আপনি হয়তো জানেন বা কারও মাধ্যমে শুনছেন ফ্রিল্যান্সিং করে প্রচুর টাকা আয় করা যার। হা আপনি ঠিকই জানেন বা শুনছেন? আসলেই ফ্রিল্যান্সিং করে অনেক টাকা ইনকাম করা সম্ভব। কিন্তু কিভাবে ? কিভাবে ফ্রিল্যান্সিং করব ? আসলে ফ্রিল্যান্সিং কি ?আপনি যদি ফ্রিল্যান্সিং সম্পর্কে জানতে চান তাহলে ট্রিকবিডি সার্চ অপশনে গিয়ে লিখুন ফ্রিল্যান্সিং তারপক সার্চ করুন তাহলেই পেয়ে যাবেন ৷

বন্ধুরা আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদের বলবো দ্রুত ফ্রিল্যান্সিং থেকে আয় করার ১৩ টি উপায় সম্পর্কে এবং freelancing করার সঠিক গাইডলাইন সম্পর্কে। যার মাধ্যমে আপনি সহজে ফ্রিল্যান্সিং ক্যারিয়ার গড়ে তুলতে পারবেন।

মনে রাখবেন ফ্রিল্যান্সিং করে টাকা আয় করাটা অনেক সহজ কিন্ত তার জন্য আপনাকে ভালো মানের কাজ শিখতে হবে। মানে হতে হবে আপনাকে প্রফেশনাল ফ্রিল্যান্সার। আগের আর্টিকেলে ফ্রিল্যান্সিং কি? এবং কিভাবে কাজ শুরু করবেন সেটা বলেছি। তাহালে চলুন আজকে জেনে আসি ফ্রিল্যান্সিং ক্যারিয়ার গড়ার সহজ ১৩ টি টিপস সম্পর্কে।

ফ্রিল্যান্সিং করে আয় করার ১৩ টি টিপস

(১) আপনি যদি মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং শুরু করতে চান তাহালে কন্টেন্ট রাইটিং শিখুন। কারণ মোবাইলে ফ্রিল্যান্সিং করার সেরা মাধ্যম এটা।

(২) আপনি ট্রিকবিডিতেও ভালোমানের কন্টেন্ট লিখেও ফ্রিল্যান্সিং ক্যারিয়া শুরু করতে পারেন ৷

(৩) আপনি একজন ইউটিউবার হতে চান কিন্ত ভিডিও তৈরি করে ভিডিওতে ভিউ পাচ্ছেন না? তাহালে আপনি বেশি সময়ের ভিডিও তৈরি করুন এবং ইউটিউবে আপলোড করুন।

(৪) আপনি যদি একজন প্রফেশনাল গ্রাফিক্স ডিজাইনার হতে চান তাহালে প্রথমে এডোবি ফটোশপ এবং এডোবি ইলাস্টেটর এর ব্যাসিক বিষয়ে শিখুন।

(৫) কোডিং ছাড়া যদি ওয়েবসাইট তৈরি করতে চান তাহালে ওয়ার্ডপ্রেস শিখুন।

(৬) দ্রুত সময়ে ডিজিটাল মার্কেটিং থেকে ইনকাম করতে চাইলে স্পটিফাই মার্কেটিং শিখুন।

(৭) এন্ড্রয়েড অ্যাপ বানানোর জন্য জাভাস্ক্রিপ্ট অথবা কটলিন শিখুন।

(৮) কম সময়ে এফিলিয়েট মার্কেটিং থেকে টাকা আয় করতে চাইলে সিপিএ মার্কেটিং শিখুন।

অবশ্যই পড়ুন – CPA Marketing কি? এর জন্য আপনি গুগলের সাহায্য নিতে পারেন ৷

(৯) আপনি একজন গ্রাফিক্স ডিজাইনার প্রথম ইনকাম করতে চান তাহালে ফ্রিল্যান্সার মার্কেটপ্লেসে কন্টেস্টে অংশগ্রহন করুন। এর মাধ্যমে আপনি সহজে আয় করতে পারবেন এবং নিজের ফ্রিল্যান্সিং ক্যারিয়ার তৈরি করতে পারবে।

(১০) বাড়িতে বসে ফ্রিতে ফ্রিল্যান্সিং শিখতে চাইলে Udemy থেকে ফ্রি কুপন ব্যবহার করুন। তাহালে ঘরে বসে ফ্রিতে freelancing শুরু করতে পারবেন।

(১১) ফ্রিল্যান্সিং লাইনে ঠিকে থাকার জন্য প্ল্যান বি তৈরি করুন। তাহালে কাজ অনেকটা সহজ হবে।

(১২) সফল ফ্রিল্যান্সার হতে হলে অবশ্যই চেষ্টা, ধৈর্য এবং সাধনা থাকতে হবে।

(১৩) প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ শিখে কিছু করার ইচ্ছা থাকলে প্রথমে জাভাস্ক্রিপট (javascript) শিখুন। এটার জন্য আপনি W3school অ্যাপটি ব্যবহার করুন এটি অনেক ভালো মানের ওয়েব এপস ।

দ্রুত সময়ে ফ্রিল্যান্সিং করে টাকা ইনকাম করার জন্য উপরের ১৩ টি টিপস অনেক কাজের বলে প্রমাণিত হয়েছে। আপনি যদি সফল ফ্রিল্যান্সার হতে চান তাহালে উপরের নিয়ম মেনে আজই কাজ শুরু করুন এবং গড়ে তুলুন আপনার ফ্রিল্যান্সিং ক্যারিয়ার ৷

5 thoughts on "(Life is Target) ফ্রিল্যান্সিং থেকে আয় করার সেরা কয়েকটি টিপস"

  1. ╰☆☆ Μ?Ⓜ?? ☆☆╮ Author Post Creator says:
    কিছু বলুন ৷
    1. Homaon Kabir Contributor says:
      কিছু বললাম।
  2. Homaon Kabir Contributor says:
    Life is target?
    ??

    RIP English

    1. ╰☆☆ Μ?Ⓜ?? ☆☆╮ Author Post Creator says:
      Rip English?

Leave a Reply