আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। বর্তমান সময়ে টেলিগ্রাম থেকে টাকা ইনকাম করা খুব কঠিন ব্যাপার নয়। অনেক মানুষ সম্পূর্ণ ফ্রি-তে টেলিগ্রাম থেকে বেশি পরিমাণে টাকা ইনকাম করতে পারে। টেলিগ্রাম থেকে টাকা ইনকাম করা খুব কঠিন কাজ নয়। আবার খুব বেশি সহজ সেটাও কিন্তু নয়।

টেলিগ্রাম থেকে টাকা ইনকাম করার টেকনিক আপনি শিখে গেলে খুব সহজেই টেলিগ্রাম থেকে টাকা ইনকাম করতে পারবেন। আজকের এই ছোট্ট আর্টিকেলে আমরা টেলিগ্রাম থেকে কিভাবে টাকা আয় করা যায় এ বিষয়টি নিয়ে আলোচনা করব। চলুন শুরু করা যাক আজকের টিউটোরিয়ালটি।

কিভাবে টেলিগ্রাম থেকে টাকা ইনকাম করা যায়?

টেলিগ্রাম: টেলিগ্রাম হল একটি সোশ্যাল নেটওয়ার্ক। এই টেলিগ্রাম যেকোনো লোকের সাথে চ্যাট করার একটি বড় মাধ্যম। যেমন হোয়াটসঅ্যাপ এই টেলিগ্রাম প্রায় হোয়াটসঅ্যাপের মতোই।

টেলিগ্রাম থেকে ইনকাম করার জন্য যা যা থাকতে হবে?

১-শুধু হাতের অ্যাণ্ড্রয়েড ফোন থাকলে যথেষ্ট।

২-ইন্টারনেট কানেকশন বা ওয়াইফাই থাকতে হবে।

৩-ইনকাম করার টেকনিক গুলো মাথায় রাখতে হবে।

কিভাবে টেলিগ্রাম থেকে টাকা ইনকাম করব?

আগেই বলে রাখি টেলিগ্রাম থেকে সরাসরি ইনকাম করার কোন মাধ্যম নেই।যারা টেলিগ্রাম থেকে টাকা ইনকাম করে তারা নিজের বুদ্ধি এবং মাথা খাটিয়ে এখান থেকে ইনকাম করে। আপনি যদি টেলিগ্রাম থেকে ইনকাম করতে চান তাহলে অবশ্যই আপনাকে কিছু টেকনিক আইডিয়া থাকতে হবে।

তাহলে কি বোন আপনি টেলিগ্রাম থেকে টাকা ইনকাম করতে পারেন। সেটা কঠিন কোন ব্যাপার চেষ্টা করলে অবশ্য আপনি পারবেন। যেমন সরাসরি ইউটিউব থেকে ভিডিও আপলোড করার মাধ্যমে আর্নিং করা যায়। কিন্তু সরাসরি টেলিগ্রাম থেকে ইনকাম করার কোনো মাধ্যম নেই।

টেলিগ্রাম থেকে ইনকাম: টেলিগ্রাম থেকে ইনকাম করার জন্য সর্বপ্রথম আপনাকে প্লে স্টোরে চলে যেতে হবে। এবং টেলিগ্রাম অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে হবে। তারপর রেজিস্ট্রেশন করতে হবে। হোয়াটসঅ্যাপের মতো শুধু নাম্বার থাকলে আপনি রেজিস্ট্রেশন করতে পারবেন টেলিগ্রামে।

তারপর টেলিগ্রামে আপনাকে একটি গ্রুপ তৈরি করতে হবে। এইবার আপনার লক্ষ্য থাকতে হবে এই গ্রুপে হাজার হাজার লোক এড করা। আমি আগেই বলেছিলাম টেলিগ্রাম থেকে ইনকাম করা সরাসরি কোন মাধ্যমে নেই। তাই আপনাকে টেলিগ্রামে গ্রুপ তৈরি করে সেখানে বিভিন্ন ফলোয়ার্স আনতে হবে।

আপনার টেলিগ্রাম গ্রুপে যদি 10000 মেম্বার থাকে তাহলে খুব সহজেই আপনি এখান থেকে আয় করতে পারেন। কিন্তু আপনার যদি এই গ্রুপে কোন ফলোয়ার্স অথবা মেম্বার না থাকে তাহলে আপনি আর্নিং করতে পারবেন না। কিভাবে টেলিগ্রামই ফলোয়ার্স বা মেম্বার বাড়াবেন এ বিষয় নিয়ে এর পরবর্তী আর্টিকেল পাবলিশ করা হবে ইনশাল্লাহ।

অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম: হ্যাঁ টেলিগ্রামে আপনারা এফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারেন। তার জন্য আপনার টেলিগ্রাম গ্রুপ এ অবশ্যই কমপক্ষে পাঁচ হাজার মেম্বার থাকতে হবে। তাহলে আপনারা খুব সহজেই এফিলিয়েট মার্কেটিং করে টেলিগ্রাম এর মাধ্যমে আয় করতে পারবেন।

অ্যাফিলিয়েট মার্কেটিং হল কোন কোম্পানির প্রোডাক্ট বা সেবা আপনাকে অন্যদের মাঝে প্রচার করতে হবে। এবং আপনার প্রচারকৃত কোন পণ্য বা প্রোডাক্ট কেউ কিনলে আপনাকে তারা কমিশন দেবে। যে কোম্পানিতে আপনি যুক্ত হবেন সেখান থেকে আপনাকে তারা একটি লিংক দিবে। আপনার কাজ হলো লিংকটি প্রচার করা, যত লোক লিংকে ক্লিক করে কোন পণ্য প্রোডাক্ট সেখান থেকে কিনবে ততো আপনার একাউন্টে কমিশন আসবে।

আর এই সহজ কাজটি আপনারা খুব সহজেই টেলিগ্রাম এর মাধ্যমে করতে পারেন।কারণ আপনার টেলিগ্রাম গ্রুপ আছে এবং সেখানে অনেক মেম্বার রয়েছে। আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং প্রোগ্রামের লিংকটি আপনার টেলিগ্রাম গ্রুপে শেয়ার করলে, যত লোক প্রোডাক্টগুলো কিনবে আপনার ততো কমিশন আসবে।বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় অ্যাফিলিয়েট মার্কেটিং হল অ্যামাজন অ্যাফিলিয়েট প্রোগ্রাম। আশা করি বুঝতে পেরেছেন কিভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং করে টেলিগ্রাম এর মাধ্যমে আয় করা যায় সেটা।

স্পন্সর বিজ্ঞাপন দেখিয়ে আয়: একটা স্পন্সর বিজ্ঞাপন দেখে মাত্র 10 থেকে 15 ডলার পর্যন্ত আয় করা যায়। তাই আপনারা এই কাজটি টেলিগ্রামের মাধ্যমেও করতে পারেন। তবে তার জন্য আপনার টেলিগ্রামের গ্রুপটি অনেক বড় হতে হবে অনেক মেম্বার থাকতে হবে। কমপক্ষে 10 হাজার মেম্বার থাকলেই কেবল আপনি স্পন্সর বিজ্ঞাপন দেখিয়ে আয় করতে পারেন।

তার জন্য আপনাকে কোন কোম্পানির সাথে যুক্ত হতে হবে। এবং তাদের কাছে স্পন্সার বিজ্ঞাপনের জন্য আবেদন করতে হবে। তাদের শর্তসাপেক্ষে আপনার সাথে চুক্তি করবে । আর আপনি তাদের স্পন্সর বিজ্ঞাপন গুলো আপনার টেলিগ্রাম গ্রুপে শেয়ার করবেন। এখান থেকে কোন কাজ ছাড়াই আপনার ইনকাম হতে থাকবে।আশা করি বুঝতে পেরেছেন টেলিগ্রাম থেকে কিভাবে স্পন্সর বিজ্ঞাপন দেখে আয় করতে পারবেন সেটা।

নিজের পণ্য বিক্রি করে আয়: আপনার অথবা আপনার আত্মীয় স্বজনের কোন প্রডাক আপনারা খুব সহজেই এখন টেলিগ্রামে শেয়ার করতে পারেন।এবং শেয়ার করার পাশাপাশি আপনারা খুব সহজে আপনার পণ্যগুলো তাদের কাছে বিক্রি করতে পারেন।

কারণ আপনার টেলিগ্রাম গ্রুপে বেশ ভালো পরিমাণে মেম্বার রয়েছে। এই মেম্বারের ভিতরে আপনার প্রোডাক্টগুলো তাদের পছন্দ হলে তারা অবশ্যই কিনবে। তাই আপনারা চাইলে নিজের পূর্ণ নিজেই প্রচার করে আপনার ব্যবসা আরো বড় করতে পারেন। আর এত বড় কাজ আপনারা শুধুমাত্র আপনার টেলিগ্রামের গ্রুপে শেয়ার করে করতে পারেন।

পরিশেষে বন্ধুরা আজকের আর্টিকেলে কয়েকটি উপায় বললাম টেলিগ্রাম থেকে ইনকাম করার জন্য। আপনারা চাইলে আপনার ইচ্ছামত টেলিগ্রামে টেকনিক খাটিয়ে আয় করতে পারেন।আর্টিকেল সম্পর্কিত কোন প্রশ্ন থাকলে কমেন্ট করবেন আমি রিপ্লে দেওয়ার চেষ্টা করব। কোন কিছু বুঝতে অসুবিধা হলে আমাকে বলবেন আমি সাহায্য করব ইনশাল্লাহ।সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

5 thoughts on "Telegram থেকে ইনকাম করার উপায় ২০২১"

    1. Md Mahamudul Hasan Contributor Post Creator says:
      কিভাবে পোস্ট করব এটা একটু যদি শিখিয়ে দিতেন অথবা একটি আর্টিকেল লিখে জানিয়ে দিতেন তাহলে বুঝতাম আপনার কথা ঠিক।
    2. Md Parvej Contributor says:
      aisob faul kotha na likhe income er main jinis ta dhekan aisob jinis youtube a ovab nai kivabe income start korbe manus tar post koren
    1. Md Mahamudul Hasan Contributor Post Creator says:
      Thanks vai

Leave a Reply