আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

মাইক্রোসফট ক্লাউডের চাহিদা বাড়ছে, নতুন নির্দেশনা জারি

করোনা ভাইরাসের কারণে প্রায় সব প্রতিষ্ঠানের কর্মীদের বাসায় কাজ করতে হচ্ছে। তাই প্রতিমুহূর্তেই প্রচুর কনটেন্ট বিনিময়, সংরক্ষণ, রক্ষণাবেক্ষণ ও ব্যবস্থাপনা হচ্ছে। তাই মাইক্রোসফটের ক্লাউড সেবার চাহিদাও কয়েকশ গুণ বেড়ে গেছে। এ অবস্থায় ব্যবহারকারীদের কিছু ক্ষেত্রে সুযোগ সীমিত করে নির্দেশনা জারি করেছে মাইক্রোসফট।

মাইক্রোসফট এ ব্যাপারে দাপ্তরিকভাবে জানিয়েছে, ক্লাউড সেবার ব্যবহার এই মুহূর্তে কয়েকশ গুণ বেড়েছে। শুধু ইতালিতে ব্যবহার বেড়েছে ৭৭৫ শতাংশ। এছাড়া, মাইক্রোসফট ভার্চুয়াল ডেস্কটপের ব্যবহার ব্যবহার বেড়ে তিন গুণ হয়েছে। করোনা ভাইরাসে আক্রান্তদের পরিসংখ্যান প্রকাশে বিভিন্ন দেশের সরকার ও সংস্থাগুলো পাওয়া বাই ব্যাপকভাবে ব্যবহার করছে। গত এক সপ্তাহে এর ব্যবহার ৪২ শতাংশ বেড়েছে।

সাময়িক সময়ের জন্য সীমাবদ্ধতা জারির ব্যাপারে মাইক্রোসফট বলছে, যাতে সবাই নির্বিঘেœ সমানভাবে সেবাগুলো পেতে পারে, এই জন্যই সুবিধা সীমিত করে দেওয়া হয়েছে। সেবা পেতে সমস্যা সেবার সেটিংসে রিজিওন বা অঞ্চল পরিবর্তন করতে বলা হয়েছে। লাইভ রিজিওনের মধ্যে আছে ৫৪টি।

Leave a Reply