বর্তমান সময়ে অনলাইন এতটা সহজ সরল ও উপযোগী গড়ে তোলা হয়েছে, যেটা অনেকে এখনও পর্যন্ত কল্পনা করতে পারিনি। কিন্তু আমাদের এই পৃথিবীর বেশিরভাগ লোকই অনলাইনের এই চমৎকার সহজ সরলতা উপভোগ করছে।

  • অনলাইনে বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে, লাইক, কমেন্ট ফলোয়ার, সাবস্ক্রাইবার ইত্যাদি দারুন এমন এক বিষয় যেটা ক্রেটারদের জন্য প্রয়োজন হয়। বিশেষ করে সহজ উদাহরণে, আপনি ফেসবুকে নিশ্চয়ই page ফলোয়ারের কথা শুনেছেন!
  • এমন পোস্ট দেখা যায় যেখানে নির্দিষ্ট ব্যক্তি তাদের সেবা, হিসেবে বলে ১০ হাজার ফলোয়ার মাত্র ২০ টাকা। আমি শুধু উদাহরণ দিলাম বাকিটা আশা করি বুঝতে সক্ষম হয়েছেন কেন উদাহরণটি দিলাম। ফেসবুকে অনেকেই পেজ তৈরি করে সেখানে বিভিন্ন কনটেন্ট প্রকাশ করে।
  • কন্টেন্ট প্রকাশ করার পর যদি ফলোয়ার না বাড়ে, তার জন্য অনেকে ফলোয়ার বাড়ানোর জন্য বিভিন্ন ধরনের কার্যক্রম করতে আগ্রহী হয়। আজকে আমরা এমন একটি ওয়েবসাইট নিয়ে আলোচনা করব যেখানে, লাইক, কমেন্ট, ফলোয়ার সাবস্ক্রাইবার ইত্যাদি বিশ্বস্ত ওয়েবসাইটে কিনতে পাওয়া যায়।

পাশাপাশি আপনি এই ওয়েবসাইট থেকে, অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারেন। যেটা অনলাইনে টাকা ইনকাম করার ভালো একটি মাধ্যম। যারা অ্যাফিলিয়েট মার্কেটিং কিংবা, লাইক কমেন্ট ফলোয়ার ইত্যাদির ওয়েবসাইট সম্বন্ধে কিছুই এখনো বুঝতে পারেননি! তারা ধৈর্য ধরুন আমি শুরু থেকে বিস্তারিত বোঝানোর যথাসাধ্য চেষ্টা করব।

Like, comment, follower Buy Sell মানে?

ফলোয়ার বাই সেল মানে কেন বেচা! এদিকে লাইক কমেন্ট সাবস্ক্রাইবার ইত্যাদি হলো ক্রয় বিক্রয়, মানে কেনাবেচাই! বিভিন্ন বিশ্বস্ত প্রতিষ্ঠান তারা কিছু টাকার বিনিময়ে, লাইক, কমেন্ট, ফলোয়ার, সাবস্ক্রাইবার ইত্যাদি সেবা প্রদান করে থাকে।

যারা এই ফলোয়ার ইত্যাদি বিক্রি করে, তাদেরকে আমরা বলি সেলার, আর যারা কিনতে চাই তাদেরকে বলি বাইয়ার। এই সেলার বায়ার যেহেতু কেনাবেচা, ক্রয় বিক্রয় তাই আমরা বলতে পারি সহজ ভাষাতে,,, Like, comment, follower Buy Sell হচ্ছে নির্দিষ্ট প্রতিষ্ঠান থেকে সেবা গ্রহণ করা। নির্দিষ্ট প্রতিষ্ঠানে এ ধরনের সার্ভিস দেওয়া হয়।

আরেকটু খোলাসা করে যদি বলি, আপনি আপনার ফেসবুকে কিংবা ইউটিউবের সাবস্ক্রাইবার বা ফলোয়ার কিছু টাকার বিনিময়ে বাড়ানোর জন্য এ ধরনের প্রতিষ্ঠানে সেবা গ্রহণ করতে পারেন। তারা সাবস্ক্রাইবার, ফলোয়ার বাড়ানোর জন্য কিছু টাকা চাইবে যেগুলি কনফার্ম করলে আপনার ফলোয়ার এবং সাবস্ক্রাইবার তারা বাড়িয়ে দিবে।

তবে আমি এটা নিশ্চিত বলতে পারব না, যে কোন প্রতিষ্ঠান থেকে টাকা খরচ করে ফলোয়ার, সাবস্ক্রাইবার, লাইক কমেন্ট ইত্যাদি কেনা উচিত কিনা! তবে এখানে আমি শুধু কেনার কথা উল্লেখ করলেও শুরুতেই ক্রয় বিক্রয়ের কথা বলেছি। এখন ক্রয় তো কেনা তাহলে বিক্রয় টা কি? বিক্রয়টা হচ্ছে আপনি আমাদের দেওয়া আজকের একটি নির্দিষ্ট প্রতিষ্ঠান থেকে চাইলে অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারবেন! এটিকেই আমরা বিক্রয়ের সাথে তুলনা করেছি।

আর আমার একটি ক্লিয়ার কথা, রিয়েল ভাবে কোন প্রতিষ্ঠান থেকে সাবস্ক্রাইবার, লাইক কমেন্ট ইত্যাদি ক্রয় করা হয় সেটা আসলেই কার্যকার কিনা জানা নেই। সুতরাং বিষয়টা নিজের উপর নির্ভর করবে নিজ দায়িত্বে সেটি ব্যবহার করবেন। পাশাপাশি অ্যাফিলিয়েট মার্কেটিং কিন্তু বর্তমান সময়ে খুবই জনপ্রিয় একটি মাধ্যম অনলাইনে টাকা আয় করার জন্য। তাই এই বিষয়টিও যারা কিছুই জানেন না তাদেরকেও বেসিক থেকে শুরু করার চেষ্টা করব!

Affiliate Marketing সেটা আবার কি?

Affiliate মার্কেটিং অনলাইনে নির্দিষ্ট প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তির সাথে, প্রতিষ্ঠানের সেবা গুলি গ্রাহকের কাছে পৌঁছায় দেওয়া। অনলাইনে গ্রাহকের কাছে সেবা সমূহ নির্দিষ্ট প্রতিষ্ঠানের পৌঁছে দেওয়ার জন্য বিভিন্ন সোশ্যাল মিডিয়া পাওয়া যায়। এমনকি বড় বড় অনেক ওয়েবসাইট বা প্লাটফর্মে প্রচার-প্রচারণা সহজ করে দেয়, অ্যাফিলিয়েট মার্কেটিং করা।

অনলাইনে হাজার রকম প্লাটফর্ম রয়েছে তারা হাজার রকম সেবা দিয়ে থাকে। যেমন আপনি কোন প্রতিষ্ঠানে মোবাইল ফোন বা এই ধরনের কোন পণ্য সেবা গুলি গ্রাহকের কাছে পৌঁছে দেওয়ার কাজ করলেন। তাহলে আপনি হবেন সেই প্রতিষ্ঠানের অ্যাফিলিয়েট মার্কেটার। আশা করি এতক্ষণে নিশ্চয়ই অ্যাফিলিয়েট মার্কেটিং কি পুরোপুরি না জানলেও কিছুটা ধারণা এসেছে।

এখন আরো ভালোভাবে বুঝতে, আমাদের এই কনটেন্ট অনুযায়ী আপনি এমন এক প্রতিষ্ঠানে অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারেন যেখানে লাইক কমেন্ট ইত্যাদির সেবা রয়েছে। অর্থাৎ আপনি লাইক, কমেন্ট, ফলোয়ার, সাবস্ক্রাইব ইত্যাদি সেবা বিভিন্ন লোকের কাছে পৌঁছে দিয়ে সেই ওয়েবসাইট থেকে আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারেন।

অ্যাফিলিয়েট মার্কেটিং করলে সে প্রতিষ্ঠান আপনাকে প্রতিটা গ্রাহকের নির্দিষ্ট সেবা উপভোগ করার কারণে, কিছু পরিমাণে কমিশন প্রদান করবে। আপনি পরবর্তীতে টাকা হিসেবে নিজের কাছে লুফে নিতে সক্ষম হবেন।

Like, comment, follower Buy Sell করে Affiliate Marketing সম্পূর্ণ ফ্রিতে?

Like, comment, follower Buy Sell অনেক ফেইক ওয়েবসাইট রয়েছে। যেখানে তারা ফ্রিতে সেবা দেবে বলে অনেক কিছু বলে। তবে সত্যিকার অর্থে Like, comment, follower Buy Sell নির্দিষ্ট ও বিশ্বাসযোগ্য প্রতিষ্ঠান রয়েছে। যেখানে তারা সাবস্ক্রাইবার, ফলোয়ার ইত্যাদি সেবা প্রদান করার বিনিময়ে কিছু খরচ চেয়ে থাকে।

অর্থাৎ আপনি ফলোয়ার সাবস্ক্রাইবার বাড়ানোর জন্য সম্পূর্ণ ফ্রিতে, তাদের সেবা উপভোগ করতে পারবেন না। আপনাকে কিছু খরচ করার বিনিময়ে, Like, comment, follower বাড়িয়ে নেওয়া সম্ভব হবে।

  • পাশাপাশি অনেকের ভেতর প্রশ্ন আসতে পারে Affiliate Marketing সম্পূর্ণ ফ্রিতে? হ্যাঁ আমরা যে প্রতিষ্ঠান বা ওয়েবসাইট শেয়ার করব সেখানে আপনি সম্পূর্ণ ফ্রিতে অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারবেন।

Like, comment, follower Buy Sell করে Affiliate Marketing

কিভাবে আপনি লাইক কমেন্ট ফলোয়ার সেবা ব্যবহার করে অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারবেন? এ বিষয়টি চলুন আরো ভালোভাবে জেনে এখনই শুরু করি অ্যাফিলিয়েট মার্কেটিং! এতক্ষণ আমরা যতই বকবক করি না কেন একটি ওয়েবসাইটের জন্যই এত বিষয় আলোচনা করলাম।

Like, comment, follower Buy Sell Website Link: https://aiosmmfollows.com/

উপরের ওয়েবসাইটে প্রবেশ করে আপনারা, Like, comment, follower Buy Sell করার পাশাপাশি Affiliate Marketing করতে পারবেন। এখন এই ওয়েবসাইটে আপনার একটি একাউন্ট তৈরি করে, রেফারেল আইডি বা অ্যাফিলিয়েট আইডিটি সংগ্রহ করতে হবে। এবং এটি নির্দিষ্ট গ্রাহকের কাছে অর্থাৎ, যারা Like, comment, follower নিজেদের ফেসবুক পেজ অথবা টিকটক এ বাড়াতে চাই তাদের কাছে পৌঁছানো।

এই প্রতিষ্ঠানে অ্যাফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম শুরু যেভাবে হয়!

  1. আপনি যখন আপনার নির্দিষ্ট অ্যাফিলিয়েট আইডির লিংক গ্রাহকের কাছে প্রচার করবেন, তখন যদি কোন গ্রাহক তাদের এই Like, comment, follower ইত্যাদির সেবা গ্রহণ করে তখন আপনার ইনকাম শুরু হবে। গ্রাহক যত টাকা খরচ করবে তত আপনার কমিশন হিসেবে ইনকাম বাড়তে থাকবে।

এই প্রতিষ্ঠানে অ্যাফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম হাতে আসবে যেভাবে হয়!

আপনি এই ওয়েবসাইটে মাত্র ২০ ডলার হলে নির্দিষ্ট মাধ্যমে টাকা উত্তোলন করে নিতে পারবেন। আপনি লাইফ টাইম ইনকাম করার জন্য এই অ্যাফিলিয়েট মার্কেটিং কাজ নির্দিষ্ট এই ওয়েবসাইটে করতে পারেন। এমনকি আপনি চাইলে শুধু অ্যাফিলিয়েট মার্কেটিং নয়, নিজের ইউনিক চিন্তায় অন্যভাবেও ইনকাম করতে সক্ষম হবেন।

যেমন, গ্রাহকের কাছ থেকে তারা সেবা উপভোগ করার জন্য যদি এক ডলার ? টাকা খরচ করায়, তাহলে আপনি গ্রাহকের কাছে আরেকটু বাড়িয়ে এখানেও ইনকাম আলাদাভাবে করতে পারেন। সুতরাং আশা করি আজকের এই আর্টিকেলটি পুরোপুরি বুঝতে সকলে সক্ষম হয়েছেন। কথা বুঝতে অসুবিধা হলে কমেন্ট করবেন ধন্যবাদ আর্টিকেলটি সম্পন্ন পড়ার জন্য।

2 thoughts on "Like, comment, follower Buy Sell করে Affiliate Marketing"

  1. sadnan1122 Contributor says:
    টাকা কীভাবে এড করে? ড্রপ না নন ড্রপ ফলোয়ার?
    1. Md Mahamudul Hasan Contributor Post Creator says:
      আপনি যখন আপনার নির্দিষ্ট অ্যাফিলিয়েট আইডির লিংক গ্রাহকের কাছে প্রচার করবেন, তখন যদি কোন গ্রাহক তাদের এই Like, comment, follower ইত্যাদির সেবা গ্রহণ করে তখন আপনার ইনকাম শুরু হবে। গ্রাহক যত টাকা খরচ করবে তত আপনার কমিশন হিসেবে ইনকাম বাড়তে থাকবে।

Leave a Reply