আসসালামু আলাইকুম,

কেমন আছেন সবাই? আশা করছি মহান আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ অনেক ভালোই আছেন।

Gameloft এর Masterpiece Level এর Android এর জন্যে প্রচুর Games রয়েছে। আমার খেলা সবচেয়ে ভালো Games গুলোর List এই Post এ পাবেন।

Gameloft আগের মতো Games না বানালেও Gameloft এর অসাধারন প্রচুর Games রয়েছে যা অনেকেই এখনো খেলে দেখেননি। এই গেমগুলো যারা জানেন না তারা অবশ্যই Try করে দেখুন।

তো চলুন আর কথা না বাড়িয়ে শুরু করা যাক আমাদের আজকের টপিক।

 

13) Game Name : Spiderman : Unlimited

Game Developer : Gameloft

Game Size : Around 1 GB

Required OS : 4.0+

Game Version : 4.6.0c

Game Link : Pdalife

https://pdalife.com/spiderman-unlimited-android-a10834.html

MARVEL এর Spiderman Fans রা সাড়া দিন। আপনি কি Subway Surfers গেমটি খেলেছেন? তবে আপনার কাছে এই গেমটি ভালো লাগবেই।

এই গেমটি Subway Surfers, Temple Run এর মতো একই Concept এর উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। তবে এই গেমটির গ্রাফিক্স অনেক High।

তাই আপনাকে একটি ভালো মোবাইল লাগবে যাতে ভালো Processor আছে। না হলে গেমটি আপনি ভালোভাবে খেলতে পারবেন না।

আপনাকে গেম থেকে বের করে দিবে। এটা গেমের কোনো Bug না। অনেকেই হয়তোবা গেমটি Install করে পরে বলতে পারেন যে গেমটি চলছে না।

আসলে এখানে সমস্যাটা লিংক বা Apk বা Obb এর না। সমস্যাটা আপনার মোবাইলের। যাই হোক, বিষয়টা ক্লিয়ার করার ছিল তাই ক্লিয়ার করে দিলাম।

আশা করছি এ নিয়ে কোনো সমস্যা হবে না। এবার আসি এর Storyline এ। Marvel সবসময়ই তাদের গেমে ভালো Storyline দিবেই। আর সেটা যদি হয় Spiderman Character এর তবে তো কোনো কথাই নেই।

এখানে আপনি Green Goblin, Venom এর মতো Supervillain দেরকে দেখতে পাবেন। প্রত্যেকের য
জন্যে আলাদা আলাদা Storyline ও আছে।

এখানে আপনি Nonstop Fighting Action এর সাথে Web slinging ও করতে পারবেন। আর বিভিন্ন ধরনের Upgrades তো আছেই।

গেমটির কন্ট্রোলও বেশ Smooth যদি আপনার ডিভাইস ভালো হয় তবে। গ্রাফিক্স এবং Animation সব দিক দিয়েই বেশ ভালো একটি গেম।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

 

 

12) Game Name : Iron Man 3

Game Developer : Gameloft

Game Size : 800 MB+

Required OS : 2.3+

Game Released Date : 20 August, 2017

Game Version : 1.6.9G

Game Link : Pdalife

https://pdalife.com/iron-man-3-android-a4109.html

Iron Man বা Tony Stark এর ফ্যান কতজন আছেন এখানে? Marvel এর সবচেয়ে Favourite Character আমার।

Android এ Iron Man এর Solo তেমন ভালো কোনো গেম নেই একমাত্র এই গেমটি ছাড়া। এখানে আপনি Iron Man এর Suits, Upgrades সবই পাবেন।

আমি Money Mod এর লিংক দিয়েছি। এখান থেকে আপনি দুটি সুবিধা পাবেন। (১) গেমটির লেটেস্ট ভার্সন পাবেন। (২) গেমটিতে Upgrades এর পিছনে Unlimited Money খরচ করার জন্য পেয়ে যাবেন।

Iron Man 3 Movie টির উপরই Based করে এই গেমটিকে বানানো হয়েছে। তাই এখানে Iron Man 3 এর Storyline ই পাবেন।

গেমটির গ্রাফিক্স খুবই ভালো। গেমটি খেলতে হলে আপনাকে High end mobile device ব্যবহার করতে হবে না। একটি মোটামোটি ভালো ডিভাইস হলেই গেমটি খেলতে পারবেন Smoothly।

গেমটিতে আছে ১৮ টি Costumes, ৪ Super Villain, New York/Malibu/China Locations আরো অনেক কিছু।

গেমটির কন্ট্রোলও বেশ ভালো। ২০১৭ সালের গেম অনুযায়ী গেমটি আমার কাছে বেশ ভালোই লেগেছে। এখানে আপনি Decent Storyline, Great Graphics, Good Control সবই পেয়ে যাচ্ছেন।

Iron man fans দেরকে এই গেমটি আমি অবশ্যই সাজেস্ট করবো বিশেষ করে যারা এই গেমটি সম্পর্কে জানতেন না বা খেলে দেখেননি।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

 

11) Game Name : Thor : The Dark World

Game Developer : Gameloft

Game Size : 800 MB+

Required OS : 2.3+

Game Released Date : October 22, 2015

Game Version : 1.2.2a

Game Link : Pdalife

https://pdalife.com/tor-2-oficialnaya-igra-android-a6688.html

Marvel এর Thor Character টিকে কে না ভালোবাসে? আপনিও যদি একজন Thor Fan হয়ে থাকেন তবে এই গেমটি আপনারই জন্যে।

এখানে Thor এর বিভিন্ন Hammer সহ বিভিন্ন Skills, Upgrades, Powers, Teleportation, Magic, Healing, Warriors ইত্যাদি পেয়ে যাবেন।

গেমটি একটি RPG Action Game। এখানে আপনি একটি Decent Storyline পেয়ে যাবেন। আর হ্যাঁ, যারা Loki এর Fan আছেন তাদের জন্যেও এই গেমটি।

কারন এখানে আপনি Loki এর Character + powers সবই পেয়ে যাবেন। এই গেমটি আপনি প্লে-স্টোরে পাবেন না। গেমটি যেহেতু অনেক পুরোনো (২০১৫ সালে রিলিজ হওয়া) তাই এই গেমটি প্লে-স্টোর থেকে রিমুভ করে দেওয়া হয়েছে।

Gameloft এর বেশিরভাগ পুরোনো ভালো ভালো গেমই প্লেস্টোরে আপনি পাবেন না। তারা রিমুভ করে দিয়েছে। এই গেমগুলোর আর কোনো আপডেট আসবে না জীবনেও।

লেটেস্ট ভার্সনটিরই লিংক আমি দিয়েছি। তাই গ্রাফিক্স কন্ট্রোল এগুলো নিয়ে অভিযোগ করেও লাভ নেই। আর তাছাড়া গেমটিতে যে খারাপ গ্রাফিক্স আছে এমনটা কিন্তু না।

২০১৫ সালের গেম অনুযায়ী বেশ ভালো গ্রাফিক্সই আপনি পেয়ে যাচ্ছেন। আর কন্ট্রোলও মোটামোটি ভালোই। সবচেয়ে ভালো ব্যাপার হচ্ছে আপনাকে তেমন কোনো High End Device ব্যবহার করতে হবে না গেমটি খেলতে।

যেকোনো ডিভাইসেই অনায়াসেই ভালোভাবেই গেমটি Smoothly কোনো Lag বা Hang করা ছাড়াই খেলতে পারবেন।

গেমটিতে প্রচুর পরিমানে Powers এর ব্যবহার রয়েছে। তাই আশা করছি যারা এ ধরনের গেমস পছন্দ করেন তাদের কাছে ভালোই লাগবে গেমটি।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

 

10) Game Name : GT Racing 2 : The Real Car Experience

Game Developer : Gameloft

Game Size : 1.19 GB

Required OS : 4.1+

Game Link : Playstore

https://play.google.com/store/apps/details?id=com.gameloft.android.ANMP.GloftRAHM

 

এটি একটি অনেক পুরোনো গেম (২০১৩ সালে রিলিজ হওয়া) সত্তেও গেমটির গ্রাফিক্স অনেক ভালো। বর্তমানে অনেক ভালো ভালো গেমকে পিছনে ফেলার সামর্থ্য রাখে। গেমটি প্লে-স্টোরে ১ কোটি বারেরও বেশি ডাউনলোড হয়েছে এবং গেমটির রিভিউ ১০ লক্ষাধিক বারেরও বেশি ক্রস করেছে আর তার সাথে গেমটির রেটিং দেওয়া আছে 4.1 ★।

যদিও রেটিং একটু কম অন্যগুলোর তুলনায়, তবুও আমার কাছে গেমটির গেমপ্লে ও গ্রাফিক্স এর দিক থেকে বাকীগুলোর থেকে একটু বেশি Stable মনে হয়েছে। গেমটির নামের মতোই আপনাকে প্রায় সত্যিকারের গাড়ি চালানোর অনুভুতি দিবে।

অনেকেই বলতে পারে যেঃ পিসি গেমগুলো এগুলোর কাছে কিছুই না। হ্যাঁ, আমি মানি। কিন্তু আপনিই বলুন এখানে কার কি করার আছে? Game developer রা নিয়মিত মোবাইল গেমগুলো ভালো করার চেষ্টা করছে।

পিসির সাথে মোবাইল গেমস এর তুলনা হয় না। তাই এ বিষয় নিয়ে তর্কে আসতে চাই না। যাই হোক, গেমটিতে আপনি Mercedes-Benz, Ferrari, Dodge, Nissan, Audi, Ford সহ বিভিন্ন ধরনের মোট ৩০ টিরও বেশি গাড়ির কালেকশন দেখতে পাবেন।

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

09) Game Name : Asphalt Nitro 2

Game Link : apkmody

https://apkmody.io/games/asphalt-nitro-2

আমি Mod version টির লিংক দিচ্ছি যেখানে আপনি Unlimited money পাবেন। যারা asphalt 9 গেমটি খেলেছেন বা গেমটির নাম শুনেছেন তাদেরকে বলছি এই গেমটি asphalt 9 এর lite version।

তবে এই গেমটির গ্রাফিক্স এর কোনো তুলনাই হয় না। এত কম এম্বির ভিতরে Gameloft যে কিভাবে এত ভালো ভালো গেম Develop করে তা আমি আজও বুঝে উঠতে পারলাম না। Gameloft এর আরো অনেক গেমস আছে অল্প সাইজের ভিতরে।

আপনারা চাইলে আমি সেটা নিয়ে আলাদা একটি পোস্ট লিখতে পারি। যাই হোক, গেমটির গ্রাফিক্স, কন্ট্রোল, সাউন্ড, Car Collection, সব দিক দিয়েই অন্যান্য রেসিং গেমগুলোকে টক্কর দিতে পারে।

যাদের মোবাইলে Space কম কিংবা মোবাইলের Processor ভালো না তারাও এই গেমটি অনায়াসেই Smoothly Run করতে পারবেন কোনো সমস্যা ছাড়াই। Asphalt 9 এর alternative হিসেবে খেলতে পারেন এই গেমট। খুবই ভালো একটি গেম।

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

08) Game Name : Blitz Brigade

Game Developer : Gameloft

Game Size : 50 MB (ভিতর থেকে 800+ MB এর Data ডাউনলোড হবে)

Required OS : 4.1+

Game Link : Playstore

https://play.google.com/store/apps/details?id=com.gameloft.android.ANMP.GloftINHM

হয়তোবা অনেকেই এই গেমটির নাম শুনেছেন। গেমটি প্লে-স্টোরে ডাউনলোড হয়েছে মোট ১ কোটি বারেরও বেশিবার। গেমটির রিভিউ রয়েছে ১০ লক্ষাধিক বারেরও বেশি। গেমটির রেটিং 3.2 ★। এখন অনেকেই বলতে পারেন যে এত কম রেটিং এর গেম কেন সাজেস্ট করে লিস্টে রেখেছি। আসলে এত কম রেটিং দেওয়ার কারন কি এটাই দেখার জন্যে গেমটি ইন্সটল করেছিলাম। কিছুক্ষন খেলে দেখার পর আমার কাছে এটা অস্পষ্ট হয়ে গেলো যে গেমটির রেটিং কেন এত কম।

কেন বলছি এ কথা? গেমটি আপনি নিজেই ইন্সটল করে দেখলে বুঝতে পারবেন। গেমটির গ্রাফিক্স খুবই ভালো। Gameloft কখনোই তাদের গেমগুলোতে ডিটেইলস এর ঘাটতি রাখে না। কন্ট্রোল, গেমপ্লে আমার কাছে সব দিক দিয়েই ভালো লেগেছে। গেমটি খুবই এডিক্টিভ। গেমটিতে আপনারা Deathmatch, Domination, Capture the flag, Free-For-All সহ বিভিন্ন Mode পাবেন খেলার জন্যে।

যদিও এটি একটি অনেক পুরাতন গেম (২০১৩ সালে রিলিজ হওয়া) তবুও নিয়মিত আপডেট করে গেমটিকে অনেক ভালোই অপটিমাইজড করছে Gameloft। যদিও তারা টাকার প্রতি অত্যাধিক লোভী হয়ে গিয়েছে (যা সবাই জানে, বিশেষ করে আমার মতো পুরাতন Gameloft এর গ্রাহক 😁) কিন্তু তবুও তারা তাদের গেমগুলো ভালোই অপটিমাইজ করছে।

কিছু ঘাটতি থাকলেও গেমটি আমার কাছে Overall ভালোই লেগেছে। আপনিও Try করে দেখতে পারেন। যদিও কম সাইজের বলে ১ জিবির কাছাকাছি একটি গেম ধরিয়ে দিচ্ছি, তবুও যারা এই গেম সম্পর্কে জেনেও খেলে দেখেননি তাদের জন্যেই এই গেমটি লিস্টে Add করে রাখলাম।

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

07) Game Name : Modern Combat Series (Modern Combat 1-6)

আমি বলবো modern combat 3-6 পর্যন্ত খেলে দেখতে। কারন 1-2 গুলো অনেক পুরোনো গেম। তাই এতটাও Optimized না। খেলে খুব একটা মজা পাবেন না।

Game Developer : Gameloft

Game Size : 1 GB/2 GB এরকম হবে প্রত্যেকটি গেমই।

Game Type : Online/Offline (Multiplayer Mode ও পাবেন)

Required OS : Modern Combat 3-4 যেকোনো Android Device এই ভালোভাবেই Smoothly খেলতে পারবেন। 5-6 মোটামোটি ভালো ডিভাইস হলেই খেলতে পারবেন অতি সহজেই।

Game Released Date : 2011/2012/2014/2017

Game Link : Playstore/Rexdl/Revdl (Mod খেলতে চাইলে)

আপনি কি Action FPS Shooting Games পছন্দ করেন আর ভালো Storyline এ খেলতে চান? Multiplayer খেলতে খেলতে বিরক্ত? ভালো Graphics এ সুন্দর Storyline এ খেলতে চান?

তবে প্রত্যেকটি প্রশ্নের উত্তরই এই Series এ পেয়ে যাবেন। Gameloft এর Masterpiece বলা যায় এই Series টাকে।

প্লে-স্টোরে এই গেমগুলোকে ডাউনলোড করা হয়েছে একাধারে ৫ লক্ষ/১০ লক্ষ/ ১ কোটি/ ১০ কোটিবারেরও বেশিবার! আর এদের রিভিউ আছে ৫০ লক্ষাধিকবারেরও বেশি। বর্তমান সময়েও এই গেমগুলো অনেক ভালো ভালো গেমকে টক্কর দেবার ক্ষমতা রাখে।

কেননা গেমগুলো এতটাই Optimized, হোক সেটা Graphics কিংবা Soundtrack কিংবা Control এর দিক থেকে। বিশেষ করে Modern combat 4 এ যে Graphics দেওয়া আছে তা আপনি বর্তমানে বেশিরভাগ গেমেও পাবেন না। পেলেও আপনাকে ভালো একটি ডিভাইস কিনতে হবে খেলার জন্যে।

এই গেমগুলো 512 Mb Ram ওয়ালা Symphony মোবাইলে প্রাচীনকালে খেলেছি 😁😁। এখনো ভালো লাগে। আর Storyline নিয়ে কি বলবো? আপনি নিজে খেলে দেখলেই বুঝতে পারবেন।

Modern combat 3-4 এ মারাত্তক লেভেল এর স্টোরি রয়েছে। বিশেষ করে Modern combat 4 এ যেখানে আপনি Hero+Villain দুই দলের হয়েই খেলতে পারবেন Story mode এ। তাছাড়াও Multiplayer Mode তো আছেই।

এমন গেম বর্তমানে হারিকেন নিয়ে খুজেও পাওয়া যায় না 😁😅। Recommend করবো সবাইকেই একবার হলেও গেমটি খেলে দেখতে।

নিচে গেমগুলোর কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

06) Game Name : The Amazing Spiderman 1

Game Developer : Gameloft

Game Size : 1.5 GB+

Required OS : 9.0 (Supported Now)

Game Type : Offline

Game Link : Pdalife

https://pdalife.com/the-amazing-spider-man-android-a1459.html

 

The Amazing Spiderman Movie টি দেখেননি এমন মানুষ খুজে পাওয়া খুবই মুশকিল। তবুও যারা দেখেননি গিয়ে দেখে আসুন। অসাধারন একটি মুভি।

The amazing spiderman এর 1 no. Movie এর উপর ভিত্তি করেই এই গেমটি তৈরি করা হয়েছে। তাই এখানে সেই মুভিটিরই স্টোরিলাইন দেখতে পাবেন। ১০০% না। তবে অনেকটাই পাবেন।

এখানে আপনি spiderman character কে নিয়ে খেলবেন। ইচ্ছামতো swinging, jumping, fighting, web shooting, flying ইত্যাদি করতে পারবেন। ইচ্ছামতো web ছুড়তে পারবেন।

তার সাথে বিভিন্ন গাছে, বিল্ডিংয়ে ইত্যাদি জায়গায় Spiderman এর মতো ঝুলে থাকতে ও অন্যান্য কাজ করতে পারবেন।

আমি unlimited money mod এর লিংক দিয়েছি। এখান থেকে বিভিন্ন special equipments purchase করতে পারবেন আপনার ইচ্ছামতো। যা আপনাকে আপনার mission গুলোতে অনেক সহায়তা করবে।

এখানে Villain Fights গুলোতে আপনি প্রচুর মজা পাবেন। Nonstop Action এর সাথে পাবেন অনেক ভালো গ্রাফিক্স। 2012 সালে গেমটি রিলিজ হয়েছিল। সে তুলনায় আপনি অনেক ভালো গ্রাফিক্সই দেখতে পাবেন। Gameloft এর আরো একটি Masterpiece এই গেমটি।

অনেক বারই খেলেছি আমি এই গেমটি। এমন গেম এখন আর Gameloft Android Platform গুলোর জন্যে বানায় না। এই গেমটি দেখলেই বুঝা যায় Gameloft একসময় কতটা ভালো ছিলো। Gameloft কতটা ভালো ভাবে গেমস বানাতো।

কিন্তু এখন আর সেই আগের Gameloft নেই। এখন Gameloft টাকার পিছনে দৌড়িয়ে বেশিরভাগ গেমই নষ্ট করে দিচ্ছে। এছাড়াও তারা অতিরিক্ত Restrictions দেওয়ার কারনে কেউ আর তাদের গেমসগুলোর কথা বলে না।

যেমনঃ ইউটিউবে কেউ তাদের গেম আপলোড করলে তাদেরকে কপিরাইট স্ট্রাইক দেওয়া। যা অন্যান্য গেম ডেভেলপাররা করে না। এসব বিভিন্ন কারনে এখন Gameloft কোম্পানিটির নাম আর আগের মতো নেই।

যাই হোক, তাদের পুরোনো এমন অনেক ভালো ভালো গেমস আছে যা অনেকেরই খেলে দেখা উচিত বলে আমি মনে করি।

এই গেমটিও খেলে দেখতে বলবো যদি আপনি না খেলে দেখেন।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

05) Game Name : The Amazing Spiderman 2

Game Developer : Gameloft

Game Size : 1.15 GB+

Required OS : 5.1+

Game Type : Offline

Game Link : Pdalife

https://pdalife.com/the-amazing-spider-man-2-android-a9030.html

The Amazing Spiderman 1 এর পরে The Amazing Spiderman 2 Movie টি রিলিজ হয়। সেই Movie এর উপর ভিত্তি করেই এই গেমটিকে রিলিজ করা হয় Android এর জন্য।অন্যান্য প্ল্যাটফর্মেও রিলিজ করা হয়।

এটি The Amazing Spiderman 1 এর Next Updated Version বললেও ভুল হবে না। এই গেমটি Android এর Best Spiderman Game বললেও ভুল হবে না। কারন এটাই সত্য।

Android Platform এ এখন পর্যন্ত যতগুলো Spiderman Games Release করা হয়েছে তাদের ভিতরে এটাই সবচেয়ে বেস্ট। এখানে সব গর্তগুলো (সমস্যাগুলো) Fillup করা হয়েছে পূর্বের গেমগুলোর।

মানে এই গেমে আপনি সবই পাবেন যা আগের গেমগুলোতে Missing ছিলো। এখানে Venom, Electro, Green Goblin, Cat Women সহ আরো অনেক Villain এর দেখা আপনি পাবেন।

তাদের প্রত্যেককে নিয়েই আলাদা আলাদা Storyline সাজানো হয়েছে। যেখানে তাদের বাসে Boss Fight করতে পারবেন।

এই গেমের সবচেয়ে আকর্ষনীয় দিক হচ্ছে এর গ্রাফিক্স + কন্ট্রোল। আপনার কাছে যদি একটা মোটামোটি লেভেল এর মোবাইলও থাকে তবুও আপনি এই গেমটিকে smoothly খেলতে পারবেন।

এই গেমটির গ্রাফিক্স + কন্ট্রোল মাখনের মতো। এতটাই Smooth। পূর্বের the amazing spiderman 1 গেমে আপনি যা যা missing পেয়েছেন এখানে সবকিছুই improve করা হয়েছে।

এখানে আপনি climbing এর সময় running এর animation দেখতে পাবেন। detail এর দিকে অনেক focus করা হয়েছে গেমটিতে। যেমনঃ আপনি এমন জায়গায় web slinging করতে পারবেন না যেখানে শুধু পানি আছে বা এমন কোনো কিছু নেই যেখানে web আটকাবে।

মানে spiderman এর full character টাকে এখানে ভালো ভাবেই portrait করতে পেরেছে ডেভেলপাররা। এছাড়াও এখানে আপনি black spiderman, ultimate spiderman সহ আরো অনেকগুলো spiderman এর costume পাবেন নিয়ে খেলার জন্য।

আমি mod all unlocked লিংক দিয়েছি। তাই আপনি ইচ্ছামতো costume, upgrades ইত্যাদি purchase করতে পারবেন।

গেমটি ২০১৪ সালে রিলিজ করা হয়। সেই অনুযায়ী গেমটি আজকের অনেক ভালো ভালো গেমকে টক্কর দিতে সক্ষম। গেমটিকে সে সময়ের তুলনায় অনেক ভালো ভাবেই Optimize করা হয়েছে।

যারা এর the amazing spiderman 1 খেলেছেন বা যারা খেলেননি সবাইকে বলছি এটা অন্তত ট্রাই করে দেখতে। অন্তত যারা marvel fan/ spiderman কে ভালোবাসেন তারা অবশ্যই দেখবেন।

কারন Android এ যদি spiderman এর open world experience চান তবে এই গেমটি ছাড়া অন্য কোনো গেমে এমন মজা পাবেন না।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

04) Game Name : Gangstar New Orleans

Game Developer : Gameloft

Game Size : 1 GB

Required OS : 4.1+

Game Type : Online

Game Link : Playstore

Game Released Date : March 29,2017

যারা GTA Type গেমস পছন্দ করেন তাদের জন্যে এই গেমটি ও পরের গেমটি সাজেস্ট থাকবে।

প্লে-স্টোরে গেমটি ডাউনলোড করা হয়েছে ১ কোটিবারেরও বেশিবার এবং গেমটির রিভিউ সংখ্যা আছে ৭ লক্ষ ৭৯ হাজার+ এবং সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.1 ★।

এই গেমটিকে অনেক Hate করা হয়। তার কারন আমি দেখিনা। এই গেমটি খেলে দেখার পর আমার দৃষ্টিভঙ্গি পালটে যায় এই গেমটির প্রতি। কারন এই গেমটিকে যেভাবে Hate করা হয় তেমন Hate এই গেমটি প্রাপ্য নয়।

কারন এই গেমের যে Graphics + Controls + Gameplay আছে তা প্রশংসার দাবীদার। গেমটি অনলাইন হওয়ায় অনেকের সমস্যা হতে পারে। কিন্তু বর্তমানে বেশিরভাগ গেমই অনলাইন গেমস। আর ডেটার দাম এখন খুবই সস্তা।

আর একটু আগে যে বলেছিলাম না Gameloft এর বাজে কোম্পানি হয়ে যাওয়ার কথাটা? আসলে ঐ বিষয়টাও এই গেমসহ প্লে-স্টোরে থাকা Gameloft এর অনেক গেমস এর উপরই প্রভাব ফেলেছে। তাই মানুষ এই গেমগুলো এখন আর ভালো চোখে দেখে না।

যখন Gangstar Vegas গেমটি রিলিজ হয় এর পরেই এই গেমটি রিলিজ হয়। মানুষ Gangstar Vegas গেমটি খেলে অনেক Expect করে ফেলে এই গেমটির প্রতি।

কিন্তু ঐ গেমের ধারে কাছেও না যাওয়ায় মানুষ এই গেমটিকে Hate করা শুরু করে। তবে আপনি যদি অন্য একটি Perspective থেকে গেমটিকে দেখেন তবে এই গেমটি সত্যিই প্রশংসার যোগ্য।

এর গ্রাফিক্স আমার কাছে অন্তত খুবই ভালোই লেগেছে। Open world হওয়ার কারনে প্রচুর Cars, Helicopters, Weapons, Bikes, Locations ইত্যাদি আপনি পাবেন।

এখানেও একটি Story mode আছে। কিন্তু তা অবশ্যই পরের গেম Gangstar Vegas এর মতো epic level এর না।

তবে এই গেমটি অবশ্যই খেলার যোগ্য। এবং খেলে দেখুন ভালোই লাগবে।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

03) Game Name : Gangstar Vegas

Game Developer : Gameloft

Game Size : 2.3 GB+

Required OS : 5.0+

Game Type : Online/Offline

Game Link : Playstore/Pdalife (For mod unlimited money version)

Android এ GTA Type Games এর ভিতরে Rockstar Games বাদে যদি অন্য কোনো কোম্পানি এই ধরনের Open World গেম তৈরি করে সফল হয়েছে তবে আমি Gameloft এর এই গেমটির কথাই বলবো।

এর গ্রাফিক্স + স্টোরিলাইন + কন্ট্রোল + গেম-প্লে সবকিছুই এক কথায় অসাধারণ। আমার কাছে এর Story টা সবচেয়ে বেশি ভালো লেগেছে।

গেমের শুরুতেই আপনাকে একটি Movie এর মতো Action Blockbuster Storyline দিয়ে শুরু করবে যেখানে Main Character Boxing Ring এ boxing করছে এমনটা দেখাবে। অবশ্যই আপনি সেই ম্যাচটি খেলবেন। এরপরে আবার এটি Side Mission এও পাবেন পুনরায় খেলার জন্য।

এরপর heist থেকে শুরু করে অনেক কিছুই এখানে দেখতে পাবেন। Gameloft এর আরো একটি Masterpiece বলা চলে এই গেমকে। এই গেমটির সম্পূর্ণ মজা উঠাতে চাইলে আমি বলবো এর Mod Version টি খেলুন। সেখানে Unlimited Money পাবেন। যা ইচ্ছা তা করতে পারবেন।

গেমটির গ্রাফিক্সও অনেক প্রশংসার দাবীদার। অনেকেরই expectations fillup করতে পেরেছে এর গ্রাফিক্স (Android Games এর দিক দিয়ে)। আপনার কাছে একটি মোটামুটি ভালো লেভেলের মোবাইল ডিভাইস থাকলেই আপনি গেমটি Smoothly খেলতে পারবেন।

এতে ৩ ধরনের গ্রাফিক্স পাল্টানোর অপশন পাবেন। Low Graphics, Optimal Graphics, High Graphics। শুরুতেই সবসময়ই Optimal থাকবে। তবে আপনি Settings এ গিয়ে পালটে নিতে পারবেন।

গেমটির শেষের দিকের স্টোরিতে অনেক বড় ধরনের টুইস্ট পাবেন। তাই যারা খেলেননি অবশ্যই খেলে দেখবেন। একটি মুভি দেখার মতো Feel পাবেন। যেখানে সবকিছু আপনি নিজে কন্ট্রোল করছেন।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

 

02) Game Name : Iron Blade

Game Developer : Gameloft

Game Size : 39 (ভিতর থেকে 1.1 GB+ Data Download হবে)

Required OS : 4.4+

Game Released Date : May 24, 2017

Game Version : 2.3.0h

Game Link : Playstore

Gameloft এর গেম মানেই ভিন্ন কিছু। কিন্তু এই গেমটির প্লে-স্টোরের রেটিং দেখে অনেকেরই মন ভিন্ন দিকে ঘুরে যেতে পারে। হ্যাঁ এটাই স্বাভাবিক।

প্লে-স্টোরে গেমটি ডাউনলোড করা হয়েছে ১ কোটিবারেরও বেশি। প্লে-স্টোরে গেমটি রিভিউ করা হয়েছে ৩ লক্ষ ৪৫ হাজার+ বার। সে রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 3.7 ★।

কেন এই রেটিং সব কিছুই বলছি। মনোযোগ দিয়ে পড়ুন। তাহলেই বুঝতে পারবেন। আসলে গেমটি রিলিজ করা হয় ২০১৭ সালের মে মাসের ২৪ তারিখ।

গেমটি ঐ সময়ের তুলনায় খুবই বেমানান ছিল। কারন ঐ সময় থেকেই আমরা Android Market এ অনেক ভালো ভালো গেমস দেখতে শুরু করেছি যেগুলো Pc/Console Level এর গ্রাফিক্স এর দিকে এগিয়ে যাচ্ছিলো অনেকটাই।

বর্তমানে Genshin impact, honkai impact 3rd, pubg, free fire, call of duty এ ধরনের গেমের তুলনায় এই গেমের গ্রাফিক্স খুবই বেমানান। কেন আপনি তা নিজে খেললেই বুঝতে পারবেন।

একেবারেই খারাপ যে এমনটা নয়। তবে আমার কাছে খুব একটা ভালো লাগেনি। তবে কেন এটা লিস্টে রাখলাম? লিস্টে রেখেছি এর গেমপ্লে এর কারনে।

গ্রাফিক্স হয়তোবা আপনি ভালো পাবেন যদি আপনার কাছে ভালো Chipset এর একটি High end মোবাইল থাকে। গ্রাফিক্স সেটিংস গেমের সেটিংস এ গিয়েই চেঞ্জ করতে পারবেন।

গেমপ্লে এর কথা বলতে গেলে আমার helio g35 processor এও optimal graphics এ বেশ smooth গেমপ্লে পেয়েছি।

আর এখানে attack এর পর নানান ধরনের special skills and attack movements আমার কাছে বেশ ভালোই লেগেছে।

যারা RPG বা Role Playing Games খেলতে ভালোবাসেন তাদের জন্যে এই গেমটি আমি অবশ্যই Recommend করবো।

কেননা এখানে RPG Gaming এর Action এর মজাটা ভালো ভাবেই উপভোগ করতে পারবেন।

কিন্তু তবুও Gameloft এই গেমটিকে আপডেট করে ছেড়ে দিয়েছে ২ বছর হলো। শেষবারের মতো আপডেট করা হয়েছিল ২০২০ সালের ২৪ সেপ্টেম্বর তারিখে।

যদি আবার এই গেমটিকে ডেভেলপাররা আপডেট করা শুরু করে তবে বেশ ভালো কিছু এক্সপেক্ট করা যেতে পারে। তবে সম্ভাবনা খুবই কম।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ


01) Game Name : The Dark Knight Rises

Game Developer : Gameloft

Game Size : Around 900 MB

Required OS : 2.3+

Game Released Date : 6 October, 2017

Game Version : 1.1.6

Game Link : Pdalife

https://pdalife.com/the-dark-knight-rises-android-a1541.html

Marvel এর গেমের সাথেও DC Fans দের জন্যেও একটি গেম দিয়ে দিলাম। DC Fans দের কাছে এই গেমটি আশা করছি অনেক ভালো লাগবে।

আমি Unlimited Money Mod এর লিংক দিয়েছি। তাই আপনাকে Equipments Purchase করতে সমস্যা হবে না। যতো ইচ্ছা কিনুন কোনো সমস্যা ছাড়াই।

এই গেমটিতে আপনি অসাধারন একটি Storyline পাবেন। অনেক Addictive একটি গেম। খেললে মনে হয় আরো খেলি।

একের পর এক Twist + Storyline এ আপনাকে এগিয়ে নিয়ে যাবে গেমটি। আপনি ইচ্ছামতো Character Control করতে পারবেন।

এছাড়াও Nonstop Action, Fighting, Bike Riding, Flying, Gliding ইত্যাদি তো আছেই। মানে Batman Character এর সবকিছুই আপনি করতে পারবেন এখানে।

যারা DC Fans রয়েছেন এবং Batman Character টাকে ভালোবাসেন তাদেরকে আমি অবশ্যই এই গেমটি সাজেস্ট করবো। আমার খেলা one of the best Batman game on android।

Must Try and Must Recommended একটি গেম।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

 

পোস্টটি লম্বা হয়ে গেলে দূঃখিত। আমার খেলা সবচেয়ে Best Gameloft Games গুলোর ভেতরে এগুলো একেবারে সবসময় Top এ থাকবে। তাই এগুলোই ভাবলাম শেয়ার করি।

Playstore এ যে Game গুলো Paid বা Unavailable থাকবে সেগুলো rexdl/revdl/pdalife এই website গুলোতে Check করবেন। এখানে mod version গুলোও পেয়ে যাবেন।

আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি। ইনশাল্লাহ দেখা হবে পরের কোনো পোস্টে।
ট্রিকবিডির সাথেই থাকুন।
ধন্যবাদ।
THIS IS 4HS4N
LOGGING OUT….

 

12 thoughts on "Gameloft এর Underrated ১৩টি Mind Blowing Games!"

  1. Levi Author says:
    Gameloft এর Asphalt series টাই ভালো লাগে।
    1. 4HS4N Author Post Creator says:
      Hae vai Asphalt Series 5 theke 9 porjonto shob gulai best….amar 7 r 9 beshi valo lage 8 er cheye 😕….by the way eto comment korar jonne koto pailen? 😏😏😂
    2. Levi Author says:
      আমি 9 legend টা খেলেছি।ঐটাই ভালো।8 টা আর ট্রাই করা হয়নি।আপনার এই পোস্ট গুলোতে কত করে দেয়?
  2. Minhaj sakib Author says:
    gameloft tader nijeder karone audience haraise, 50% free But 50% paid features dey always
    1. 4HS4N Author Post Creator says:
      Hae r ekhon ager moto story mode games niye ashe na….maximum jegulo play store e free ache ogulo pay to win game….r eto ta optimize o kore na jeta age korto…..nova 3 theke shuru kore modern combat series er game gulo dekhlei bujha jay….oigula 512 mb ram wala cheap processor eo smoothly run korto….ekhon gameloft ekebare money hungry hoye giyeche jar karone ekhon onekei r tader games khele na….but international mobile gaming community te onekei gameloft er ager game gula shomporke jane na especially jara new player ache…..bd teo jehetu ekhon gamer er shonkha din er por din barche tai amader o uchit taderke egulo shomporke janano….
    2. Shakib Author says:
      Right ✅
  3. Sajib Mahmud Contributor says:
    “Iron blade ” offline/online?
  4. tajbir23 Author says:
    Gangster Vegas kheli, vip level 1. Gangster Vegas er theke vlo quality er game thakle suggest koren
    1. 4HS4N Author Post Creator says:
      Gangstar new orleans khelte paren….oita vegas er upgraded version bolte paren….gameplay besh valoi smooth ache…
  5. bdShroud Contributor says:
    Asphalt 7 এর লিন্ক হবে?
    1. Levi Author says:
      Malavida(.)com এ দেখেন।পাবেন।
    2. 4HS4N Author Post Creator says:
      Pdalife(.)com e jan….mod version er link peye jaben….

Leave a Reply