Be a Trainer! Share your knowledge.
Home » Operator News » এমএনপি সিমের ওটিপি সমস্যা? এই নিন সমাধান বিস্তারিত জানতে ক্লিক করুন!!

এমএনপি সিমের ওটিপি সমস্যা? এই নিন সমাধান বিস্তারিত জানতে ক্লিক করুন!!

আসসালামু আলাইকুম সুপ্রিয় ট্রিক বিডিবাসী সবাইকে স্বাগতম। কেমন আছেন সবাই আশা করছি সবাই ভালো আছেন আমিও আল্লাহর রহমতে ভালো আছি বলে আজকে আবারো হাজির হলাম আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে। অনেক সময় লেখার মধ্যে টাইপিং মিস্টেক হয়ে যায় তাই লেখার মধ্যে ভুল ত্রুটি ক্ষমা করবেন।

আজকে কথা বলব এমএনপি নিয়ে। মূলত BTRC ২০১৮ সালে দেশে শতভাগ নেটওয়ার্ক চালু করার পর MNP সুবিধা চালু করেছিল তার সুবিধা চালু করেছিল মোবাইল অপারেটরদের জন্য। এটি মূলত ব্যবহার করে গ্রাহক একটি নাম্বার ব্যবহার করে চাইলে সেই অপারেটর চেঞ্জ করতে পারে। যেমন ধরুন আপনার নাম্বার 01307774514 এটি মূলত গ্রামীণফোনের অপারেটর। আপনি চাইলে নাম্বারটি same রেখে অন্য অপারেটরের শিফট করতে পারবেন। ব্যাপারটা বেশ ইন্টারেস্টিং।


বর্তমানে ইন্টারনেটের দাম বেশি আমরা দেখতেই পাচ্ছি দিন দিন বৃদ্ধি পাচ্ছে। ফলে অনেক গ্রাহক এমএনপি করতে চায়। এমএনপি করার সুবিধা হলো নাম্বার একই রেখে অন্য অপারেটরের সিট হলেও নাম্বারটি সকলের কাছে থাকে তাই পরবর্তী সময়ে সমস্যায় পড়তে হয় না।

এখন দেখা যাক কোন অপারেটর MNP কত টাকা চার্জ করে :-
1/Gramenphone MNP করতে ২৫৫ টাকা লাগবে।
2/ Robi & Airtel MNP 310 টাকা।
৩/ বাংলালিংক MNP ২০০ টাকা।
৪/ টেলিটক MNP Free.টাকা লাগে না।

(আপনি যদি mnp করতে চান তাহলে যে অপারেটরে আপনি যেতে চান সেই অপারেটরের কাস্টমার কেয়ারে আপনার সিমটি এবং ভোটার আইডি কার্ডটি নিয়ে যাবেন)

এমএনপি করলে অনেক ক্ষেত্রে দেখা যায় যে বিকাশ নগদ বা অন্যান্য মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস যাদের রয়েছে তাদের অনেক সমস্যা হচ্ছে তো এটির সমাধান রয়েছে।

MNP করলে কারো OTP সমস্যা হয়,কারো OTP সমস্যা হয় না। যাদের OTP মেসেজ আসে না।
তারা ১ময়ে বিকাশ/ নগদ/ উপায়/ রকেট Usd Code ডায়াল করে MNP Information Update করে নিবেন। যে অপারেটর MNP করছেন সে অপারেটর + সীম নাম্বার Add করে Update করে নিলে Otp সমস্যা আর হবে না।

বিকাশ Usd *247# ডায়াল করে My Bkash এ গেলে MNP Update Option পেয়ে যাবেন।
নগদ Usd *167# ডায়াল করে My নগদ Click করলে Operator Update Option পেয়ে যাবেন। সেখানে MNP নাম্বার দিয়ে দিবেন।
এভাবে উপায়/ রকেট করে নিবেন সমস্যা হলে তাদের Helpline এ কল দিবেন।

2/ তারপর ব্যাংক Otp পাওয়ার জন্য যে ব্যাংকের Account সে ব্যাংকে গিয়ে তাদের রিসিপশনে বলে MNP Number Add করে দিবেন + কোন অপারেটর থেকে MNP করে এসেছেন সেটা উল্লেখ করে বলে দিবেন তাদের। আপনার Account এ তারা Update MNP Number + কোন অপারেটর থেকে MNP করে এখন বতমান সীম অপারেটর Add করে দিলে, ব্যাংক OTP মেসেজ আর সমস্যা হবে না।

এভাবে সমস্যা সমাধান করলে আপনারা যে অপারেটর MNP করেন না কেনো OTP সমস্যা আর হবে না ।

আপনাদের জন্য আমার একটি পরামর্শ থাকবে যদি আপনারা এমএনপি করেন তাহলে আপনারা টেলিটক এমএনপি করতে পারেন। টেলিটক আমরা জানি এটি সরকারি অপারেটর এবং সব সময় এটি অন্যান্য অপারেটরের চাইতে কম কলরেট এবং ডাটা সুবিধা প্রদান করে। নেটওয়ার্ক নিয়ে হয়তো কিছু সমস্যা রয়েছে তবে বর্তমানে নেটওয়ার্ক আস্তে আস্তে ভালো হচ্ছে। চাইলে করতে পারেন।


এছাড়াও আমি বলব আপনাদের যেই সিমটি সবসময় দরকারি সেই সিমটি কখনো এমএনপি করবেন না , সেকেন্ডারি অন্য যেই সিম থাকে সেই সিমটি আপনি চাইলে এমএনপি করে ব্যবহার করতে পারেন তাহলে এরকম সমস্যা পোহতে হবে না।

তো এই ছিল বিস্তারিত ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি পড়ার জন্য। আমার ছোট্ট একটা ওয়েবসাইট রয়েছে চাইলে ঘুরে আসতে পারেন আমার ওয়েবসাইটটি থেকে।
ভিজিট করে দেখে আসতে পারেন আমার ওয়েবসাইটটি

আমার ফেসবুক আইডি👈👈

3 weeks ago (Apr 01, 2024)

About Author (281)

MD Musabbir Kabir Ovi
author

নিজে যতটুকু জানি, ঠিক তত টুকু সবাইকে জানানোর চেষ্টা করি

Trickbd Official Telegram

12 responses to “এমএনপি সিমের ওটিপি সমস্যা? এই নিন সমাধান বিস্তারিত জানতে ক্লিক করুন!!”

  1. sujon01329131493gmail.com Contributor says:

    খুব সুন্দর পোস্ট

  2. robisharma99 Contributor says:

    আমার জিপি নাম্বার দিয়ে বিকাশ নগদ রকেট খোলা এখন টেলিটকে যেতে চাই । বিকাশ নগদ রকেট এগুলো কি ঠিক থাকবে। টেলিটকে গেলে কী টাকা লাগবে না।

    • MD Musabbir Kabir Ovi Author Post Creator says:

      আশা করছি আপনার সবকিছুই ঠিক থাকবে, যদি আপনি টেলিটকে যেতে চান তাহলে আপনার এক পয়সাও লাগবে না

  3. Code-x Author says:

    Tk recharge Korbo tokhon kon sim ?🥴🥴

    • MD Musabbir Kabir Ovi Author Post Creator says:

      যদি টাকা রিচার্জ করতে চান তাহলে যদি বিকাশ থেকে রিচার্জ করেন তাহলে নাম্বার সিম দেওয়ার পরে অপারেটর চেঞ্জ করে দিবেন, আর যদি রিটেলার পয়েন্ট থেকে রিচার্জ করেন তাহলে যেই অপারেটর আপনি এমএনপি করেছেন সেই অপারেটর এর দোকান থেকে টপ-আপ করবেন। ধরুন আপনার গ্রামীন সিম রয়েছে কিন্তু আপনি রবিতে এমএনপি করেছেন তাহলে আপনি রবির রিটেলার পয়েন্ট থেকে রিচার্জ করতে পারবেন

  4. Md Rohan Contributor says:

    আমার জিপি সিম এমএনপি করে টেলিটক এ আসছিলাম, বিকাশ অ্যাপ এ লগইন করা যায় না, পোষ্ট দেখে ট্রাই করলাম তারপর ও ওটিপি আসছে না😪😪

    • MD Musabbir Kabir Ovi Author Post Creator says:

      ভালো মতো চেষ্টা করে দেখুন, হবে,,, আশা করি যদি তবুও সমস্যা ফেস করেন আমার পরামর্শ থাকবে আপনি বিকাশ এর কাস্টমার কেয়ার এ চলে যান ওনার এটা আশা করি ঠিক করে দিবে

  5. Omar Faruk Contributor says:

    সুন্দর পোস্ট কিন্তু যারা অনেকগুলো একাউন্ট মেইনটেইন করে তাদের জন্য এটা একটা ডিজাস্টার

Leave a Reply

Switch To Desktop Version