আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। অনলাইনে ইনকাম করার জন্য নানারকম উপায় রয়েছে। আপনি হয়তো জানেন ইউটিউব এবং ফেসবুক মনিটাইজেশন এর মাধ্যমে আয় করা যায়। ঠিক তেমনি আপনি কি জানেন ইন্সটাগ্রাম এর মাধ্যমে অনলাইন থেকে আপনারা যায়।

হ্যাঁ ভাইয়েরা আপনারা কি শুনেছেন ইনস্টাগ্রাম থেকে আয় করা যায়।সাধারণত আজকের এ আর্টিকেল থেকে আমরা ইনস্টাগ্রাম থেকে আয় করা যায় কিভাবে এ বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করব । তাই আর্টিকেল এর শুরুতেই বলবো আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ার জন্য।

ইনস্টাগ্রাম কি এবং কিভাবে ইনস্টাগ্রাম থেকে আয় করা যায়?

ইনস্টাগ্রাম: ইনস্টাগ্রাম হল ইউটিউব ফেসবুকের মতো একটি অনলাইন প্লাটফর্ম। ইনস্টাগ্রামে আপনি ফটো আপলোড লেখালেখি এবং ভিডিও দেখতে পারবেন।এমনকি আপনি নিজেও ভিডিও আপলোড করতে পারবেন লেখালেখি করতে পারবেনা ফটো আপলোড করতে পারবেন ইনস্টাগ্রামে।

ইনস্টাগ্রাম থেকে আপনি ইনকাম করতে পারবেন।তবে তার জন্য আপনাকে ইনস্টাগ্রামে প্রথমে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে।যেমন আপনি ফেসবুকে অ্যাকাউন্ট না থাকলে ফেসবুক একাউন্ট চালাতে পারবেন না।ঠিক তেমনি ইনস্টাগ্রামে আপনাকে অ্যাকাউন্ট তৈরি করতে হবে।

আর আপনি যদি ইনস্টাগ্রাম থেকে আয় করতে চান তাহলে আপনার অনেক অডিয়েন্স এর দরকার হবে। অডিয়েন্স ছাড়া আপনি কখনোই ইনস্টাগ্রাম থেকে আয় করতে পারবেন না। ইনস্টাগ্রাম থেকে আয় করার কিছু নিয়ম রয়েছে সেগুলো নিম্নে দেওয়া হল:

সুন্দর বায়ো প্রোফাইলে দিন: ইনস্টাগ্রাম একাউন্ট তৈরী করার পর আপনাকে প্রোফাইলে সুন্দর বায়ো দিতে হবে। যেহেতু ইনস্টাগ্রামে আপনার ফলোয়ার না থাকলে ইনকাম হবে না। সেহেতু আপনার সব সময় মাথায় থাকতে হবে কিভাবে ফলোয়ার বাড়াবেন।

ফলোয়ার বাড়ানোর জন্য ইনস্টাগ্রামের প্রোফাইলের বায়ো খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই ইনস্টাগ্রাম একাউন্টে আপনার বায়ো খুব সুন্দর ভাবে দিবেন। এতে করে আপনার ইনস্টাগ্রাম একাউন্ট এ ফলোয়ার বৃদ্ধি পেতে পারে।

নিয়মিত পোস্ট করা: আমি আগেই বলেছি ইনস্টাগ্রাম থেকে ইনকাম করার জন্য আপনাকে অনেক ফলোয়ার বা অডিয়েন্স হতে হবে। তার জন্য আপনাকে নিয়মিত সুন্দর পোস্ট করতে হবে। যাতে করে আপনার পোস্ট মানুষের ভালো লাগে এবং আপনাকে ফলো করবে।

হাই কোয়ালিটি ফটো আপলোড: ইনস্টাগ্রাম যেহেতু অনলাইনে সোশ্যাল নেটওয়ার্ক প্ল্যাটফর্ম। এখানে অনেক বিখ্যাত লোকেরাও থাকে। সেহেতু আপনাকে ফটো আপলোড করতে হবে হাই কোয়ালিটি সম্পূর্ণ।

হাই কোয়ালিটি ফটো আপলোড অনেকেই পছন্দ করে। হয়তোবা আপনার ফটো আপলোড করার কারণে অনেক ফলোয়ার পেয়ে যেতে পারেন। তাই প্রতিনিয়তঃ হাই কোয়ালিটি ফটো ইনস্টাগ্রামে আপলোড করুন।

ইনস্টাগ্রাম থেকে আয় করার জন্য আপনার ফলোয়ার বা অডিয়েন্স দরকার হবেই যেটা আমি আগেই বলেছি। আপনার মনে প্রশ্ন জাগতে পারে শুধু কি ফলোয়ার বৃদ্ধি করলে ইনস্টাগ্রাম থেকে আয় করা যায়?

সত্যিকার অর্থে ইনস্টাগ্রাম থেকে আয় করার কোন নিয়ম নেই। কিন্তু ইনকাম করার বেশ কিছু টেকনিক রয়েছে। এই টেকনিকগুলো কাজে লাগে আপনি খুব সহজেই ইনস্টাগ্রাম থেকে আয় করতে পারবেন। বিস্তারিত এই সম্পর্কে নিচে বর্ণনা করা হলো।

কিভাবে ইনস্টাগ্রাম থেকে আয় করতে পারবেন?

ইনস্টাগ্রাম থেকে আয়: যখন আপনার ইনস্টাগ্রামে ভালো ফলোয়ার হবে তখন আপনি ইনস্টাগ্রামে আয় করতে পারবেন। আমি আবার বলছি ইনস্টাগ্রাম থেকে আয় করার জন্য আপনার অনেক ফলোয়ার থাকতে হবে। তাহলেই কেবল আপনি ইনস্টাগ্রাম থেকে আয় করতে পারবেন।

ইনস্টাগ্রামে ছবি বিক্রি করে আয়: অনলাইনে ছবি বিক্রি করে আয় করার দারুন প্ল্যাটফর্ম রয়েছে। এমনকি এমন প্ল্যাটফর্ম রয়েছে যেখানে প্রতিটা ছবির মূল্য 100 ডলারের উপরে। এবং সর্বনিম্ন 1 ডলার পর্যন্ত।

আপনি যদি ইনস্টাগ্রাম থেকে আয় করতে চান তাহলে এই মাধ্যমটি কাজে লাগিয়ে ইনকাম করতে পারেন। যেমন আপনি ফটো বিক্রি করে আয় করার একটি প্লাটফর্মে যুক্ত হয়েছেন। এখন আপনার যত ছবি বিক্রি হবে ততো বেশি ইনকাম হবে।

এখন আপনি আপনার প্ল্যাটফর্মের ছবির বিবরণ ইনস্টাগ্রামে শেয়ার করতে পারেন। যেহেতু আপনার ইনস্টাগ্রামে ভালো পরিমাণ ফলোয়ার রয়েছে। এখান থেকে আপনি কম করে হলেও আপনার ছবি বিক্রি করতে পারবন। আপনি চাইলে এই পদ্ধতি অবলম্বন করে ইনস্টাগ্রাম থেকে আয় করতে পারবেন।

স্পনসর বিজ্ঞাপনের মাধ্যমে ইনস্টাগ্রামে আয়: আপনি চাইলে আপনার ইনস্টাগ্রাম একাউন্ট এ স্পন্সার বিজ্ঞাপন দেখিয়ে আয় করতে পারবেন। তবে তার জন্য আপনার ইনস্টাগ্রাম একাউন্ট এ প্রায় 10 হাজার ফলোয়ার থাকতে হবে। আমি উদাহরণ হিসেবে 10 হাজার ফলোয়ার এর কথা বলেছি।

যদি 7 অথবা 8 হাজার ফলোয়ার থাকে তবুও আপনি ইনস্টাগ্রাম থেকে আয় করতে পারবেন। যদি আপনি স্পন্সর বিজ্ঞাপন দেখে ইনকাম করতে চান তাহলে। এর জন্য আপনাকে স্পন্সর এর জন্য আবেদন করতে হবে বিভিন্ন কোম্পানিতে। কোম্পানি যদি আপনাকে উপযোগী মনে করে, তাহলে আপনাকে স্পন্সার বিজ্ঞাপন দিবে।

এই বিজ্ঞাপন আপনি আপনার ইনস্টাগ্রাম একাউন্টের শেয়ার করে আয় করতে পারেন। যেহেতু আপনার ভালো পরিমাণ ফলোয়ার বা অডিয়েন্স রয়েছে।মাত্র একটি স্পন্সর বিজ্ঞাপন দেখে আপনি 10 থেকে 15 ডলার আয় করতে পারবেন। তাছাড়া তাদের সাথে চুক্তি করে আপনি স্পন্সার শীপ এর মাধ্যমে আয় করতে পারেন ইনস্টাগ্রাম থেকে।

গুরুত্বপূর্ণ কিছু পরামর্শগুলো

* ইনস্টাগ্রামে ইনকাম করতে হলে অবশ্যই ভালো পরিমাণে আপনার ফলোয়ার থাকতে হবে।

* কখনোই আপনার ইনস্টাগ্রাম প্রোফাইলে ফেইক কোন ইনফরমেশন শেয়ার করবেন না।

* আপনার অডিয়েন্স বা ফলোয়ার ধরে রাখতে নিয়মিত তাদের সাথে কথা বলুন।

* আপনার অডিয়েন্স বা ফলোয়ারের সমস্যাগুলো সমাধান করে দেওয়ার চেষ্টা করুন।

* পরিশেষে ইনস্টাগ্রাম থেকে আয় করতে হলে আপনার ভিতরে থাকতে হবে, সততা, ধৈর্য, পরিশ্রমই, ইচ্ছাশক্তি ইত্যাদি।

আর্টিকেল এর শেষ কথা


পরিশেষে বন্ধুরা আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। আশাকরি আর্টিকেলটি আপনাদের কাছে একটু হলেও ভালো লেগেছে। যদি ভালো লাগে অবশ্যই একটি লাইক দিবেন।আজকের আর্টিকেলটি কেমন লাগলো কমেন্ট এর মাধ্যমে জানাতে একদমই ভুলবেন না।

আর্টিকেল সম্পর্কিত কোন প্রশ্ন থাকলে কমেন্ট করবেন আমি সাহায্য করার চেষ্টা করব। আজকের আর্টিকেলটি এ পর্যন্তই। দেখা হবে আবার অন্য কোন পোষ্টের সেই পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন। আসসালামুআলাইকুম ও রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।

11 thoughts on "ইনস্টাগ্রাম থেকে আয় করার উপায় 2021"

  1. Blogger+Rakib Blogger+Rakib Author says:
    nice Post


    1. Md Mahamudul Hasan Md Mahamudul Hasan Author Post Creator says:
      Thanks
  2. Jibon Roy jibon roy Author says:
    ভাইরে পোস্ট টা যে করলেন একবার নিজে শুরু থেকে শেষ অব্দি পড়েন তো😪
    1. Md Mahamudul Hasan Md Mahamudul Hasan Author Post Creator says:
      বুঝতে অসুবিধা হলে কমেন্ট করতে পারেন কোন সমস্যা নেই।
  3. Nazmul Islam Nazmul Islam Author says:
    boka marka post.bar bar boltesen valo poriman follower thakte hobe koto lagbe setau apnar jana nai.amon post koren kno
    1. Md Mahamudul Hasan Md Mahamudul Hasan Author Post Creator says:
      পোস্টটি দয়া করে একটু মনোযোগ দিয়ে পড়ুন। ইনস্টাগ্রাম থেকে ইনকাম করার জন্য ফলোয়ার দরকার ফলোয়ার ছাড়া ইনকাম সম্ভব নয়। সাধারণত ইনস্টাগ্রাম থেকে সরাসরি ইনকাম করার কোন উপায় নেই বর্তমানে। কিন্তু কিছু টেকনিক খাটিয়ে ইনস্টাগ্রাম থেকে আয় করা যায়। যেটা আর্টিকেলে স্পষ্টভাবে বলা রয়েছে আপনি একটু মনোযোগ সহকারে আর্টিকেলটি দয়া করে পড়ুন।
  4. RJ AB RJ AB Contributor says:
    একটা জিনিস বুঝলাম না শুধু বলচ্ছেন আয় করতে পারবেন।। কিন্তু কিভাবে পারবো । সেটা দেখান বা বলেন।
    1. Md Mahamudul Hasan Md Mahamudul Hasan Author Post Creator says:
      দুঃখিত বন্ধু আপনি আর্টিকেলটি দয়া করে আবার পড়ুন মনোযোগ সহকারে। ইনস্টাগ্রাম থেকে আয় করার সাধারণত কোন সরাসরি উপায় নাই। আয় করার জন্য কিছু টেকনিক রয়েছে। এই টেকনিক নিয়ে আলোচনা করেছি দয়াকরে আর্টিকেলটি মনোযোগ সহকারে আবার পড়ুন ধন্যবাদ।
  5. Rahat Islam Rahat Islam Contributor says:
    Vai Apni Ki Income Korchen
    1. Md Mahamudul Hasan Md Mahamudul Hasan Author Post Creator says:
      সময় নেই ভাই। অন্যান্য কাজে ব্যস্ত থাকার কারণে থেকে ইনকাম শুরু করতে পারিনি এখনো।
  6. Mohammad Ariful Islam Mohammad Ariful Islam Contributor says:
    oh 🤔


Leave a Reply