আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। গুগোল এডমোব কি? গুগোল এডমোব থেকে কিভাবে অনলাইনে ইনকাম করা যায়? এই ধরনের প্রশ্ন অনেকবার মানুষ করে থাকে। দিন যতই যাচ্ছে অনলাইনমুখী লোকেরা বাড়ছে। এবং অনলাইনেই মানুষ এখন সকল কাজকর্ম করে থাকে।এমনকি বর্তমান সময় বেশিরভাগ লোকই ঘরে বসে টাকা ইনকাম করতে পছন্দ করে।

আজকে আর্টিকেলে আমরা এমন একটি পদ্ধতি নিয়ে আলোচনা করব,,, এই পদ্ধতিটি হল অনলাইনে গুগোল এডমোব থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়? এই বিষয়গুলো নিয়ে আমাদের আজকের আর্টিকেল। আপনি যদি আর্টিকেলটি পড়ার ইচ্ছুক থাকেন অবশ্যই আমাদের এই আর্টিকেলটি মন দিয়ে শেষ পর্যন্ত পড়বেন। আশা করি তাহলে আপনারা গুগোল এডমোব সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

গুগোল এডমোব কিঃ আপনারা হয়তো অনেকেই অ্যাডসেন্স নাম শুনেছেন। এডসেন্স যেমন বিজ্ঞাপনদাতা ঠিক তেমনিভাবে গুগোল এডমোব একটি বিজ্ঞাপন নেটওয়ার্ক। তবে এডসেন্স এবং এডমোব এর মধ্যে একটু পার্থক্য রয়েছে। গুগোল এডমোব সাধারণত অ্যাপ্লিকেশনে বিজ্ঞাপন দিয়ে থাকে।এডমোব গুগলেরই একটি প্রোডাক্ট।

গুগোল এডমোব থেকে টাকা ইনকাম করার উপায়?

গুগল এডমোব থেকে আয়ঃ গুগোল এডমোব হল বিজ্ঞাপনদাতা। বলা যায় গুগলের অন্যতম একটি নেটওয়ার্ক এটি। যেখানে বিভিন্ন ধরনের বিজ্ঞাপন পাওয়া যায়। আপনি যদি গুগোল এডমোব থেকে টাকা ইনকাম করতে চান তাহলে, আপনাকে একটি অ্যাপস তৈরি করতে হবে। এবং সেখানে আপনারা সরাসরি গুগোল এডমোব এর বিজ্ঞাপন গুলো দিতে পারবেন। তারপর এই বিজ্ঞাপনগুলো আপনার অ্যাপ্লিকেশনের শো করানো হবে।

যদি কেউ আপনার এই বিজ্ঞাপনগুলো অ্যাপ্লিকেশনের দেখে তাহলে, তার বিনিময় আপনি ইনকাম করতে পারবেন। ঠিক এভাবে করে আপনারা গুগোল এডমোব থেকে টাকা আয় করতে পারবেন। অপরদিকে গুগল এডসেন্স একটি বিজ্ঞাপন দাতা। আমরা অনেকেই বলে থাকি গুগল এডসেন্স এবং এডমোব একই জিনিস। কারণ এখানেও বিজ্ঞাপন ওখানেও বিজ্ঞাপন দেখিয়ে ইনকাম করা যায় ‌।তাই আসুন এখন আমরা জেনে নেই গুগল এডসেন্স এবং এডমোব এর মধ্যে পার্থক্য কি?

গুগোল এডমোব এবং গুগল এডসেন্স এর পার্থক্য কি?

সত্যি কথা বলতে এই দুটোর ভিতর কোন পার্থক্য নেই। কারণ দুটি নেটওয়ার্কের মাধ্যমে বিজ্ঞাপন দেখে ইনকাম করা যায়। কিন্তু আমরা যদি গুগল এডসেন্স এর দিকে তাকাই তাহলে দেখতে পারবো,,, অ্যাডসেন্স শুধুমাত্র ইউটিউব, ব্লগ/ওয়েবসাইট এগুলোতে বিজ্ঞাপন দেখানো যায়। তবে গুগল এডসেন্স এর বিজ্ঞাপন গুলো অ্যাপ্লিকেশনে দেখানো যায় না।

অপরদিকে গুগোল এডমোব শুধুমাত্র অ্যাপ্লিকেশনে বিজ্ঞাপন দেখানোর জন্য। গুগোল এডমোব এডসেন্স এর মত ইউটিউব অথবা ওয়েবসাইটে বিজ্ঞাপন দেখাতে পারেনা। মূলত এই জায়গায় গুগোল এডমোব এবং গুগল এডসেন্স এর পার্থক্য।আশা করি আপনারা বুঝতে পেরেছেন গুগল এডমোব এবং গুগল এডসেন্স এর মৌলিক পার্থক্য আসলে কি!

গুগোল এডমোব থেকে টাকা ইনকাম করার সঠিক গাইডলাইন?

আপনি যদি গুগোল এডমোব থেকে টাকা ইনকাম করতে চান তাহলে, সর্বপ্রথম আপনাকে গুগল এডমোব নেটওয়ার্কে যুক্ত হতে হবে। এই এডমোব নেটওয়ার্কে যুক্ত হওয়ার জন্য তেমন কিছু প্রয়োজন হয় না।আপনার একটি জিমেইল আইডি দিয়ে সহজেই আপনারা এখানে যুক্ত হতে পারবেন। যুক্ত হওয়ার জন্য সর্বপ্রথম admob.com অফিশিয়াল ওয়েবসাইটে চলে যান। তারপর আপনার কিছু তথ্য দিয়ে এখানে রেজিস্ট্রেশন করে নিন।

তারপর আপনার একটি ফোন নাম্বার চাইবে কান্ট্রি কোডসহ আপনাকে একটি নাম্বার সিলেক্ট করতে হবে। এবং নাম্বার একটি কোড আসবে কোডটি সাবমিট করে ভেরিফাই করে নিবেন। ব্যাস আপনার একটি গুগোল এডমোব একাউন্ট কমপ্লিট। তবে এখান থেকে টাকা ইনকাম করার জন্য আপনাকে আরো অনেক কাজ করতে হবে। যেগুলো step-by-step নিচে দেওয়া হল।

গুগোল এডমোব থেকে টাকা ইনকাম করার জন্য আপনাকে একটি অ্যাপ্লিকেশন তৈরি করতে হবে। অ্যাপ্লিকেশনটি তৈরি করার পর আপনাকে অ্যাপ্লিকেশনটি পাবলিস্ট করতে হবে প্লে স্টোরে। কারণ আমরা সবাই জানি প্লে স্টোর হলো অ্যাপ্লিকেশন এর বাপ। যেকোনো ধরনের অ্যাপ্লিকেশন এর প্রয়োজন হলে আমরা প্লে স্টোরে সবার আগে চাই। তাই আপনার প্রথমে একটি এপ্লিকেশন তৈরী করে পাবলিশ করতে হবে প্লে স্টোরে।

প্লে স্টোরে আপনার অ্যাপ্লিকেশনটি পাবলিশ করা হয়ে গেলে আপনার ইনকাম শুরু হয়ে যাবে না। তারপর যখন আপনার প্লে স্টোরে অ্যাপ্লিকেশনগুলো মানুষ ডাউনলোড করা শুরু করবে। যখন ডাউনলোড করতে করতে সংখ্যা বাড়তে থাকবে, তখন আপনি আপনার অ্যাপ্লিকেশনটি গুগোল এডমোব মনিটাইজেশন এর জন্য এপ্লাই করতে পারবেন। আপনার আবেদন যদি এপ্রুভ হয় তাহলে আপনি আপনার অ্যাপ্লিকেশন এ বিভিন্ন বিজ্ঞাপন বসাতে পারবেন।

আর এই বিজ্ঞাপনগুলো যত লোক দেখবে ততো আপনার ইনকাম হবে। হ্যা বন্ধুরা কথাটা ঠিকই শুনেছেন। গুগোল এডমোব থেকে সাধারণত বিজ্ঞাপন দেখিয়ে ইনকাম করতে হয়। গুগোল এডমোব থেকে ইনকাম করার জন্য সর্বপ্রথম একটি এপ্লিকেশন তৈরি করতে হবে। তারপর অ্যাপ্লিকেশনটি পাবলিশ করতে হবে প্লে স্টোরে। তারপর ইনকাম করার জন্য আবেদন করতে হবে। যদি আপনার আবেদন এপ্রুভ হয় তাহলে আপনি গুগল এডমোব থেকে টাকা ইনকাম শুরু করতে পারবেন।

গুগোল এডমোব থেকে টাকা উত্তোলন করার উপায়?

এতক্ষণ আমরা গুগল এডমোব কি? কিভাবে গুগল এডমোব একাউন্ট থেকে টাকা ইনকাম করতে হয়? এই বিষয়গুলো নিয়ে আমরা আলোচনা করছিলাম। কিন্তু আমাদের মেইন যে উদ্দেশ্য সেটা হল কিভাবে এখান থেকে আমরা টাকা উত্তোলন করব? গুগোল এডমোব থেকে আপনারা সাধারণত অ্যাপ্লিকেশনে বিজ্ঞাপন অন্যদের দেখিয়ে ইনকাম করতে পারবেন। এবং আপনার ইনকাম বা আর্নিং গুলো গুগোল এডমোব একাউন্টে দেখতে পারবেন।

আপনি যদি গুগল এডমোব থেকে ইনকাম করতে চান তাহলে, গুগোল এডমোব এর নির্দিষ্ট কিছু নিয়ম-নীতি রয়েছে।এই নিয়ম-নীতি মেনে না কাজ করলে কখনোই আপনারা এখান থেকে টাকা আয় করতে পারবেন না।তাই অবশ্যই তাদের নিয়ম-নীতি মেনে আপনাকে এখানে কাজ করতে হবে। তাহলে আপনারা গুগোল এডমোব থেকে টাকা ইনকাম করতে পারবেন। এবং নির্দিষ্ট পরিমাণে এমাউন্ট হলে টাকা উত্তোলন করে নিতে পারবেন।

গুগল এডমোব থেকে সাধারণত অ্যাপ্লিকেশন এর ভিতর বিজ্ঞাপন দেখিয়ে টাকা আয় করতে হয়। এবং এই টাকাগুলো যোগ করা হয় আপনার গুগল এডমোব একাউন্টে। এবং এই এমাউন্ট টাকাগুলো দেখতে পারবেন আপনার ড্যাসবোর্ডে। যখন আপনার একাউন্টে 100 ডলার ইনকাম হয়ে যাবে। তখন আপনারা চাইলেই এ টাকা উত্তোলন করে নিতে পারবেন সহজেই।টাকা উত্তোলন করার জন্য আপনারা আপনাদের দেশের যেকোন ব্যাংক একাউন্ট অ্যাড করতে পারেন।অর্থাৎ মাত্র 100 ডলার হলে আপনারা ব্যাংক একাউন্টের মাধ্যমে টাকা উত্তোলন করে নিতে পারবেন গুগোল এডমোব থেকে।

আর্টিকেল এর শেষ কথা

আজকের আর্টিকেলে আমরা এডমোব সম্পর্কে সংক্ষিপ্ত আকারে হলেও বিস্তারিত জানার চেষ্টা করেছি।যদি আর্টিকেল সম্পর্কিত কোন প্রশ্ন অথবা মন্তব্য থাকে তাহলে কমেন্ট এর মাধ্যমে জানাতে ভুলবেন না। আমাদের আজকের আর্টিকেলকে আপনাদের ভাল লাগলে অবশ্যই আর্টিকেল একটি লাইক দিতে ভুলবেন না। আমাদের আজকের আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

আশাকরি আমাদের এই আর্টিকেলটি থেকে আপনারা একটু হলেও উপকৃত হয়েছেন। বরাবরের মত আমাদের আজকের আর্টিকেল এ পর্যন্তই। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। দেখা হবে আবার অন্য কোন আর্টিকেলে। আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

13 thoughts on "Google Admob কি? গুগল এডমোব থেকে টাকা ইনকাম করার উপায়"

  1. saiful saiful Contributor says:
    Application Create Kora Theke Ad Bosa Porjonto Akta Post Koren…


    1. Md Mahamudul Hasan Md Mahamudul Hasan Author Post Creator says:
      Wait
  2. Md maruf Md maruf Author says:
    APP DEVELOPMENT BANGLA TE SIKBO KIVABE
    1. Md Mahamudul Hasan Md Mahamudul Hasan Author Post Creator says:
      অনলাইনে অনেক উপায় রয়েছে।
  3. mdkibro mdkibro Contributor says:
    ভাই আমার এডমোব এর পিন ভেরিফিকেশন হচ্ছে না কি করতে পারি
    1. Md Mahamudul Hasan Md Mahamudul Hasan Author Post Creator says:
      বুঝতে পারলাম না ভাই বিস্তারিত জানালে খুশি হতাম। পারলে অবশ্যই সাহায্য করার চেষ্টা করব।
  4. ishan ishan Contributor says:
    বর্তমানে অনেক টাস্ক জব অ্যাপ বের হচ্ছে,যেমন student job,Alia cash,axel pay,easy cash make এগুলো কি Google admob we??🤔🤨🧐
    1. Md Mahamudul Hasan Md Mahamudul Hasan Author Post Creator says:
      Ji
  5. mdkibro mdkibro Contributor says:
    Address verification hocce na amar…
    1. Md Mahamudul Hasan Md Mahamudul Hasan Author Post Creator says:
      Ki problem bujia bolun??
  6. mdkibro mdkibro Contributor says:
    YouTube er pin viriyfaction kora lage payment er junno


    1. Md Mahamudul Hasan Md Mahamudul Hasan Author Post Creator says:
      Hmm
  7. mdkibro mdkibro Contributor says:
    Tik temon addmob er pin verification kora lage payment er junno r seta amar hocce na

Leave a Reply