আসসালামু আলাইকুম ।
আশা করি সকলেই আল্লাহর অশেষ রহমতে ভালো আছেন ।
.
পোষ্ট এর টাইটেল দেখে অবশ্যই বুঝে গেছেন পোষ্টটি Splash Embedder নিয়ে । প্রথমেই বলি Splash Embedder কি .. Splash embedder হচ্ছে এমন একটি এমবেড্ডার যার মাধ্যমে আপনি কোনো জাভা গেম বা এ্যাপে ঢোকার পর ১মে যেন আপনার ছবি দেখা যায় সেই ব্যবস্থা করতে পারবেন । অর্থাৎ এপটি ইনস্টল করার পর অপেন করলেই আপনার ছবি ভেসে উঠবে ।
.
তো চলুন এবার মূল পোষ্ট এবং কার্যপদ্ধতি নিয়ে আলোচনা শুরু করা যাকঃ
.
প্রথমেই নিচের লিংক থেকে Splash Embedder এ্যাপটি ডাউনলোড করে নিন ।
CLICK HERE TO DOWNLOAD
.
১ম ধাপঃডাউনলোড হয়ে গেলে BlueFtp অপেন করুন । তারপর Splash Embedder এ্যাপটি একটি ফোল্ডারে Extract করুন (কিভাবে জাভা এ্যাপ বা গেম extract করে তা এই পোষ্ট থেকে দেখে নিন) । Extract করা হলে Extract করা ফোল্ডারটিতে ঢুকুন । তারপর res নামক ফোল্ডারে ঢুকুন

.তারপর নিচে RES4.PNG এবং res3 নামে দুটি ফাইল দেখতে পারবেন


.
আপনি আপনার যে ছবিটি splash এ লাগাতে চান সেই ছবিটি ১মে 240×320 পিক্সেলের করে নিন । তারপর সেটির আরেক টি কপি করুন । একটি RES4.PNG এবং আরেটি res3 নাম দিয়ে সেভ করুন ।
.
এবার আপনার Extract করা res ফোল্ডারে ঢুকে RES4.PNG এবং res3 ফাইল দুটি ডিলিট করে দিয়ে আপনার RES4.PNG এবং res3 ফাইল দুটি কপি করে সেখানে দিন ।
.
এবার BlueFTP দিয়ে সেটি compress করে .jar ফাইল তৈরি করুন (কিভাবে জাভা এ্যাপ বা গেম compress করে তা এই পোষ্ট থেকে দেখে নিন) । এবার এ্যাপটি ইনষ্টল করুন (আর extract করা ফোল্ডার টি ডিলিট করে দিন)
.

২য় ধাপঃ এবার আপনি যে এ্যাপে Splash ছবি লাগাতে চান সেই এ্যাপ টি অন্য ১টি ফোল্ডারে Extract করুন (ফোল্ডারের ভিতর extract কৃত ফোল্ডার এবং ফাইল বাদে অন্য কোনো ফোল্ডার বা ফাইল রাখবেন না ) ।
উদাহরণঃ ধরুন আপনি 2go তে splash করবেন । তো এবার 2go কে extract করে new 2go ফোল্ডারে রাখুন
.

এবার ইনস্টল করা splash embeddr এ্যাপটি অপেন করুন । তারপর মেনুতে চাপুন > তারপর Start Now > তারপর যে এ্যাপটি (যেটিতে ছবি লাগাতে চান) extract করছেন সেই ফোল্ডারে যান । তারপর মেনুত দেখবেন Embedd Now লেখা আছে ওখানে ক্লিক করুন । পারমিশন yes দিন ।
উদাহরণঃ উপরের উদাহরণ অনুযায়ী new 2go ফোল্ডারে ঢুকুন । তারপর মেনুতে লেখা embedd now লেখায় ক্লিক করুন

এমবেড শেষ হলে আবার Blueftp অপেন করুন । তারপর সেটি .jar নামে compress করে নিন । এবার এ্যাপটি ইনস্টল করে অপেন করলেই দেখবেন প্রথমেই আপনার সেই ছবি টি ভেসে উঠছে
.
বিঃদ্রঃ এ্যাপটিতে ss embeddr কাজ না করায় স্ক্রিণশট দিতে পারি নি ।
.
তো আজকে এই পর্যন্তই । দেখা হবে অন্য কোনো পোষ্ট এ । ততক্ষণ পর্যন্ত মহান আল্লাহ সবাইকে ভালো রাখুক সুস্থ রাখুক এবং করোনা থেকে মুক্ত রাখুক, আমিন

→ এরকম আরো টিপস এবং ট্রিকস পেতে ভিজিট করতে পারেন এই ওয়েবসাইটে

3 thoughts on "[Java] জাভা ইউজাররা দেখুন কিভাবে Splashscreen Embedder দিয়ে যেকোনো জাভা গেম বা এ্যাপে নিজের ছবি লাগাবেন (বিস্তারিত পোষ্ট এ)"

  1. Tarik Rahaman Contributor says:
    Very good post bro.
  2. Lipon Islam Author Post Creator says:
    thank you…
  3. saiful Contributor says:
    Aro Java Post Koren

Leave a Reply