আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। আজকের এই ছোট্ট আর্টিকেল থেকে আমরা গুগল এডসেন্স থেকে কিভাবে ইনকাম করা যায়? এবং গুগল এডসেন্স থেকে টাকা কিভাবে হাতে পর্যন্ত পৌঁছায়? এই বিষয়গুলো নিয়ে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করব!

গুগল এডসেন্স হলো গুগলের একটি প্রোডাক্ট। গুগল এডসেন্স বিজ্ঞাপন দাতা কারণ এখানে হাজার হাজার বিজ্ঞাপন মানুষ প্রতিদিন দিয়ে থাকে। আপনারা চাইলে গুগোল অ্যাডসেন্সে বিজ্ঞাপন দিতে পারেন। সাধারণত বিজ্ঞাপন এর জন্যই গুগল এডসেন্স কে বিজ্ঞাপনদাতা বলা হয়ে থাকে।

গুগোল অ্যাডসেন্স থেকে কিভাবে আয় করা যায়?

গুগল এডসেন্স কি: গুগল এডসেন্স হলো গুগলের একটি অন্যতম প্রোডাক্ট।যার মাধ্যমে যে কেউ চাইলেই গুগলের বিজ্ঞাপন দিতে পারে কিংবা বিজ্ঞাপন নিয়ে অনলাইনে আয় করতে পারে।

আপনারা চাইলে বিভিন্ন উপায় গুগল এডসেন্স এর বিজ্ঞাপন গুলো গুগল থেকে নিয়ে অন্যদের দেখিয়ে আয় করতে পারেন। যেমন ধরুন আপনার একটি ইউটিউব চ্যানেল রয়েছে। এখন আপনি চাইলে গুগলের এই বিজ্ঞাপনগুলো ইউটিউব চ্যানেলে দেখিয়ে টাকা আয় করতে পারেন। তাছাড়া আরো অন্যান্য উপায়ে কাজে লাগিয়েও গুগল এডসেন্স থেকে টাকা আয় করা যায়।

এডসেন্স এর বিজ্ঞাপন দেখিয়ে আয়: বিভিন্ন উপায় অবলম্বন করে এডসেন্স থেকে আয় করা যায়। তার জন্য আপনার একটি প্ল্যাটফরম থাকতে হবে। আপনার অবশ্যই তার জন্য ফলোয়ার অথবা ভিউয়ার্স থাকতে হবে। কারণ গুগল থেকে আপনাকে বিজ্ঞাপন অন্যদের দেখে আয় করতে হবে।

একটা উদাহরণ দিয়ে বুঝিয়ে দিলে হয়তো খুব সহজেই বুঝতে পারবেন কিভাবে গুগল এডসেন্স থেকে আয় করা যায়। ধরুন আপনার একটি ওয়েবসাইট রয়েছে।এখন আপনি এই ওয়েবসাইট থেকে গুগল এডসেন্সের মাধ্যমে আয় করতে পারেন। গুগল এডসেন্স এর থেকে আপনার ওয়েবসাইটের মাধ্যমে বিজ্ঞাপন দেখিয়ে,,,, আপনার ওয়েবসাইটে ইনকাম করার জন্য,

সর্বপ্রথম আপনাকে গুগোল অ্যাডসেন্সে আবেদন করতে হবে আপনার ওয়েবসাইটের জন্য । আপনার ওয়েবসাইট যদি গুগল এডসেন্স এর শর্ত সাপেক্ষে সব কিছু ঠিক থাকে। তাহলে আপনাকে এডসেন্স এপ্রুভ করে দিবে। তারপর থেকে আপনার ওয়েবসাইটে আপনি বিজ্ঞাপন বসাতে পারবেন।

আপনার ওয়েবসাইটে বিজ্ঞাপন গুলো যত লোক দেখবে কত টাকা যোগ করা হবে গুগল এডসেন্স একাউন্টে। এভাবে করে আপনাকে আপনার ওয়েবসাইটে বিজ্ঞাপন বসিয়ে অন্যদের দেখাতে হবে,,, যত লোক বিজ্ঞাপনগুলো দেখবে ততো আপনার ইনকাম হবে গুগল এডসেন্স একাউন্টে।

কিভাবে গুগল এডসেন্স থেকে টাকা উত্তোলন করা করবেন?

গুগল এডসেন্স থেকে টাকা উত্তোলন: গুগল এডসেন্স থেকে সাধারণত আপনার বিজ্ঞাপন মানুষেরা যত দেখবে ততো আপনার ইনকাম হবে। এভাবে করে আপনাকে আপনার একাউন্টে 10 ডলার জমাতে হবে সর্বপ্রথম। গুগোল অ্যাডসেন্সে 10 ডলার জমা হলে আপনার এড্রেস এ একটি চিঠি আসবে।এডসেন্স একাউন্ট খোলার জন্য যে এড্রেস ব্যবহার করেছিলেন সেই অ্যাড্রেসে।

যখন চিঠিটি আপনি পাবেন তখন গুগোল অ্যাডসেন্সে এই চিঠিটির পিন সাবমিট করলেই আপনার এড্রেস ভেরিফাই হয়ে যাবে। তারপর আপনারা চাইলে আপনার দেশের যেকোন ব্যাংক একাউন্ট এড করতে পারেন।

তারপর আপনাকে গুগোল অ্যাডসেন্সে আরো আর্নিং করতে হবে। আর্নিং করতে করতে যখন 100 ডলার আপনার একাউন্টে জমা হবে তখন,অটোমেটিক্যালি আপনার ব্যাংকে গুগোল টাকা সেন্ড করে দিবে। তার জন্য আপনাকে এক্সট্রা করে রিকোয়েস্ট পাঠাতে হবে না। একবার যখন আপনার একাউন্টে টাকা 100 ডলার হলে চলে আসবে তারপর থেকে প্রতি মাসের টাকা প্রতি মাসে আপনি পেয়ে যাবেন।

এভাবে করে খুব সহজে আপনারা গুগল অ্যাডসেন্স থেকে সহজে হাতে টাকা পেয়ে যাবেন। আমি কি step-by-step বোঝানোর চেষ্টা করেছি গুগল এডসেন্স কি? এবং গুগল অ্যাডসেন্স থেকে কিভাবে টাকা আর্নিং করা যায়? এবং এই টাকা ইনকামের একটি মাধ্যমও উদাহরণ হিসেবে জানিয়ে দিয়েছি।

আশা করি আর্টিকেলটি মনোযোগ সহকারে করলে গুগল এডসেন্স সম্পর্কে এ টু জেড এ বিষয়ে নলেজ চলে আসবে। যদি তবুও কোথাও বুঝতে অসুবিধা হয় অথবা কিছু জানার থাকে। তাহলে অবশ্যই কমেন্ট করতে একদমই ভুলবেন না আমি অবশ্যই রিপ্লে দাও চেষ্টা করব।

আর্টিকেল এর শেষ কথা

আজকের এই আর্টিকেল থেকে আমরা গুগল এডসেন্স সম্পর্কে বেশকিছু জানতে পারলাম। যেগুলো আপনাকে সাহায্য করবে গুগল এডসেন্স থেকে কিভাবে ইনকাম করা যায় এবং কিভাবে হাতে পর্যন্ত টাকা পাবেন গুগল অ্যাডসেন্স থেকে? আর্টিকেল সম্পর্কিত কোনো প্রশ্ন অথবা মতামত থাকলে অবশ্যই আমাকে জানাবেন।

বরাবরের মতো আজকের আর্টিকেলটি এ পর্যন্তই। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। আর্টিকেলটি ভালো লাগলে অবশ্যই লাইক দিবেন। তাছাড়া আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন এই আর্টিকেলটি। আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

9 thoughts on "গুগল এডসেন্স থেকে টাকা ইনকাম করার উপায়?(কিভাবে টাকা হাতে পর্যন্ত পাবেন বিস্তারিত)"

  1. 2Xa4A 2Xa4A Author says:
    Shundor post 😊💓
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      Thanks
  2. All Razik Contributor says:
    এগুলো পোস্ট আর কত দেখবো ট্রিকবিডি এর চোকে পরে না একটি টফিক নিয়ে বার বার পোস্ট
  3. Blogger+Rakib Blogger+Rakib Author says:
    ভালো তবে এমন পোষ্ট মনে হয় আরো দুই তিন দিন আগে কেউ করেছিল।
    যাহোক ভালই পোস্ট
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      Thanks vai
  4. Lipon Islam Lipon Islam Author says:
    এডসেন্স নিয়ে পোস্ট আছে ব্রো.. কিন্তু সব পোস্টেই এডসেন্দ নিয়ে ১০০% বিস্তারিত নেই
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      Ohh
  5. Jubayer Hossain Contributor says:
    Awesome Post…!!!
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      Thanks

Leave a Reply