। সেই কোড পেতে হলে Account Setting > Security> Login Approvals Codes

  • তারপর আপনার পাসওয়ার্ড দেন।

  • তারপর আপনি ১০টি কোড দেখতে পাবেন।

এই দশটি কোড দিয়ে ও আপনি আপনার নতুন ডিভাইসে লগ-ইন করতে পারবেন। এই গুলো গোপনে বা মুখস্ত করে রাখতে পারেন। আর এখন নিশ্চয়ই বুঝতে পারছেন যে পাসওয়ার্ড দিয়ে দিলেও যে কেউ হ্যাক করতে পারবে না?? তবে বেটাগিরি দেখাতে দিয়ে কাউরে আবার পাসওয়ার্ড দিয়ে দিয়েন না ?

যাই হৌক, কাহিনী এখানেই শ্যষ। কোন সমস্যা হলে অবশ্যই কমেন্টে জানাবেন। আর হে আরেকটা কথা, কোন সময় যদি আপনার ফোনটি বিক্রি করে দেন তখন কিন্তু ফেইসবুক এপ্সটি লগ-আউট করে দিবেন। নাইলে কিন্তু কাহিনী ঘটাতে বেশী সময় লাগবে না।

 

2 thoughts on "আপনার ফেইসবুক একাউন্টকে সুপার শক্তিশালী করে তুলুন আর নাকে তেল দিয়ে ঘুমান। পাসওয়ার্ড দিয়ে দিলেও হ্যাক করতে পারবে না।"

  1. Akib sg Author says:
    হুমমমম ভাই জানতাম তারপরেও ধন্যবাদ


  2. FahimFeni Author says:
    Tahole apnar email & fb pas.w ta den. Jeta diye fb id khuscen ota. Heck hoyki hoyna ami dekhteci.

Leave a Reply