Be a Trainer! Share your knowledge.
Home » Online Earning » [প্রতিদিন ইনকাম করুন 100$+ 🤑🤑] TrickBd Binary Trading Course (class – 4)

[প্রতিদিন ইনকাম করুন 100$+ 🤑🤑] TrickBd Binary Trading Course (class – 4)

 

মনে করেছিলাম সুন্দরভাবে কোর্স শেষ করব। কিন্তু বাঙালি তো সুন্দর বোঝেনা। তাই তাদেরকে সুন্দর বোঝানোর জন্য দুইটা কথা লিখতেছি। ব্যালেন্স হাইড করে রাখি এজন্য আমি ট্রেডার না? আমি চাইনা কেউ আমার ব্যালেন্স দেখুক। আচ্ছা এখন থেকে আমি আর ব্যালেন্স হাইড করবো না। আর যারা বলতেছেন আমি সিগন্যাল কপি করতেছি বা বট থেকে নিতেছি, ওটা আমার গ্রুপের ব্যাপার। এটা trickbd এর সঙ্গে রিলেটেড নয়। এবং ওর জন্য trickbd দায়ী নয়। অবশ্যই আমি বট এবং ইন্ডিকেটর থেকে সিগন্যাল নেই। ইন্ডিকেটরের পেছনে অনেক টাকা ব্যয় করেছি। তবে সেগুলো গ্রুপে ফ্রিতে দিচ্ছি এবং কয়েক দিনের ভিতরে ট্রিকবিডিতেও সব বট এবং ইন্ডিকেটর পেয়ে যাবেন সবাই। আর আমি  প্রায় ছয়-সাতটা কোর্স শেষ করেছি। এত খাটনি কি এমনি? সম্পূর্ণ কোর্স খাতায় লিখে মুখস্ত করেছি। যেগুলো আমার হ্যান্ড ড্রয়িং  থেকে বুঝতে পেরেছেন । এখানে যা করতেছি আপনাদেরকে শেখানোর উদ্দেশ্যে করতেছি। মূলত চার বছর ধরে লেখালেখি করি, তাই লেখার ইচ্ছা। ট্রিকবিডি আমার ইমোশন। সেই জাভা দিয়ে পোস্ট লিখতাম। মূলত একটা জিনিস জানলে সবাইকে সেটা জানানোর ইচ্ছা হয়। তাইতো এখানে লিখি। আর এই টাইমটা আমি মার্কেটে দিলে অন্তত কিছু ইনকাম করতে পারব। এইটুকু তো আপনারা কেউ বুঝেন না। আর এটা হচ্ছে ফরেক্সের শিফট করার প্রথম ধাপ। তাই এটা শিখতেই হবে।

 

মূল কথা হচ্ছে এটা, আপনারা আমাকে নিয়ে গবেষণা না করে এই খাটনি টা  মার্কেটের উপর করলে মার্কেট নিয়ে গবেষণা করলে আপনারা সফল ট্রেডার  হয়ে যেতেন। যাই হোক চলেন শুরু করি :-

 

টপিক টেবিল :-

 

1. রিয়াল ব্যালেন্স থেকে ডেমোটে যাওয়ার নিয়ম। 

প্রথমে নিচের স্ক্রিনশট দেখুন :-

এখানে আপনি আপনার  ব্যালেন্সের উপর ক্লিক করুন। তারপর ডেমো সিলেক্ট করুন।

2. ট্রেন্ড লাইন ও হরাইজন্টাল অক্কন।

থ্রি ডটে  ক্লিক করে তারপর ড্রয়িং থেকে আপনারা লাইন গুলো নিতে পারবেন।

আপনারা সবাই ট্রেন লাইন সম্পর্কে অবগত।  আজকে দেখাবো অঙ্কন করার নিয়ম।  দুই ধরনের :- আপ ট্রেন  এবং ডাউন ট্রেন।

 

মার্কেটে যখন আপ ট্রেন তৈরি হয় তখন মার্কেট হায়ার-হাই তৈরি করে। হাই অর্থ হচ্ছে উঁচু।  প্রথম উঁচু থেকে সেটা ওভারটেক করে দ্বিতীয় উঁচুতে উঠে।  এভাবে তিন চারটা এসে গেলে সেটা ট্রেনে কনভার্ট হয়ে যায়।  প্রথম উঁচু যদি দ্বিতীয় উঁচুকে ওভারটেক করতে না পারে তাহলে সেটার ট্রেনে রূপান্তরিত হবে না।  ট্রেন লাইন অংকন করার সময় সর্বদা নিচে থেকে করব।  অর্থাৎ ক্যান্ডেলের নিচে থাকবে আপ ট্রেন।  আমরা ট্রেন লাইনের বিপক্ষে কখনো ট্রেড নিব না।  আপ ট্রেনে সব সময় আমরা আপেই এন্ট্রি নিব। আমরা যে ট্রেন লাইন আঁকবো মার্কেট যদি সেখানে এসে পারফেক্ট ক্লোজ হয়, অথবা সেখানে বুলিস প্যাটার্ন তৈরি করে, তাহলে আমরা ৯০% নিশ্চিত হয়ে উপরের দিকে এন্ট্রি নিব।  আর যখন সময় হবে আমি প্যাটার্ন গুলো দেখিয়ে দিব।  প্রথমে ইউজ করার জন্য জায়গা শিখতে হবে তারপরে প্যাটার্ন দিব। আর ওগুলোই আমি শিখাচ্ছি।  নিচের স্ক্রিনশট দেখুন,  ক্লিয়ার হয়ে যাবেন।

আপ ট্রেন এবং ডাউন ট্রেন একই।  তবে ডাউন ট্রেনে আমরা ট্রেন লাইন উপর থেকে আকবো। আর মার্কেট যখন ওই  ট্রেন লাইন স্পর্শ করবে তখন নিচের দিকে এন্ট্রি নেওয়ার জন্য পয়েন্ট খুঁজতে থাকবো। যদি কোন প্যাটার্ন তৈরি হয়ে যায় তাহলে সঙ্গে সঙ্গে নিচের দিকে ট্রেড নিব।  আর ভুলেও কখনো আপ এন্ট্রি নিব না।  ডাউন ট্রেনে মার্কেট ডাউনে আসবে এটা স্বাভাবিক।  নিচের স্ক্রিনশট লক্ষ্য করুন,  দেখলে ক্লিয়ার হয়ে যাবেন।

 

মার্কেট সাপোর্ট এবং রেজিস্টেন্স অংকন করতে এদের প্রয়োজন হয়। মূলত এটি সাইড ওয়েস মার্কেট এর ক্ষেত্রে প্রযোজ্য।  আপনাকে এটি খুজে বের করতে হবে। এবং ব্যাপারটা ভালো করে বুঝতে হবে।  কারন আপনি যদি ট্রেন মার্কেটে হরাইজন্টাল লাইন তাহলে তো হবে না। গত পোষ্টে উদাহরণ।  তাই এখানে স্ক্রিনশট দিলাম না।  গত পোষ্টের সাপোর্ট এবং রেজিস্ট্যান্স অনুযায়ী হরাইজন্টাল লাইন আঁকবেন। সাপোর্ট এবং রেজিস্টেন্স এ ক্যান্ডেল যদি পারফেক্ট ক্লোজ দেয় তাহলে আপনারা রিভার্স  ট্রেড দিবেন। যদি নিচেবপারফেক্ট ক্লোজ দেয় তাহলে উপরে  লেভেল এ পারফেক্ট ক্লোজ দেয় তাহলে নিচে ট্রেড নিবেন। আর মার্কেটে এই স্ট্যাটাজি সবচেয়ে ভালো কাজ করে।  এবং এখানে উইন রেট অনেক বেশি। সঠিকভাবে সাপোর্ট এবং রেজিস্টেন্স চিনতে পারলে আপনার মেইন বিষয় জানা হয়ে যাবে।

 

3. ব্রেক আউট :-

আমি একটা কথা বারবার বলতেছি। সেটা হচ্ছে সাপোর্ট এবং থেকে মার্কেট ব্যাক করে। যখন একটা লাইন থেকে মার্কেট পাঁচ বারের বেশি টাচ করে ফিরে আসে তখন সেটা দুর্বল হয়ে যায়। অর্থাৎ পরবর্তীতে যখন টাচ করতে যাবে তখন সেটা ভেঙ্গে উপরে চলে যেতে পারে। কারণ অনেক সময় থেকেই মার্কেট ওটা ভাঙার জন্য বারবার উপরে উঠতেছিল। আমরা তিন টাচ দেখে সব সময় ট্রেড প্লেস করব। এরপরে সেটা দুর্বল হয়ে যাবে। তবে বেশিরভাগ সময় ফেক ব্রেক আউট হয়। আমাদেরকে চিনতে হবে ব্রেক সরাসরি হয়েছে নাকি সেটা ফেক। ব্রেক আউট সম্পর্কে আলাদা একটা পার্ট থাকবে। আজকে শুধু হেডিং দিয়ে যাচ্ছি। তবে মনে রাখবেন, মার্কেট ব্রেক করলে রিটেস্ট ক্যান্ডেল দিবে। এটা সম্পর্কে আরেক দিন জানবো। আজকে শুধু এটুকু মনে রাখবেন যে, ধরেন একটা রেজিস্টেন্স ব্রেক হয়ে মার্কেট উপরে উঠে গেছে। তারপর আবার যখন মার্কেট নিচে আসবে, অর্থাৎ যেটা ভেঙ্গে উপরে চলে গেছে ওই জায়গায় আবার ফেরত আসবে। তখন সেখান থেকে মার্কেট আবার উপরে যাবে। অর্থাৎ আগে যেটা রেজিস্টেন্স ছিল সেটি এখন সাপোর্টে পরিবর্তন হয়ে যাবে। নিচের হ্যান্ড ড্র লক্ষ্য করুন :

এখানে মার্কেট যদি ” + ” চিহ্নিত অপশনে আছে, তাহলে সেখানে আবার উপরে চলে যাবে।

 

তাহলে বন্ধুরা আজকের পোস্ট এখানেই শেষ করি। যেকোনো হেল্প প্রয়োজন হলে আমাকে নক করুন ।

Telegram ID : @Limon358358

ট্রেডিং রিলেটেড সবকিছু জানতে এবং যেকোনো সাহায্য এবং সিগন্যাল এবং লাইভ ক্লাস পেতে আমার চ্যানেলে যুক্ত হন✋

Telegram channel : click here

ভালো থাকুন সুস্থ থাকুন এবং পরবর্তী পোষ্টের জন্য ট্রিকবিডির সাথেই থাকুন।

 

2 weeks ago (Jun 06, 2024)

About Author (110)

Ultimatix LiMoN ミNLミ
author

"যে জন্ম থেকেই বুদ্ধি নিয়ে জন্মায়, সে কিভাবে বুঝবে পড়ালেখা কতটা কষ্টকর?" 彡(┛✧LimoN✧༼ຈ))彡 ••°°°S.T.C. Rock lee°°°••

Trickbd Official Telegram

5 responses to “[প্রতিদিন ইনকাম করুন 100$+ 🤑🤑] TrickBd Binary Trading Course (class – 4)”

  1. ROKIB Contributor says:

    শুরু থেকে এটা সম্পর্কে জানতে চাই,কি ভাবে জানবো???

    • Ultimatix LiMoN ミNLミ Author Post Creator says:

      শেখার ইচ্ছা থাকলে , বর্তমান যুগে ভিডিওর অভাব নেই। আমার প্রোফাইলে ঢুকে সবগুলো পার্ট পড়ে ফেলুন। সমস্যা হলে আমাকে ইনবক্স করুন।

  2. Jackson Contributor says:

    Boss Carry On.Valuable Post☺️

  3. tayebking Contributor says:

    Bot Share koren…

Leave a Reply

Switch To Desktop Version