এই পোস্ট টা রোমান্টিক এনিমে নিয়ে করা আমার ২য় পোস্ট। গত পোস্টেও আমি ১০টি রোমান্টিক এনিমে দিয়েছিলাম (যদিও কোনো রিভিউ লিখেছিলাম না), তবে এই ১০টি রোমান্টিক এনিমে গুলোর মধ্যে গত ১০টি নেই।
তাই, এ পর্যন্ত আজকে সহ মোট ২০টি রোমান্টিক এনিমে সাজেস্ট করা হলো।
যারা গত পোস্ট দেখেন নি, তারা এই লিংক থেকে দেখতে পারেন।

কিছু কথা,

নিচে লিস্ট তুলে ধরলাম। নিচে বেশিরভাগ ই হাই কোয়ালিটির ছবি যুক্ত করা। তাই লোড নিতে সময় লাগতে পারে।

আবার, নিচের সবগুলো এনিম এর ডাউনলোড লিংক Google Drive এর এবং আমি সবই

KAYOANIME

থেকে সংগ্রহ করেছি এবং সব গুলোতেই ইংলিশ ডাব আছে (২/১টা বাদে, সেগুলো ইংলিশ সাব দেয়া)

*ওয়েবসাইট রিভিউঃ [free-Promotion]

এটা দেয়ার কথা আমি ভেবেছিলাম না, তবুও ভাবলাম ওয়েবসাইটটা খুব উপকার করে আমাদের তাই তার ফ্রী প্রমোশন করা উচিত।
Website: kayoanime.com
এই ওয়েবসাইট আমার দেখা এ পর্যন্ত বেস্ট এনিমে ডাউনলোড সাইট। কারণ এখানে প্রায় সব এনিমে রই 1080p ভার্সন পাবেন, তাও আবার গুগল ড্রাইভ লিংক। তার উপর ইংলিশ ডাব ও সাব সহ। তার উপর কোনো এডযুক্ত লিংক নয়, সরাসরি গুগল ড্রাইভের লিংক। এমনকি ওয়েবসাইটে কোনোপ্রকার এডও নেই। আবার সব ল্যাটেস্ট এনিম এখানে রেগুলার আপডেট করা হয়। এখন বলুন এতো ভালো একটি ওয়েবসাইট যেটা আমাদের এতো উপকার করে, তাকে ধন্যবাদার্থে ফ্রী প্রমোশন দেয়া কি ভুল?!

যাইহোক,


1. Lovely Complex


ছেলেটা হাইটে ছোট, তাই তার কপালে গার্ল্ফ্রেন্ড জুটে না আর মেয়েটা হাইটে লম্বা তাই তার কপালেও বয়ফ্রেন্ড জুটে না। এরা পাশা পাশি বসে ক্লাসে এবং একজন আরেকজন কে সহ্য করতে পারে না এই হাইটের জন্য। সবসময় ঝগড়া-মারামারি লেগেই থাকে। এদের কাহিনী নিয়েই ২৪ এপিসোড এর এই এনিম সিরিজটা।
ভুল বুঝাবুঝি, হাসি-ঠাট্টা, ভালোবাসা, একে অপরকে নিয়ে অভিমান সব ই পাবেন। স্টোরি টা যত সিম্পল, স্টোরির প্রগ্রেশন ততোই মজাদার।
আপনি যদি রোমান্স জেনর এর ফ্যান হয়ে থাকেন এটা আপনাকে দেখতেই হবে! মাস্ট! ☺️

Download link: 24 Episodes


2. The Duke of Death and His Maid


নায়ক ছোটবেলায় অভিশপ্ত হয় এক ডাইনীর দ্বারা। এরপর থেকে নায়ক যা কিছু ছোয় তাই মারা যায়। এমনকি কেউ যদি নায়কের অনিচ্ছায়ও তার শরীরের সংস্পর্শে আসে সাথে সাথে মারা যাবে। এজন্য নায়কের পরিবার তাকে দূরে লোক-সমাজহীন এক এলাকায় থাকতে পাঠায় এবং সাথে একজন কর্মী যে ঘরের খেয়াল রাখবে। কিন্তু নায়কের শরীরের বা ভালো-মন্দ খেয়াল রাখার জন্য আরো কর্মী প্রয়োজন, কিন্তু কেউ আসতে চায় না ভয়ে। তখন আমাদের নায়িকা দায়িত্ব নেয় নায়কের সেবার। যে নায়ক সুইসাইড করতে চায়, তাকে জীবনের স্বাদ দিতে শেখায় নায়িকা….. এভাবেই স্টোরি প্রগ্রেস করতে থাকে।
এনিমটায় প্রচুর টিজ আছে 😁, কমিটমেন্ট রয়েছে, বন্ধুত্ব রয়েছে, রয়েছে এক শিক্ত জার্নি সব মিলিয়ে অসাধারণ একটি সিরিজ।

Download link: 12 Episodes


3. Taisho Otome Fairy Tale


ছেলেটার ছোটবেলায় এক এক্সিডেন্টে মা কে হারায় এবং তার ডান হাত প্রায় অকেজ হয়ে যায়। সে তার ডান হাত দিয়ে ভারী কোনো কাজ করতে পারে না। তার পরিবার এর অনেক বেশী প্রেস্টিজ আছে তাই তাকে ঘর থেকে বের করে দেয় এবং এক দূরের গ্রামে পাহাড়ি অঞ্চলে একটি ঘর করে দেয় থাকার জন্য।
নায়িকার বাবা খুব ঋণ হয়ে পড়ে, তখনকার যুগে ঋণমুক্ত হবার জন্য পরিবারের সদস্যকে বিক্রি করে দেয়ার প্রথা ছিল (দাসী হিসেবে)। তো নায়িকা কেও এজন্য ক্রয় করে নেয় নায়কের বাবা এবং নায়কের কাছে পাঠায় নায়কের বিয়ের পাত্রী হিসেবে এবং তার দেখাশোনার দায়িত্ব নিতে। এখান থেকে স্টোরি শুরু।
এই এনিমে টা মনে একটা আলাদা জায়গা দখল করে নেয় এর কিউটনেস এর জন্য। বেশী কম্পলেক্স স্টোরি নয়, কিন্তু তার মধ্যেও যে এতো ভালোভাবে স্টোরি প্রগ্রেশন সম্ভব তা এই এনিমে দেখলেই বুঝতে পারবেন। এনিমে শেষে মুখে হাসি নিয়ে আসবে আপনার, এটা নিশ্চিত। ☺️

Download link: 12 Episodes


4. Masamune Kun’s Revenge


খুবই সিম্পল স্টোরি। ছোটবেলায় নায়ক অনেক মোটা ছিল এবং নায়িকার বন্ধু হতে চেয়েছিল, কিন্তু স্বাভাবিক ভাবেই নায়িকা তাকে রিজেক্ট তো করেছিলোই পাশাপাশি অনেক অপমানও করেছিল। নায়ক সেই থেকে ডায়েট করে, জিম করে। এখন ৬ বছর পর ফিরে আসে এবং হাই স্কুলে সবচেয়ে হ্যান্ডসাম…. এখান থেকে স্টোরি প্রগ্রেস করে। আর নায়িকার স্বভাব ই যেন সকলকে অপমান করা, এখনো তেমন ই আছে।
এ গল্পের শেষটা কেমন হবে তা আমি-আপ্নি সবাই জানি… কিন্তু সাজেস্ট করতেছি কোনো তো কারণ আছে তাইনা? হ্যা, এই এনিমে টাও অন্যগুলোর মতোই, জার্নি টা সুন্দর। তাই দেখে হতাশ হবেন না বা বোর ফীল করবেন না।

Download link: 12 Episodes


5. Komi can’t communicate.


এই এনিমে টা একটা মেয়ের সোশাল অ্যাঞ্জাইটি (Social Anxiety) নিয়ে। অর্থাৎ সে একাধিক ব্যাক্তির সামনে কথা বলতে পারে না। এক জন ঘনিষ্ঠ ব্যক্তির সাথে অনেক কষ্টে কথা হয়তো বলতে পারে দু-এক লাইন, কিন্তু একের বেশি থাকলেই যেন বোবা হয়ে যায়। এটা দৈহিক অক্ষমতা নয়, বোবা নয়। এটা একটা মানসিক রোগ।
তো এমন এক মেয়ের নাম ই হলো কোমি। কোমি অনেক চেস্টা করেও কথা বলতে পারে না, অথচ তার ইচ্ছা অনেক অনেক বন্ধু বানানোর। আর ক্লাসে তার পাশের সিট ই হয় আমাদের নায়কের। এদের জার্নি নিয়েই এই সিরিজ।
সিরিজ টা বেশ মজার, রোমান্টিক ফীল দিবে মাঝে মাঝে এবং সবচেয়ে মজার লেগেছে স্টোরি টেলিং টা। 😅 দেখলেই বুঝবেন যে কী বুঝাতে চেয়েছি।

Download link:
Season 1
Season 2


6. Snow White with Red Hair


মেয়েটা যে যুগ ও স্থানের, সেখানে লাল চুল হওয়া খুব খুবই রেয়ার। তাই মেয়েটিকে সবাই আলাদা নজরে দেখে, কেউ কেউ খারাপ নজরেও দেখে। এজন্য মেয়েটি তার চুলকে পছন্দ করে না, সে ভাবে এটা তার ব্যাড-লাক….. আর আমাদের নায়ক হাসি-খুশি এবং ওয়ারিয়র স্কিল সম্পন্ন। সে তার দুই বন্ধুর সাথে এডভেঞ্চার এ বের হয় এবং নায়িকার সাথে দেখা মেলে।
এটা নিয়ে কিছু বলবো না এর চেয়ে। নাহলে স্পয়ল হয়ে যাবে। 😁
কিছু কিছু সময় এই সিরিজটা বোর লাগতে পারে, আপনার মুডের উপর নির্ভর করে। আমার লেগেছিল একসময়। কিন্তু তবুও দেখে যাবেন। সিরিজ শেষ করলেই আপ্নার কাছে স্পষ্ট হয়ে যাবে যে কেন আমি এই এনিমে টা সাজেস্ট করলাম।

Download link: 12 Episodes


7. My Little Monster


ছেলেটা ভীষণ রাগী এবং সারাক্ষণ মারপিট করে। আর মেয়েটা ক্লাসের টপ স্টুডেন্ট। তার চেয়ে বেশী কেউ স্কোর করতে পারে না। সে অন্য কোনোদিকে নজর দেয় না পড়া বাদে। শান্ত শিষ্ট। দুজনের একেবারে ভিন্ন চরিত্র।
যারা মন্সটার নাম দেখে ভাবছেন যে এটা হয়তো ফ্যান্টাসি এনিমে, তাদের বলে রাখি এটা নর্মাল লাইফ এনিমে। স্লাইস অব লাইফ এর আওতায় এবং কোনো সুপার ন্যাচারাল কিছু নেই।
দেখে বোর হবেন না এই আশ্বাস দিতে পারি।
Download link: 13 Episodes


8. Kimi to boku no saigo no senjo


ছেলেটা হলো মানুষ এবং মেয়েটা হলো সুপারন্যাচারাল মানুষ। গল্পটি যে ইউনিভার্সের সেখানে দুই ধরণের মানুষ আছে, স্বাভাবিক মানুষ আর সুপারন্যাচারাল মানুষ। তাই এই দুই দলের যুদ্ধ আছে। নায়কের মিশন হলো নায়িকা কে মেরে ফেলা। বুঝতেই পারছেন যে নায়ক আর নায়িকা একে অপরের শত্রু। যেহেতু এই এনিমে এ তে রোমান্স আছে, তাহলে নিশ্চয় আপনার বুঝতে দেরী নেই যে কী ঘটবে।
কিন্তু, কিন্তু… সিরিজটা দেখলে বুঝবেন আপনার ধারণা বদলে যাবে। বেশি বলে স্পয়েল করতে চাইনা।
তবে সিরিজটায় পটেনশাল আছে। স্টুডিও যদি চায় তাহলে আরামছে এই সিরিজ এর ৫-৬টা সিজন বানিয়ে ফেলতে পারবে৷ কিন্তু মাত্র ১ টা সিজন ই বানিয়েছে। আমার খুব ই ভালো লেগেছে এই সিরিজটা। ফ্যান্টাসি, রম-কোম, ফাইটিং সবকিছু আমাকে এই সিরিজের ভক্ত বানিয়ে ফেলেছে। 😇

Download link: 12 Episodes


9. Spirit Chronicles


নায়কের দুটি জীবন এখানে। যারা ইসেকাই এনিমে এর ভক্ত তাদের জন্য এটা অবশ্যই ভালো একটা এনিমে। বেশিরভাগ ইসেকাই এনিমে আমাদেরকে গেম র মতো ভাইব দেয়, কিন্তু এটা তেমন ফীল দেয় না, পুনর্জন্মের ফীল দেয়। এর কারণ হলো…. না বলবো না, দেখে নিবেন।
নায়কের সুপারন্যাচারাল কিছু পাওয়ার আছে এবং নায়ক যেহেতু এতিম থাকে তাই স্কুলে তাকে সবসময় অপমানিত হতে হয়। কিন্তু নায়কের পাশে থাকে রাজ পরিবারের এক কন্যা যে স্কুলের শিক্ষকতার কাজও করেন।
স্টোরিটা মুলত রিভেঞ্জ নিয়ে, সে তার মা বাবার খুনী কে খুজতে বের হয়। কিন্তু রোমান্স এর ছোয়া আছে তাই সাজেস্ট করলাম। দেখে বোর হবেন না। ☺️

Download link: 12 Episodes


10. Horimiya


এই নাম তো মনে হয় শুনেছেন নিশ্চয়। Toradora এর পর সবচেয়ে বেশি ভিউ পাওয়া রোমান্টিক এনিমে হলো এইটা।
একজন নর্মাল হাই স্কুল লাভ স্টোরি এটা। আমার কাছে এটা অভাররেটেড মনে হয়, তবে দেখে যে খারাপ লাগবে তেমন না, আপ্নার দেখে ভালো লাগবে। কিন্তু এই গল্পে নায়ক নায়িকা বাদে সাইড ক্যারেক্টার দের লাভস্টোরিতেও বেশ খানিকটা ফোকাস করা হয়েছে, যেটা একই সাথে ভালো ও খারাপ দিকও বটে। এর কারণ হলো আমরা সবসময়ই মেই ক্যারেক্টার এর স্ক্রীন টাইম বেশি চাই, সেটাই উচিত, সেটা করেছে। নায়ক নায়িকার লাভ স্টোরিটা তারা সিম্পল করেছে এবং অন্যদের লাভ স্টোরিগুলো কমপ্লেক্স করেছে। সেজন্য আমার কাছে একটু (বেশী না একটু) অভাররেটেড মনে হয়েছে। তারপরও অভারঅল দেখে মজা পেয়েছি, তাই সাজেস্ট করলাম।
ভালো না লাগলে তো আর সাজেস্ট করতাম না, তাইনা!? ☺️

Download link:
13 Episodes
4 OVAs


11. Golden Days


রমকম জগতে অন্যতম বিখ্যাত এনিম হলো এটা। এটা যারা দেখেন নি তারা নিঃসন্দেহে অনেক মজার একটা রোমান্টিক শো মিস করতেছেন। এই এনিমে টা স্পেশাল তাই প্লট বলতে চাই না। প্লট বলতে গিয়ে স্পয়েল করতে চাইনা। শুধু জেনে রাখুন এটা হাই স্কুল লাইফ নিয়ে। নায়িকা পছন্দ করে নায়কের বন্ধু কে। কিন্তু নায়কের সে বন্ধু তাকে বোনের মতো দেখে। 😅 আবার নায়ক পছন্দ করে নায়িকা কে। ট্রায়াংগেল লাভ স্টোরি না, শুধু স্টোরিটা শুরু হয় এভাবে।
উপস….
স্পয়লার দিয়ে দিলাম মনে হয়। না আর বলবো না।
কমেডির সাথে মাঝে মাঝে সিরিয়াস টোন এমনভাবে ধরে যে আপনি জাজ করতে চাইবেন ওদের বাস্তবতা। আবার আপ্নাকে প্রচুর হাসাবে, রোমান্টিক ফীল দিবে৷ আর যদি সেন্টিমেন্টাল হোন, তাহলে কাদাবেও হয়তো। তবে শেষটা সুন্দর। 😇

Download link: 24 Episodes


12. Midori Days


নায়ক মারপিট করে সবসময়, এজন্য তার কপালে গার্ল্ফ্রেন্ড জোটে না। ২০+ প্রপোজ করেছে, সবগুলো রিজেক্ট করে দিয়েছে। এভাবেই চলছিল৷ হঠাৎ একদিন উঠে দেখে যে তার ডান হাত একটি মেয়ে হয়ে গেছে। উপরের ছবি দেখেই বুঝতেছেন বোধহয়। সেইটাই নায়িকা। নায়িকা নায়ককে গোপ্নে ভালোবাসতো এবং একদিন হঠাৎ এমন হয়ে গেল। কেন? কীভাবে? এরপর কী হবে? সব জানতে সিরিজটা দেখুন।
বেশ মজার একটা সিরিজ। আপ্নাকে দম ফাটানোর মতো হাসাবে না ঠিক, কিন্তু আনন্দ দিবে৷ ☺️
এটা দেখে আপনারও মনে হবে যে “আহা, আমার সাথেও যদি এমন হতো” 😁

Download link: 12 Episodes

এইতো এ পর্যন্তই।

ওয়ার্নিং
উপরের ২/১টা বাদে সবগুলো এনিমে তেই কম বেশী নগ্ন সীন আছে, তাই নিজ দায়িত্বে একাকী দেখবেন। অবশ্য একা না দেখার অন্য আরেকটা কারণ হলো এগুলো রোমান্টিক এনিমে, তাই এসব পরিবার নিয়ে দেখার কোনো প্রশ্নই আসে না। তবুও ওয়ার্নিং দিয়ে রাখা ভালো। তবে এখানকার কোনোটিই ১৮+ রেটিং এর নয় (কিছু কিছু ১৬+ রেটিং এর), যারা এনিমে ফ্যান তাদের কাছে কোনো বিষয় ই নয় সেটা। আর এমনিতেও এখনকার যুগে একটি সিরিজ বা মুভিতে হাল্কা-পাতলা নগ্নতা/কিসিং সীন সব কিছুতেই থাকে, সেটা দেশি মুভি হোক বা বিদেশি। সভ্যতার সাথে তাল মিলিয়ে সেটাও আমাদের কাছে কমন একটি বিষয়।

ভালো থাকবেন। ☺️

32 thoughts on "১২ টি রোমান্টিক Anime সিরিজ যেগুলো অবসরে দেখতে পারেন – সাথে শর্ট রিভিউ ও ডাউনলোড লিংক"

  1. Najmul Nazu Author says:
    পরীক্ষা শেষ হলে কোপ হবে
    1. V Author Post Creator says:
      😁 আমিও নিজের জন্য অদেখা এনিম এর লিস্ট বানিয়ে রাখছি। পরীক্ষা শেষে কোপ হবে। 😂
    2. Najmul Nazu Author says:
      শেষমেশ, আশায় বেচে থাকা 😂
  2. Ashraful Author says:
    IMDB rating diye dile aro valo hoto. Overall Nice Post
    1. MD Zakaria Contributor says:
      Apni search korlei to dekhete paren,
  3. V Author Post Creator says:
    এটায় IMDB থেকে MAL রিভিউ বেশি কাউন্ট করা হয়। তারপরও রেটিং দেই না কারণ আমি দু/একটা আন্ডাররেটেড এনিম সাজেস্ট করেছি, যেটা বেশী রেটিং পাওয়ার যোগ্যতা রাখে। তাই, রেটিং উল্লেখ করি না, যেন পাবলিক আবার রেটিং কম দেখে এনিম টা ইগ্নোর না করে। ☺️
  4. Sajid Blue Author says:
    your lie in april মিস করেছেন
    1. V Author Post Creator says:
      You lie in april এনিম টা এখনো দেখিনি, আর দেখার ইচ্ছাও নেই আমার 😐 তাই দেই নি।
  5. Sajid Blue Author says:
    কেন দেখার ইচ্ছে নেই
    1. V Author Post Creator says:
      বেশী ইমোশানাল জিনিস 😐
    2. Amit Baidya Author says:
      তাহলে আমিও দেখবো না 😔
    3. MD Zakaria Contributor says:
      ইমোশনাল জিনিস দেখতে আমার ভালো লাগে
  6. Amit Baidya Author says:
    Kajer post, sate Dw Link Joss vai thanks
    1. V Author Post Creator says:
      You are welcome ☺️
    2. MD Zakaria Contributor says:
      Asholei, download deyar option thakay onk upokar hoise
  7. H4CK Contributor says:
    Due Respect to Anime lovers:
    আমার কোনো সময়ই এনিম ভাল লাগে নাই কেন জানি। ওভার এক্টিং মনে হয়।
    ন্যাচারাল ফিলিং পাই না যেটা এনিমেশন মুভিতে পাওয়া যায়।
    আর কথা বলার স্টাইল 😪।
    মনে হয় এরার কথা বলার মাঝে হাজারবার মোডসুইং হয়।আস্তে কথা বলার মাঝে হঠাৎ করে চিল্লি মারে।
    1. V Author Post Creator says:
      নির্ভর করে এনিম টাইপের উপর। উপরের লিস্টের ৩ ও ১০ নম্বর টা বেশ ন্যাচারাল বিহ্যাভিয়র এ আছে। সে দুটো এঞ্জয় করতে পারেন। এছাড়াও অনেক এনিম আছে ন্যাচারাল বিহ্যাভিয়র। কিন্তু এনিম জনপ্রিয়তা লাভ ই করেছে এখানকার চরিত্র গুলোর এক্সপ্রেশন এর জন্য। আমার ভালো লাগে এসব ই। আর অন্যন্য দেরও।
      আপনার ভালো লাগতে নাই পারে। অস্বাভাবিক নয়। যার যার রুচি৷ ☺️
    2. MD Zakaria Contributor says:
      একেকজনের পছন্দ একই রকম
  8. MD Zakaria Contributor says:
    এর মধ্যে আমার পছন্দের একটি হলো
    5. Komi can’t communicate
  9. Md Sihab Ali Contributor says:
    এসব দেখার সময় নাই…
    Only HenTai is Real🤙🤙🤙
    1. V Author Post Creator says:
      You are legend bro 😁
      ১৮+ কন্টেন্ট যদি এলাউ হতো, তাহলে সেটা নিয়েও লিখতাম। 😁✌️
    2. Md Sihab Ali Contributor says:
      🙂🙂🙂🙂🙂
  10. ars_sawon Contributor says:
    Vai “My dress up darling” mention kora dorkar chilo.
    Masterpiece ekta anime series.
    1. V Author Post Creator says:
      গত পোস্টে করেছিলাম
  11. MD Musabbir Kabir Ovi Author says:
    এটাও দেখতে হবে
  12. Vi ai bosor ar top 1 romance anime series hosse “rent a girlfriend” atai to apni jukto kore nai….🙃
    1. Ar Amar dakha best romance anime series 2 ta..
      1. Yousuga no Sora(18+)
      2. shikimori is not just a cutie
    2. V Author Post Creator says:
      আমাকে যদি টপ ৫০ টা রোমান্টিক এনিম এর লিস্ট বানাতে বলা হয় সেখানেও “রেন্ট এ জিএফ” জায়গা পাবে না। ২ সিজনের একটাও ভালো লাগে না। আর সোরা র এনিম টা ১৮+ তো বটেই পাশাপাশি ইনসেস্ট। আর শিকমরি র এনিম টা এখনো দেখিনি। দেখার ইচ্ছাও নেই, কেন জানিনা। 😅
    3. Akta sagest korlam…. Somay paile shikimori is not just a cutie ata dakhio…..tar por bolio ata top kotoy rakba….besi comment korle sobai bolbe reward ar jonno Kori…assa bye
    4. Shihab /BlackFire Author says:
      Rent a girlfriend is literally the shi*tiest romcom i’ve ever seen. Eta konovabei top e nai romance genre er.
  13. Shihab /BlackFire Author says:
    Great List, I would’ve included these also.
    1) Kono Oto Tomare
    2) Pet Girl of Sakura-Sou
    3) Tonikaku Kawaii
    4) Violent Evergarden
    1. V Author Post Creator says:
      ফ্লাই টু মুন গত পোস্টে দিয়েছিলাম, সাউন্ড অব লাইফ আর ভায়োলে দেখিনি এখনো। আর পেট গার্ল দেখেছি এবং ঐটা ট্রিকবিডিতে দেয়া ঠিক মনে করিনি। একটু বেশিই ইচ্চি লাগে আমার কাছে। 😅

Leave a Reply