আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

কেউ আসবে না আপনার জন্য যা করতে হবে আপনাকেই করতে হবে

জীবনে রিক্স নেওয়া শিখুন যদি আপনি দিতে জিতে যান তাহলে আপনি সেই সবকিছু পাবেন যে আপনি পেতে চান আর যদি আপনি হেরেও যান তাহলে অনেক কিছু শিখে যাবেন। তাদের সামনে সব সময় খুশিতে থাকুন যারা আপনাকে পছন্দ করে না কারণ আপনার খুশি তাই তাদেরকে মেরে ফেলবে। চিন্তা করবেন না অন্যের কথায় কারণ কিছু লোকের জন্মই হয়েছে অন্যের সমালোচনা করার জন্য।

মনে রাখবেন স্বপ্নটা যদি আপনার হয় তাহলে সেটাকে পূর্ণ আপনাকেই করতে হবে না পরিস্থিতি আপনার ইচ্ছে মত হবে না চারপাশের লোকজন। লোক আপনার কথায় ততক্ষণ বিশ্বাস করবে না যতক্ষন না আপনার কাজের রেজাল্ট তাদেরকে অবাক করে দেয়। কখনো কখনো নিজের জন্য খারাপ শোনাও দরকার আছে কারণ রোজ যদি কেবল প্রশংসায় শোনেন তাহলে জীবনে আগে কি করে যাবেন। আপনি সব সময় নিজের উপরে ভরসা রাখুন

এগিয়ে চলুন কারো কারণ সমালোচনা তো আল্লাহও হয় আপনি তো সামান্য মানুষ। কঠিন পরিস্থিতিকে পরিশ্রমী লোকের জীবনে আসে কারণ যারা অলস তারা তো কোন কিছু করার চেষ্টাই করেনা। মনে রাখবেন আপনার এই খারাপ সময় আপনার সফলতার একটি সিঁড়ি যা হয়ে গেছে সেটা ভাবতে নেই যা পেয়েছেন সেটাকে হারাতে নেই সফল তো সেই হবে যে পরিস্থিতি দেখে কান্না করবেনা।

হাসুন একটি বাচ্চার মত করে আর বচন একটি রাজার মত করে। মনে রাখবেন যায় কিছু আপনাকে চ্যালেঞ্জ করে সেটাই আপনাকে চেঞ্জ করে। প্রতিটি মানুষ তার কথার পিছনে লুকিয়ে থাকে তাই কাউকে বুঝতে চাইলে তাকে কথা বলতে দিন। জীবনকে সহজ নয় বরং নিজেকে মজবুত করতে হয় আর সঠিক সময় কখনই আসেনা সময়কে সঠিক তৈরি করতে হয়। জীবন হলে আয়নার মতো আপনি হাসুন তাহলে জীবনে আসবে।

পরিস্থিতিকে এমন হতে দেবেন না যে বিশ্বাস নষ্ট হয়ে যায় বরং বিশ্বাস এমন রাখুন যেন পরিস্থিতি বদলে যায়। প্রতিটি দিনের ছোট ছোট সফলতা একদিন আপনাকে আপনার লক্ষ্যে পৌঁছে দেবে। এই সময়টা আপনার আপনি চাইলে কে সোনা তৈরি করতে পারেন অথবা শুয়ে কাটিয়ে দিতে পারেন। যদি ভাগ্যটা আপনার সাথ দিচ্ছে না তাহলে বুঝে নেবেন পরিশ্রমের অভাব আছে। ভালো বই ও ভাল মানুষ তাড়াতাড়ি বোঝা যায় না এদেরকে পড়তে হয়।

যত বেশি আপনি আপনার কাজ করার জন্য কঠোর হবেন জীবন তত সহজ হবে। আর যত আপনি আপনার কাজটা অবহেলা করবেন জীবন ততো কঠিন হয়ে যাবে। সারা পৃথিবী আপনাকে বলবে হার মেনে নাও সারা পৃথিবী বলবে যে এটা আমার দ্বারা সম্ভব নয়। সারা পৃথিবী আপনাকে বলবে যে অবস্থায় আপনি আছেন সেটাই আপনার যোগ্যতা।

তাহলে এই সমস্ত মানুষগুলোকে বলুন আপনার ছোট চিন্তা আপনার কাছে রাখুন আমার সফলতা ও আমার চেষ্টা দেখে কান্না করুন। কিন্তু আমাকে ঘাম ঝরাতে দিন আমার রাস্তায় আসবেন না আমি অন্যদের দিকে আপনাদের মত কান্না করি না। আমার স্বপ্ন এত বড় যে আমি রাতে শুতে পারি না। যদি লোক আপনার বিরুদ্ধে থাকে তাহলে আপনার খুশি হওয়া দরকার কারণ যারা ছোট চিন্তা করে তারা কাউকে সফল হতে দেখতে চাই না।

আপনি দুর্বল নয় যে অজুহাত দেবে আপনি তো হলেন সে যে কথা নয় কিছু করে দেখাবে। কিছু লোক জীবনে এমন পাবেন যারা নিজে ভয় পায় আর আপনাকেও ভয় দেখাবে কিছু লোক এমন ও পাবেন যারা নিজে হারবে আর আমাকেও হারাবে। কিন্তু এমন কাউকেই পাবেন না যে নিজের সফল হবে ও আপনাকে তাড়াতে সাহায্য করবে কারণ এই লোকগুলোর কাছে এতটা সময় নেই যে অন্য কাউকে সময় দেবে।

তাই আপনি যদি কাউকে প্রয়োজনের থেকে বেশি সময় দেন তাহলে বুঝে নেবেন আপনি আপনার সফলতা থেকে দূরে চলে যাচ্ছেন। তাই কেউ খারাপ ভাবলে ভাবতে দিন কেউ ছেড়ে যেতে চাইলে তাকে যেতে দিন আপনার সময় আপনার ক্যারিয়ারে দিন। আমি এটা বলছি না যে পৃথিবীর সব মানুষ খারাপ কিন্তু ভালো মানুষ খুঁজতে অনেক সময় লাগে আর এই সময় অনেক মূল্যবান।

তাই এটা কোন মানুষকে নয় বরং নিজের লক্ষ্য পূর্ণ করার জন্য লাগান সবশেষে আমার পক্ষ থেকে জীবনে যখন একা হয়ে যাবেন নিজেকে বলুন। যে বেঁচে থাকার জন্য আমি একাই যথেষ্ট আমার স্বপ্ন নিয়ে যারা মজা করে তাদের রাতের ঘুম কেড়ে নেবার জন্য আমি একাই যথেষ্ট।

আপনার ওয়েবসাইটের জন্য আর্টিকেল প্রয়োজন হলে আমার সাথে যোগাযোগ করতে পারেন ফেসবুকে আমি

2 thoughts on "কেউ আসবে না আপনার জন্য যা করতে হবে আপনাকেই করতে হবে। Life Changing Motivational Story"

  1. Tufan Chakma Tufan Chakma Contributor says:
    Kub valo


    1. MD Shakib Hasan MD Shakib Hasan Author Post Creator says:
      Thanks

Leave a Reply