আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। আপনার বয়স অনুযায়ী আপনার স্বাস্থ্য, ওজন, ইঞ্চি ঠিক আছে তো? আপনি কি জানেন সেটি? একজন আদর্শ মানুষ হিসেবে তার আদর্শ ওজন, ইঞ্চি, স্বাস্থ্য থাকা খুবই জরুরী। আদর্শ স্বাস্থ্যবান হওয়ার জন্য বেশি ওজন কিংবা কম ওজন কোনটাই ভালো নয়। আপনার দৈনিক খাওয়াদাওয়ায় পরিবর্তন করে দিতে পারে আপনার স্বাস্থ্য।

যাইহোক বন্ধুরা আজকে এমন একটি এপ্লিকেশন নিয়ে আপনাদের সাথে আলোচনা করব, যে অ্যাপ্লিকেশন থেকে আপনারা আপনাদের স্বাস্থ্য সম্পর্কে সকল তথ্য পেয়ে যাবেন। যেমন একজন আদর্শ স্বাস্থ্যবান হওয়ার জন্য কি কি প্রয়োজন হয়? আপনার বয়স অনুযায়ী আপনার ওজন স্বাস্থ্য বা শরীরের ইঞ্চি ঠিকঠাক আছে কি? বা আপনার স্বাস্থ্যের জন্য কোন খাবার কত উপযোগী?

আমি আজকে যে এপ্লিকেশন শেয়ার করব, এই অ্যাপ্লিকেশনে এই ধরনের সকল তথ্য গুলো আদর্শ আকারে দেওয়া রয়েছে। একজন স্বাস্থ্যবান আদর্শ লোক ফিটফাট কিভাবে থাকতে পারে? বা ফিটফাট থাকার জন্য কি করনীয় একজন মানুষের? এই সকল তথ্য গুলো এই অ্যাপ্লিকেশনে বিস্তারিতভাবে রয়েছে। চলুন আর কথা না বাড়িয়ে মূল বিষয়গুলো জেনে নেওয়া যাক।

অ্যাপ্লিকেশনের নাম কি এবং কোথা থেকে ডাউনলোড করব অ্যাপ্লিকেশনটি?

অ্যাপ্লিকেশন টির নাম হল: স্বাস্থ্য ক্যালকুলেটর।
এই নামে হাজার হাজার অ্যাপ্লিকেশন রয়েছে। তবে অ্যাপ্লিকেশনটি আপনি খুব সহজেই চিনতে পারবেন যদি নিজের ফটো টির দিকে লক্ষ্য করেন তাহলে,

আশাকরি উপরের ফটো দেখে অ্যাপ্লিকেশনটি চিনে নিতে পারবেন। এই অ্যাপ্লিকেশনটি সরাসরি প্লে স্টোরে অ্যাভেলেবল রয়েছে। অথবা গুগল থেকেও ডাউনলোড করতে পারেন। আশাকরি অ্যাপ্লিকেশনটি খুঁজতে অথবা চিনতে অসুবিধা হবে না।

প্লে স্টোর থেকে ডাউনলোড করুন

অ্যাপ্লিকেশন এ কি কি ফিচার আমরা পাব?

অ্যাপ্লিকেশনে নানা ধরনের ফিচার রয়েছে। যেমন আপনি যখন অ্যাপ্লিকেশনটি ওপেন করবেন তখন নিজের ফটোর মত দেখতে পারবেন।

অ্যাপ্লিকেশনের শুরুতেই আপনার বয়স, আপনার লিঙ্গ, আপনার ওজন, কি ধরনের ব্যায়াম করেন, এবং আপনার ইঞ্চি কত? এই ইনফর্মেশন গুলো চাইছে। উপরের ফটোতে আমি একটা উদাহরণ হিসেবে ক্যালকুলেটর করছি। এবং ওই তথ্য অনুযায়ী আমাকে ফলাফল দিবে। দেখুন আমার ফলাফলগুলো কি দেখিয়েছে?

এই সম্পর্কে যত ফলাফল দেখিয়েছে সেগুলো আপনাদের কাছে দেখিয়ে দিলাম। এই তথ্যগুলো সম্পূর্ন আদর্শ তথ্য। অর্থাৎ আপনার বয়স হিসেবে আপনার ওজন কেমন হবে? ওজন অনুযায়ী বয়স ঠিকঠাক আছে কি না? এই তথ্যগুলো আদর্শ অনুযায়ী সুন্দরভাবে উপস্থাপন করা হয়েছে।

আপনি শুধু আপনার স্বাস্থ্যের এই ক্যালকুলেট করতে পারেন অ্যাপ্লিকেশন ধারা সেটা কিন্তু নয়। এই অ্যাপ্লিকেশনে আরো নানারকম ফিচার রয়েছে। যেমন কোন খাদ্যে কী পরিমান ক্যালরি রয়েছে? কোন ফল শাকসবজিতে কত পরিমান শক্তি আপনি পেতে পারেন? এই সম্পর্কেও আদর্শ ভাবে লিস্ট রয়েছে।

এই ফিচারগুলো পেতে হলে নিচের ফটোর চিহ্নিত করা অংশে ক্লিক করুন।

চিহ্নিত করা অংশে ক্লিক করলেই যে ফিচারগুলো পাবেন সেটা নিম্নে উপস্থাপন করা হলো।


আশাকরি অ্যাপ্লিকেশন সম্পর্কে আর কোন প্রশ্ন থাকবেন না! আমি অ্যাপ্লিকেশন সম্পর্কে সকল ফিচারস আপনাদের সামনে উপস্থাপন করেছি। তবুও যদি কোন প্রশ্ন থাকে অবশ্যই কমেন্ট করতে একদমই ভুলবেন না।

সর্বোপরি বন্ধুরা, আজকের এই আর্টিকেলটি কেমন লাগলো? কমেন্ট করে এক্ষুনি জানান। যদি একটু হলেও আর্টিকেল থেকে উপকৃত হন তাহলে নিজেকে ধন্য মনে করব। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এই কামনা করে আজকের মত বিদায় নিচ্ছি,,, আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ!

4 thoughts on "আপনার বয়স অনুযায়ী স্বাস্থ্য, ওজন, উচ্চতা ঠিক আছে তো?"

  1. Mahbub Pathan Mahbub Pathan Author says:
    ভালোই হয়েছে।


    1. Md Mahamudul Hasan Md Mahamudul Hasan Author Post Creator says:
      Thanks vai
    1. Md Mahamudul Hasan Md Mahamudul Hasan Author Post Creator says:
      অসংখ্য ধন্যবাদ আপনার কমেন্ট করার জন্য। আমি নতুন লেখালেখি করি যদি কোন ভুল হয় দয়া করে জানিয়ে দেবেন আমি সংশোধন হয়ে নিব। আর আমার জন্য দোয়া করবেন যাতে পরবর্তী আর্টিকেলগুলো আরো ভালো হয়। ধন্যবাদ।

Leave a Reply