Hello Friends সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

আমরা সবাই ফেসবুক ব্যবহার করি।? বর্তমানে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এখন একজনের এক বা একাদিন ফেসবুক একাউন্ট ও আছে। ফেসবুক নতুন সিস্টেম update করতে চলছে। ??

ফেসবুকে সঠিক ব্যবহারকারীকে শনাক্ত করতে নতুন ফিচার চালু হচ্ছে। এ পদ্ধতিতে পরিচয় শনাক্ত করতে ব্যবহারকারীর চেহারা স্ক্যান করবে ফেসবুক কর্তৃপক্ষ।??

বিশেষ পরিস্থিতিতে কোনো ব্যবহারকারীর পরিচয় নিশ্চিত করার প্রয়োজনে ওই ফিচারটিকে কাজে লাগানোর পরিকল্পনা রয়েছে ফেসবুকের।??

সম্প্রতি ফেসবুক অ্যাপের ভেতরে নতুন ভেরিফিকেশন সিস্টেমটি খুঁজে পান ডেভেলপার ও গবেষক জেন ম্যানচুন ওং। ফেসবুকের নতুন অ্যাপটি এখনো উন্মুক্ত করা হয়নি।??

ওং দাবি করেন, ফেসবুক আইডেনটিটি ভেরিফিকেশন হিসেবে যে ফেসিয়াল রিকগনিশন প্রযুক্তি নিয়ে কাজ করছে, এতে ব্যবহারকারীকে বিভিন্ন দিক থেকে সেলফি ধারণ করতে বলবে।

একটি বৃত্তের মধ্যে ব্যবহারকারীকে তা চেহারার বিভিন্ন দিকের ছবি জমা দিলে তারপর ফেসবুক সে অ্যাকাউন্টটি প্রকৃত অ্যাকাউন্ট বলে নিশ্চিত করবে। এটি মূলত ভিডিও সেলফি হিসেবে পরিচিত। ফেসবুক বলছে, এ ভিডিও সেলফি আর কেউ দেখবে না। ৩০ দিন পর তা মুছে ফেলা হবে।??

ফেসবুকের নতুন ফিচারটি চালু হলে প্রাইভেসি নিয়ে অনেকের উদ্বেগ আরও বাড়বে। এর মধ্যে প্রাইভেসি লঙ্ঘন, তথ্য চুরি, ভুয়া খবর ঠেকাতে ব্যর্থতাসহ ফেসবুকের বিরুদ্ধে নানা সমালোচনা হচ্ছে। এর মধ্যে মানুষের চেহারা স্ক্যান করা শুরু করলে তা আরও সমালোচনা বাড়াবে।??

অবশ্য ফেসবুকের ভিডিও সেলফি ভেরিফিকেশন প্রক্রিয়াটি পরীক্ষামূলক পর্যায়ে থাকায় তা আলোর মুখ দেখবে কি না, তা এখনো নিশ্চিত করে বলা যায় না।

??পোষ্টি কেমন লাগলো কমেন্ট করে জানাবেন। এবং লাইক দিবেন ??

?পোষ্টি পড়ার জন্য ধন্যবাদ❤

6 thoughts on "??আপনার ফেসবুক একাউন্ট নিশ্চিত করতে চেহারা স্কেন করতে পারে ফেসবুক ??"

  1. Abuzar gaffary Contributor says:
    আপনি এই খবর কোথায় পেলেন?
    1. MD Shakib Hasan Contributor Post Creator says:
      Online news portal থেকো
  2. parves Contributor says:
    Facebook account disable hoicha akhon ki kor jay .
    Please help
    1. MD Shakib Hasan Contributor Post Creator says:
      ঠিক করেন। পারেনা কি
  3. parves Contributor says:
    Na vai pari na
    1. MD Shakib Hasan Contributor Post Creator says:
      Trickbd group a post koren

Leave a Reply