আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

সময়ের মূল্য দাও

এখন এই মুহূর্তে আর্টিকেলটি পড়ছো কারণ আমি এটা লিখেছি। কিন্তু তুমি কি জানো আমি কি রকম অবস্থায় মধ্যে কেমন মানসিক পরিস্থিতির মধ্যে ইবেন রাত কয়টার সময় বসে আর্টিকেলটি লিখেছি। নিজের Hardwork এর কথা বলে আমি তুমার সময় নষ্ট করতে চাইনা।

কিন্তু তোমাকে জিজ্ঞেসা করতে চাই এতো সমস্যা আর নেগেটিভবিটির মধ্যে যখন আমি আমার পেশন ফলো করছি। তাহলে তুমার সমস্যাটা কি। সেটা কতো বড় যেমন আমি প্রতিদিন ২৪ ঘন্টা পাই তুমিও প্রতিদিন ২৪ ঘন্টা সময় পাও।আমার মতো সাধারণ একটা নরমাল ছেলে ২৪ ঘন্টার ১৪ টা কাজ করতে পারে

তুমি কি করছো? আমার থেকে তোমার জীবনটা অনেকটাই সহজ দ্বায়িত্ব অনেকটাই কম সমস্যা অনেকটাই কম।আর এই সমস্যা গুলো অন্য কেউ আমার সামনে রেখে যায়নি। আমি নিজেই সেগুলো সামনে গিয়েছি। কিছু বড় স্বপ্ন পূরণ করার উদ্দেশ্যে।

যদি তুমি আমাকে আর আমার স্বপ্নের কথাটা শুন হয়তো তুমি হাসতে শুরু করে দিবে,কিংবা অসম্ভব বলবে সেটা আমার থেকে এতোটাই দূরে আছে। তাহলে তুমি কেন নানা রকম বাহানা বানিয়ে নিজেকে ধুঁকা দিচ্ছো। দেশের প্রধান মন্ত্রীর কাছেও ২৪ ঘন্টা সময় থাকে এবং একটি বড় Biasness man এর কাছেও ২৪ ঘন্টা সময় থাকে

আর একটি Student এর কাছেও ঠিক এই একি ২৪ ঘন্টা সময় থাকে পার্থক্য শুধু এতটুকুই কে কি ভাবে নিজের সময়কে ব্যবহার করছে। যদি তোমার কোন স্বপ্ন থাকে তাহলে সেটা পূরণ করার জন্য প্রতিদিন কেমন এই ২৪ ঘন্টা সময় পাবে তুমি এক সেকেন্ড সময় কেউ বেশি পায়না।

আজ তুমি যত তাড়াতাড়ি নিজের সময়কে নষ্ট করছো একদিন এই সময়ের কাছেও শক্তি চলে আসবে আর তখন সে তোমাকে দ্বিগুন গতিতে বরবাদ করে দিবে।সুতরাং এখনো সময় আছে লাইফকে আর একটু সিরিয়াসলি নাও। নয়তো পরে গিয়ে ভাবনা চিন্তা করার সময়ও পাবেনা।

কারণ দ্বায়িত্ব এতটাই বেড়ে যাবে এটা একটা সহজ হিসাব যদি আজ এখন পরিশ্রম করে ভবিষ্যতের জন্য নিজেকে তৈরি করে নিতে পারো তাহলে খুবি ভালো এবং তুমি সত্যি বুদ্ধিমান। কারণ পরে গিয়ে সেই একি জিনিসটি করতে ১০ গুণ বেশি পরিশ্রম বলে মনে হবে তোমার। এবং তখন সেটা তুমি করতে পারবে কিনা তাতেও সন্দেহ থাকেবে তোমার।

কতবার হয়েছে একটা গুরুত্বপূর্ণ কাজ হাতে নিয়ে আমাদের মনে হয়েছে এখনো অনেক টাইম আছে এটা করার কিন্তু দেখতে দেখতে সেই অনেকটা টাইম অল্প একটু টাইমে বদলে গিয়েছে সেটা পরে গিয়ে আমরা বুঝতে পেরেছি। আর তত সময় প্রস্তুতি নেওয়ার পালা শেষ হয়ে গিয়েছে। পরিক্ষা দেওয়া সময় এসে গিয়েছে।

এই সিচুয়েশনটা Student দের জীবনে বেশি আসে। ভাই সিরিয়াস কাজ গুলো করার জন্য যদি এখন তোমার কাছে সময় না থাকে তাহলে সোজা ৭০ বছরের পরে গিয়ে সময় পারে অজুহাত আর আফসোস করার জন্য। জীবনের খেলার সবেতো তুমি যোগ দিয়েছো আর এখনি তোমার কাছে সময় নেই।

অভ্যাস বানিয়োনা এই বহানো গুলো দেওয়ার। এটা না জানি কত মানুষের স্বপ্ন ভেঙ্গে দিয়েছে। যত সময় চোখ খোলা আছে তত সময় ডোবে থাক নিজের কাজের মধ্যে। হার মেনে নিলে কিছুই পাওয়া যায় না পারে গিয়ে আফসোস করা ছাড়া। টাকার থেকেও বেশি মূল্যভান হয় সময়। সেই জন্য তার মূল্য বুঝ এটাকে সঠিকভাবে ব্যবহার কর।সময় এমন একটি জিনিস যে তুমার জীবনকে তৈরি করে নয়তো নষ্ট করে।

সুতরাং সময়কে যদি মূল্য দাও তাহলে সময় তুমার মূল্য বাড়িয়ে দিবে। আর যদি এটাকে ফালতু উড়াতে থাক তাহলে তুমিও সারাজীবন ফালতু হয়ে থেকে যাবে। আমরা ভাবি সময় আসলে সবকিছু ঠিক হয়ে যাবে কিন্তু বন্ধু ঠিক কোন কিছুই হয়না ঠিক বানিয়ে নিতে হয়,ঠিক করে নিতে হয় এবং সেটা সেই সময় যখন সময় খুব খারাপ চলছে।

তুমার কাছে নিজের স্বপ্নের জন্য কাজ করার সময় সেফ আজকের দিনটাই আছে কাল এটা করার সময় থাকবে কি না তা জানা নেই। আজ যতটা পার কাজ এগিয়ে রাখ যাতে সর্বদা এক ধাপ এগিয়ে থাক। সময় সেই স্কুল যেখান থেকে আমরা শিক্ষা নেই সময় সেই আগুন যেখানে আমরা নিজেদেরকে জালাই।বন্ধু সময়কে মূল্য দাও দেখবে তুমার মূল্য অনেক গুণ বেড়ে গিয়েছে

প্রিয় ভাই ও বোনেরা লাইক কমেন্ট শেয়ার করে আর্টিকেলটি সবার মাঝে ছড়িয়ে দিন হতে পারে আপনার একটি শেয়ার বহু মানুষ উপকৃত হবে ইনশাআল্লাহ।

Leave a Reply