এই মুভিটি ২০১৫ সালে ইরানিদের দ্বারা তৈরি। মুভিটি ডাইরেক্ট করেছিল মাজিদ মাজিদি। এই মুভিটি আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর শৈশবের গল্প কে ঘিরে বানানো ।

প্লট:

হাবসার রাজা আব্রাহার এর আদেশে তার সেনা সৈন্যরা মক্কার উদ্দেশ্যে রওনা হয় কাবা শরীফ ধ্বংস করার জন্য এবং তারা কাবা শরীফে আক্রমণ করার পরিকল্পনা করে। সে হাজার হাজার সৈন্য, ঘোড়া এবং হাতির একটি সুসজ্জিত বাহিনী গড়ে তোলে মক্কায় আক্রমণ করার জন্য।

তার সেনা সদস্যরা যখন মক্কায় পৌঁছে যায় তখন আল্লাহর হুকুমে তাদের বহরে থাকা হাতি ও ঘোড়া তাদের মালিকের আদেশ অমান্য করে এক জায়গায় স্থির ভাবে দাঁড়িয়ে থাকে এবং সামনে এগোতে অস্বীকৃতি জানায়।

এরপর আল্লাহতায়ালার আদেশে লক্ষ লক্ষ ক্ষুদ্র পাখি ইব্রাহারের মস্ত বড় সেনাবাহিনীর উপরে পাথর ফেলতে শুরু করে এবং তার বড় সেনাবাহিনী সেখানেই বিনষ্ট, ধ্বংস হয়ে যায় ।

তার এক মাস পরে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম জন্মগ্রহণ করেন। এই মুভিটা কোথাও হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে দেখানো হয়নি। মূলত তার জন্ম থেকে ১৩ বছর পর্যন্ত যে ঘটনাগুলো ঘটেছে শুধুমাত্র সেগুলোই চিত্রায়িত করা হয়েছে।

এই মুভিটি যখন রিলিজ হয়েছিল তখন ব্যাপক সমালোচনার মুখোমুখি হতে হয়েছিল। বিশেষ করে সুন্নি দেশসমূহ থেকে মুভিটিকে নিয়ে সমালোচনা বেশি করা হয়েছিল । ২০১৫ সালের ফেব্রুয়ারীতে মিশরের আল আজহার বিশ্ববিদ্যালয় ইরানকে এই মুভি নিষিদ্ধ করারও আহ্বান জানিয়েছিল।

তাই মুভি দেখলে বুঝে শুনে দেখবেন।

বাট ট্রু বি অনেস্ট, আমার কাছে এটা সমালোচনার মত মুভি মনে হয়নি কারণ এখানে কোথাও হযরত মোহাম্মদ সাঃ এর চেহারা বা উপস্থিতি দেখানো হয়নি।

 

মুভিটি দেখার ইচ্ছা থাকলে এখান থেকে ডাউনলোড করে নিতে পারেন। বাংলা সাবটািইটেলের লিংকও এখানে পাবেন।

লিংক: Click Here

8 thoughts on "Muhammad – The Message Of God: আমার দেখা অন্যতম সেরা মুভি। প্রত্যেক মুসলিমের দেখা উচিত। বাংলা সাব আছে।"

  1. TonmoyKing420 Contributor says:
    Sultan sulaman
    eusup julakhar moto naki bro
    Mona hocca khuv valo hoba ate thanks….
  2. আগে বল তুই মুসলিম না ইহুদি? এই মুভি যে দেখবে তার অর্ধেক ইমান থাকবেনা।
  3. Lipon Islam Author says:
    asob movie dekha haram..!
    1. Abrar Fahim Contributor says:
      Lol.So what about Hollywood and Bollywood movia?
    2. S M Hamim Contributor says:
      লুলামি বন্ধ করে কোনো আলেমের কাছ থেকে শোনো, তাহলে বুঝবে….?
    3. Abrar Fahim Contributor says:
      কথার মানে না বুঝেই উওর দিলেন।আমি বলছি যে এসব ইসলামিক মুভি যদি হারাম হয় তাহলে হলিউড,বলিউড মুভি কি হইবে?এইটা তো সম্ভব না যে সে ওই ধরনের মুভি কোনোদিন দেখেনাই।কিন্তু তার কাছে ইসলামিক মুভি হারাম হইয়া গেলো।
  4. MD+SALIM+HOSSAIN Contributor says:
    Islamic movie সহ সকল প্রকার মুভি পেতে এখানে ক্লিক করেন – http://movie-salim.blogspot.com/

Leave a Reply