আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি।

আমরা অনেকেই এনিমে দেখতে ভালোবাসি। তবে এগুলো সচরাচর বাংলা সাবটাইটেল, হিন্দি ডাবিং বা ইংরেজী সাবটাইটেলে দেখে থাকি। আজকে আমি আপনাদের জন্য কিছু এমন এনিমে মুভি নিয়ে এসেছি যা বাংলা ডাবিং করা হয়েছে, তো চলুন শুরু করা যাক।

I Want to Eat Your Pancreas (2018)

 

 

Genre: Romance, Drama

Imdb Rating : 8/10

শুরুতেই দেখা যায় সাকুরা নামে একটি মেয়ে যে একদিকে খুবই চঞ্চল আবার শান্ত শিষ্ট। যে একটি বিদ্যালয়ে পড়াশুনা করা একজন ছাত্রী ও বটে। একদিন সে লাইব্রেরী তে একটা বই নিতে গিয়ে একটা ছেলের সাথে দেখা করে। যে তার শ্রেণীতে পড়াশুনা করা সত্বেও এতটাই শান্তশিষ্ট যে কারোর চোখেই পড়তো না।
তা সেই মেয়েরটার কি হটাৎ মনে হলো। সে নিজের একটা খুবই সিক্রেট কথা যেটা সে নিজের প্রিয় বান্ধবীকেও বলেনি। সেটা সে ওই ছেলেটিকে বললো যে , তার অগ্নাশয় ব্যধিত একটি রোগ আছে যার ফলে সে কোনো সময় মারাও যেতে পারে।
অবাক হওয়ার মতন কথা যে , এই কথাটা শুনে ছেলেটার কোনো প্রতিক্রিয়াই দেখা দিল না। যেটা দেখে মেয়ে টা আরো তার দিকে আকৃষ্ট হলো। এবং তার সাদা মাটা, শান্তশিষ্ট আচরণের জন্য তার বন্ধুত্ব উরফ প্রেমেও পরে গেলো।
এর পর সে কিভাবে তার সাথে তার অবশিষ্ট জীবন অতিবাহিত করলো। সেটাই এর গল্প।

Trailer

 

Download Link

Download Link Here (Bangla Dubbing)

 


 

Your Name (2016)

 

 

Genre: Romance, Fantasy

Imdb Rating: 8.4/10

জাপানের ছোট্ট একটা শহর ইতোমোরিতে বাস করে মিতসুহা নামক এক মেয়ে।সে তার বর্তমান জীবন নিয়ে অনেক হতাশ। মিতসুহা চায় পরের জন্মে টোকিও শহরের একজন সুদর্শন ছেলে হয়ে পৃথিবীতে আসতে। অন্যদিকে তাকি টোকিও শহরের একজন সুদর্শন ছেলে দুর্ভাগ্যবশত সে ও তার জীবন নিয়ে খুব একটা খুশি নয়। একদিন সকালে তারা দুজন ঘুম থেকে উঠে দেখে তাদের দুজনের শরীর পরিবর্তন হয়ে গেছে।তাকির শরীরে মিতসুহা আর মিতসুহার শরীরে তাকি(এই সময় তাদের রিয়েকশন দেখলে হাসতে বাধ্য হবেন)।এই ভাবে প্রতি সপ্তাহেই তাদের শরীর পরিবর্তন হতে লাগলো তাই তারা দুজন ঠিক করলো তাদের কিছু নিয়ম-কানুন এর প্রয়োজন।

এই ভাবে চলতে থাকে আর দুজন হঠাৎ করে একজন আরেকজনের প্রেমে পড়ে যায়। তাঁরা একজন আরেকজনের সাথে দেখা করতে চায় আর এই জায়গায় এসে বন্ধ হয়ে যায় তাদের দুজনের শরীর পরিবর্তন এবং তাকির মন থেকে মুছে যেতে থাকে মিতসুহার সব স্মৃতি। তাদের শরীর পরিবর্তন কি কারনে বন্ধ হয়ে যায়? এইটা হওয়ার কারণ কি? কেন তাকি সব কিছু ভুলে যেতে শুরু করেছে এইসব কিছুর উত্তর পেতে এখনি দেখা শুরু করেন।

শেষে একটা কথা বলতে চাই ডিরেক্টর এতো এতো সুন্দর করে কাহিনী সাজিয়ে তুলেছেন আমি পুরো মুগ্ধ হয়ে গেছি। আর গানগুলো ও ছিলো অসাধারন যদিও কিছু বুঝিনা তারপরও শুনতে ভালো লাগে। এনিমেশন মনে করে যদি এইটা দেখেন না তাহলে আমি বলবো একটা মাস্টারপিস মিস করবেন।

Trailer

Download Link

Download Link Here (Bangla Dubbing)

Hindi Dubbing Download Link


Fireworks (2017)

 

 

Genre: Romance, Drama

Imdb Rating: 5.5/10 (84% Google Users Liked)

নরিমিচি এবং ইউসুকে দুজনেই তাদের সহপাঠী নাজুনার উপর ক্রাশ। কিন্তু নাজুনা যখন বাড়ি থেকে পালানোর সিদ্ধান্ত নেয়, তখন নরিমিচি সে তার সাথে যোগ দিতে বলে। তাদের পরিকল্পনা ভেস্তে যাওয়ার পরে, নরিমিচি একটি জাদুকরী বল আবিষ্কার করে যা সময়কে কাজে লাগানোর এবং তাদের দ্বিতীয় সুযোগ দেওয়ার ক্ষমতা রাখে, কিন্তু প্রতিটি রিসেট নতুন জটিলতা নিয়ে আসে।

Trailer

Download Links

Bangla Dubbing Download Link

Bangla Dubbing Download Link 2


 

The Garden Of Words (2013)

 

 

Genre: Romance, Drama

Imdb Rating: 7.5/10

 

স্কুলপড়ুয়া বালক আকিজুকি যার বয়স ১৫ বছর। যার প্যাশন হচ্ছে জুতা তৈরি করা। সে বৃষ্টির দিনে স্কুলে দেরী করে যায় আগে সে বাগানে গিয়ে সেখানে বসে বিভিন্ন ধরনের জুতার ডিজাইন তৈরি করে খাতায় ।অন্যদিকে ইউকিনোর বয়স ২৭,যে অফিস বাদ দিয়ে বাগানে বসে বিয়ার পান করে। এভাবে বৃষ্টির দিনে ইউকিনোর সাথে পরিচয় হয় আকিজুকি। এরপর আকিজুকি তার স্বপনের ব্যাপারে সব ইউকিনোকে বলে কিন্তু ইউকিনো সবসময় চুপচাপ শুনে গেছে কখনো নিজের ব্যাপারে কিছু বলেনি। আকিজুকি তার খাবার ইউকিনোর সাথে শেয়ার করে। আস্তে আস্তে আকিজুকি ইউকিনোর প্রেমে পড়ে যায়।

ইউকিনো কেনো তার সম্পর্কে আকিজুকিকে কিছু বলে নাই? আকিজুকি কি তার প্রেমের কথা ইউকিনোকে বলতে পারবে? শেষ পর্যন্ত তাদের সাথে কি হয়েছিলো?

মুভিটা শেষ হওয়ার পর ও মনে হবে শেষ হয়েও হলো না শেষ। মুভির বিজিএম,গান ও ডায়লগগুলা জোস ছিলো। যারা দেখেন নাই এখনো দেখতে পারেন।

 

Trailer

 

Download Link

Download Link Here (Bangla Dubbing)

Watch On Youtube (Bangla Dubbing)

Watch On Youtube (Hindi Dubbing)


 

5 Centimeters per Second (2007)

 

 

Genre: Romance, Drama

Imdb Rating: 7.6/10

 

গল্পটা তিনটি ভাগে ভাগ করা, তাকাকি গল্পের প্রধান চরিত্র। কৈশোর থেকে শুরু করে প্রাপ্ত বয়স্ক জীবনের গল্প।

তাকাকি কে তার বাবা-মায়ের চাকরির জন্য কয়েক বছর পরে শিক্ষাপ্রতিষ্ঠান পরিবর্তন করতে হত। আকারই নামের একটি মেয়ে তার স্কুল জীবনের সঙ্গী। প্রথম ভালোবাসা। টিনেজ লাভ যাকে বলে।

কিন্তু তাকাকি কে তার বাবা-মায়ের বদলির জন্য স্কুল পরিবর্তন করতে হয় এবং আকারই তারা দুজন আলাদা হয়ে যায়। প্রথমে তারা একে অপরকে চিঠি আদান প্রদান করত। যতই দিন যেতে লাগল তাদের যোগাযোগ কমতে শুরু করল। প্রতি সেকেন্ড যেন তারা 5cm করে একে অপরের দূরে সরে যাচ্ছিল।

গল্পের দ্বিতীয়ার্ধে আসে কানেহ। সমুদ্র ভালোবাসে সে। তাকাকি আর আকেরাই দূরত্ব যেমন প্রতি সেকেন্ড 5cm করে বাড়ছিল তেমনি কানেও যেন সমান মাত্রায় তাকাকির প্রেমে পরছিল।

তিন জনের জীবনের সমাপ্তি জানতে আপনাকে দেখতে হবে মুভিটি।

Trailer

 

Download Link

Download Link Here (Bangla Dubbing)

Watch On Youtube (Bangla Dubbing)

Watch On Youtube (Hindi Dubbing)


 

Grave Of The Fireflies (1998)

 

 

Genre: War, Drama

Imdb Rating: 8.5/10

 

একটা মুভি যে এভাবে হৃদয়কে এফোঁড় ওফোঁড় করে দিতে পারে তা এই মুভিটা না দেখলে বুঝতে পারতাম না। ট্রাজেডি হয়, ট্রাজিক এন্ডিং মুভি আগেও দেখেছি কিন্তু এই মুভি যে আমাকে কতটা ভেঙেচুরে দিয়েছে তা রিভিউ তে বোঝানো সত্যিই অসম্ভব।যুদ্ধের জন্য মানুষের যে মূল্য দিতে হয়েছে,, এক ভাই তার ছোট্ট বোনের জন্য যেভাবে লড়েছে তার মূল্য কোনো কিছুর বিনিময়ে শোধ হবে না।

দ্বিতীয় বিশ্বযুদ্ধের প্রেক্ষাপটে বানানো অ্যানিমেশন মুভি। ১৯৯৮ সালের ছবি কিন্তু রীতিমতো অবাক করে দেওয়ার মতো। প্রযুক্তির স্বল্প ছোঁয়ায় এমন একটা ছবি নিঃসন্দেহে প্রশংসার ও উর্ধ্বে। আমেরিকার বোমারু বিমান হামলায় জাপানের হিরোশিমা ও নাগাসাকি তে যে ধ্বংস যুদ্ধ চালানো হয়েছিলো এবং সেই যুদ্ধের পরিণামে মানুষকে যে চরম মূল্য দিতে হয়েছে তা দেখানো হয়েছে।

সেইতা ও সেতসুকো দুই ভাইবোনের গল্প। যুদ্ধে মা মারা যাওয়ায় দূরের এক আন্টির বাসায় থাকলেও সেখান থেকেও বের হতে বাধ্য হয় এই অসহায় দুই ভাইবোন। পাহাড়ি রাস্তায় বিলের পাড়ে ছোট্ট একটি কুটিরে দুজন থাকে। রাত্রিবেলা জোনাকি পোকা যাদের আলোর উৎস।

সেতসুকোর কথা মনে পড়লেই কন্ঠরোধ হয়ে আসছে। সবথেকে বেশী খারাপ লাগছে শেষে দেখানো ওর একলা সময়ের ছোটছুটি গুলো।
কারো যদি ছোট একটা বোন থাকে তাহলে সেতসুকোকে দেখেই আগে বোনের মুখ মনে পড়বে এবং আপনি মাস্ট কাঁদবেন।

এখনো যারা দেখেনি মাস্ট ওয়াচ।

Trailer

 

Download Link

Download Link Here (Bangla Dubbing)

Watch On Youtube (Hindi Dubbing)


ডাউনলোড করার নিয়ম

ডাউনলোড লিংকে যাওয়ার পরঃ

নীল দাগ দেয়া জায়গায় ক্লিক করলেই ডাউনলোড শুরু হয়ে যাবে।

আর ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার জন্য SnapTube এপ ব্যবহার করতে পারেন। এছাড়া ট্রিকবিডিতে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার অনেক ট্রিক দেয়া আছে সেগুলো ফলো করতে পারেন। আর কিছু কিছু লিংক গুগল ড্রাইভেও দেয়া আছে।

Download Links Credit:  Bangla Dubbing X


মজার মজার মিমস ও ভিডিও পেতে জয়েন করুন আমাদের গ্রুপেঃ  Facebook Group

আজকে এই পর্যন্তই।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।আল্লাহ হাফেজ।

 

16 thoughts on "দেখে নিন কয়েকটি জনপ্রিয় এনিমে মুভি বাংলা ডাবিং এ!"

  1. Nafis Fuad Contributor says:
    Bangla / English dub valo valo anime review chai 🐥
  2. এর ভিতর কোন এনিমে টা সেরা হবে একটু সাজেস্ট করবেন
    1. Redwan Ahmed Sawkhin Author Post Creator says:
      Grave of The Fireflies সেরা আমার মতে
    2. Dhonnobad,,, next time aro kicu anime move review diyen
  3. HASAN BEN Contributor says:
    Grave of The Fireflies ! Your Name valo chilo
    1. Redwan Ahmed Sawkhin Author Post Creator says:
      Hmm
  4. Nobody Contributor says:
    সবগুলাই মেলা আগে দেখছি। এর মধ্যে fireworks টা ভালো না অতোটা।
    সিরিজ চাইলে Your lie in april দেখেন। ভালো লাগবে অবশ্যই। তাছাড়া আরো মেলা ভালো ভালো অ্যানিমি আছে।
    1. Redwan Ahmed Sawkhin Author Post Creator says:
      আমি এনিমে লাভার না। তবে বাংলা ডাবিং এভেইলেবল বলে ট্রিকবিডি ইউজার দের জানিয়ে দিলাম।
  5. Tazim Ahmed Contributor says:
    Old anime 🐸
    1. Redwan Ahmed Sawkhin Author Post Creator says:
      so what?
  6. Abu Muhammad Hatem Toha Contributor says:
    এগুলো কি অফিশিয়ালি ডাবড করা???? কারন কিছু ডাবিং ফ্যান মেইড থাকে,যেগুলো ভাল লাগেনা শুনতে!!!
    1. Redwan Ahmed Sawkhin Author Post Creator says:
      কিছুটা অফিশিয়াল ডাবিং এর মতোই।তবে এগুলো ফ্যান ডাব।
  7. Tony Contributor says:
    ভাই এরকম আরো কিছু বাংলা ডাবিং এনাইম মুভির রিভিউ দেয়ার অনুরোধ রইলো 😑
    1. Redwan Ahmed Sawkhin Author Post Creator says:
      ওকে
  8. abirh104 Contributor says:
    অসাধারণ! আমি অত্যন্ত খুশি হয়েছি আপনি বাংলা ডাবিং লিংক দেয়ায়। বাঙালি সব খালি হিন্দি ডাবিং খুঁজে। বাঙালির সব সময় বাংলার চাইতে হিন্দির দিকে টান বেশি। নতুন কোন মুভি মুক্তি পাওয়ার সাথে সাথেই সেটার হিন্দি ডাবিং বেরিয়ে পড়ে অথচ বাংলা ডাবিং কেউ তৈরিও করে না খুঁজতেও যায় না। আপনি বাংলা ডাবিং লিংক শেয়ার করেছেন দেখে আমি অনেক খুশি হয়েছি। আরো বেশি বেশি বাংলা ডাবিং মুভির লিংক শেয়ার করবেন এটাই আমার প্রত্যাশা। আপনাকে ধন্যবাদ।
    1. Redwan Ahmed Sawkhin Author Post Creator says:
      অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান অনুপ্রেরণামূলক মন্তব্যের জন্য। কোনো মুভির বাংলা ডাবিং এভেইলেবল হলে আমি অবশ্যই তা শেয়ার করার চেষ্টা করবো।

Leave a Reply