বিনোদন জগতের সাথে যারা জড়িত আশা করি তাদেরকে আর নতুন করে The Lord of the Rings এর সাথে পরিচয় করিয়ে দেওয়ার মতো কিছু নেই, বড় পর্দায় এটি বেশ জনপ্রিয়। এই সিরিজের তিনটি মুভি ক্রমান্বয়ে ২০০১, ২০০২ ও ২০০৩ সালে মুক্তি পায়। মুক্তি পাওয়ার পর এগুলো এতটাই জনপ্রিয় হয় যে এগুলো তৈরি করার ব্যায়ের তুলনায় ১০ গুণ বেশি আয় করে থাকে। এই মুভিগুলো প্রকাশ হওয়ার প্রায় ১৯ বছর পর এখন এগুলোর উপর নতুন করে ওয়েব সিরিজ তৈরি হয়েছে বা হচ্ছে। আর এই ওয়েব সিরিজ নিয়েই মূলত আমার আজকের এই টপিক।

আশা করি উপরোল্লিখিত তিনটি মুভি এর আগে দেখেছেন তাদেরকে আর বলে বুঝাতে হবে না যে এটি কোন ধরনের মুভি। যারা ঐ মুভিগুলো দেখেছেন তারা নিঃসন্দেহে এখন এটির উপর প্রকাশিত নতুন ওয়েব সিরিজ দেখতে বসে যাবেন। জনপ্রিয় ওটিটি প্লাটফর্ম অ্যামাজন এটি নতুন করে নতুন স্টোরির উপর ভিত্তি করে তৈরি করেছে। তারা ঘোষণা দিয়েছে এটি প্রায় ৫টি সিজন আকারে আলাদা আলাদা প্রকাশ করবে। এখন সিজন-০১ চলতেছে। এখন পর্যন্ত প্রায় দুইটি এপিসোড প্রকাশিত হয়েছে। আর দুইটি সিরিজের কাজ দেখে আমি খুবই বিস্মিত। একটি ওয়েব সিরিজ হিসেবে যে এইরকম কাজ করবে তা অকল্পনীয়। আপনি নিজে বিষয়টা দেখলে বুঝতে পারবেন।

The Rings of Power এর সংক্ষিপ্ত বিবরণঃ

নাম: The Lord of the Rings: The Rings of Power
অরিজিন: যুক্তরাষ্ট্র
ধরন: অ্যাডভেঞ্চার, নাটক, ফ্যান্টাসি
ভাষা: ইংরেজি ও হিন্দি সহ আরও অনেক ভাষা
মুক্তি: ০২ সেপ্টেম্বর ২০২২
ক্যাটাগরি: ওয়েব সিরিজ

The Rings of Power এর সিজন-০১ এর কাহিনী সংক্ষেপঃ

The Rings of Power এর প্রথম সিজনের A Shadow of the Past নাম রাখা হয়েছে। এখানে ডার্ক লর্ড মরগোথ পরাজিত হওয়ার পর, এলফ ফিনরড তার ভৃত্য সৌরনকে খুঁজতে গিয়ে মারা যায়। ফিনরোডের বোন গ্যালাড্রিয়েল অনুসন্ধান চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন এবং ফোরডওয়েথের উত্তরের বর্জ্যভূমিতে একটি পরিত্যক্ত দুর্গ খুঁজে পান যা যেখানে সৌরনের চিহ্ন পাওয়া যায়। গ্যালাড্রিয়েল ও তার সঙ্গীরা এলভেনের রাজধানী লিন্ডনে ফিরে যান, বাদশাহ গিল-গ্যালাড মরগোথের বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ শেষ করার ঘোষণা দেন। তিনি গ্যালাড্রিয়েল এবং তার বাহিনীকে ভ্যালিনোরে যাত্রা করার জন্য সম্মান জানান। এদিকে তারা আবিষ্কার করে যে হর্ডেন শহরটি ধ্বংস হয়ে গেছে এবং সেখানে ব্রনউইনের ছেলে থিও সৌরনের চিহ্ন বহনকারী একটি ভাঙা তরোয়াল খুঁজে পায় তারা। ভ্যালিনোরের কাছে গ্যালাড্রিয়েল জাহাজ থেকে সান্ডারিং সাগরে ঝাঁপ দিয়ে সৌরনের সন্ধান করতে থাকেন। একই সময়ে দুটি কৌতূহলী হারফুট, নরি ব্র্যান্ডিফুট এবং পপি প্রাউডফেলো একটি উল্কা গর্তের ভিতরে একটি অদ্ভুত মানুষ আবিষ্কার করেন। আর এইভাবেই একে একে বিভিন্ন ঘটনার মধ্য দিয়ে প্রথম সিজনের কাহিনীর শেষপ্রান্তে গিয়ে পৌছায়।










The Lord of the Rings: The Rings of Power এর সম্পর্কে জানার পর আশা করি আপনাদের এখন দেখার ইচ্ছে জেগেছে। তো আপনার যদি এই সিরিজটি দেখার ইচ্ছে হয়ে থাকে তাহলে এর হিন্দি ভার্সনের ডাউনলোড করতে এই https://tutorialbd71.blogspot.com/2022/09/the-rings-of-power-web-series-hindi-dubbing-dowanload-link-and-bangla-review.html লিংকে ক্লিক করুন।

The Lord of the Rings: The Rings of Power নিয়ে কিছু কথাঃ

The Lord of the Rings: The Rings of Power এটি একটি ওয়েব সিরিজ। এই ওয়েব সিরিজটি তৈরি করতেছে জনপ্রিয় ওটিটি প্লাটফর্ম অ্যামাজন। এটি তৈরির প্রক্রিয়া শুরু হয়েছিল আরো চার বছর আগে। এটি জে.আর.আর টলকিন এর মহাকাব্যের গল্পের উপর সিরিজ আকারে তৈরি করা হচ্ছে। হাজার বছর আগের ম পৃথিবীর বিভিন্ন ধরনের বসতি বিশেষ করে মধ্য পৃথিবীর দ্বিতীয় যুগটাকে তুলে ধরা হয়েছে। এটি প্রথমে দেখা শুরু করলে আপনি ধরতেই পারবেন না এটি কোন দিকে এগোচ্ছে। অর্থাৎ আগের মুভিগুলোর কাহিনীর সাথে মিলাতে পারবেন না। কারণ আগের মুভিগুলোতে কিছু কমন ক্যারেক্টার রয়েছে যেগুলোর সাথে আমরা পরিচিত। তবে গল্প যে গতিতে এগোচ্ছে আশা করা যায় সামনে অনেক নতুন নতুন ক্যারেক্টার বা চরিত্র যোগ হবে। তাই এর পুরো বিষয় বুঝতে হলে একে একে পুরো সিরিজ দেখতে হবে। পুরো সিরিজটি হিন্দি ভার্সনে দেখেত নিচের ডাউনলোড লিংক থেকে পর্ব আকারে ডাউনলোড করে নিন এবং উপভোগে করতে থাকুন।

আর এই ছিলো আমার আজকের টপিকের উপর তৈরি করা রিভিউ। যদিও রিভিউটি তেমন সুন্দরভাবে তুলে ধরতে পারিনি। কারণ এখন পর্যন্ত মাত্র এটির দুইটি এপিসোড প্রকাশিত হয়েছে। তাই যদি নিজে সবগুলি এপিসোড দেখতে পারতাম তাহলে হয়তো নিজের মতো করে আরো সুন্দরভাবে উপস্থাপন করতে পারতাম। বিভিন্ন সাইটের উপর ভিত্তি করে মূলত রিভিউটি তৈরি করেছি। দেখতে থাকুন আশা করি আস্তে আস্তে পুরো বিষয়টি বুঝতে পারবেন।

আপনাদের সুবিধার্থে আমি আমার টিপস এন্ড ট্রিকসগুলি ভিডিও আকারে শেয়ার করার জন্য একটি ইউটিউব চ্যানেল তৈরি করেছি। আশা করি চ্যানেলটি Subscribe করবেন।

সৌজন্যে : বাংলাদেশের জনপ্রিয় এবং বর্তমান সময়ের বাংলা ভাষায় সকল গুরুত্বপূর্ণ বিষয়ক টিউটোরিয়াল সাইট – www.TutorialBD71.blogspot.com নিত্যনতুন বিভিন্ন বিষয়ে টিউটোরিয়াল পেতে সাইটটিতে সবসময় ভিজিট করুন।

18 thoughts on "জনপ্রিয় The Lord of the Rings এর নতুন ওয়েব সিরিজ The Rings of Power এর সিজন-০১ হিন্দি ভাষায়।"

    1. Mahbub Pathan Author Post Creator says:
      Ekhon projjonto duita. Tobe koita asebe seta bola jacce na.
    2. ↗TOUHID SARKER↖ Contributor says:
      Ohh accha ☺️👍
  1. Levi Author says:
    ডাউনলোড করে রেখেছি।দেখা শুরু করবো।সাবটাইটেল দিয়ে দেখতেছি।
    1. Mahbub Pathan Author Post Creator says:
      কেন হিন্দি বুঝেন না। সাবটাইটেল দিয়ে দেখতে কি মজা পাওয়া যায়?
    2. Levi Author says:
      হিন্দি দিয়ে দেখার চেয়ে সাবটাইটেল দিয়ে দেখা ভালো।তাছাড়া হিন্দি ডাবিং আমার ভালো লাগে না।
    3. Mahbub Pathan Author Post Creator says:
      ও তাই বলেন। এই প্রথম আপনাকে পেলাম।
    4. Levi Author says:
      সাবটাইটেল গ্রুপ গুলোতে জয়েন হয়ে দেখেন,শুধু আমি না।অনেকেই হিন্দি দিয়ে দেখার চেয়ে বাংলা সাব কে প্রিফার করে।আর যেসব তুর্কি সিরিজের বাংলা ডাবিং নেই,সেগুলো বাংলা সাব দিয়েই দেখে অধিকাংশ মানুষ।
    5. Mahbub Pathan Author Post Creator says:
      ও আচ্ছা আচ্ছা
  2. Nazmul Islam Author says:
    screenshort gula mx player theke dile bujtan tumi dekhso
    1. Mahbub Pathan Author Post Creator says:
      আমি কখনোই কোনো রিভিউতে এমএক্স প্লেয়ার থেকে স্ক্রিনশট দেইনি। সবসময় নেট থেকে সংগ্রহ করে দিয়েছি। এমএক্স প্লেয়ার থেকে নিলে কি আর এইরকম সাইজের মতো হতো নাকি।
  3. Uzzal Mahamud Author says:
    English move dekha shuru korchi The Lord of the Rings diye.?
    1. Mahbub Pathan Author Post Creator says:
      o o o
    1. Mahbub Pathan Author Post Creator says:
      thanks
    1. Mahbub Pathan Author Post Creator says:
      hmm

Leave a Reply