সবাই কেমন আছেন? আশা করি ভালোই আছেন।ট্রিকবিডির সাথে থাকলে ভালো থাকারই কথা।আজকে কিছু গেম নিয়ে আলোচনা করবো।আমরা তো আমাদের ফোনে অনেক ধরনের গেমই খেলে থাকি।কিন্তু বেশির ভাগ গেমই আমাদের জীবনে কাজে লাগে না।উল্টো এসব গেম আসক্তি তৈরি করে এবং জীবনের গুরুত্বপূর্ন সময় নষ্ট করে থাকে।তবে আজকে আমি এমন কিছু পাজল গেম নিয়ে আলোচনা করবো যেগুলি সত্যিই আমাদের জীবনে কাজে লাগবে এবং প্রতিদিন আপনি এই গেমগুলি খেলার মাধ্যমে নানা ধরনের সুবিধা পেতে পারবেন।

১)Sudoku:

সুডোকু একটি অসাধারন পাজল গেম।সুড়োকু খেলার রয়েছে অনেকগুলি উপকারিতা। যেটি প্রতিদিন খেলার মাধ্যমে আপনার লজিক্যাল থিংকিং বাড়াবে।বিভিন্ন সমস্যা সমাধানে আপনার চিন্তাকে উন্নত করতে সাহায্য করবে।এছাড়া আপনার ব্রেইনকে সতেজ এবং একটিব রাখবে।এই গেমের আরো একটি সুবিধা রয়েছে সেটা হচ্ছে আপনার ধৈর্য্য এবং মনোযোগ বাড়াবে।

খেলার নিয়মঃ

এই গেমে তিনটি ধাপ রয়েছে।ইজি,নরমাল এবং হার্ড।প্রথম প্রথম আপনাকে ইজি দিয়ে শুরু করতে হবে এবং পরে দক্ষতা বাড়ার সাথে সাথে উপরের লেভেলে যেতে হবে।এই গেমের রুল খুবই সিম্পল।বক্সে কিছু এলোমেলো সংখ্যা সাজানো থাকবে।আপনাকে প্রতিটা সারিতে ১ থেকে ১০ টা অঙ্ক সাজাতে হবে এবং কোনো সারিতে একটি সংখ্যা দুবার থাকতে পারবে না।

প্লে স্টোর থেকে গেমটি ডাউনলোড করুন

এটিও খুব জনপ্রিয় একটি মজার পাজল গেম।এই গেমটিও সুডোকুর মত আপনার লজিক্যাল থিংকি বাড়াতে সহায়তা করবে।আপনার ব্রেইনকে একটিব রাখতে সহায়তা করবে।গেমটির রুল ও খুব সিম্পল।

খেলার নিয়মঃ

এই গেমটিরও রুল জটিল নয়।আপনাকে প্রতিটা ব্লককে আড়াআড়ি অথবা লম্বালস্বি ভাবে এক সারিতে সাজাতে হবে।ভিন্ন কালারের ব্লক হলেও সমস্যা নেই। একটা সারিতে সাজানোর পরই ব্লকগুলো ভেনিশ হয়ে যাবে,এবং এভাবে গেম চলতে থাকবে।আপনার পয়েন্ট এবং লেভেল বাড়তে থাকবে।

প্লে স্টোর থেকে গেমটি ডাউনলোড করুন

আশা করছি গেম দুটি আপনাদের কাজে আসবে।আর এই গেমগুলি সকল বয়সীদের জন্য।যে কেউ খেলতে পারে।এবং সারাবিশ্বে এই পাজল গেমগুলি খুবই জনপ্রিয়।এগুলে আপনাদের বুদ্ধি বাড়াতে খুবই সহায়তা করবে।

ধন্যবাদ পোস্টটি পড়ার জন্য।কোনো সমস্যা হলে কমেন্ট করে জানাতে পারেন।ভালো থাকুন,ট্রিকবিডির সাথেই থাকুন।

আপনার কি কোন কিছু জানার আছে? তাহলে প্রশ্ন করুন নিরবিকে

4 thoughts on "অসাধারণ দুটি গেম।যা আপনার ব্রেইনের বুদ্ধি বাড়াতে সহায়তা করবে।"

  1. rex boy Contributor says:
    I love all brain game
  2. Ruman Hasan Author says:
    bro logo ta change korun, oita ami upload disi
  3. Sahariaj Author says:
    হুম ভালো
  4. Kaysar Contributor says:
    Thanks bro

Leave a Reply