আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। আজকের এই ছোট্ট আর্টিকেলে আমরা শিখতে চাইছি কিভাবে টুইটার থেকে টাকা ইনকাম করা যায়? সত্যিকার অর্থে অনলাইন থেকে টাকা ইনকাম করার উপায় অনেক রয়েছে।

যারা অনলাইন থেকে ইনকাম করতে চান তারা এই পদ্ধতির মাধ্যমে খুব সহজেই অনলাইন থেকে টাকা আর্নিং করতে পারেন। টুইটার থেকে টাকা ইনকাম করা কতটা কঠিন ব্যাপার নয় আবার অতটা সহজ ব্যাপার সেটাও কিন্তু নয়। প্রত্যেকটা কাজের জন্য নির্দিষ্ট কিছু নিয়ম-নীতি রয়েছে যেগুলো না মেনে কাজ করলে কোন লাভ হয় না। টুইটার থেকে টাকা ইনকাম করতে হলে তার সঠিক গাইডলাইন ও নিয়ম-নীতি জানতে হবে এবং মানতে হবে। তাহলে আশা করা যায় টুইটার থেকে আপনি ইনকাম করতে পারবেন।

কিভাবে টুইটার থেকে টাকা ইনকাম করা যায়?

টুইটার থেকে টাকা ইনকাম: আগেই বলে রাখি টুইটার থেকে সরাসরি এমন কোন মাধ্যমে নেই যেখান থেকে টাকা ইনকাম করা যায়। যেমন ফেসবুক এবং ইউটিউব এ আমরা অনেকেই ভিডিও আপলোড করে আর্নিং করতে পারি। এবং এই দুটি প্লাটফর্মে সোশ্যাল নেটওয়ার্ক। এমনকি টুইটার ও খুবই জনপ্রিয় বর্তমান সময়ের একটি সোশ্যাল নেটওয়ার্ক।

ফেসবুক অথবা ইউটিউব সোশ্যাল নেটওয়ার্ক থেকে যেমন ইনকাম করা যায়। তাই বলে এভাবে সরাসরি টুইটার থেকে টাকা ইনকাম করার কোন উপায় বর্তমানে নেই। কিন্তু আমরা কিছু টেকনিক খাটিয়ে দুইটা থেকে খুব সহজেই আর্নিং করতে পারি।

টুইটার থেকে কিভাবে আর্নিং করা যায়: আগেই বলেছিলাম টুইটার থেকে ইনকাম করার সরাসরি কোনো মাধ্যম নেই আমাদেরকে টেকনিক খাঁটিয়ে ইনকাম করতে হবে এখান থেকে।টুইটার থেকে টাকা আর্নিং বা ইনকাম করার জন্য সর্বপ্রথম আপনাকে প্ল্যাটফর্মের যুক্ত হতে হবে। তারপর একটি গ্রুপ এখানে খুলতে হবে এবং গ্রুপটিতে ফলোয়ার্স অথবা ভিউয়ার্স বানাতে হবে।এক কথায় আপনারা টুইটার থেকে সরাসরি একটি গ্রুপ তৈরি করে ফলোয়ার বানিয়ে আয় করতে পারবেন।

কিভাবে টুইটারের যুক্ত হয়ে টাকা ইনকাম শুরু করতে হয়?

টুইটার প্লাটফর্মে যুক্ত: টুইটার প্লাটফর্ম খুবই জনপ্রিয় বর্তমান সময়ে। তাই এখানে যুক্ত হতে সরাসরি twitter.com অথবা প্লে স্টোর থেকে টুইটার অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে নিবেন।ফেসবুকের মতোই টুইটারে আপনার একটি ইউজার নাম ও পাসওয়ার্ড নাম্বার দিয়ে এবং জিমেইল দিয়ে খুব সহজেই এখানে কি একাউন্ট তৈরী করে নিতে পারবেন।

অ্যাকাউন্ট তৈরি করার পর আপনার কাজ হল প্রফেশনাল ভাবে একটি গ্রুপ তৈরি করা। গ্রুপটিতে প্রতিদিন পোস্ট করবেন এবং মানুষের প্রয়োজনীয় ফটো আপলোড করবেন। তবে অবশ্যই মানুষের অপ্রয়োজনীয় কিছু আপলোড করবেন না।যেটা আপনার জন্য পরবর্তীতে ক্ষতিকর হতে পারে এ ধরনের কিছু অথবা মানুষের আঘাত আনে এমন কিছু কন্টেন পাবলিশ করবেন না।

প্রফেশনাল একটি গ্রুপ তৈরি করার পর আপনার গ্রুপে মেম্বার এড করতে হবে। অর্থাৎ ফলোয়ার বাড়াতে হবে। মনে রাখবেন ফলোয়ার বাড়ানো ছাড়া আপনি টুইটার থেকে আর্নিং করতে পারবেন না। আর আপনার মূল লক্ষ এটাই থাকবে যত বেশি ফলোয়ার বাড়াতে পারেন তবে আপনার লাভ। আজকের এই আর্টিকেলে আমরা কিভাবে টুইটার থেকে আর্নিং করা যায় এই বিষয়টা নিয়ে আলোচনা করব।এর পরবর্তী আর্টিকেলে আমরা কিভাবে টুইটারে ফলোয়ার বাড়ানো যায় এ বিষয়টি নিয়ে বিস্তারিত জানব।

কিভাবে টুইটার থেকে টাকা ইনকাম শুরু করবেন?

টুইটার থেকে ইনকাম শুরু: একবার বলেছি আবারো বলছি টুইটার থেকে ইনকাম করার জন্য আপনার টুইটারে ভালো পরিমাণে ফলোয়ার থাকতে হবে। তাহলে আপনারা খুব সহজেই টুইটার থেকে টাকা ইনকাম করতে পারবেন। টুইটার থেকে ইনকাম করার জন্য কিছু উপায় অবলম্বন করলেই ইনকাম সম্ভব। নিচে কিছু উপায় সমূহ নিয়ে আলোচনা করা হলো।

আফিলিয়েট মার্কেটিং করে টুইটার থেকে ইনকাম: এফিলিয়েট মার্কেটিং হল কোন কোম্পানির প্রডাক্ট অথবা পণ্য প্রচার করা। বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় আফিলিয়েটস মার্কেটিং হল অ্যামাজন অ্যাফিলিয়েট প্রোগ্রাম। ধরুন আপনি এখানে জয়েন হয়েছেন। এখন তারা আপনাকে আপনার অ্যাকাউন্ট একটি লিংক দিবে।

এখন আপনারা এই লিংকটি যত প্রচার করবেন তত ইনকাম বাড়বে। সাধারণত আপনার ইনকাম হবে যদি কেউ আপনার লিংকে ক্লিক করে কোন পণ্য ক্রয় করে তাহলে, আপনি এখান থেকে কিছু কমিশন পাবেন। তাই এই কাজটি আপনারা খুব সহজেই আপনার টুইটার একাউন্টের মাধ্যমে করতে পারেন।

কারন আপনার টুইটার গ্রুপে অনেক মেম্বার রয়েছে। আর এই ব্যাপার আপনার লিংকে ক্লিক করে যত পণ্য ক্রয় করবে ততবেশি আপনি কমিশন পাবেন। আশা করি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে অ্যাফিলিয়েট এর মাধ্যমে টুইটারে কিভাবে টাকা ইনকাম করবেন সেটা।

ফটো বিক্রি করে টুইটার থেকে ইনকাম: অনলাইনে বর্তমান সময়ের ফটো বিক্রি করে আয় করার অনেক জনপ্রিয় ওয়েবসাইট রয়েছে। আপনারা যে কোন একটি প্লাটফর্মে যুক্ত হয়ে ফটো বিক্রির কাজ শুরু করে দিতে পারেন।অনলাইনে এমন প্ল্যাটফর্ম হয়েছে যেখান থেকে একটি ফটো বিক্রি করে প্রায় একশ ডলার পর্যন্ত আয় করা সম্ভব।

আর আপনি আপনার ইনকাম বাড়ানোর জন্য টুইটারের সাহায্য নিতে পারেন। আপনার প্লাটফর্মে যুক্ত হওয়া ফটো গুলো আপনারা প্রচার করবেন আপনার টুইটার গ্রুপে। তাদের প্রয়োজন হলে যত লোক আপনার ফটোগুলো কিনবে তত আমার ইনকাম বেশি হবে। এভাবেই আপনারা খুব সহজেই টুইটার থেকে এই মাধ্যম কাজে লাগিয়ে ইনকাম করতে পারবেন।

স্পন্সর বিজ্ঞাপন দেখিয়ে টুইটার থেকে ইনকাম: স্পন্সর বিজ্ঞাপন বর্তমানে খুবই জনপ্রিয় হয়ে উঠেছে। একটিমাত্র স্পন্সর বিজ্ঞাপন দেখিয়ে প্রায় 10 থেকে 15 ডলার পর্যন্ত আয় করা সম্ভব।তবে আপনি যদি স্পন্সর বিজ্ঞাপন দেখাতে চান আপনার টুইটার গ্রুপে তাহলে,আপনার টুইটার গ্রুপে অবশ্যই কমপক্ষে 10 হাজার ফলোয়ার থাকতে হবে।তাহলেই আপনি স্পন্সর বিজ্ঞাপন দেখে আপনার টুইটার গ্রুপ থেকে টাকা আর্নিং করতে পারেন।

আর্টিকেল এর শেষ কথা


আজকের এই আর্টিকেলটি এ পর্যন্তই। আর্টিকেল সম্পর্কিত কোন প্রশ্ন থাকলে করতে একদমই ভুলবেন না। আর্টিকেলটি ভালো লাগলে অবশ্যই লাইক দিবেন। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু।

5 thoughts on "কিভাবে টুইটার থেকে টাকা ইনকাম করা যায়?"

  1. v Box? Contributor says:
    ae gula kono post holo
    1. Md Mahamudul Hasan Contributor Post Creator says:
      আপনি একটা পোস্ট করে শিখিয়ে দিন কিভাবে পোস্ট করতে হয়
    2. v Box? Contributor says:
      প্রয়োজন পরলে করবো, তারপরও এসব ফাউল পোস্ট করা থেকে বিরত থাকবো
  2. EL Professor Contributor says:
    ঘুরিয়ে ফিরিয়ে একটা পোস্ট ৩ বার না করলে হয়না ভাই?

    নতুন কিছু না জানলে না লিখেন, কেউ তো জোর করেনা যে লিখতেই হবে আপনাকে, হুদাই একই কথা ৩ বার ৩ পোস্টে লিখেন

Leave a Reply