আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

বর্তমানে সারাবিশ্বে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছ।আমরা সবাই জানি প্রতিদিন করোনাভাইরাসের রোগী ও মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। করোননাভাইরাস সারাবিশ্বে মহামারী আকারে দারন করেছে। করোনাভাইরাস সম্পর্কে অনেক ভিডিও নতুন নতুন নিউজ পাবেন।সুস্থ থাকার জন্য যা করা দরকার তাই সবাই মোটামুটি জানি। করোনাভাইরাস সম্পর্কে আরো ভালো করে জানতে Google একটি ওয়েব সাইট খুলেছে এখনে সবকিছু live update পাবেন।

গুগলের করোনাভাইরাস সংক্রান্ত ওয়েবসাইটকোভিড-১৯ এর তথ্য ও এ সংক্রান্ত নানা বিষয় নিয়ে একটি বিশেষ ওয়েবসাইট তৈরি করেছে গুগল। এই ওয়েবসাইটটির উদ্দেশ্য হলো প্রতিরোধ, শিক্ষা এবং করোনাভাইরাস সম্পর্কিত স্থানীয় প্রয়োজনীয় সম্পদ সরবরাহ করা।

গুগলের এক অফিশিয়াল ব্লগে বলা হয়েছে, যেহেতু আমরা দেখতে পাচ্ছি মানুষের তথ্যের প্রয়োজনীয়তা বাড়ছে আমরা কোভিড ১৯ বিষয়ক তথ্য অনুসন্ধানে আরও বিস্তৃত অভিজ্ঞতা দিচ্ছি। নতুন ডেটা এবং ভিজুয়ালাইজেশনের পাশাপাশি স্বাস্থ্য কর্তৃপক্ষের কাছ থেকে অনুমোদিত তথ্যের সহজ সংযোগ সুবিধা দিচ্ছি। এই নতুন ফরম্যাটটি অনুসন্ধানের ফলাফল পৃষ্ঠা সংগঠিত করে যাতে ব্যবহারকারী সহজেই তথ্য পেতে পারেন।

গুগলের নতুন ওয়েবসাইটটিতে Covid19 গেলে একটি পেজ পাওয়া যাবে সেখানে করোনাভাইরাস, এর উপসর্গ, প্রতিরোধ ও চিকিৎসা সম্পর্কিত তথ্য দেওয়া আছে। এ ছাড়া সিডিসি ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) এর সাহায্য ও তথ্যসম্পর্কিত লিংকও এখানে দেওয়া হয়েছে। পেজে নিরাপত্তা ও প্রতিরোধের নানা পরামর্শও দেওয়া হয়েছে। এখানে বিভিন্ন ভিডিও যুক্ত করেছে গুগল। এ ছাড়া এতে ইন্টারঅ্যাকটিভ যে ম্যাপ দেওয়া আছে তাতে বিভিন্ন দেশের করোনাভাইরাস আক্রান্ত হওয়ার তথ্য পাওয়া যাবে।

আলহামদুলিল্লাহ আশা করি সবাই নিজের যত্ন নিবেন এবং ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ

4 thoughts on "করোনাভাইরাস নিয়ে গুগলের ওয়েব সাইট এখানে সবসময় Live তথ্য পাবেন করোনা ভাইরাস সম্পর্কে"

  1. MD Ashraful Islam Contributor says:
    good post


    1. Shakib MD Shakib Hasan Author Post Creator says:
      Thank You 💟
  2. Forhad Rahman Forhad Rahman Contributor says:
    Valo post. Kaje dibe
    1. Shakib MD Shakib Hasan Author Post Creator says:
      Thank You 💟

Leave a Reply