আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

এখন টিকটকের মত ফিচার আসতে পারে ইউটিউবে

সোশ্যাল মিডিয়ার এই যুগে টিকটক কে না চেনে? আপনি যদি কখনো টিকটক ব্যবহার না-ও করে থাকেন, যদি কখনো টিকটক অ্যাপটি ডাউনলোডও না করে থাকেন তারপরও হয়ত আপনি টিকটকের ভিডিও দেখেছেন- ফেসবুকে, এমনকি ইউটিউবেও। এর কারণ হচ্ছে টিকটকের আকাশচুম্বী জনপ্রিয়তা।

২০১৬ সালে চীনে টিকটকের মুল অ্যাপ লঞ্চ করা হয়। এরপর ২০১৮’তে বিশ্বের সবার জন্য উন্মুক্ত করে দেয়া হয় টিকটক। এরমধ্যে একে আরেকটি অ্যাপ মিউজিক্যালির সাথে একত্রিত করা হয়েছে।

প্রতিবছর টিকটকের জনপ্রিয়তা আগের থেকে বেড়েছে। এমনকি মূল ধারার অ্যাপস্টোর গুলোতে ডাউনলোডের দিক দিয়ে এটি অনেক হাইপ্রোফাইল অ্যাপকেও ছাড়িয়ে গিয়েছে।

প্রযুক্তিবিশ্বে যেটা সবসময়ই ঘটে থাকে, জনপ্রিয় কোন অ্যাপ বা সার্ভিসের ফিচার দ্রুতই অন্যরাও অফার করতে শুরু করে। ঠিক তেমনি টিকটকের এই জনপ্রিয়তা দেখে গুগলের ইউটিউবও টিকটক এর মত একটি ফিচার চালু করতে যাচ্ছে বলে গুঞ্জন শোনা যাচ্ছে।

টিকটকে যেমন ৩ থেকে ৬০ সেকেন্ডের ভিডিও লুপ করে প্লে করা হয়, তেমনি ইউটিউবেও ছোট ছোট ভিডিও তৈরি করার ফিচার আসবে। যেগুলো আলাদা ফিডে দেখানো হবে। এ সবগুলোই ইউটিউব এর মূল অ্যাপে দেখানো হবে।

এই ফিচারটির নাম হবে ‘শর্টস’ যা গুগলের বিশাল লাইসেন্সড মিউজিক ভান্ডার ব্যবহার করতে পারবে বলে ধারণা করা হচ্ছে।

টিকটক অনেক ভিডিও নির্মাতাকে ইউটিউব বা ফেসবুক থেকে নিজেদের প্ল্যাটফর্মে টেনে নিয়েছে। এখন দেখা যাক গুগল আবার ইউটিউব শর্টস এর মাধ্যমে টিকটক থেকে তাদের ব্যবহারকারী ফিরিয়ে আনতে পারে কিনা।

ইউটিউব শর্টস চালু হলে আপনি কি এটার জন্য ভিডিও বানাবেন? কমেন্টে জানান!

14 thoughts on "✅?এখন টিকটকের মত ফিচার আসতে পারে ইউটিউবে?✅"

    1. Shakib Author Post Creator says:
      ?
    1. Shakib Author Post Creator says:
      ?
    1. Shakib Author Post Creator says:
  1. Walker #28000 Author says:
    Youtube e already arokom type er ekta feature ache 😉
    1. Shakib Author Post Creator says:
    1. Shakib Author Post Creator says:
  2. Rahim_009 Contributor says:
    Bhai apni sob somoy tv channel er moto news e keno den?
    1. Shakib Author Post Creator says:
      বর্তমান বিশ্বে Science AndTechnology বিষয়ে প্রতি নিয়ত নতুন নতুন খবর আসতেছে৷ বর্তমান বিশ্বে কি চলছে এটা আমাদের সবার জানা দরকার এতে করে নতুন কিছু জানতে ও সেই সম্পর্কে দ্বারনা নিতে এবং শিখতে সহজ হয় তাই আপনাদের মাঝে শেয়ার করি । এই সুন্দর কমেন্ট করার জন্য ধন্যবাদ
    1. Shakib Author Post Creator says:
      ??

Leave a Reply