Asus সবেমাত্র ROG Phone 6 এবং ROG Phone 6 Pro নামে দুটি নতুন গেমিং স্মার্টফোন লঞ্চ করেছে৷ দুটি মডেলের মধ্যে প্রধান পার্থক্য হল পিছনের প্যানেলের ডিজাইন এবং, RAM এবং স্টোরেজ কনফিগারেশন, বাকি স্পেস এবং বৈশিষ্ট্যগুলি একই থাকে। আপনি যদি মনে করেন যে গত বছরের ROG Phone 5s সিরিজটি তার শীর্ষে পৌঁছেছে, Asus নতুন মডেলগুলির সাথে আরও ভাল বৈশিষ্ট্য সরবরাহ করতে সক্ষম হয়েছে।

Asus ROG Phone 6 Pro ভারতে শুধুমাত্র একটি কনফিগারেশনে 18GB LPDDR5 RAM এবং 512GB UFS 3.1 স্টোরেজ সহ পাওয়া যাবে যার দাম Rs. ৮৯,৯৯৯। পূর্ববর্তী ROG Phone 5s Pro এবং ROG Phone 5 Ultimate (Review) একই কনফিগারেশন ছিল কিন্তু এখনও বেশিরভাগ গেমিং ল্যাপটপের চেয়ে বেশি RAM সহ একটি স্মার্টফোন এটি। স্ট্যান্ডার্ড ROG ফোন 6-এ 12GB RAM এবং 256GB স্টোরেজ থাকবে এবং এর দাম Rs. 71,999। Internal Memorry উভয় মডেলে একই। স্ট্যান্ডার্ড ROG ফোন 6 The Asus ROG Phone 6 Pro has a Corning Gorilla Glass 3 back panel ফ্যান্টম ব্ল্যাক এবং স্টর্ম হোয়াইট এ পাওয়া যাবে, যখন প্রো মডেলটি শুধুমাত্র সাদা রঙে পাওয়া যাবে।

Asus ROG Phone 6 Pro হল ভারতে সর্বশেষ Qualcomm Snapdragon 8+ Gen 1 SoC সহ লঞ্চ করা প্রথম ফোন, যা শুধুমাত্র 8 Gen 1-এর চেয়ে বেশি শক্তিশালী বলে মনে করা হয় না কিন্তু আরও গুরুত্বপূর্ণ, আরও বেশি শক্তি দক্ষ বলে দাবি করে যা  একটি গেমিং স্মার্টফোনে দরকার। Asus দাবি করেছে যে এটি নতুন মডেলে কুলিং সিস্টেমকে আপগ্রেড করেছে এবং ঐচ্ছিক নতুন Aero Active Cooler 6 এর সাথে, এটি আপনাকে অতিরিক্ত গরম বা পারফরম্যান্স থ্রটলিং মোকাবেলা না করেই দীর্ঘ সময়ের জন্য গেমিং করা যাবে

Corning Gorilla Glass 3 back panel

নতুন মডেলটির ওজন 239g এবং এর পুরুত্ব 10.3 মিমি, এটিকে বেশ সুন্দর ও আরামদায়ক করে তোলে। যাইহোক, এটি এখন তরলের বিরুদ্ধে স্প্ল্যাশ প্রতিরোধের জন্য IPX4 রেট করা হয়েছে, যা আমরা একটি প্রিমিয়াম গেমিং স্মার্টফোনে প্রথম দেখেছি। এই জল প্রতিরোধের মান মডেলের জন্যও প্রযোজ্য।

Asus ROG Phone 6 Pro-তে বিশাল ডিসপ্লে এর পূর্বসূরির মতোই প্রায় একই স্পেস রয়েছে কিন্তু কয়েকটি কী আপগ্রেডের সাথে নির্দিষ্ট গেমে 720Hz পর্যন্ত সর্বোচ্চ FPS রেট এবং একটি উচ্চতর 165Hz রিফ্রেশ রেট। এটি এখনও একটি পূর্ণ-HD+ রেজোলিউশন, কর্নিং গরিলা গ্লাস ভিকটাস এবং 800 নিটের সর্বোচ্চ উজ্জ্বলতা সহ একটি বিশাল 6.78-ইঞ্চি AMOLED স্ক্রিন।

 

সবশেষে বলা যায় এর   ৬.৭৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস কাস্টম স্যামসং অ্যামোলেড ডিসপ্লে। ১৬৫ এইচজেড রিফ্রেশ রেট এবং ৭২০ এইচজেড টাচ স্যাম্পলিং রেট।  ফোনের ডিসপ্লেতে রয়েছে ১,২০০ নিটসের পিক ব্রাইটনেস। এছাড়াও Asus ROG Phone 6 এবং Asus ROG Phone 6 Pro তে রয়েছে ২.৫ডি কার্ভড গ্লাস যা করনিং গরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশন যুক্ত। এছাড়াও Asus ROG Phone 6 Pro তে রয়েছে সেকেন্ডারি পিমোলেড ডিসপ্লে  আইফোন কেও হার মানাতে সক্ষম !!

এরকম নতুন নতুন ফোন টেক নিউজ ও টেকনিকাল রিলেটেড সব তথ্য পাবেন এই ওয়েবসাইটে –
developsbd.com

ভালো লাগলে আমার ওয়েবসাইট টি ভিজিট করুন ।

4 thoughts on "Asus ROG Phone 6 Pro এর থেকে বেস্ট গেমিং ফোন হতেই পারে না!!"

  1. MITHU Contributor says:
    খুব ভালো পোস্ট…।
  2. MITHU Contributor says:
    এটা যেহেতু গেমিংয়ের ব্যপার,, তাই সবার চাহিদা হবে একটি এন্ট্রি লেভেলের ডিভাইস..। এই দামে তোহ একটা খুব ভালো মানের পিসি কেনা যাবে..। পরবর্তীতে এই বিষয়ে একটু নজর দেবেন
  3. abrno34 Author says:
    সুন্দর লিখছেন ।
  4. Levi Author says:
    সুন্দর।

Leave a Reply