অস্ট্রেলিয়ার মেলবোর্ন গ্রাউন্ডের পর এবার বাংলাদেশে তৈরি হতে যাচ্ছে এক লাখ আসন বিশিষ্ট স্টেডিয়াম। বাংলাদেশের কক্সবাজারে এই স্টেডিয়ামটি তৈরি হবে। এমনটাই জানিয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল।
.
জাহিদ আহসান রাসেল জানান, `আমাদের তো কক্সবাজারে একটা স্টেডিয়াম আছে। সেখানে সেটা ছাড়াও আরেকটা এক লাখ আসনবিশিষ্ট স্টেডিয়াম করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিলেন। যেহেতু ২০১৬ বছরকে পর্যটন বর্ষ হিসেবে ঘোষণা করা হয়েছে।
.
পর্যটনের মূল কেন্দ্র হচ্ছে কক্সবাজার। তাই কক্সবাজারে যেন আরও পর্যটক বাড়ানো যায়, মানুষকে আকৃষ্ট করার জন্য স্টেডিয়াম করার নির্দেশ দিয়েছেন।`
.
বর্তমানে বিশ্ব ক্রিকেটে এল লাখ আসন বিশিষ্ট একমাত্র স্টেডিয়াম অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড। এছাড়া বিশ্বের আর কোথাও এত আসন নিয়ে ক্রিকেট স্টেডিয়াম করা হয়নি।
.
বিশ্ব ফুটবলেও হাতে গোনা কয়েকটি স্টেডিয়ামই আছে ১ লাখ আসন বিশিষ্ট। এবার বাংলাদেশেও এমন স্টেডিয়াম হবে। যেখানে একই সাথে ক্রিকেট ও ফুটবল দুটি খেলা হবে। এছাড়া শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামটিকে ১ লাখ আসনবিশিষ্ট করার স্বপ্ন রয়েছে।
.
ক্রিকেটের জন্য বাংলাদেশে মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম ২৬ হাজার আসনবিশিষ্ট। তবে ফুটবলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের আসন সংখ্যা ৩৬ হাজার। কক্সবাজারে এরই মধ্যে ক্রিকেটের একটি স্টেডিয়াম করা হয়েছে। ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়াম করা হয়েছিল।

One thought on "বাংলাদেশে তৈরি হতে যাচ্ছে এক লাখ আসন বিশিষ্ট স্টেডিয়াম.."

  1. Mahbub Islam Mahbub Islam Contributor says:
    Good posT


Leave a Reply