আমরা যারা এই পোস্টটি পড়ছি তারা কোনো না কোনোভাবে Google AdSense এর সাথে যুক্ত এবং বিজ্ঞাপন প্ল্যাটফর্ম থেকে কিছু অর্থ উপার্জন করার চেষ্টা করছি। আমাদের আয় অনেকটাই নির্ভর করে CPC ( প্রতি ক্লিকের খরচ ) এর উপর। সিপিসি রেট যত বেশি, আয় তত বেশি, কিন্তু আমাদের দেশে সিপিসি রেট খুবই কম।

যাদের চ্যানেলে ইউটিউব মনিটাইজেশন আছে তারা বুঝবেন তাদের আয় কম কিন্তু যারা ওয়েবসাইট নিয়ে কাজ করেন তারা বাংলাদেশে ইউটিউবের তুলনায় একটু বেশি আয় করেন।
আমরা এই সমস্যার সম্মুখীন কারণ আমাদের দরিদ্র দেশ এবং বিজ্ঞাপন কোম্পানি কম অর্থ প্রদান করে । যাইহোক, আজ আমরা এই কম cpc rate গুলির মধ্যে বাংলাদেশের কিছু High cpc keywords সম্পর্কে কথা বলার চেষ্টা করব।

বাংলাদেশে বিজ্ঞাপন কোম্পানিগুলির একটি CPC রেট হল $0.01 থেকে $0.03 USD। যদি আপনার ভাগ্য ভালো হয় তাহলে 1 সেন্ট থেকে 3 সেন্ট বা আপনি 4 বা 5 সেন্ট পেতে পারেন।

তবে আজ আমি আপনাদের কিছু High CPC Keywords সম্পর্কে বলার চেষ্টা করব। এটা নিয়ে কাজ করলে বাংলাদেশে মোটামুটি ভালো CPC Rate পাবেন। 
 তো চলুন জেনে নেওয়া যাক Keyword গুলো..

১- “Insurance” High CPC Keyword.

বাংলাদেশে Insurance CPC Rate 6 বাংলাদেশে খুব কম লোকই এই কিওয়ার্ড নিয়ে কাজ করে কারণ এই কিওয়ার্ডের সার্চের পরিমাণ একটু কম। কিন্তু এই কীওয়ার্ডটি খুবই ব্যয়বহুল এবং চাহিদা রয়েছে। [br]
বাংলাদেশ থেকে এই কিওয়ার্ড নিয়ে কাজ করলে আপনি সিপিসি রেট ভালো পরিমাণ পাবেন।

আপনি যদি বাংলাদেশ থেকে ইন্স্যুরেন্স নিয়ে কাজ করেন তাহলে ইউটিউবে CPC Rate পাবেন প্রায় $0.04 USD থেকে $0.10 USD। অনেক সময় আপনি $0.15 USD এর বেশি পেতে পারেন এবং আপনি যদি ওয়েবসাইট বা ব্লগারে এই কীওয়ার্ডটি নিয়ে কাজ করেন তবে আপনি Youtube থেকে 1.5 থেকে 2 গুণ বেশি CPC Rate পাবেন।
[

২- ” Debt or LOAN ” High CPC Keyword.

বাংলাদেশে loan সিপিসি রেট 1 বাংলাদেশের লোন কোম্পানিগুলোর সিপিসি রেট ভালো তারা ভালো পরিমাণে বিজ্ঞাপন চালায় এবং বিজ্ঞাপনের দাম বেশ ভালো।
CPC রেট বাংলাদেশ থেকে Youtube লোন কীওয়ার্ডে যেই CPC Rate পাওয়া যায় ওয়েবসাইট বা ব্লগাররা যদি আপনি এই কীওয়ার্ডটি নিয়ে কাজ করেন তবে আপনি Youtube থেকে 2 গুণ বেশি CPC রেট পাবেন ।

৩- “Gas/ Electricity” High CPC Keyword.

বাংলাদেশ গ্যাস কোম্পানিগুলো এখন তাদের জনপ্রিয়তা ও বাজার বাড়াতে বিজ্ঞাপন দেয়। তারা কীওয়ার্ডের জন্য প্রচুর অর্থ ব্যয় করছে তাই আপনি ইচ্ছা করলে এই কীওয়ার্ড নিয়ে কাজ করতে পারেন।একই জিনিস ইলেক্ট্রিসিটি বা ইলেক্ট্রিসিটি কীওয়ার্ডের ক্ষেত্রে প্রযোজ্য।

গ্যাস/বিদ্যুতের কীওয়ার্ড বাংলাদেশ থেকে ইউটিউবে CPC রেটে প্রায় $0.04 থেকে $0.10 USD পর্যন্ত পাওয়া যায়। এবং ওয়েবসাইট বা ব্লগাররা
যদি আপনি এই কীওয়ার্ড নিয়ে কাজ করেন, আপনি সহজেই $0.10 USD-এর উপরে CPC রেট পেতে পারেন।

তো আজ এই পর্যন্তই। আশা করি পোস্ট আপনাদের উপকারে আসবে আর ভালোও লেগেছে।

আরো কিওয়ার্ডস পেতে এই পোস্টটি দেখুনঃ
(Adsense Trick) কিভাবে বাংলাদেশে Adsense এ High CPC পাওয়া যায়। HIGH CPC KEYWORDS

ওয়াপকার যেকোন কোড কপি করতে বা থিম কিনতে এখনই ভিজিট করুনঃ

HridoyMini.com – Wapka Blog Themes

তো আজ এই পর্যন্তই

ওয়েবসাইট কিনতে মেসেজ ফেইসবুকঃTawhid Hridoy

ওয়েবসাইট কিনতে ভিজিটঃHridoymini.com

2 thoughts on "বাংলাদেশে Adsense HIGH CPC ৩ টি Keywords। (ইনকাম বাড়ান)"

    1. Hridoy Mini Expert Contributor Post Creator says:
      Thanks

Leave a Reply