আসসালামু আলাইকুম

##আশা করি ভালো আছেন।
আজ আপনাদের সাথে শেয়ার করবো শার্লক হোমস সিরিজের নীলকান্ত পদ্মরাগের আশ্চর্য অ্যাডভেঞ্চার [দি অ্যাডভেঞ্চার অফ দ্য ব্লু কারবাঙ্কল] গল্পটি।
##শার্লক হোমসের গোয়েন্দা কাহিনী পড়তে কে না ভালোবাসে।যুগে যুগে রোমাঞ্চকর গল্প প্রেমিকদের আনন্দের খোরাক হয়ে এসেছে এটি।ঐ রকমই একটি গল্প হলো "দি অ্যাডভেঞ্চার অফ দ্য ব্লু কারবাঙ্কল "এর বাংলা অনুবাদ নীলকান্ত পদ্মরাগের আশ্চর্য অ্যাডভেঞ্চার বইটি।
##তো প্রথমেই পড়ে নিন গল্পটির সারসংক্ষেপ।

বইটির সারবস্তঃ

নীলকান্ত পদ্মরাগের আশ্চর্য অ্যাডভেঞ্চার গল্পটির শুরু অন্যান্য গল্পের মতো নয়।গল্পের শুরুতেই রয়েছে চমক।ইউনিফর্ম পরা দারোয়ান পিটারসন দৌড়ে আসে হাতে জ্যান্ত রাজহংসী নিয়ে।সাথে একটা শতচ্ছিন্ন পশমের টুপি।
##তারপর পিটারসেন যে কাহিনী বর্ণনা করে তাতে রহস্যের গন্ধ থাকলেও এডভেঞ্চার এর আচঁমাত্র নেই।এডভেঞ্চার শুরু হয় তখন থেকে যখন এই রাজহংসীর পেটে পাওয়া যায় দূর্লভ নীলকান্তমণি।এবার টুপি,রাজহাঁস,আর পিটারসেনের বর্ণনাকে ক্লু হিসেবে ধরে নিয়ে শার্লক হোমস আগায় প্রকৃত রহস্যের দিকে।
##রাস্তার মোড় থেকে হাস বিক্রেতা সকলের কাছে ছোটেন হন্যে হয়ে।বিজ্ঞাপন দিয়ে বের করা হয়ে হাসের প্রকৃত গন্তব্যের ব্যক্তিকেও

##এখানটায় এসে পাঠক পাবেন এক অন্যরকম এডভেঞ্চার এর স্বাদ।এরপরে যখন বিখ্যাত শোরুম থেকে নীলকান্তমণি হারিয়ে যাওয়ার খবর পাওয়া যায় তখনকেই বলা যায় গল্পের উৎকর্ষ।
##এতে জমে ওঠে গল্পটি।শার্লক হোমসের তোড়জোড় এবার আরো বেড়ে যায়।এভাবে বিভিন্ন চড়াই উৎরাই পেরিয়ে শার্লক হোমস রহস্য উদঘাটনে সক্ষম হয়।

গল্পটি সম্পর্কে আমার মতামতঃ


##শার্লক হোমস সিরিজের কয়েকটি গল্প আমি পড়েছি। যেগুলো আমার কাছে ভালো লেগেছে তার মধ্যে এটা অন্যতম। গল্পটিতে যেমন আছে রহস্য তেমন আছে এডভেঞ্চার এর স্বাদ।
##গল্পের চরিত্রগুলোর বাস্তবমুখিতাও লক্ষণীয়।যেমন দারোয়নের চরিত্রে পিটারসেনের হালকা কথাবার্তা তে তার সম্পর্কে যথার্থ ধারনা সৃষ্টি করে তেমনিভাবে শার্লক হোমসের ডাক্তার বন্ধুর কৌতুহলের মধ্যে পাঠক খুজে পাবেন নিজেকে।
##তাছাড়া txt ফাইলের বই হওয়াতে t2s দিয়ে শোনাও যাবে।তাই বইটি আমার কাছে ভালোই লেগেছে।
একনজরে বইটি

Name:নীলকান্ত পদ্মরাগের আশ্চর্য অ্যাডভেঞ্চার
Size:50kb
Genere:Adventure
series:শার্লক হোমস
Download link:Google Drive

##কোন সমস্যা বা প্রশ্ন থাকলে কমেন্ট করুন।সামনে আরো ভালো পোস্ট নিয়ে হাজির হব ইনশাআল্লাহ।পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ।

5 thoughts on "নিয়ে নিন নীলকান্ত পদ্মরাগের আশ্চর্য অ্যাডভেঞ্চার বইটি।txt ফাইলে।এবার শুনতেও পারবেন।"

  1. Trickology Trickology Contributor says:
    vai aro kisu txt format er boi dorkar ..
    kon site e pabo ?
  2. Chowdhuri24 Chowdhuri24 Contributor says:
    t2s mane ki? r kivabe shunbo ata?
    1. okkhorz okkhorz Contributor says:
      Text to speech = T2S
      bangla t2s likhe google korlei peye jaben

Leave a Reply