মুভি: দ্য ম্যাসেজ

আইএমডিবি: ৮.২/১০

পার্সোনাল রেটিং: ১০/১০

ভাষা: আরবি, ইংরেজি, বাংলা ডাবড।

[রিভিউ দেওয়ার আগে বলে নেই এই লেখা হয়তো আপনি ফেসবুকে পড়ে থাকতে পারেন Ahsanul Haque আইডি থেকে। সেটা কিন্তু আমারই আইডি এবং আমিই পোস্ট করেছিলাম। তাই এটাকে কপি পোস্ট ভেবেন না আবার]

এই রমজান মাসে এর থেকে ভালো মুভি আর হতেই পারে না। ইসলামের ইতিহাস নিয়ে এই মুভিটি সবার একবার হলেও দেখা উচিত। কিভাবে ইসলামের সূচনা হয়েছিল, মূর্তি পূজারকরা ইসলাম প্রচারের সময় আমাদের নবীর উপর কত অত্যাচার জুলুম করেছে মূলত সেটা নিয়েই কাহিনী গড়ে উঠেছে।

মুভিটির প্লট সম্পর্কে বলতে গেলে হযরত মুহাম্মদ সাঃ মক্কায় ইসলাম প্রচার করা অবস্থায় মূর্তিপূজারকরা তার ওপর যে অমানবিক অত্যাচার শুরু করে তখন আল্লাহ তা’আলার আদেশে তিনি মদীনার উদ্দেশ্যে যাত্রা শুরু করেন এবং পরবর্তীতে প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কিভাবে মক্কা বিজয় করে তার নিজ দেশে চলে আসে সেই ইতিহাস বর্ণনা করা হয়েছে।

তবে ভালো দিকক হচ্ছে এখানে হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে দেখানো হয়নি। তাই কোনো টেনশন নেই। মুভিটা লেবানন, কুয়েত, মরক্কো, সৌদি আরব এবং ইউনাইটেড কিংডম মিলে তৈরি করা হয়েছিল যা তখনকার সময়ে বক্সঅফিসে ১৫ মিলিয়ন ডলার ইনকাম করেছিল। মুভিটা মূলত ইংরেজি এবং আরবি ভাষাতে হলেও বাংলা ডাবড এভেলেবেল রয়েছে।

আসুন এই রমজানের সময় সেক্সুয়াল ওয়েস্টার্ন মুভি না দেখে এই মুভিটা দেখে ফেলেন এতে ইসলামের ইতিহাস সম্পর্কে আরও সুস্পষ্ট ধারনা পাবেন।

মুভিটার লিংক লাগলে ইউটিউবে গিয়ে “দ্যা ম্যাসেজ বাংলা” লিখে সার্চ করুন পেয়ে যাবেন তাছাড়া আমি নিচে লিংক দিয়ে দিচ্ছি এখানে ক্লিক করে সরাসরি মুভিটি পেয়ে যাবেন।

লিংক: https://m.youtube.com/watch?v=EDrARroheDo

পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ।

5 thoughts on "রমজান মাসে দেখে নিন ইসলামিক ইতিহাস নিয়ে অসাধারণ মুভি – বাংলাতে!!"

  1. Shohag Ahmed Shohag Ahmed Contributor says:
    Jajakumullah


  2. MD Shakib Hasan MD Shakib Hasan Author says:
    Good Post খুব ভালো কাজ করেছেন
  3. mrrana2 mrrana2 Contributor says:
    ইসলামকে এই মুভির চেয়ে আর কন মুভি এত সুন্দরভাবে উপস্থাপন করতে পারে নাই |
  4. Masud Masud Contributor says:
    এই সিনেমাটা যদিও অনেক আগে দেখেছি অসাধারণএকটি বায়োগ্রাফি

Leave a Reply