আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

ধনী হতে টাকা লাগে না লাগে এই ৩টি জিনিস

টাকা পয়সা ইনকাম করা যে খুবই কঠিন কাজ এটি আপনিও জানেন আমিও জানি। কিন্তু টাকা পয়সা ইনকাম করা এত কঠিন কেন এর আসল কারণ কি এটি কি আমরা সবাই জানি। আর আরেকটি বিষয় হলো আমার নিজের মধ্যে কি কি গুন থাকতে হবে বা আমি আসলে কি করলে টাকা পয়সা ইনকাম করতে পারব সেটা কি আমরা সবাই জানি। আমি মোটামুটি ভাবে সিওর এটাই আমি বলতে পারি আমরা প্রায় 90 থেকে 95 শতাংশ মানুষ এটি ভালো করে জানি না।

আমাদের আশেপাশে অনেকে যে ধনী হয়ে যাচ্ছে তারা আসলে ভেতরে ভেতরে কি করছে। আর তাদের মধ্যেই বা কী কী গুণ রয়েছে বা তারা কিভাবে তাদের প্ল্যানিং গুলোকে করছে। এখন আমাদের সমাজে এই বিষয়গুলো যারা বুঝতে পারে মানে 5 থেকে 10 পারসেন্ট মানুষ তারা কিন্তু ঠিকই ধনী হয়ে যাচ্ছে। তাহলে এখন সমস্যা হলো শুধু আমাদেরই আমরাই বুঝতেছি না আসলে আমাদের কি করা উচিত।

তাই এই আর্টিকেলটিতে আমি দ্রুত টাকা পয়সা হওয়ার মানে দ্রুত ধনী হওয়ার এমন কিছু প্রো টিপস আপনাদের সাথে শেয়ার করবো যেগুলো আমাদের প্রতিটি মানুষের জীবনে একবার হলেও জেনে রাখা উচিত। আমি কিছু উদাহরণসহ বিষয়গুলো আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করবো। আপনারা একটু মনোযোগ দিয়ে আর্টিকেলটি পড়ার চেষ্টা করবেন। তাহলে আশাকরি এই আর্টিকেলটি পড়ার পর আপনাদের জীবন পরিবর্তন হতে বাধ্য।

সবার প্রথম বিষয়টি হলো Focus More Money Than Save Money বিষয়টি আপনাদের একটু ক্লিয়ার করি। আমাদের দেখবেন বড় একটি বদঅভ্যাস রয়েছে আমরা কোথাও থেকে কিছু টাকা পয়সা ইনকাম করতে পারলেই মানে হয়তো কম টাকার কোন একটা জব করছি বা টিউশনি করছি। যাইহোক কোন একটা কিছু করে কোন টাকা পয়সা ইনকাম করতে পারলেই সেই টাকা অল্প বলে কিছু মানুষ ভয়ে নিজে কিছু টাকা সেখান থেকে খরচ করে আর বাকি পুরো টাকাটাই জমানোর চেষ্টা করে। আর দেখবেন এটা যারা একটু সচেতন তারা করে।

আর অপরদিকে বেশিরভাগ মানুষই দেখবেন সেই টাকা অল্প বলে পুরোটাই আজেবাজে কাজ শেষ করে ফেলি কারণ আমরা ভাবি এই অল্প টাকা দিয়ে আমার কিইবা হবে। কিন্তু এই দুইটা জিনিসই কিন্তু ভুল আর এই দুইটা জিনিসই কিন্তু আমাদের কখনোই ধনী হতে দিবে না। কেন সেটি আমি বলছি। দেখুন আমরা যারা মধ্যবিত্ত তারা কিন্তু একবার দুই মাসের মধ্যে ধনী হতে পারব না।

কারণ আমাদের বাবার অনেক টাকা ও নাই যে আমরা কোথাও টাকা ইনভেস্ট করে সেই জায়গা থেকে নিজে নিজে ধনী হয়ে যাব। আমাদের যেটি করতে হবে কোন একটি বিজনেস।সেটি যেই বিজনেস হোক না কেন সেটি কিভাবে শুরু করা যায় সেটি প্লান করতে হবে। অথবা অন্যকোন ভাবে নিজের টাকাকে ইনভেস্ট করতে হবে যেখান থেকে আপনার প্রতি মাসে টাকা আসবে।

এখন আমরা যারা মধ্যবিত্ত আমাদের বাবা যেহেতু অনেক টাকা নেই তাই আমাদের নিজেদেরই সেই অল্প টাকা থেকেই কিছু কিছু করে টাকা বাঁচিয়ে আমাদের বিজনেস প্লান টিকে শুরু করতে হবে। আর শুরুর দিকে অল্প অল্প লাভ হবে কারণ শুরু থেকে আমাদের বিজনেস ছোট থাকবে। তারপর দুই থেকে চার বছর পর দেখবেন সৃষ্টিকর্তার চাইলে আপনি ধনী হতে বাধ্য।

আর তখন দেখবেন অন্যরা আপনাকে দেখলে বলবে আরে ওকে তো দেখলাম কিছুদিন আগেও গরিব ছিল এখনও কি করে ফেলল যে এত টাকা কামিয়ে ফেলল। কিন্তু আসল বাস্তবতা হলো এই তিন চার বছর আপনি যে প্রতিদিন কি পরিমাণ পরিশ্রম করেছেন সেটি কিন্তু কেউ দেখেনি।

সেটি শুধুমাত্র আপনি আর আপনার ফ্যামিলি দেখেছে। তাই ধনী হওয়ার কিন্তু কোনো শর্টকাট উপায় নেই প্রচুর পরিমাণ পরিশ্রম একমাত্র এটি হওয়া সম্ভব। যাইহোক এই পয়েন্টে মেইন যে বিষয়টি ছিল আপনি যদি অল্প কিছু টাকা উপার্জন করে থাকেন বা আপনার কাছে অল্প কিছু টাকা রয়েছে। সেগুলো সব জমিয়ে কিন্তু রাখা যাবে না আর সব গুলো নষ্ট করে ফেলা যাবে না।

কারণ সব জমিয়ে রাখলে আপনি আর কোথাও ইনভেস্ট নতুন কিছু করতেও পারবেন না মানে আপনার টাকা বাড়বে না আর যদি নষ্ট করে ফেলেন তাহলে তো নষ্ট হয়ে গেল। তাই আপনার সেই জমানো টাকা থেকে কিছু সেফটি মানি রেখে বাকি টিকে কাজে লাগাতেই হবে।

দ্বিতীয় বিষয়টি হলো Money Management বা যদি আমরা বাংলায় এটিকে বলি তাহলে টাকা পয়সা কোথায় কীভাবে কাজে লাগাবেন সেই বিষয় গুলোকে খুব সূক্ষ্ম পরিকল্পনা করেই আপনাকে কাজে নামতে হবে। ধরুন আপনি ছোট একটি বিজনেস শুরু করেছেন। এখন আপনার মানি ম্যানেজমেন্ট করা নেই বা এই বিষয়টি আপনার জানা নেই। তখন দেখবেন আপনি ভুল জায়গায় টাকা পয়সা নষ্ট করে ফেলবেন।

বা অকারণে এ দেখবেন বিভিন্ন জায়গায় আপনার টাকা নষ্ট হয়ে যাচ্ছে যেটি আবার আপনি বুঝতে পারবেন না। যেমন ধরুন আপনার নতুন বিজনেসের জন্য একটি জায়গা ভাড়া নেওয়া দরকার। এখন আপনার 5000 টাকার জায়গার বদলে যদি আপনি 10000 টাকার জায়গা ভাড়া করে ফেলেন। তাহলে কিন্তু আপনার মানি ম্যানেজমেন্ট হলো না মানে আপনার বিজনেসের জন্য প্রোফাইলে কোন জায়গায় কোন টাকা ইনভেস্ট করতে হবে বা কতটুকু টাকা ইনভেস্ট করতে হবে সেটা কিন্তু আর হলো না।

আবার ধরুন আপনার বিজনেসের জন্য একজন লোক নিয়োগ দিলেই হতো কিন্তু আপনি দুইজন লোক নিয়োগ দিয়েছেন কিন্তু আপনি যদি এটি করতেন একজন লোক নিয়োগ দিতেন পাশাপাশি আরেক জন লোকের কিছু কাজ আপনি নিজেই প্রয়োজনে পরিশ্রম করে করতেন। দেখুন এই ভুলগুলো আমরা নতুন বিজনেস এর সময় বিভিন্ন জায়গায় করে ফেলি। পাশাপাশি তিন থেকে ছয় মাস পর আপনার বিজনেসের পরিস্থিতি কোথায় যাবে আপনার কত টাকা লাভ হতে পারে, লোকসান হলেই বা কত টাকা হতে পারে এর কোন প্রপার পরিকল্পনা ধরুন আপনার ছিল না।

এখন আপনিই বলুন আপনার বিজনেস কোথায় যাবে আর আপনি ধনী কিভাবে হবেন। সো মানি ম্যানেজমেন্ট এই বিষয়টি খুব সূক্ষ্মভাবে মেন্টেন করতেই হবে আপনার নতুন বিজনেসের জন্য আর পরবর্তীতে তো আপনি বিষয়টি শিখে যাবেন। আর এই বিষয়টি অবশ্যই মনে রাখবেন এই মানি ম্যানেজমেন্টের জন্য কিন্তু হাজারো বিজনেস শুরুতেই ধ্বংস হয়ে গিয়েছে। তাই বিষয়টি খুব ইম্পর্টেন্ট।

পরবর্তী বিষয়টি হলো Stay Poor Until You Really Get Rich আমরা অনেকেই দেখবেন বিজনেসে একটু ভালো করলে বা কোথাও থেকে একটু ভালো ইনকাম আসা শুরু হলেই নিজের খরচকে বাড়িয়ে দেই। আর এভাবে করে ভাবতে থাকি হয়ে গেছে আমার লাইফের সবকিছু আমাকে আর এখন ঠেকায় কে। এই সকল মানুষদের দেখবেন কিছুদিন পরেই তাদের বিজনেস শেষ আর তারাও শেষ।

দেখুন সবকিছু একটা সিস্টেম রয়েছে সব কিছুরই কিন্তু একটি প্রপার টাইম রয়েছে আপনি আইফোন কিনে ফেলুন বা গাড়ি কিনে ফেলুন কিন্তু আপনি আপনার ইনকামকে যখন সত্যিই পারফেক্ট জায়গায় নিয়ে যেতে পারবেন ঠিক তখনই এটি করবেন তার আগে কখনই নয়। বরং তার আগে আমাদের উল্টো গরিব থাকা উচিত।

এতে করে যেটি হবে আপনার টাকা পয়সা কোথাও নষ্ট হবে না আপনার পরিকল্পনায় কখনো ব্যাঘাত ঘটবে না নিজের মধ্যে কখনোই দাম্ভিকতা চলে আসবে না এবং প্রথম দিনের মতো আপনি প্রপারলি সেই উদ্যোগ নিয়ে পরিশ্রম করেই যেতে পারবেন। আপনি যতটুকু ধনী হতে চান সেই টার্গেটে পৌঁছানোর আগ পর্যন্ত।

Trickbd তে অনেকেই পোস্ট কতে চান কিন্তু করতে পারছেন না। আপনারা Techtunar.Com ওয়েবসাইটে পোস্ট করতে পারেন।এখানে একাউন্ট করলেই author।এখানে প্রতি পোস্টের জন্য ৫-৫০ টাকা পর্যন্ত দেওয়া হয়।পোস্টের মানের উপর ভিত্তি করে। Techtunar.Com

আশা করি সবাই সবকিছু বুঝতে পেরেছেন। কোথাও সমস্যা হলে কমেন্ট করে জানাবেন অথবা ফেসবুকে জানাতে পারেন ফেসবুকে আমি

8 thoughts on "আপনার মধ্যে তিনটি জিনিস থাকতে হবে। ধনী হতে টাকা লাগে না লাগে এই ৩টি জিনিস।"

  1. Mahbub Pathan Mahbub Pathan Author says:
    ভালো হয়েছে ভাই।


    1. MD Shakib Hasan MD Shakib Hasan Author Post Creator says:
      ধন্যবাদ 🥰
  2. মোঃ হৃদয় স্বপ্ন Author says:
    সুন্দর পোস্ট 😘
    1. MD Shakib Hasan MD Shakib Hasan Author Post Creator says:
      ধন্যবাদ 🥰
  3. মোঃ হৃদয় স্বপ্ন Author says:
    টেকটিউনার কার সাইট ভাই?
    1. MD Shakib Hasan MD Shakib Hasan Author Post Creator says:
      আমার বন্ধুর সাথে আমি ও কাজ করছি
  4. মোঃ হৃদয় স্বপ্ন Author says:
    কিন্তু অথরদের দ্বারা পোস্ট করিয়ে বেশী দিন টিকিয়ে রাখতে পারবেননা ভাই। নিজেরা শ্রম দিন।
    1. MD Shakib Hasan MD Shakib Hasan Author Post Creator says:
      নিজেরাই চেষ্টা করছি

Leave a Reply