মজার ভূত বই রিভিউঃ

এ বইটির লেখক হুমায়ুন আহমেদ, তিনি তরুণ ও যুবকদের জন্য যেমন অনেক বই লিখেছেন তেমনি শিশু ও কিশোরদের জন্য ও অনেক বই লিখেছেন। বইটির নাম দেখেই বুঝতে পারছেন এটি একটি চমৎকার বই, এই বইটি মুলত শিশু ও কিশোরদের উদ্যেশ্যে লেখা, কিন্তু যেকোনো বয়সী পাঠকেরাও পড়তে পারেন; মজা পাবেন আশাকরি।

শিশুদের ও কিশোরদের মধ্যে ভুত নিয়ে একটু বেশীই ভয় থাকে, মজার ভূত বইটাতে যে ৬ টি গল্প রয়েছে প্রতিটি গল্পের মাধ্যমেই বুঝাতে চেয়েছেন ভূল বলতে কিছু নেই, সবই আমাদের মনের ভ্রম। এরফলে আমাদের মনে এবং শিশুদের মনে যে ভূত নিয়ে একটা শক্ত ভয় আছে সেটা দূর হয়ে যাবে।

এই বইয়ের গল্প ছয়টি নাম হলোঃ
১। মিরখাইয়ের অটোগ্রাফ
২। রুঁরুঁর গল্প
৩। মোবারক হোসেনের মহাবিপদ
৪। একটি ভয়ংকর অভিযানের গল্প
৫। ভূত মন্ত্র
৬। পানি রহস্য

(১) এই বইয়ের প্রথম গল্প মিরখাইয়ের অটোগ্রাফঃ

নীতু কাল্পনিক গল্প পছন্দ করে না। সে সবসময় সত্যিকার গল্প শুনতে চায়। নীতুর বড় মামা তাই একদিন নীতুকে সত্যিকারের ভুতের গল্প শোনাতে শুরু করে। ঠিক ভুতের গল্প নয়, আসলে ভূতের বাচ্চা টুতের গল্প এটি।

একদিন এক রাতে নীতুর বড় মামা বাড়ি ফেরার পথে হঠাৎ কান্নার আওয়াজ শুনে থমকে দাঁড়ালেন। কিন্তু আশেপাশে কাউকে দেখতে পেলেন। কিছুটা ঘাবড়ে গিয়ে নিজেই নিজেকে ধমক দিলেন তিনি। আর তখন জোরে কেঁদে উঠল ভুতের বাচ্চা টুত। বড় মামা কান্নার কারণ জিজ্ঞাসা করতেই সে বলল, সে নাকি পরীক্ষায় ফেল করেছে! ভাবা যায়!!
ভুতের বাচ্চা টুতের পরীক্ষায় পাশের অভিযান নিয়েই এই গল্প। জানতে চান কি হলো তারপর? তাহলে বইটা পড়ুন।

(২) মোবারক হোসেনের মহাবিপদঃ
মোবারক হোসেন মহা বিপদে পড়েছেন। ভূতের সাথে তার সরাসরি যোগাযোগ না থাকলেও পরীর সাথে তার যোগাযোগ আছে। একবার পার্কে এক পরীর ছেলের সাথে তার দেখা গেল। পরী পুত্রের দেখা পাওয়ার কথা সে সবাইকে বলতে শুরু করলে সবাই ভাবল সে পাগল হয়ে গেছে। কিন্তু মোবারক হোসেন পরীর বাচ্চার দেখা পেয়েছিলেন। তবে সেটা বাস্তব নাকি কল্পনা?

(৩) একটি ভয়ংকর অভিযানের গল্পঃ
এ এক রোমাঞ্চকর অভিযানের গল্প। তবে অভিযানটি মানুষের নয়, মশার। মা মশা একদিন তার তিন কন্যা পি, পিপি, পিপিপি ও এক পুত্র পে কে নিয়ে রক্ত খাওয়ার অভিযানে বের হয়। শর্ত একটাই, এক চুমুকের বেশি রক্ত খাওয়া যাবে না। কিন্তু পিপিপি খেয়ে ফেলল এক গাদা রক্ত। আর তার পেটটি ফুলে ঢোল হয়ে গেল। এরপর কি হল জানতে হলে বইটি পড়ুন।

(৪) ভূত মন্ত্রঃ
আমার খুব প্রিয় একটা গল্প। বাবলু তার সৎবাবার অত্যাচারে অতিষ্ঠ। তার মা ও সৎ বাবা যখন বেড়াতে যায়, তখনই তাকে বাসায় রেখে যাওয়া হয় পড়াশোনা করতে। এমনই একদিনে তার বাসায় আসে অচেনা এক ছেলে। সে বলে সে নাকি মন্ত্র পড়ে দুধ কে পেপসি বানিয়ে ফেলতে পারে। কি আশ্চর্য না? বইটি পড়ুন তাহলেই জানতে পারবেন এর পরের ঘটনা।

চারটি গল্প সম্পর্কে হালকা একটু ধারনা দিয়ে দিলাম।

বইয়ের নামঃ মজার ভূত
বইয়ের লেখকঃ হুমায়ুন আহমেদ
পৃষ্ঠা সংখ্যাঃ ৫৯ টি।

বইয়ের ধরনঃ ভূতের গল্পের বই (ভূতুরে গল্পের / ভূতের গল্পের ৮+ PDF বই)
পিডিএফ সাইজঃ ১০ মেগাবাইট প্রায়।
ডাউনলোডঃ Read Online / Download

আরো পড়ুনঃ 👇

১। মোটিভেশনাল / আত্ম-উন্নয়ন মুলক (২৩ +) PDF বই Download
২। ফ্রিল্যান্সিং ও আউটসোর্সিং (১৭+) PDF বই Download

Leave a Reply