বর্তমানে বেশিরভাগ বাংলাদেশী সাইট এর মালিকগন দেশীয় Ad Network ব্যবহার করে থাকি। যেমন Green-Red, Nufa-Ad, web4dollar ইত্যাদি। কেউবা নতুন ব্যবহারকারী হওয়ার কারনে আবার কেউবা সহজ পেমেন্ট পাওয়ার জন্য এইসব সাইট ব্যবহার করে থাকি। তবে তুলনামূলকভাবে এই সব কোম্পানীগুলো অনেক কম বিজ্ঞাপন প্রদর্শন করে, কখনো বিজ্ঞাপন থাকেনা, ইনকাম কম হয় আবার মাঝে মাঝে কোন কোন সময় পুরো সাইটটাকেই শ্লো করে ফেলে। যাইহোক আমি আজ ওসব সাইট নিয়ে আলোচনা করবো নাহ। আর সবচেয়ে ভালো এবং বিশ্বের সব চেয়ে জনপ্রিয় Ad Network হলো Google AdSense তবে এটি যেন সোনার হরিণ। মানে একটি ভেরিফাইড Google AdSense পেতে হলে অনেক ঝামেলা পোহাতে হয়। আর একবার একাউন্ট ভেরিফাই না হলে একাউন্ট ই রিজেক্ট! কাজেই ওটার কথাও বাদ দিতে বাধ্য।

আচ্ছা যদি Google AdSense এর বিকল্প কিছু পাই যেটা Google AdSense এর মতই ইনকাম দেবে এবং Google AdSense এর ধরা বাধা নিয়ম থাকবেনা তাহলে খারাপ কি?

r

হ্যা আমি “রেভিনিউ হিটস” এর কথা বলছি। দেশের অনেক টপ লেভেল এর সাইটগুলোও এই কোম্পানীর বিজ্ঞাপন ব্যবহার করে। উদাহরণ স্বরূপ Nachiketa_Net, Bdsam_Info, Musichatbd_Com ইত্যাদি। আমিও আমার সাইটগুলোতে বর্তমানে এই বিজ্ঞাপন ব্যবহার করছি (টেকটিউনস নীতিমালা ভঙ্গ হবে বলে সাইট এর লিংক দিলাম না)  এবং প্রতিদিন মাত্র ৪-৬ হাজার ভিজিটর দিয়ে আমার আয় হচ্ছে ৩-৬ ডালার। আর এটি ব্যবহার করার জন্য কোন ধরাবাধা নিয়ন নেই। আরোও সুভিধার বিষয় হলো কোন প্রকার বাজে বিজ্ঞাপন (যেমন পর্ন ফটো, সেক্সি এনিমেশন) দেখাবে না তবে হ্যা এটি আপনার সাইটে প্রতি ভিজিটর এর জন্য (১) একবার মাত্র পপ-আপ দেখাবে। কাজেই আপনি আপনার সাইট এ নিশ্চিন্তে এটি ব্যবহার করতে পারেন।
এখানে আরো রয়েছে রেফারাল বোনাস, মানে আপনার রেফরাল এর মাধ্যমে কেউ রেজিস্ট্রেশন করতে আপনি পাবেন ১০ ডলার যদি সে ১০ ডলার ইনকাম করে, আর আপনি পাবেন ৪০ ডলার যদি সে ৫০ ডলার ইনকাম করে।

আমার রেফারাল লিংক

Registration করার জন্য প্রথমে এখানে ক্লিক করুন অথবা QR Code স্ক্যানার দ্বারা এই কোডটি স্ক্যান করুন।

এর পর এখান থেকে SIGN UP অথবা Join Now তে ক্লিক করুন। এরপর আপনার নাম, সাইট এর নাম, ট্রাফিক টাইপ, সাইট URL এবং সাইট এর ধরন সিলেক্ট করুন। এবার স্টেপ-২ এ আপনার ইউজার নেই, ইমেইল ও মোবাইল নম্বর দিয়ে সাবমিট করুন। ব্যাস কাজ শেষ। এরপর এইকাউন্ট এ লগইন করে Placement থেকে Ad এর ধরন ও মাপ সিলেক্ট করে কোডটি আপনার সাইট এর নির্দিষ্ট যায়গায় বসিয়ে দিলেই হয়ে যাবে।
আর পেমেন্ট পাওয়ার জন্য রয়েছে তিনটি সহজ উপায়, Payoneer, PayPal এবং ব্যাংক চেক, সর্বনিম্ন $20 ডলার হলেই পেপাল বা পেওনিয়ার এ পেমেন্ট নিতে পারবেন এবং $500 হলে ব্যাংক চেক নিতে পারবেন।

এটি এড ইম্প্রেশন বা কিকে অর্থপ্রদান করেন না বরং এটি সিপিএ ভিত্তিতে টাকা প্রদান করে। কোন সাইটের ভিজিটর যদি প্রতিদিন 1000 হয় আর সাইটের ইম্প্রেশন যদি 3000 হয় এবং CPM রেইট যদি $1 ডলার হয় তাহলে সেই সাইটের ইনকাম হবে (3000/3) X 1 = $3 ডলার।  আর হ্যা এটি প্রতি ১২ ঘন্টা থেকে ২৪ ঘন্টা পর পর আপডেট দেখায়।

 

One thought on "আর দৌড়াতে হবেনা AdSense এর পেছনে, একবার ব্যবহার করেই দেখুন"

  1. Dj420 Dj420 Contributor says:
    আপনার সাথে কন্টাক্ট করতে চাই


Leave a Reply