আসসালামু আলাইকুম

কেমন আছেন ট্রিকবিডিবাসী?
আশা করি আমরা সকলেই ভালো আছি। আমার আগের পোস্টটি ছিলো স্বাধীন মাস্টারকার্ড সম্পর্কিত , আলহামদুলিল্লাহ আপনাদের খুব ভালো রেস্পন্স পেয়েছিলাম। যার কারণে আজকের এই পোস্টটি লেখা.. আপাতত এটাই আমার শেষ পোস্ট, ইনশাআল্লাহ এইচএসসির পর আবারো আপনাদের মাঝে ফিরে আসবো, নতুন কোনো টপিক নিয়ে। দোআ করবেন সবাই।
এইবার আসি মূল পোস্টে।
আমি আপনাদের মাঝে স্বাধীন কার্ড সম্পর্কে তুলে ধরেছিলাম। অনেকেই স্বাধীন কার্ডের অর্ডার করে ফেলেছেন ইতিমধ্যে। কিন্তু কার্ড তো হলো, এইবার টাকা আসবে কিভাবে? 🤔
আজকের মূল টপিক মূলত এটাই। কিভাবে অনলাইনে আর্ণ করবেন, তাও ব্লগস্পটের সাহায্যে।।
বলতে পারেন, ইন্টারনেট ব্যবহার করে কিন্তু গুগলের ব্লগস্পট প্লাটফর্ম সম্পর্কে ধারণা নেই, এমন মানুষ খুঁজে পাওয়া যাবেনা। খোদ ট্রিকবিডিতেই এই নিয়ে অসংখ্য পোস্ট রয়েছে। যদি ব্লগস্পট বা ব্লগার সম্পর্কে ধারণা না থাকে, তবে ট্রিকবিডির ক্যাটাগরিতে দেখুন। আশা করি পেয়ে যাবেন।
এখন আমাদের প্রথমে একটি ব্লগার একাউন্ট খুলতে হবে। এখান থেকে একটা ব্লগস্পট একাউন্ট খুলে নিন, সাধারনতঃ আপনার জিমেইল একাউন্ট দিয়েই ব্লগস্পটে ব্লগ খুলতে হবে। তাই অবধারিতভাবেই জিমেইল একাউন্ট থাকা লাগবে, যা আমাদের সকল অ্যান্ড্রয়েড ব্যবহারকারীর আছে বলে মনে করি।

ব্লগ তোহ খুললাম, কিন্তু এইবার?

এইবার আপনাকে যা করতে হবে তা হলো, প্রথমে কিছু পোস্ট সম্পাদন করতে হবে। কিছু ব্লগ রিলেটেড পোস্ট দিবেন। এরপর যা করবেন, তা হলো “Search Engine Optimization” যা আমরা সাধারণত SEO নামেই চিনি। ভিজিটর হলো কোনো একটি ব্লগ/ওয়েবসাইটের প্রান, আর এই ভিজিটর ছাড়া আপনার ব্লগ ওয়েবসাইট প্রানহীন, তাই ভিজিটর পেতে SEO এর বিকল্প নেই। এই সম্পর্কেও ট্রিকবিডিতে একটা ক্যাটাগরি আছে, ফলো করুন। আশা করি খুব সুন্দর ভাবেই SEO এর কাজ সমাধা করতে পারবেন।
SEO এর কাজ শেষ, এখন আপনার ব্যাকলিংক তৈরি করা লাগবে।

ব্যাকলিংক কি ভাই?

ব্যাকলিংক হলো একপ্রকার প্রোমট বলতে পারেন। এটা SEO এর কাজে লাগে। খুবই গুরুত্বপূর্ণ SEO এর ক্ষেত্রে। আপনি আপনার ব্লগ লিংক খুব বড় বড় ওয়েবপেজের কমেন্ট সেকশানে কমেন্ট করবেন, সাথে আপনার ব্লগের বিস্তারিত উল্লেখ করে দিবেন। তাহলে দেখবেন, অনেক বড় সংখ্যক ভিজিটর আপনার ব্লগ ভিজিট করছেন, সাথে আপনার খুব ভালো একটা ব্যাকলিংকও তৈরি হচ্ছে। এতে মূলত আপনার ব্লগটি গুগলের মধ্যে একটা ভাল র‍্যাংকেও চলে আসবে।

SEO এর কাজ শেষ, ব্যাকলিংকও তৈরি, কিন্তু ভিজিটর তেমন নেই। এখন উপায়?

এই সমস্যা আপনার মতো আমিও ফেস করছি। সমস্যা যখন আছে, সমাধান ও নিশ্চয় আছে!
চলুন সমস্যাটার সমাধান করে আসিগে। (হাসি)
প্রথমে এই লিংক থেকে অ্যাপটি ডাউনলোড করে নিন।

কিছু কথা না বললেই নয়ঃ
এই অ্যাপটির ক্রেডিট, “নিয়নবাতি” শিরোনামের লেখক, নিশান ভাই। উনি ট্রিকবিডি থেকে চলে গেলেও ট্রিকবিডিকে দিয়ে গেছে অমূল্য কিছু। উনি আমার আইডল বলতে পারেন। উনি এই অ্যাপটি প্রথমে ট্রিকবিডিতে পাবলিশ করেন, তাও উনার ট্রিকবিডির ক্যারিয়ারের প্রায় শুরুর দিকে। যে কারণে নতুন ভিজিটর অনেকেই এই অ্যাপ সম্পর্কে জানেন না।
আমি নিয়ন ভাইয়ের থেকে পারমিশন নিয়েই এই পোস্টে অ্যাপটি ব্যবহার করেছি। তার প্রুভ আমি পোস্টের শেষে নিয়ন ভাই আর আমার কনভারসেশন স্ক্রিনশট দিয়ে দিবো।

এইবার টপিকে চলে আসি।
অ্যাপটি ডাউনলোড করে, আপনার কাজ হলো url এর জায়গায় আপনার ব্লগের পোস্টের লিংক কপি পেস্ট করে দিবেন। ( মনে রাখবেন, এখানে শুধু ব্লগের পোস্ট লিংক কপি পেস্ট করবেন, ব্লগ লিংক নয় )এরপরে “Bost Traffic” এ ক্লিক করবেন। ২৫০-৩০০ হিটস হলে স্টপ করবেন । তারপরে ব্লগারে গিয়ে, Stats এ যাবেন। পেজ ভিউ দেখলে, আশা করি অ্যাপসটির জাদু সম্পর্কে অবগত হবেন। (হাসি)

অ্যাপসটির কিছু বৈশিষ্ট্যঃ
১) SEO Friendly
২) আনলিমিটেড ট্রাফিক পাবেন। তবে ২-৩০০ তেই স্থির থাকেন।
৩) ব্লগকে গুগল র‍্যাংকে রাখতে সহায়তা করবে।
৪) অ্যাপসের সাইজও কম। কিন্তু কার্যকরীতা কেমন সেটা পরীক্ষা করলেই টের পাবেন বিষয়টা।

তবে হ্যাঁ, অ্যাপসটি আপনাকে আনলিমিটেড ট্রাফিক বা ভিজিটর দিবে। কিন্তু আপনি অত লোভ করতে যাবেন না। ২০০-৩০০ তেই খুশি থাকেন ভাই। (হাসি]

সবতো হলো, ভিজিটরও পাইতাছি, কিন্তু আর্ণ ?

ভাই উপরের ব্যাপারগুলো আমি খুব গুছিয়ে লিখিনি। কারণ আমি মনে করি, আপনি আমি সকলেই কাজ গুলো অনায়াসে পারবো। তাই প্লিজ রাগ না করে একবার ভালোভাবে মন দিয়ে পড়ুন। আশা করি বুঝবেন। আসলে পরীক্ষা সামনে পড়াবাদ দিয়ে একটা পোস্ট লিখতিছি, বুঝেন তোহ কত তাড়াহুড়ো। তার জন্য আমি ক্ষমাপ্রার্থী। এইবারের কাজ গুলো একটু ধীরে সুস্থে করবেন। ধৈর্য্য ধারণ করবেন, কেননা ধৈর্য্যের ফল কিন্তু মিস্টি হয়।

আমরা আর্ণ করবো, দুইটি উপায়ে।
১) চিপ এড নেটওয়ার্ক ব্যবহার করে
২) গুগল অ্যাডসেন্স ব্যবহার করে।

১ম টার ব্যাপার হলো, আপনি চিপ এড নেটওয়ার্ক ব্যবহার করবেন। যেমনঃ রেভেনিউহিটস, চিতিকা, পপএডস ইত্যাদি। এইগুলাতে একাউন্ট করা ফ্রি আর সহজ, একাউন্ট করে আপনি এড ইউনিট তৈরি করবেন। আর এড কোড সমূহ আপনার ব্লগের Layout অপশন থেকে New Gadget-Java/HTML Script এ পেস্ট করে, সেইভ করবেন। দেখবেন সাথে সাথে এডস শো করতেছে। প্রতিদিন পেজের পোস্টে ভিউ নিলে, ইম্প্রেশন যুক্ত হবে। আর ভালো রেভিনিউ পাবেন।

এইবার আসি ২য় উপায়ে। ব্যাপারটা কিছুটা অনিশ্চিত তবে সম্ভবনা ৯০%।
আপনারা সকলেই অ্যাডসেন্স সম্পর্কে অবগত। এখন হয়তো উপরের উপায় অবলম্বন করে আপনি এডসেন্স পাইলেও পেতে পারেন।

অ্যাডসেন্স পেতে যা করা লাগবেঃ

আপনার ব্লগে ব্লগ রিলেটেড ২০-৩০টি পোস্ট করুন। প্রতিদিন একটি করে পোস্ট করবেন। আর প্রতিদিন উক্ত পোস্টে উপরে উল্লেখিত অ্যাপ্সের সাহায্যে ২০০-৩০০ করে ভিউ নিবেন। পারলে ডট কম একটা ডোমেন কিনবেন। ৪৯০ টাকায় ডায়ানা হোস্টেই পাবেন। আর হ্যা, ইউনিক পোস্ট করবেন। ব্লগের লে-আউট অপশন থেকে ব্লগে About, Contact Us ইত্যাদি অপশনও চালু করবেন। ২০-৩০ দিন পর, অ্যাডসেন্সে এপ্লাই করবেন (যদি আর্ণিংস এ অ্যাডসেন্সের জন্য সাইন আপ অপশন আসে)। তবে অ্যাডসেন্সে এপ্লাইয়ের আগে মনে করে, চিপ এড নেটওয়ার্ক গুলোর এড কোড ব্লগ থেকে রিমোভ করে দিবেন। আর হ্যা পোস্ট গুলো করবেন কিন্তু কপি করে না। নিজ জ্ঞান থেকে। যদি কপি পেস্ট করেন, তাহলে কিন্তু অ্যাডসেন্স নাও পেতে পারেন। কারণ গুগল অ্যাডসেন্স কপি পেস্ট সমর্থন করেনা। (হাসি)

অ্যাডসেন্স যদিও পান, তবে যেদিন পাবেন সেদিন থেকে আর অ্যাপ থেকে ভিউ নিবেন না। কারণ এডসেন্স এটাও পছন্দ করে না। তখন কিন্তু রিয়েল ট্রাফিক লাগবে। আর সেটা পাবেন, আপনার ব্লগ বিভিন্ন যায়গায় প্রমোট করে।
আশা করি পারবেন।

কিছু কথা (২)

এইভাবে যে অ্যাডসেন্স পাবেন, সেটা কিন্তু শিউর নয়। তবে চেষ্টা করে দেখতে পারেন। আসলে আমি নিজেও চেক করতিছি। কিন্তু ২০ দিন হতে হতে আমার পরীক্ষা চলে আসবে , তখন তোহ আর এতো ডিটেইলসে পোস্ট করতে পারবো না। তাই আগাম আপনাদের জানিয়ে দিলাম, আপনারা চেষ্টা করে যদি পান তবে “আলহামদুলিল্লাহ” (হাসি)
আর এরমধ্যে (পরীক্ষা চলাকালীন) যদি আমি অ্যাডসেন্স পেয়েও যায়, তবে আপনাদের পোস্ট করে জানাবো ইনশাআল্লাহ। আর আপনারা পেলেও আমাকে কমেন্ট করে জানাবেন।


সর্বোপরি, শিউর নাহয়ে পোস্ট করার জন্য দুঃখিত।

তবে আমি মনে করি, অ্যাপটি আপনাদের উপকারে আসবে। আর ১ম উপায়ে তো আর্ণ করতেই পারছেন 😀

আমার আর নিয়ন ভাইয়ের কথোপকথনঃ

বিঃদ্রঃ আমি শুধু ব্লগে চেষ্টা করেছি, আপনাদের যদি ওয়েবসাইট থাকে, তবে চেষ্টা করে দেখবেন। আর সেটা কমেন্ট করে জানাবেন।

আজ আর নয়, পড়ার চাপটা বেশি। আসলে ক্যারিয়ার নির্ধারণের জন্য এই পরীক্ষা সবার জীবনে গুরুত্বপূর্ণ। দোয়া করবেন আমার জন্য। ভালো থাকবেন সবাই।

ধন্যবাদ।

ফেসবুকে আমিঃ তুশান আফনান
চাইলে ঘুরে আসতে পারেন আমার ব্লগে





38 thoughts on "(3x Hot] ব্লগে আনলিমিটেড ট্রাফিক + আর্ণ + অ্যাডসেন্স পাওয়ার চান্স!!! এইবার ক্ষীর জমবে, জমতেই হবে!!!!!!"

  1. Ahmed Parbes Author says:
    ভালো তবে এডসেন্স পাওয়ার পর এটা ব্যবহার করা নেহাতি বোকামি😁
    1. Tushan Author Post Creator says:
      হ্যা ভাই সেটাই! তখন ব্যান অবধারিত 😁
    2. Ahmed Parbes Author says:
      আর ভাই আপনি যে কাস্টম এডস নেটওয়ার্ক ব্যবহার করছেন! এটার চেয়ে এইগুলা ট্রাই করে দেখতে পারেন-https://www.technicalsquard.com/2019/02/best-google-adsense-alternative.html
  2. MD RAISUL ISLAM Contributor says:
    bai ami ki akdine 200-300 view ar opre nite parbo
    1. Tushan Author Post Creator says:
      ১০ মিনিটের মধ্যে পারবেন। একরাতে ৫০০০ ও নিতে পারবেন। তবে আমি ২০০-৩০০ তেই খুশি
  3. akram Author says:
    bro adsense pawar jonno traffic lage nah so ei traffic na newai valo,and ei traffic sudu dekhanur jonno newa jete pare,google a rank korar jonno ei traffic lav er bodole koti kore.
    1. Tushan Author Post Creator says:
      ট্রাফিক ছাড়া একটা ব্লগে গুগল এডসেন্স দিবে কোন দুঃখে?? আজিব ব্যাপার! আর ক্ষতি করার তোহ চান্স নেই । ক্ষতি হবে তখন যখন এডসেন্স পাওয়ার পরও লোভ করবেন।
    2. Mr Xerox Subscriber says:
      আমি মাত্র ২০০ ভিজিটর নিয়েও এডসেন্স পাইছি 😁
    3. akram Author says:
      apni blogger somporrke kotota janen??ar 0 traffic adsese ami nijew paichi,ar google day karon site a content thakle visitor asbei ei jinista jane google to ar apnar moto noy.
      Koti korar chance nai mane?seo er kicu janen?
      Ekta site jokhon ei app diye boost kora hoy tokhon eita ddose attack er moto kaj kore and all traffic site a 1 sec o thake na so site er rank bara bodole kombe 100%.apni test kore deikhen eu doroner kunu app wordpress site a kaj kore na karon beshirbag wordpress site a ddose Protactor thake
  4. FAIHAD Contributor says:
    good post
    1. Tushan Author Post Creator says:
      ধন্যবাদ ভাই 😋
  5. Abuzar Gifary Contributor says:
    এই আ্যাপ তো প্লে স্টোরেই আছে। তাহলে Modified এ আপনি কি যোগ করেছেন? নাকি 3D Graphics করেছেন। 🐸🐸
    1. Tushan Author Post Creator says:
      এড কোড যুক্ত করেছি। সমস্যা? 🙂
  6. Abuzar Gifary Contributor says:
    চুলের মত পোষ্ট করে আবার ঝারি মারেন মিয়া।🖕
    যত বড় ুুুু ু নয়, তত বড় কথা 🐸
    1. Tushan Author Post Creator says:
      হ্যা তোহ,কি সমস্যা? আপনাকে কি কেউ এখানে ডাকছিলো? 😐 বেহায়ার মতো আইসা কাহিনী করতাছেন? আমার পোস্টে ভাই এইসব না কইরা সোজা রাস্তা মাপেন! কাম নাই আর!
    1. Tushan Author Post Creator says:
      😂😂😂
  7. Soiod Mafi Uddin Contributor says:
    vai aponar bloger domin koi domain chara ke adsense a apply kora jay.. plzz bolben??
    1. Tushan Author Post Creator says:
      ভাই আমি এইজন্য ব্লগস্পট সিলেক্ট করছি, যেহেতু এটা গুগলেরই প্লাটফর্ম, সেহেতু এখানে ফ্যাসিলিটি আছে। এখানে ব্লগস্পট.কম টাই মূলত আমার ডোমেইন। শুধু আমার না, সকল ব্লগারের।
    2. akram Author says:
      Vaya eta domain nah,subdomain nije valovabe shike tarpore post koiren.
  8. Guilty1122 Contributor says:
    ব্রো….
    একটু বুঝে শুনে পোস্ট করবেন
    এই এপ্স থেকে বুস্ট এর মাধ্যেমে যে ভিউ গুলো হয় এগুলা সব নিজের আইপি থেকেই হয়।

    চ্যাক করার জন্য ভিপিএন ব্যবহার করতে পারেন…

    কোনো এপ্স বা সাইট কিভাবে ফ্রি তে ট্রাফিক দিবে??
    আরে ভাই কিছু পেতে হলে কিছু দিতে হয়।।।
    Wad.ojooo এই সাইট এর মতো কিছু সাইট আছে যারা ট্রাফিক এক্সচেঞ্জ করে থাকে।
    খামোকা নিজের সাইটের মান ডাউন করছেন অন্যদের ও।

    1. Tushan Author Post Creator says:
      হ্যালো ভাই, আমি ভিপিএন ইউজার নই,কিন্তু আমার সেকেন্ড হায়েস্ট ট্রাফিক সোর্স ফ্রম ইউএস!! কিভাবে সম্ভব?
  9. Nadimmoon Contributor says:
    Vi download to hoyna error dekhai
    1. Tushan Author Post Creator says:
      লিংক তোহ ঠিকই আছে, চেক করুন অন্য ব্রাউজার দিয়ে
  10. rajib Contributor says:
    এই বেপারটা নিয়ে আরো পোস্ট দিলে ভালো হয় এডমোব এডসেন্স আয় বিষয়ক পোস্ট সিরিয়াল ভাবে প্লিজ অনুরোধ রইলো ভাই
    1. Tushan Author Post Creator says:
      চেষ্টা করবো
  11. Nadimmoon Contributor says:
    Sara rat chalu korea raklea koto mb purbea
  12. Ajad24 Contributor says:
    Reffer option ta kaj korteca na help.
    1. Tushan Author Post Creator says:
      এটা অফশনাল! কাজের না এই অপশন
  13. কাব্য Author says:
    বাংলায় ব্লোগ লিখলে কি adsense পাবো
    1. Tushan Author Post Creator says:
      ধন্যবাদ ❤
    1. Tushan Author Post Creator says:
      ধন্যবাদ ❤
  14. suhag Rana Author says:
    traffic nea bujate aisen na apnr post dekhee e buja jacca apni ki janen
    1. Tushan Author Post Creator says:
      বলুন দেখি, কি জানি?
  15. Rakib sr. Contributor says:
    বাংলা ব্লগে কি এডসেন্স পাবো.?
    1. Tushan Author Post Creator says:
      অবশ্যই

Leave a Reply