Hello Friends সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

আমরা অনেকেই আমি WhatsApp ব্যবহার করি। WhatsApp একটি মাধ্যম যার সাহায্যে কথা বলা Sms দেওয়া যার। কিন্তু বর্তমানে WhatsApp এ অনেক একাউন্ট হ্যাক হচ্ছে। হ্যাকারা ভিডিও পাঠিয়ে একাউন্ট হাতিয়ে নিচ্ছে।

WhatsApp এ কেউ MP4 ভিডিও পাঠিয়ে থাকলে ডাউনলোড করার আগে ভাবুন। সম্প্রতি MP4 ভিডিও ফাইল পাঠিয়ে Android ও iOS গ্রাহকদের WhatsApp ব্যবহার করে সাইবার অ্যাটাক করার চেষ্টা চালিয়ে যাচ্ছে হ্যাকাররা।যেকোন সময় আপনার একাউন্টে ভিডিও পাঠাতে পারে। এই সমস্যা থেকে রেহাই পেতে এখনই সব গ্রাহককে WhatsApp আপডেট করার পরামর্শ দেওয়া হয়েছে।

অত্যন্ত ক্ষতিকারক এই সাইবার অ্যাটাক WhatsApp এর MP4  faile আননোন ব্লক কম্পোনেন্টের মাধ্যমে প্রবেশ করছে।

ইতিমধ্যেই WhatsApp এর এই সুরক্ষা গাফিলতির কথা স্বীকার করে নিয়েছে Facebook।

ডিনাইয়াল অন সার্ভিস (DoS) আর রিমোট কোড এক্সিকিউশন (RCE) ব্যবহার করে MP4 ফাইলের এলিমেন্টাল স্ট্রিম মেটা ডেটা ব্যবহার করে এই কাজ করছে হ্যাকাররা।

WhatsApp এর মাধ্যমে ভারত সহ অন্যান্য দেশের মোট 1,400 গ্রাহককে নজরদারি করার অভিযোগ সামনে এসেছিল। সেই ঘটনার পরেই WhatsApp এর এই বিশাল সুরক্ষা গাফিলতি সামনে এসেছে।

সুরক্ষার গাফিলতিকে ব্যবহার করে হ্যাকাররা যে কোন স্মার্টফোন থেকে ব্যক্তিগত তথ্য ছিনিয়ে নিতে পারবে। এছাড়াও নজরদারি করতে এই ম্যালওয়্যার ব্যবহার করা যাবে।

সম্প্রতি Android গ্রাহকদের জন্য ফিঙ্গারপ্রিন্টের সুরক্ষা নিয়ে এসেছিল WhatsApp। এই ফিচারে শুধুমাত্র গ্রাহকের ফিঙ্গারপ্রিন্ট ব্যবহার করেই WhatsApp চ্যাট ওপেন করা যাবে। যদিও একের পর এক সুরক্ষায় গাফিলতি জনপ্রিয় মার্কিন মেসেজিং কোম্পানিটিকে চাপে রাখবে। CVE-2019-11931 নামের নতুন এই গাফিলতি থেকে রেহাই পেতে এখনই সব গ্রাহকের WhatsApp আপডেট করার পরামর্শ দেওয়া হয়েছে। Android ও iOS গ্রাহকরা WhatsApp আপডেট করলে এই সমস্যার হাত থেকে রেহাই পাবেন।

হ্যাকারা ভিডিও পাঠিয়ে হ্যাকিং করার চেষ্টা করছে MP4 ভিডিও পাঠিয়ে এই কাজ করা হচ্ছে। আপনারা এখনি WhatsApp আপডেট করুন। তাহলেই আপনাদের একাউন্ট হ্যাক করতে পারবেনা।

বিঃদ্রঃ এই নিউজটি প্রথমে অনলাইনে প্রকাশিত হয়। ট্রিকবিডি সকল মেম্বারদের জানানোর জন্য নিউজটি নিজের ভাষার লিখে প্রকাশ করা হয়েছে।

👇👇পোষ্টি কেমন লাগলো কমেন্ট করে জানাবেন। এবং লাইক দিবেন 👍👍

Leave a Reply