আসসালামুয়ালাইকুম

আজকে আমরা ইন্টারনেটের অন্ধকার জগত সম্পর্কে জানবো।
ডার্কনেট মানে কি?
What is Dark Net??


Dark নেটগুলি এমন নেটওয়ার্ক উল্লেখ করে যা সার্চ ইঞ্জিনগুলি যেমন গুগল, ইয়াহু বা বিং দ্বারা সূচিবদ্ধ করা হয় না। এই নেটওয়ার্কগুলি কেবলমাত্র একটি নির্দিষ্ট গোষ্ঠীর বা ব্যক্তির কাছে উপলব্ধ, সাধারণ ইন্টারনেট ব্যবহার কারীর জন্য নয় এবং শুধুমাত্র অনুমোদন, নির্দিষ্ট সফ্টওয়্যার এবং কনফিগারেশনগুলির মাধ্যমে অ্যাক্সেসযোগ্য। এতে একাডেমিক ডাটাবেস এবং কর্পোরেট সাইটগুলির পাশাপাশি ব্ল্যাক মার্কেট, ফেটিশ সম্প্রদায় এবং হ্যাকিং এবং পাইরেসি হিসাবে শ্যাডিয়ার বিষয়গুলি সহ নিরপেক্ষ জায়গাগুলি অন্তর্ভুক্ত রয়েছে।

অন্ধকারাচ্ছন্ন ইন্টারনেটে একটি ওভারলে নেটওয়ার্ক যা শুধুমাত্র বিশেষ সফটওয়্যার, কনফিগারেশন এবং বিশেষ অনুমোদনগুলি দ্বারা অ্যাক্সেস করা যেতে পারে এবং এটি ইন্টারনেট দ্বারা ইচ্ছাকৃতভাবে অ্যাক্সেসযোগ্য হওয়ার জন্য প্রায়ই অ-প্রমিত যোগাযোগ প্রোটোকলের ব্যবহার করে।


শব্দটিকে মূলত 1970 এর দশকে কম্পিউটার নেটওয়ার্কগুলির উল্লেখ করা হয়েছিল যা নিরাপত্তামূলক কারণে ARPANET থেকে বিচ্ছিন্ন ছিল। এই অন্ধকূপগুলি ARPANET থেকে যোগাযোগ পেতে সক্ষম হয়েছিল তবে নেটওয়ার্ক তালিকাগুলিতে অ্যাক্সেসযোগ্য এবং অদৃশ্য ছিল এবং পিং এবং অন্যান্য নিয়মিত অনুসন্ধান উপেক্ষা করে।

এই শব্দটি 2002 সালে “দ্য ডার্কনেট অ্যান্ড দ্য ফিউচার অফ কনটেন্ট ডিস্ট্রিবিউশন” পত্রিকার প্রকাশনার পরে জনপ্রিয় স্বীকৃতি লাভ করে। এই পত্রিকায়, চারটি মাইক্রোসফ্ট কর্মচারী (বিডল, ইংল্যান্ড, পিয়ানোডো এবং উইলম্যান) যুক্তি দেন যে অন্ধকারের উপস্থিতিটি প্রাথমিক বাধা অনিবার্য কপিরাইট লঙ্ঘনের প্রত্যাশার কারণে কার্যক্ষম ডিআরএম প্রযুক্তির উন্নয়ন।

জনপ্রিয় সংস্কৃতিতে, অন্ধকারের অর্থ অন্ধকার ওয়েবের সমার্থক হয়ে ওঠে, ইন্টারনেটের যে অংশটি সাধারণত রান-অফ-দ্য-মিল ওয়েব ব্রাউজারগুলির সাথে পরিদর্শন করা যায় না; এটি বিশেষ ব্রাউজারের মত TOR , ফ্রীনেট বা আই 2 পি প্রয়োজন। এখানে সাইটগুলি সার্চ ইঞ্জিন দ্বারা সূচিবদ্ধ করা হয় না কারণ তারা কেবল তাদের কাছে অ্যাক্সেসযোগ্য নয়। উদাহরণস্বরূপ, একাডেমিক ডাটাবেস শুধুমাত্র অনুষদ এবং শিক্ষার্থীদের জন্য উপলব্ধ, এবং কর্পোরেট নেটওয়ার্ক শুধুমাত্র কর্মচারীদের জন্য উপলব্ধ। পিয়ার টু পিয়ার নেটওয়ার্ক এবং স্ব-হোস্টেড ওয়েবসাইটগুলিও অন্ধকারের অংশ। অন্ধকারে ব্যবহারকারীদের ট্র্যাক করা কঠিন এবং তাই এটি বিনামূল্যে বক্তৃতা এবং অভিব্যক্তি, বিশেষ করে এমন দেশে যেখানে ইন্টারনেট ব্যাপকভাবে পলিসিড এবং ব্লক করা যায় সেগুলির জন্য একটি আশ্রয়স্থল হয়ে দাঁড়িয়েছে।

এই অন্ধকূপ ব্যবহারকারীরা সত্যিই বেনামী, এবং এটি এই গোপনতা যে এটি অপরাধমূলক উপাদান আকৃষ্ট। এখানে তারা তাদের ব্যবসা পরিচালনা এবং প্রতিক্রিয়া ভয় ছাড়া নিজেদের প্রকাশ করতে বিনামূল্যে। এটা ড্রাগ ও বন্দুক বিক্রি অপরাধীদের জন্য একটি আশ্রয়স্থল !!!

Source:- Wikipedia, Google, Online News Portal;

ভালো লাগলে লাইক ও কমেন্ট করে উৎসাহিত করতে ভুলবেন না।।।

12 thoughts on "🌐💻ডার্কনেট কি? [What is Dark Net??]💻⚠️"

  1. MD_Tuofiq Contributor says:
    দারুন খারাপ পোস্ট
  2. ABUBOKOR ABUBOKOR Contributor says:
    নাইছ পোস্ট বকরির বাচ্চা।
  3. MD Nayem Bokhtiar MD Nayem Bokhtiar Author Post Creator says:
    😭😭😭
  4. Rejuan Hosain Rejuan Hosain Contributor says:
    “এই অন্ধকূপ ব্যবহারকারীরা সত্যিই বেনামী, এবং এটি এই গোপনতা যে এটি অপরাধমূলক উপাদান আকৃষ্ট। এখানে তারা তাদের ব্যবসা পরিচালনা এবং প্রতিক্রিয়া ভয় ছাড়া নিজেদের প্রকাশ করতে বিনামূল্যে। ”

    বাহ! what a গু-ট্রান্সলেট = গুগল ট্রান্সলেট।

  5. Abrarul hoque Abrarul hoque Author says:
    Google Translate theke copy kore mere dichen😂😂
  6. Saimum Raihan Saimum Raihan Author says:
    Google Translated ,,,
  7. towfikomar towfikomar Contributor says:
    আজ গুগল ট্রান্সলেট আছে বলে…এই অবস্থা😬😂😂
  8. Tanvir Ahmed Tanvir Ahmed Author says:
    এগুলা কেমন পোষ্ট? ব্রাউ
  9. Rasel Ahmed Rasel Ahmed Contributor says:
    কপি করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

Leave a Reply