আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

বাংলাদেশ Government পক্ষথেকে একটি করোনাভাইরাস সম্পর্কে সাইট চালু করেছেন। আপনি করোনাভাইরাস সংক্রামিত হওয়ার ঝুঁকিতে রয়েছেন কিনা তা নিয়ে আপনার কি কোনও বিভ্রান্তি আছেন? তাহলে এখনি এই সাইট থেকে প্রশ্নের উত্তর দিয়ে জেনে নিন।

বাংলাদেশ সরকার একটি ওয়েবসাইট চালু করেছে যেখানে আপনি করোনাভাইরাস ধরার ঝুঁকি আছে কিনা তা পরীক্ষা করার জন্য আপনি একটি সাধারণ পরীক্ষা নিতে পারেন।এবং সহজেই জানতে পারবেন।

প্ল্যাটফর্মটি পরীক্ষার্থীর বয়স, শরীরের তাপমাত্রা এবং কিছু স্বাস্থ্যের পরিস্থিতি সহ সাতটি প্রশ্ন জিজ্ঞাসা করবে।ব্যবহারকারীদের তাদের জ্বর, কাশির লক্ষণ বা শ্বাসকষ্ট ইত্যাদি আছে কিনা তা জানতেও বলা হয়।

অন্যান্য কিছু প্রাসঙ্গিক প্রশ্নগুলির মধ্যে রয়েছে যে কোনও ব্যবহারকারীর কোভিড-১৯ প্রভাবিত দেশে ভ্রমণের ইতিহাস রয়েছে বা ব্যবহারকারী কোনও সন্দেহভাজন, যারা আক্রান্ত দেশ থেকে ফিরে এসেছিল তাদের সংস্পর্শে এসেছিল কিনা।এগুলো সম্পর্কে প্রশ্ন করা হবে।

এই সাধারণ সাতটি পদক্ষেপের সাহায্যে পরীক্ষার ফলাফলগুলি করোনভাইরাস দ্বারা আক্রান্ত হওয়ার ঝুঁকি নির্ধারণ করবে। ওয়েবসাইটটি আপনাকে পরবর্তী কী করতে হবে তাও জানাবে।

কোভিড-১৯, গত ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম জানা গিয়েছিল করোনভাইরাসের একটি নতুন স্ট্রেন, মঙ্গলবার অবধি বাংলাদেশে ৪ জন প্রাণহানির শিকার হয়েছে এবং ৩৯ জন সংক্রামিত হয়েছে।প্রতিবেদনটি পূরণ করার আগে, বিশ্বজুড়ে কোভিড-১৯ থেকে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৮,৮৯৫।


করোনাভাইরাস পরীক্ষা নিতে এখানে ক্লিক করুন Corona.Gov.BD

Leave a Reply